Technical Care BD https://www.technicalcarebd.com/2022/04/english-sekhar-app.html

ইংরেজি শেখার বাংলা ওয়েবসাইট

ইংরেজি শেখার বাংলা ওয়েবসাইট — বর্তমান সময়ে ইংরেজি শেখা ছাড়া কোনো কিছু করা দায়। চাকুরি করবেন অথবা পড়াশোনায় ভালো করবেন সকল জায়গায় আপনার ইংরেজি জানা লাগবে। আর যারা তথ্য প্রযুক্তিতে অনেক বেশি ভালো করতে চান তাদের তো বলা লাগেই না তাদের জন্য ইংরেজি শেখা কতবেশি গুরুত্বপূর্ণ। তাহলে চলুন দেখে নিই ইংরেজি শেখার দারুণ কয়েকটি ওয়েবসাইট। 

ইংরেজি শেখার বাংলা ওয়েবসাইট

এখানে উল্লেখ করা ওয়েবসাইট গুলোর লেছন গুলাে আপনি ভালোভাবে দেখলে ইংরেজির সব সেক্টরে ভালো করতে পারবেন আশা করা যায় সেটা হোক রিডিং, স্পোকেন, রাইটিং, লিসিনিং ইত্যাদি। আজকে আমি আপনাদের কয়েকটি গুরুত্বপূর্ণ ইংরেজি শেখার বাংলা ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিত জানাবো। যে ওয়েবসাইট গুলো থেকে আপনি খুব সহজে ইংরেজি শিখতে পারবেন।

আপনি যদি ইংরেজিতে দুর্বল হন এবং ঘরে বসে ইংরেজি শিখতে চান, তাহলে এই ইংরেজি শেখার বাংলা ওয়েবসাইট বা ইংরেজি শেখার ৩টি বাংলা ওয়েবসাইট আপনাকে সাহায্য করবে। এই ওয়েবসাইট গুলির মাধ্যমে, আপনি ইংরেজি লিখতে এবং বলতে শিখতে পারবেন। শুধু তাই নয়, কথা বলার অভ্যাসও করতে পারেন।

আরো পড়ুনঃ বাংলাদেশের সেরা ১০ দর্শনীয় স্থান

পেজ সূচীপত্রঃ ইংরেজি শেখার বাংলা ওয়েবসাইট

১। বিবিসি জানালা - ইংরেজি শেখার বাংলা ওয়েবসাইট

ইংরেজি শেখার জন্য এটি সেরা ওয়েবসাইট। আপনি এই বিবিসি জানালা ওয়েবসাইটে গিয়ে খুবই সহজে ইংরেজি শিখতে পারেন। আপনি এখান থেকে যতটা সহজে ইংরেজি শিখতে পারবেন তা আপনি পরবর্তীতে নিজেই আশ্চর্য হয়ে যাবেন। বিবিসি জানালা নামটি যতটা সহজ শোনায়, ঠিক এখান থেকে ইংরেজি শেখার পদ্ধতি ততটাই সহজ। ইংরেজি কোর্স করে বদলে যাচ্ছে সবাই। এগিয়ে যাচ্ছে বিশ্ব। উন্নত হচ্ছে জীবন, বাড়ছে দক্ষতা, পূর্ণ হচ্ছে স্বপ্ন। 

তাই যদি আপনি ইংরেজিতে দক্ষ হয়ে জীবনকে উন্নত এবং দক্ষতা বৃদ্ধি করে আপনার স্বপ্নকে পূরণ করতে চান তাহলে বিবিসি জানালা থেকে ইংরেজি কোর্সটি করতে পারেন। বিবিসি জানালা থেকে ইংরেজি শেখার জন্য আপনি ভিডিও কোর্স পাবেন তাদের এখানে লাইভ ক্লাস করার কোনো সুবিধা নেই। এখানে ইংরেজি শেখার ০৩টি প্যাকেজ রয়েছে। এবং একটি কোর্স থাকবে সম্পূর্ণ ফ্রি যেখানে থাকছে ০৮ টি লেসন ০২টি কুইজ, কোনো রিপোর্ট নেই এবং কোর্সটির মেয়াদ ১৫ দিন।

এছাড়া ইংরেজি শেখার জন্য থাকছে ০৩টি কোর্স। বিবিসি জানালার ইংরেজি শেখার ০১ কোর্সের মূল্য মাত্র ১০০ টাকা। যেখানে থাকছে ৯৬টি লেসন, চ্যাপ্টার - ২৪ টি, ২৪ টি কুইজ এবং এই কোর্সটির মেয়াদ থাকছে ০৩ মাস। বিবিসি জানালায় ইংরেজি কোর্স - ২ এর মূল্য ১০০ টাকা। এখানে থাকছে ৯৬ টি লেসন, চ্যাপ্টার - ২৪ টি এবং ২৪টি কুইজ, কোর্স রিপোর্ট থাকছে এবং কোর্সটি ০৩ মাস মেয়াদি।

বিবিসি জানালার ইংরেজি শেখার বাংলা কোর্স - ৩ এর মূল্যে ১০০ টাকা মাত্র। এখানে থাকছে ১০০টি লেসন, চ্যাপ্টার - ২৫ টি, ২৫ টি কুইজ, কোর্স রিপোর্ট, কোর্সটির মেয়াদ ০৩ মাস। এছাড়া আপনি ইংরেজি শেখার জন্য বিবিসি জানালা থেকে সম্পূর্ণ কোর্সটি কিনতে পারেন মাত্র ২৬০ টাকায়। ২৬০ টাকার ইংরেজি শেখার এই কোর্সে আপনি পাবেন ০৩টি কোর্স যার লেসন সংখ্যা ২৯২ টি, ৭৩টি কুইজ, ০৩টি কোর্স রিপোর্ট, কোর্সটির হচ্ছে ০৬ মাস মেয়াদি। ইংরেজিতে নিজেকে দক্ষ করতে আপনি বিবিসি জানালা ওয়েবসাইট থেকে ইংরেজি কোর্সটি করতে পারেন। আশা করা যায় এখান থেকে সহজেই ইংরেজি শিখতে পারবেন। বিবিসি জানালা থেকে ইংরেজি শেখার কোর্স কিনতে ভিজিট করুন এই লিংকে

আরো পড়ুনঃ কিভাবে বুঝব দোয়া কবুল হয়েছে

এখান থেকে কি কি শিখবেন

এই কোর্সে প্রতি চারটি লেসন সম্পন্ন করার পর একটি করে কুইজ থাকবে। আপনি চারটি লেসনে কতটুকু শিখতে পারলেন, তা সেই কুইজের মাধ্যমে যাচাই করতে পারবেন। এছাড়াও এই কোর্সে আপনার জন্য থাকছে ইংরেজি শেখার পরামর্শ, ইংরেজি চর্চার বিভিন্ন উপকরণ বিনামূল্যে ডাউনলোড ও প্রিন্ট করার সুযোগ এবং মজার সব পদ্ধতির মাধ্যমে ইংরেজি চর্চার সুযোগ। 

অডিওর মাধ্যমে অনুশীলন

আপনার কম্পিউটারে যদি সাউন্ড বা শব্দ শোনার ব্যবস্থা থাকে, তবে আপনি শুনে শুনে মজার কিছু অনুশীলনীতেও অংশ নিতে পারবেন। 

কোর্সের সময়সীমা

ইংরেজিতে আপনার দক্ষতা কতটুকু তার উপরই নির্ভর করবে আপনি কত দিনে এই কোর্সটি সম্পন্ন করতে পারবেন। তবে আপনি যদি প্রতি সপ্তাহে একটি করে চ্যাপ্টার সম্পন্ন করতে পারেন, তাহলে ০৬ মাসের মধ্যেই পুরো কোর্সটি সম্পন্ন করতে পারবেন। আপনি আপনার সময় ও সুবিধা অনুযায়ী এই কোর্সটি এগিয়ে নিতে পারবেন। এই কোর্সটি সম্পন্ন করার পর কী হবে প্রথম এই কোর্সের পর দ্বিতীয় কোর্স শুরুহবে। প্রথম কোর্স সম্পন্ন করার পর আপনি দ্বিতীয় কোর্সে অংশ নিতে পারবেন।

২। ইংলিশ স্পিক - ইংরেজি শেখার বাংলা ওয়েবসাইট

আপনি এই ইংলিশ স্পিক ওয়েবসাইটে গিয়েও খুবই সহজে ইংরেজি শিখতে পারবেন। এই ওয়েবসাইটটি তাদের জন্য খুবই উপকারী যারা দীর্ঘদিন ধরে ইংরেজি বলার চেষ্টা করছেন। এই ওয়েবসাইট থেকে আপনি ভালোভাবে ইংরেজি লিখতে এবং বলতে শিখবেন। এই ওয়েবসাইটে অনেক অডিও রয়েছে, যা শুনে আপনি আপনার ইংরেজি আরো বেশি উন্নত করতে পারবেন।ইংরেজি শেখার বাংলা ওয়েবসাইট ইংলিশ স্পিক ভিজিট করুন এই লিংকে ক্লিক করে।

আরো পড়ুনঃ কিভাবে ভালো মানুষ হওয়া যায়

৩। ব্রিটিশ কাউন্সিল - ইংরেজি শেখার বাংলা ওয়েবসাইট

সাংস্কৃতিক সম্পর্ক ও শিক্ষার সুযোগ সৃষ্টি করার লক্ষ্যে প্রতিষ্ঠিত ব্রিটিশ কাউন্সিল যুক্তরাজ্যের একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠান। ছয়টি মহাদেশের ১০০টিরও বেশী দেশে তাদের প্রতিষ্ঠান অবস্থিত। বিশ্বব্যাপী মানুষের জীবনে আন্তর্জাতিক মানের সুযোগ প্রাপ্তির সম্ভাবনা তৈরি করতে তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

ইংরেজি শেখার জন্য এই ব্রিটিশ কাউন্সিল ওয়েবসাইট আপনাকে বাংলা ভাষায় ইংরেজি শিখতে সাহায্য করবে। অর্থাৎ ব্রিটিশ কাউন্সিলের সাথে ইংরেজী শিখুন বিশ্ব সেরা ইংরেজী বিশেষজ্ঞদের থেকে। ১০০টি দেশের ১০ কোটিরও বেশী মানুষকে ইংরেজী ভাষায় দক্ষতা বৃদ্ধি করতে এবং তাদের আত্মবিশ্বাস গড়ে তুলতে তারা ৭৫ বছরেরও বেশী সময় ধরে ইংরেজী শিক্ষাদান করে আসছে।

আপনি তাদের শিক্ষাকেন্দ্র সমূহে ইংরেজী শিখতে পারেন সরাসরি পাঠ গ্রহণ করে অথবা ঘরে বসে আমাদের অনলাইন কোর্স ও শিক্ষা উপকরণ ব্যবহার করে। ব্রিটিশ কাউন্সিল তারা আপনাকে আপনার অগ্রগতি জানাতে পারবে আন্তর্জাতিক ভাবে স্বীকৃত দক্ষতা যাচাইকারী টেষ্ট এর মাধ্যমে।

ইংরেজি কোর্স করে বদলে যাচ্ছে সবাই। এগিয়ে যাচ্ছে বিশ্ব। উন্নত হচ্ছে জীবন, বাড়ছে দক্ষতা, পূর্ণ হচ্ছে স্বপ্ন। যদি আপনি ইংরেজি শিখে নিজেকে এই ভাষায় দক্ষ করতে চান তাহলে আপনি ব্রিটিশ কাউন্সিল থেকে তাদের এই ইংরেজি কোর্সটি করতে পারেন। আশা করি এখান থেকে আপনি ভালো কিছু শিখতে পারবেন। ইংরেজি শেখার বাংলা ওয়েবসাইট ভিজিট করুন এই লিংকে ক্লিক করে।

শেষ কথাঃ

বন্ধুরা, আমাদের এই ইংরেজি শেখার বাংলা ওয়েবসাইট পোস্টটি আপনি যদি পছন্দ করেন এবং এটি সহায়ক বলে মনে করেন, তবে এখনই এটি আপনার বন্ধুদের, পরিবারের সদস্যদের এবং ফেসবুক, হোয়াটস অ্যাপের মাধ্যমে শেয়ার করুন। ইংরেজি শেখার বাংলা ওয়েবসাইট সম্পর্কে আপনার কোনো প্রশ্ন থাকলে, তাহলে নীচের কমেন্ট বাক্সে টাইপ করুন, আমরা শীঘ্রই আপনাকে উত্তর দেয়ার চেষ্টা করব।

আরো পড়ুনঃ

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?