Technical Care BD https://www.technicalcarebd.com/2022/04/new-mobile-phone-2022.html

নতুন মোবাইল ফোন 2022

নতুন মোবাইল ফোন 2022 - নতুন মোবাইল ফোন 2022 দাম — আমরা অনেকেই আছি যারা বাজারে নতুন কোনো ফোন আসলে ক্রয় করার জন্য পাগল হয়ে যাই। যারা সবসময় লেটেস্ট মডেল এর ফোনগুলো ক্রয় করতে চান তাদের জন্য মোবাইলের মার্কেটপ্লেসের খোঁজ খবর রাখাটা অনেক বেশী প্রয়োজন। ২০২২ সালে প্রচুর পরিমানে মোবাইল ফোন বাজারে এসেছে। আপনি কি নতুন মোবাইল ফোন ২০২২ খুঁজে বের করতে চাচ্ছেন? অন্য কোথাও সন্ধান বন্ধ করে পড়ে ফেলুন আমাদের আজকের আর্টিকেল। 

বন্ধুরা, আপনারা যারা নতুন মোবাইল ২০২২ সম্পর্কে বিস্তারিত জানতে চাচ্ছেন তাদের জন্য আজকের এই পোষ্ট। বাংলাদেশ এর মোবাইল বাজারে প্রচুর অসাধারণ কিছু ফোন এসেছে। তন্মধ্যে সেরা ৫ টি মোবাইল ফোন সম্পর্কে আপনাদের জানাতে চলেছি। 

নতুন মোবাইল ফোন ২০২২

নতুন মোবাইল ক্রয় করতে কে না পছন্দ করে? বাছাই করা কম দামে ভালো ফোন গুলোকে ক্রয়ের জন্য সকলেই ছটফট করেন। আসলে আমাদের ফোন ক্রয়ের সময়ে বাজেট অল্পতে আমরা সেরা ফোনটা ক্রয় করতে চাই। বাছাই করা কম দামে সেরা ৫ টি নতুন মোবাইল ২০২২- 

1. Xiomi Redmi 10 - নতুন মোবাইল ২০২২

শাওমি সিরিজের ফোন কেনা পছন্দ করে। অধিকাংশ লোকের শাওমি ফোন ছাড়া চিন্তাও করতে পারেন না। যারা শাওমি ফোন পছন্দ করেন তাদের জন্য দারুন একটি সুখবর নিয়ে আসছে শাওমি। মার্চ মাসের ১০ তারিখে রিলিজ হয়েছে Xiomi Redmi 10 একদম বাজারের লেটেস্ট একটি মোবাইল ফোন। শাওমি ফোন গুলো ইন্ডিয়াতে তৈরি হয়। আমরা প্রায় কমবেশী সকলে তা জানি। তবে ফোনটি রিলিজ হওয়ার সাথে সাথে পেয়ে যাবেন বাংলাদেশের প্রতিটি মোবাইল দোকানে।

কম দামে ভালো ফোন যদি আপনি খুজে থাকেন নিশ্চিত ভাবে এই ফোনটি আপনার জন্য বেস্ট হবে। ফোনটির ফিচার গুলো আপনাকে পাগল করে দিবে। অবাক করা সব ফিচার দিয়ে সাজানো হয়েছে ফোনটিকে।

ফোনটিতে ক্যামেরা হিসেবে পাবেন পিছনে ২ টি ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা। বর্তমান স্মার্টফোন এর যুগ অনুযায়ী মানানসই। ফ্রন্ট ক্যামেরা হিসেবে দেয়া হয়েছে ৫ মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা। যা একটু কম মনে হয়েছে তবে ফোনের দাম বিবেচনা করলে মানানসই বলা চলে। ফোনটি ডিসপ্লে সাইজ অনেক বড় হওয়ায় মুভি, গান ইত্যাদি উপভোগ্য হয়ে উঠবে। ১৬০০x ৭২০ এর এইচডি ডিসপ্লে রেজুলেশন আপনাকে হতাশ করবে না।

ফিংগারপ্রিন্ট সেন্সর সহ রয়েছে ৩,৪ জি নেটওয়ার্ক সেবা। ফোনটি নতুন মডেল এর হলেও দেয়া হয়নি ৫ জি। ফোনটির প্রসেসর হিসেবে আছে অকটা কোর কোয়ালকম স্নাপড্রাগন চিপসেট। যা দিয়ে আপনি অনায়েসি পাবজি, ফ্রি ফায়ার ল্যাগ ছাড়াই সহজেই খেলতে পারবেন। 

র‍্যাম ও রম হিসেবে ব্যাবহার হয়েছে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি রম। অতিরিক্ত স্ট্রোরেজ বাড়াতে ব্যাবহার করতে পারবেন ২৫৬ জিবি পর্যন্ত। ফোনটির ব্যাটারি ব্যাকাপ নিয়ে চিন্তা না করলেই হবে আপনাকে। নতুন মোবাইল ২০২২ এর এই ফোনটিতে ব্যাবহার হয়েছে ৬ হাজার মিলি এম্পিয়ার এর ব্যাটারি। যা দিয়ে আপনি ২ দিন পার করে দিতে পারবেন।

এবার আসি দাম এর বিষয়ে। নতুন এই ফোনটির দাম অবাক করার মত। নতুন মোবাইল ২০২২ এ Xiomi Redmi 10 বাংলাদেশের বাজারে পাচ্ছেন মাত্র ১৫ হাজার টাকায়। এত ফিচার সহ এই ফোনটির দাম এত কম হওয়ার কারন হিসেবে লক্ষনীয়ভাবে দেখা যায় ফোনটিতে নেই এফ এম রেডিও। যা ফোনটির দাম নির্ধারনে অনেক বেশী কমাতে সহায়তা করেছে। ১৫ হাজার টাকার মধ্যে যারা ভালো একটি নতুন ফোন ক্রয় করতে চান। তারা চাইলে ফোনটি ক্রয় করে ব্যাবহার করতে পারেন।

2. Huawei Nova Y70+ - নতুন মোবাইল ২০২২

নতুন মোবাইল ২০২২ এর মধ্যে সবচেয়ের নতুন একটি ফোন Huawei Nova Y70+। অনেকেই আছেন Huawei ফোন পছন্দ করেন। তাদের জন্য সবচেয়ে খুসির খবর সদ্য রিলিজ পেয়েছে Nova সিরিজি Y70+ ফোনটি। ফোনটি রিলিজ হয়েছে মে মাসের ১ তারিখে। দেয়া হয়নি গুগল প্লেস্টোর সেবা।

ফোনটির ক্যামেরার জন্য পিছনে ব্যাবহার করা হয়েছে ৩ টি ক্যামেরা যেগুলো ৪৮ মেগাপিক্সেল। সামনের ক্যামেরায় ব্যাবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেল এর ক্যামেরা যারা ফোকাস ক্যাপাবিলিটি ২.০ যা হালকা ব্লার শেপ দিতে সক্ষম। ৬.৭৫ ইঞ্চির বড় একটি ডিসপ্লে ব্যাবহার কতা হয়েছে। ডিসপ্লে রেজুলেশন পাবেন ১৬০০ x ৭০০ পিক্সেল।

ফোনটি দিয়ে 4K রেজুলেশনে ভিডিও রেকর্ড করতে পারবেন। সর্বোচ্চ ভিডিও রেকর্ড 30 FPS এ করতে পারবেন। ফোনটির দাম বিবেচনা করলে যা আপনাকে হতাশ হতে দিবে না। ফোনটিতে নেটওয়ার্ক সেবা হিসেবে ব্যাবহার করতে পারবেন। ২ জি, ৩ জি ও ৪ জি সেবা। নতুন মোবাইল ২০২২ এ ৫ জি সেবা থাকাটা গুরুত্বপূর্ণ ছিল। সেন্সর হিসেবে ফিংগারপ্রিন্ট ও অন্যান্য লোকাল ফোনের যে সকল সেন্সর থাকে সব গুলোই পাবেন। 

ফোনটির বিল্ড কোয়ালিটি অনেক মজবুত। যেটা বুঝতে হলে আপনাকে ফোনটি হাতে নিয়ে দেখতে হবে। নতুন মোবাইল ২০২২ এর ফোন হিসেবে ডিজাইন এর উপর নেই কোনো কমতি। ফোন ব্যাবহার করতে হলে প্রয়োজন হয় ভালো ব্যাকাপ এর ব্যাটারি। ফোনটিতে ব্যাবহার করা হয়েছে ৬ হাজার এম্পিয়ার ব্যাটারি। ফোনটি দ্রুত কাজ করতে সক্ষম। অল্প দামে যারা গেমিং মোবাইল ফোন খুছছেন তাদের কে হতাশ করবেনা ফোনটি।

ফোনটিতে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম রয়েছে। এখন কার ফোন গুলোতে অনেক বেশী অ্যাপ ব্যাবহার করতে হয়। ফোনের র‍্যাম বা রম কম হলে সম্পুর্ন ফোনটি স্লো হতে শুরু করে। যা থেকে রক্ষা পেতে অনায়সে যে কোনো ধরণের অ্যাপ বা গেম ব্যাবহার করতে পারবেন। এবার আসি ফোনটির দাম নিয়ে। বাংলাদেশে ফোনটি পাবেন ২০ হাজার টাকায়।

আপনারা যারা ২০ হাজার টাকার মধ্যে ভালো একটি ফোন খুঁজে যাচ্ছেন তাদের জন্য ভালো হবে। ফোনটিতে রয়েছে কিছু সমস্যা। যেহেতু গুগল সম্পুর্ণ ভাবে Huawei এর সাথে সকল বিজনেস বন্ধ করে দিয়েছে। ব্যাবহার করা যাবেনা গুগল এর ডেডিকেটেড প্লেস্টোর সেবা। তবে হুয়ায় অনেক বেশী সফলতা লাভ করেছে তাদের নিজস্ব OS এর মাধ্যমে। তৈরি করা হয়েছে আলাদা এপ স্টোর যেখানে সকল এপ ব্যাবহার করতে পারবেন। আপনি প্লেস্টোর ছাড়া যে কোনো এপ ইন্সটল করতে পারবেন ক্রোম ব্রাউজার দিয়ে।

আমরা অনেকেই চাই কম দামের মধ্যে ভালো ক্যামেরা, ভালো গেমিং ফোন। আসলে আমরা একের মধ্যে সব চাই। তাদের কাছে এই ফোনটি খারাপ হবেনা। ফোনের র‍্যাম রম অনুযায়ী যে কোনো ধরণের গেম খেলার উপযোগী। সবচেয়ে বড় কথা এটি নতুন মোবাইল ফোন ২০২২ সালের। যা আপনাকে লেটেস্ট ব্যাবহার কারীদের মধ্যে তিকাভুক্ত করতে সহায়তা করবে।

শেষ কথা

নতুন মোবাইল ফোন ২০২২। আজকের পোষ্টে একদম নতুন ২ টি ফোন সম্পর্কে আলোচনা করলাম। ফোন গুলোর ভালো দিক ও খারাপ দিক উপস্থাপন করার সম্পুর্ণ প্রয়াস করলাম। যারা প্রতিনিয়ত নতুন মোবাইল ফোন ক্রয় করতে অভ্যস্ত তাদের জন্য অনেক হেল্পফুল পোষ্ট। অনেকেই আছেন নতুন ফোন ২০২২ ক্রয়ের জন্য অধির আগ্রহে অপেক্ষা করছেন। ফোন গুলো দামের মধ্যেও সীমিত রয়েছে। 

বর্তমান সময়ে কম দামে ভালো ফোন ক্রয়ের জন্য সবখানেই খুজতে হয় কোন ফোনটি ভালো হবে। নতুন মোবাইল ফোন ২০২২ আজকের আর্টিকেলে সেরা ২ টি ফোন এর রিভিউ দিয়ে দিলাম। আপনারা সম্পুর্ন রিভিউ পড়ার পর যে ফোনটি আপনার কাছে সেরা মনে হবে সেটি ক্রয় করে ব্যাবহার করতে পারেন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?