Technical Care BD https://www.technicalcarebd.com/2022/02/propose-korar-kotha.html

প্রপোজ করার রোমান্টিক কথা

প্রপোজ করার রোমান্টিক কথা — আপনার চারপাশে কি আপনার বন্ধুরা ২ থেকে ৩টি প্রেম দিব্যি করে বেড়াচ্ছে? আর আপনার শুধুমাত্র কথার অভাবেই প্রেম হচ্ছেনা? তাই এই বিষয়টি নিয়ে হয়তোবা আপনার মাঝে হতাশা কাজ করছে। আপনি কি আপনার পছন্দের মানুষকে প্রপোজ করতে চাচ্ছেন? কিন্তু কিভাবে অ্যাপ্রোচ করবেন সেটা সঠিক বুঝতে পারছেন না? তাহলে আর চিন্তার কোনো কারণ নেই। 

প্রপোজ করার রোমান্টিক কথা

কেননা আমরা আজকের এই আর্টিকেলে উল্লেখ করেছি এই সমস্যার সমাধান। আমাদের এই আর্টিকেলটি পড়ার মাধ্যমে আপনি সহজেই জানতে পারবেন কিভাবে সহজে স্মার্টলি প্রিয়জনকে প্রপোজ করবেন। এখানে আমরা আলোচনা করেছি প্রপোজ করার রোমান্টিক কথা গুলো নিয়েঃ

পেজ সূচীপত্রঃ

ছোট্ট এই জীবনে একজনের কাছে আরেকজনকে ভালো লাগতেই পারে তা স্বাভাবিক। যদি কাউকে ভালো লাগে তাহলে তা মনে বেশিক্ষণ চেপে রাখার দরকার নেই। এতে করে আপনার মাঝে ছটফটানির সৃষ্টি হবে। যাকে পছন্দ হয় তার সামনে গিয়ে বুকে সাহস নিয়ে দাঁড়ান। প্রিয়জনকে আপনার মনের কথাগুলো খুলে বলে দিন। এখন হয়তোবা আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে, কিভাবে বললে প্রিয়তমা আপনার প্রতি অনেক বেশি খুশি হবে এবং আপনাকে গ্রহণ করবে। এই সমস্যার সমাধান নিয়ে আমাদের ওয়েবসাইটে প্রপোজ করার রোমান্টিক কথা নিয়ে এই আর্টিকেলটি করা হয়েছে।

আমরা যখন কাউকে পছন্দ করি তখন তার নির্দিষ্ট কিছু রূপ ও গুণ দেখেই পছন্দ করি। তাই পছন্দের মানুষকে প্রপোজ করতে চাইলে আগেই তার রূপের কিংবা গুণের বিশেষ কিছু প্রসংশা করে প্রপোজ করার রোমান্টিক কথা বলতে পারেন। এভাবে বলতে পারেন “তোমার গলার স্বর সুন্দর, তোমার চোখের কাছটা দারুণ অথবা তোমার কথা বলার ভঙ্গি আপনার কাছে বেশ ভালো লাগে”৷

অথবা যে কাজটা আপনার প্রিয় মানুষটি করতে পছন্দ করেন সেটা উল্লেখ করে বলুন যে এটা অনেক ভালো হচ্ছে। যেমন কেউ হয়তোবা কবিতা লিখতে কিংবা বই পড়তে বা সুন্দর ছবি উঠাতে জানে। তাহলে আপনি তাকে ঠিক সেই ব্যাপারগুলোতে উৎসাহ দিন প্রপোজ করার পূর্বে। একজন মানুষ তাকেই পছন্দ করে নেয় যে তাকে অ্যাপ্রেসিয়েট করে। তাই আর দেরি নয় যাকে আপনি পছন্দ করেন তার প্রসংশা করুন। প্রিয় পাঠক এবার চলুন বিস্তারিত জেনে নেই প্রপোজ করার রোমান্টিক কথা গুলো সম্পর্কেঃ

আরো পড়ুনঃ গর্ভবতী মায়ের প্রথম তিন মাসের খাবার তালিকা

মেয়েদের প্রপোজ করার নিয়ম

যদি আপনি ব্যক্তিগত জীবনে কাউকে ভালোবাসেন কিংবা পছন্দ করেন তবে আপনার পছন্দের মানুষকে অর্থাৎ ভালোবাসার মানুষকে সুন্দরভাবে আপনার মনের অনুভূতির কথা বলে দিন। ভালোবাসার মানুষের সামনে গিয়ে কাপাকাপি কিংবা ইতঃস্তত বোধ না করে বুকের মধ্যে সাহস নিয়ে আত্মবিশ্বাসের সাথে প্রিয়জনকে জানিয়ে দিন যে আপনি তারপাশে সারাজীবন চলতে চান বা সারাজীবন থাকতে চান।

এখন হয়তোবা আপনি প্রশ্ন করতে পারেন যে, ভাই বুকে সাহস থাকলেও ভালোবাসার মানুষের সামনে গিয়ে সাহসটুকু হারিয়ে ফেলি। সেই মুহূর্তে আমার কি করনীয় আছে। তাহলে শুনুন আপনি সেই মুহূর্তে নিজের শক্তিকে হারাবেন না। নিজের মনের সাহস দিয়ে আপনি আপনার ভালোবাসার মানুষকে আপনার মনের কথাগুলো গুছিয়ে বলতে হবে। কেননা যদি আপনার ফার্স্ট এক্সপ্রেশন ভালো না হয়ে থাকে তবে আপনার প্রিয়তমা আপনার প্রতি কিন্ত অনুরাগ নাও হতে পারে।

সেজন্য আমাদের আজকের এই আর্টিকেলে প্রপোজ করার রোমান্টিক কথা নিয়ে বিভিন্ন ভাবে উল্লেখ করা হয়েছে। যদি আপনার নিজের মনের মাধুরী মিশিয়ে সুন্দরভাবে ভালোবাসাঁর মানুষকে আপনি আপনার মনের অনুভূতির কথা বলতে পারেন, তবে সেটাই হবে সবচাইতে ভালো বুদ্ধি। আর যদি আপনি বলেন যে আপনার সেই মুহূর্তে ইতঃস্তত বোধ বা লজ্জা কাজ করে তবে আপনি পূর্বে থেকেই প্রপোজ করার রোমান্টিক কথা গুলো মুখস্থ করে যেতে পারেন।

প্রপোজ করার রোমান্টিক কথা গুলো মুখস্থ করে আপনার প্রিয়তমার সামনে সুন্দরভাবে বলে দিন। প্রিয়তমাকে আশ্বস্ত করুন আপনি তার সাথে সারাজীবন চলতে চান কিংবা চিরদিন ভালবাসবেন এবং তার প্রতিটি মুহূর্তে তারপাশে থাকবেন। তাই এখন আপনার প্রধান কাজ হবে আমাদের এই আর্টিকেলটি থেকে প্রপোজ করার রোমান্টিক কথা গুলো দেখে নেওয়া। চলুন আর দেরি না করে জেনে নেই প্রপোজ করার রোমান্টিক কথা গুলোঃ

আরো পড়ুনঃ আ দিয়ে মেয়েদের ইসলামিক নাম

পছন্দের মানুষকে প্রপোজ করার নিয়ম

প্রপোজ কিভাবে করবেন এই বিষয় নিয়ে অনেকেই চিন্তায় থাকেন। কিন্ত এই সমস্যার জন্য আর চিন্তার কোনো কারণ নেই কেননা আমরা আজকের এই আর্টিকেলে তার সমাধান নিয়ে আসছি। ছেলে ও মেয়ে উভয়ের জন্য সুন্দর করে নিম্নে দুইটি উক্তি লিপিবদ্ধ হলো।

ছেলেরা যেভাবে প্রপোজ করবেনঃ “ঠিক যতটানা তোমার কিংবা আপনার বাবা আপনাকে দায়িত্বের সাথে ভালোবাসছে, আপনার পাশে আমি ঠিক ততটা দায়িত্বের সাথে থাকতে চাই সারাটা জীবন, ভালোবাসতে চাই আজীবন"।

মেয়েরা যেভাবে প্রপোজ করবেনঃ “আপনি এতদিন তোমার কিংবা আপনার গণ্ডির যে কয়টা মেয়ে দেখেছেন তারা আপনার বোন আর মা অথবা বান্ধবি। আজ আমি আপনার কাছে এসেছি আপনার অংশ হয়ে। আমি ঠিক আপনার শরীরের অংশের মত আপনাকে আগলে রাখতে চাই”। 

উপরোক্ত একটি উহদারণ বাবাকে নিয়ে বুঝানো হয়েছে। কেননা আমরা যখন বড় হতে থাকি তখন এই মানুষগুলোর ভালোবাসাই চিনি সবচেয়ে বেশি। তাই তাদের উদাহরণগুলো দারুণ কাজে দেয়।

আরো পড়ুনঃ কিভাবে উদ্যোক্তা হওয়া যায়

প্রপোজ করার রোমান্টিক কথা

১। জীবন তরীর মাঝ সমুদ্রে, ঢেউ যদি কভু আসে, দুজন মিলে পাড়ি দেবো, আমরা মিলে মিশে।

২। এতো দেখি তবু প্রিয় সাধ কভু মেটেনা, সব বাধা ঠেলে দিয়ে কাছেতে এসো না!

৩। কত সুন্দর তুমি, প্রেমে পড়েছি আমি, সুন্দর তোমার মন, ভালোবেসে হারাব দুজন, মায়াবী তোমার আখি, দিওনা আমায় ফাঁকি, সুন্দর তোমার হাসি, আমি তোমায় ভালোবাসি!!

৪। তোমার ঐ মায়াবী মুখখানি আমার সর্বনাশ করেছে, ঠিকমতো ঘুমাতে দেয়না। কোনো কিছুতেই আর মন বসেনা, শুধু বারবার তোমাকে দেখতে ইচ্ছা করে। আমি তোমার প্রেমে পাগল হয়ে গেছি, ভালোবাসি তোমায়। তুমি কি আমায় ভালোবাসায় ভরিয়ে দিবে?

৫। রিক্ত আমি! নিঃস্ব আমি, আমার দেওয়ার কিছু নাই, আছে শুধু মোর ভালোবাসা, দেবো তোমায় তাই!

৬। জেগে থাকলে তোমার কল্পনাতে ডুবে থাকি, ঘুমন্ত আমি তোমায় স্বপ্নে দেখি। তোমাকে বারেবারে দেখতে চায় এমন, যদি অনুমতি দাও ঐ দুহাত ধরার সারাজীবন ভালোবাসায় বেঁধে রাখবো কথা দিলাম।

৭। স্বপ্নে দেখা রাজকন্যা কোথায় তুমি থাকো, প্রেম সাগরে ডুবিয়ে দিতে কেন আমায় ডাকো!

৮। যদি জোনাকি হতাম উড়ে যেতাম তোমার কাছে, মিট মিট করে জোলতাম তোমার চারপাশে। নীরবে বসতাম তোমার পাশে, আর বলতাম আই লাভ ইউ।

৯। ভালোবাসার সংজ্ঞা আমার জানা নেই। যদি কাউকে দেখার জন্য বারবার মন আনচান করার নাম ভালোবাসা হয়, তবে আমি তোমাকে ভালোবাসি। যদি শয়নে স্বপনে তাঁকে নিয়েই হৃদয় মাঝে ছবি আঁকানোর নাম ভালোবাসা হয় তবে আমি তোমায় ভালোবাসি। যদি অনুমতি দাও, সারাজীবন ভালবাসতে চাই।

আরো পড়ুনঃ বাংলাদেশের সেরা ১০ দর্শনীয় স্থান

১০। তোমার মুখের হাসি দেখে, কাটাবো সারা জীবন। নিজের হাতে, তোমার নামে সঁপে দিলাম এ মন।

১১। মনের মতো ঘোরার সময় সঙ্গী যদি পাই, ঘুরবো পথে লয়ে তারে তোমারে জানাই!

১২। যত দূরে যাওনা কেনো, থাকবো তোমার পাশে, যেমন করে বৃষ্টি ফোঁটা জড়িয়ে থাকে ঘাসে, সকল কষ্ট মুছে দেবো, দেবো মুখের হাসি, হৃদয় থেকে বলছি তোমায়, অনেক ভালোবাসি।

১৩। অনেক বার তোমার সামনে গেছি, সাহস করে বলতে পারিনি ভালোবাসি তোমায়। অনেক বার রাস্তার ঐ মোড়ের পাশে গোলাপ নিয়ে দাঁড়িয়ে থেকেছি কিন্তু সাহস হয়নি তোমাকে দেওয়ার। তাই আজ নিরুপায় হয়ে মেসেজেই লিখছি ভালোবাসি তোমায় প্রিয়তমা। 

১৪। খুজে দেখো মনের মাঝে, আছি আমি স্বপ্নের সাঁজে, তোমার ওই চোখের তারায়, হাজার স্বপ্ন এসে দাঁড়ায়, সুখের সে স্বপ্নের মাঝে পাবে তুমি আমায়।

১৫। আমি ঠিক গুছিয়ে কথা বলতে পারি না, তুমি আমাকে অগোছালো করে দিয়েছো। মন যেন এখন আর আমার কাছে থাকে না, তুমি চুরি করে নিয়েছো। তোমাকে দেখলেই হৃদযন্ত্রটি অস্থির হয়ে উঠে, কি করে বলি তোমায় অনেক অনেক ভালোবাসি।

১৬। মিষ্টি হেসে কথা বলে পাগল করে দিলে, তোমায় নিয়ে হারিয়ে যাবো আকাশের নীলে, তোমার জন্য মনে আমার অফুরন্ত আশা, সারা জীবন পেতে চাই তোমার ভালবাসা।

১৭। ভালোবেসে সারাজীবন ভালোবাসায় বেঁধে রাখবো, যদি একটি বার সাড়া দাও। বিধাতাও কষ্ট পাবে যদি তুমি আমার না হও। জীবনে মরণে বেঁধে রাখিবো প্রিয়তমা জনম জনম ধরে, সখি যদি হাত দুটি বাড়াও।

১৮। কত যে সাগর নদী পেরিয়ে এলাম আমি, কত পথ হলাম যে পার, তোমারি মতন ওগো অপরূপ সুন্দর কাউকে তো দেখিনি গো আর।

আরো পড়ুনঃ আবেগি মন স্ট্যাটাস - আবেগি মনের কিছু কথা

প্রপোজ করার মেসেজ

১। গোলাপ যায় শুকিয়ে, চাঁদ যায় লুকিয়ে, দিন যায় ফুরিয়ে, পাখিরা যায় উড়িয়ে, কথা দিলাম বন্ধু তোমায় দেবো না আমি হারিয়ে, যদি রাখো তোমার হৃদয়ে, থাকবো আমি তোমার হয়ে!

২। প্রেমে তোমার জড়িয়েছি, কেমনে বোঝাই বলো, একবার শুধু কাছে এসে ভালোবাসি বলো!

৩। জানিনা তুমি কে, আর কেনই বা ডাকি তোমায় আমি, তোমার জন্য নিশি জাগি আর একলাই বসে থাকি, তুমিতো অদেখা সেই স্বপ্ন, তুমি আমার কল্পনার রাজকুমারী!

৪। মানুষ বলে, প্রথম দেখাতেই প্রেমে পড়ে গেছি। আমি কথাটি নিছকই উপমা ভাবতাম, আজ মানি কথাটি সত্য হয়ে যায় যখন প্রথম দেখার সেই মেয়েটি তোমার মতো কোনো পরী হয়। প্রথম দেখাতেই তুমি আমার পৃথিবীকে উল্টাপাল্টা করে দিয়েছো

৫। সত্যি করে বলো না আমায়, তুমি ভালোবাসো কতো, ভাবো না তো অন্য কিছু বাজে মেয়ের মতো!

৬। মিশিয়ে দিলাম চিঠির ভাষায়, প্রেম মাখানো ভাষা, বুঝে নিও চিঠি পড়ে, আমার ভালোবাসা!

৭। আমার উপর রাগ করলে, আমি যাবো কোথায়, তুমিই আমার সব কিছু গো করো ক্ষমা আমায়!

আরো পড়ুনঃ অনলাইনে আয়কর রিটার্ন দাখিলের নিয়ম

৮। নাটোরের বনলতা সেন কেও হার মানায় তোমার সৌন্দর্য, স্বর্গের কোনো হুর যেনো মর্তে নেমে এসেছে। প্রথম দেখাতেই তোমার প্রেমে পড়েছি, তুমি এখন আমার কল্পনা বাস্তব সবটা জুড়ে আছো। তোমাকে সামনাসামনি বলতে পারিনি, তাই এখন বলছি ভালোবাসি তোমায়।

৯। হাজার তারা চাই না আমি, একটা চাঁদ চাই। হাজার ফুল চাই না আমি, একটা গোলাপ চাই, হাজার জনম চাই না আমি, একটা জনম চাই, সেই জনমে যেন শুধু তোমায় আমি পাই!

১০। তোমার কাছে এসেছি নিয়ে বড়ো আশা, যদি পাই একটু তোমার হৃদয়ের ভালোবাসা!

১০। প্রীতির মাঝে ইতি দিয়ে শেষ করেছি চিঠি, তুমি যদি ভালোবাসো বুঝতে পারবে এটি।

১১। রূপের তুলনা নাইকো তোমার, তুমি যে অপরুপা, কিছুতেই তো যায়না ভোলা, ক্ষনিকের সেই দেখা!

১২। প্রেম করতে গিয়ে আমার একি হলো দায়, ঘরের বাইরে নানা লোকে নানা কথা কয়!

১২। বিধাতা নাকি জোড়ায় জোড়ায় নারী পুরুষ সৃষ্টি করেছে, তোমাকে দেখে আমার মনে হয় তুমি শুধু আমার জন্যই বিধাতার হাতে সৃষ্টি হয়েছো। তোমার সৌন্দর্য, সুমধুর কন্ঠ আমায় পাগল করেছে। অনেক দিন চেষ্টা করেছি কিন্তু বলতে পারিনি। তোমার হাতটি ধরে সারাজীবন চলার অনুমতি পেতে পারি?

১৩। কণ্ঠে পরে ফুলের মালা, অভিসারে এসো প্রিয়ো, বসে আছি দুয়ার খুলে, শুধু তুমি আমায় ভালোবেসো!

আরো পড়ুনঃ গর্ভবতী মায়ের খাবার তালিকা

১৪। ভালোবাসার সুতো দিয়ে বুনেছি যে জাল, সেই জালেতে বেঁধে তোমায় রাখবো চিরকাল!

১৫। তোমার লাগিয়া আমি বসে আছি অপেক্ষায়, ফুলমালা লয়ে হাতে বসে আছি আশায়!

১৬। ভালোবাসার অপর নাম, তোমার নামেই লিখে নিলাম, মুক্ত আকাশের চিলেকোঠায় স্বর্ণাক্ষরে গেঁথে দিলাম।

১৭। হাসবে তুমি, দেখবো আমি মুচকি মুচকি হেসে, সুখের পথের পথিক হয়ে, যাবো ভালোবেসে।

১৮। সেদিন বসন্ত এসেছিলো হৃদয় মাঝে, যেদিন তোমার মতো সুন্দর, নিষ্পাপ গোলাপের দেখা পেয়েছিলাম। সেদিন কোকিলের কন্ঠ কানে শুনেছিলাম অসময়ে, যেদিন ঝর্নার কলকল ধ্বনির মতো তোমার কন্ঠ কানে এসেছিলো। সেদিন বলতে পারিনি তোমায়, তুমি খুব সুন্দর। তোমার সৌন্দর্যের প্রেমে পড়িবো সখি বারেবারে।

প্রপোজ করার রোমান্টিক কথা – শেষ কথা

যদি আমাদের এই প্রপোজ করার রোমান্টিক কথা আর্টিকেলের মাধ্যমে আপনি আপনার পছন্দের মানুষকে প্রপোজ করে সফল হোন এবং বিবাহ করে সংসার শুরু করেন তবে আমাদের ওয়েবসাইটের পক্ষ্ থেকে আপনাদের সবাইকে শুভেচ্ছা প্রদান করা থাকবে। আমাদের এই ওয়েবসাইটের প্রপোজ বিষয়ক বিভিন্ন তথ্য সংগ্রহ করে যদি আপনি সফল হোন তবে তা অবশ্যই আমাদের নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে আমাদেরকে জানিয়ে দিবেন।

আরো পড়ুনঃ

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?