Technical Care BD https://www.technicalcarebd.com/2021/12/bangla-sad-status-for-facebook.html

কষ্টের স্ট্যাটাস

কষ্টের স্ট্যাটাস - কষ্টের স্ট্যাটাস ফেসবুক — জীবন মানেই তো যন্ত্রনা, বেঁচে থাকতে বোধ হয় শেষ হবেনা। দুঃখ কষ্ট হাসি আনন্দ কান্না এইসব অনুভূতি মিলেই প্রত্যেকটি মানুষের জীবন। মানুষের জীবনে এমন কিছু মুহূর্ত আসে, যেটার মাঝে লুকিয়ে থাকে স্বর্গীয় সুখ। আর এমন কিছু মুহূর্ত আসে যেটা মানুষকে তলিয়ে দেয় অন্ধকারের কষ্ট জড়ানো অতল গহ্বরে। 

কষ্টের স্ট্যাটাস

কষ্ট এবং সুখ ক্ষণিকের আবেগ, যা মানুষের মধ্যে এসে জীবনকে করে তোলে বিমর্ষ। কারণ প্রত্যেকটি মানুষই আবেগসম্পন্ন। তাই খুব সহজেই নিজের মানুষের কাছ থেকে পাওয়া কষ্টগুলো চরম বেদনাদায়ক হয়ে ওঠে। আর মানুষের জীবনের সবচেয়ে কষ্টের মুহূর্ত মন ভাঙ্গা কষ্ট। 

কথায় আছে "প্রেমের মরা জলে ডোবে না" একবার যে ব্যক্তি মন ভাঙ্গার মত কষ্ট নিয়ে থাকে, সে বুঝতে পারে মন ভাঙার কষ্ট কতটা ভয়ঙ্কর। বিচ্ছেদের যন্ত্রণা তাকে তাড়িয়ে বেড়ায় জীবন ভর। আর ভালোবাসার মানুষকে না পাওয়ার যন্ত্রনা, তার অন্তরে গেঁথে যায়। তখন সে আর কাউকে বিশ্বাস করতে পারেনা। আর ভালোবাসা, সেটা তো অনেক দূরের কথা। আসলে আমাদের জীবনটা এরকমই। জীবনে চলার পথে কখনো আমাদের সাথে দেখা মিলে সুখের আবার কখনোবা দেখা মিলে কষ্টের।। তাই জীবনকে পুরোপুরি উপভোগ করতে আমাদের সব কিছুই মেনে নিতে হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম বর্তমান সময়ে এমন একটি মাধ্যম যেখানে আমরা হরহামেশাই সবকিছু শেয়ার করি। মন খারাপ হলো তো, কষ্ট পেলাম তো, দিয়ে ফেলি একটা স্ট্যাটাস। নিত্তনৈমিত্তিক জীবনে আমাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে সুখ-দুঃখ ভাগাভাগি করে নেওয়ার একটি অন্যতম পদ্ধতি স্ট্যাটাস। আর আমাদের আজকের কনটেন্টটি তৈরি করা হয়েছে সেই সকল মানুষদের জন্য যারা নিজের খুব কাছের মানুষদের কাছ থেকে কষ্ট পেয়েছেন। আর সেটা প্রকাশের জন্য খুঁজে বেড়াচ্ছেন পারফেক্ট কিছু স্ট্যাটাস। তো বন্ধুরা, চলো দেখে নেওয়া যাক,,,

কষ্টের স্ট্যাটাস

(১) ভাগ্যের কাছে নয়, হেরে গেছি আমি আমার নিজের বিশ্বাসের কাছে (২) ভালো আছি কথাটা যত সহজে বলা যায় আসলে কি সত্যিই তত সহজে ভালো থাকা যায়? (৩) ঝরে যাওয়া পাতা জানে স্মৃতি নিয়ে বাঁচার মানে, হয়তো আমি সরে যাবো সময়ের তালে তোমার মনে (৪) যারা সত্যি কারের ভালোবাসতে চায়, তাদের ভাগ্যে কখনো ভালোবাসা জুটে না। শুধু জুটে পুরো পৃথিবীর সমান অবহেলা। 

(৫) এখন কষ্ট গুলোকে লুকিয়ে রেখে হাসিমুখে বলতে শিখে গেছি আমি ভালো আছি। অনেক ভালো (৬) গাছের কষ্ট হয় পাতা ঝরে গেলে, নদীর কষ্ট হয় পানি শুকিয়ে গেলে, রাত্রির কষ্ট হয় চাঁদ ডুবে গেলে আর মানুষের কষ্ট হয় নিজের মানুষগুলো ভুল বুঝলে (৭) তুমি হাসলে সবাই তোমার সাথে হাসবে। কিন্তু তুমি কাঁদলে, কেউ তোমার সাথে কাঁদবে না। মানুষকে কাঁদতে হয় একা একা!

আরো পড়ুনঃ মানসিক রোগ থেকে মুক্তির উপায় | মানসিক চাপ কমানোর উপায়

(৮) কষ্ট মানুষকে পরিবর্তন করে, কষ্ট মানুষকে শক্তিশালী করে আর প্রতিটি কষ্টের অভিজ্ঞতায় আমার জন্য নতুন শিক্ষা! (৯) তুমি বেঁচে থেকো তোমার সকল ভালোলাগার কারণ গুলো নিয়ে, আমি না হয় বেঁচে থাকবো তোমার সকল অতীতকে আঁকড়ে ধরে! (১০) কি হবে জীবনে এত পারফেক্ট মানুষ খুঁজে, যদি সেখানে ভালোবাসাই না থাকে! (১১) আমিতো এখনো তোমায় ভালোবাসি, আমি সুখে নেই তাতে কি? তোমার সুখই আমার সুখই আমার সুখ, অভিমানী বুঝলেনা তুমি-তাইতো চলে গেলে দূরে। তোমাকে আগলে রাখতে গিয়ে অজানায় হারালে!

(১২) মানুষ ইচ্ছে করলে অনেক কিছু মনে রাখতে পারে, কিন্তু চাইলেই সবকিছু বলতে পারেনা।(১৩) কোন কিছু বিষয়ে আঘাত পেলে এখন আর কষ্ট হয় না, কারন কষ্ট পাওয়াটা এখন আমার অভ্যাস হয়ে গেছে! (১৪) ভালোবাসার অনুভূতি গুলো খুব অন্যরকম হয়। কখনো দুঃখের মাঝে লুকানো সুখ খুঁজে পাওয়া যায়! (১৫) আপনাকে ছাড়া এখন ভালই আছি, আস্তে আস্তে ভুলে যাচ্ছি আপনাকে। বলতে গেলে এখন আর আপনার কথা মনে পড়ে না, আপনার জন্য এখন আর কষ্টও হয় না!

(১৬) ঠিক ততটাই ভালো থেকো, যতটা ভালো থাকলে আমাকে আর মনে পড়বে না। যে তোমাকে আমার থেকে করে দেবে বিচ্ছিন্ন। (১৭) জীবনের অনেক চাওয়া পাওয়া থাকে, অনেক থাকে আশা, এই জীবনে আপনি আমার না পাওয়া ভালোবাসা! (১৮) আপনাকে ভালোবসে আমি পেয়েছি আঘাত, কেন আপনি বারবার আমাকে করেন প্রহার। আপনি কি আদৌ ভালবাসেন আমায়, নাকি সবটাই অভিনয়!

(১৯) নিজের ভুল বুঝতে পেরে যেদিন sorry বলতে আসবেন, সেদিন বড্ড দেরি করে ফেলবেন! (২০) যদি চোখের জলের কোন রং থাকতো, তাহলে সকালে বালিশটা রাতের গোপন কাহিনী ফাঁস করে দিত! (২১) ভুল করে ভালোবেসে ফেলা যায়, তবে ভুল করে কখনো ভুলে যাওয়া যায় না! (২২) কিছু রাত কেটে যায় সপ্ন বিহিন, কিছু আশা ভেঙ্গে যায় নীরবে, কিছু স্মৃতি কাঁদিয়ে যায় আড়ালে, কিন্তু মানুষ দুরে হারায় কিছু না বলে!

(২৩) খুব কাছের মানুষগুলো যখন হঠাৎ করেই বদলে যায়, সত্যি নিজেকে তখন খুব অসহায় বলে মনে হয়! (২৪) কষ্ট গুলো যদি কাগজ হতো, আগুন দিয়ে পুড়িয়ে ছাই করে দিতাম। কিন্তু কষ্ট গুলো নিজেই আগুন। যা আমাকে কাগজের মতো পুড়িয়ে ছাই করে দিচ্ছে! (২৫) যার রাগ বেশি সে নিরবে অনেক ভালোবাসতে জানে, আর যে নিরবে ভালোবাসতে জানে তার ভালোবাসার গভীরতা বেশি। আর যার ভালোবাসার গভীরতা বেশি, বিশ্বাস করুন সে আপনাকে ছেড়ে কখনোই যাবে না!

আরো পড়ুনঃ প্রেমিকার জন্য রোমান্টিক কথা

(২৬) ভালোবাসা মানে যদি কষ্ট আর অবহেলা হয়, তাহলে আমি চাইনা এমন ভালোবাসাকে। ভালোবাসা মানে যদি কারোর মন ভাঙ্গা হয়, তাহলে আমি ভালোবাসাকে ঘৃণা করি। ভালোবাসা মানে যদি নিত্যদিন তোমার দুর্ব্যবহার হয়ে থাকে, তাহলে বলবো চলে যাও আমার জীবন থেকে! (২৭) জীবন নিয়ে গল্প লেখা খুব সহজ, কিন্তু গল্পের মত করে জীবন গুছিয়ে নেওয়া বড্ড কঠিন।

(২৮) কিছু স্বপ্ন, স্বপ্ন তে রাখতে হয় বাস্তবে তা পূরণ করার আশা রাখতে নেই। যদি সে আশা থাকে, তাহলে শুধু কষ্ট আর দুঃখ পেতে হবে! (২৯) কথা যদি রাখতে পারো তবে কথা দাও, কারো সাথে কথা রাখার মিথ্যে অভিনয়টা করবে না প্লিজ! (৩০) বিশ্বাস করুন, মানুষ তখনই কাঁদে যখন তার মনের সঙ্গে লড়াই করে হেরে যায়! (৩১) সব ডিপ্রেশনের কারণ প্রেম ভালোবাসা হয় না, কিছু ডিপ্রেশনের কারণ পারিবারিক হয়!

(৩২) আমি সেই দিনের অপেক্ষায় আছি যেদিন আমাকে আপনি অবহেলা করতে করতে ক্লান্ত হয়ে যাবেন। যেদিন আমাকে আপনি বলবেন, কীভাবে এত কষ্ট করেন আপনি! (৩৩) অন্তত একটা কাজে কাউকে জোর করা যায়না। সেটা হলো ভালোবাসা। আমি সত্যিই আপনার কাছ থেকে ভালোবাসা পেতে জোর করবো না! (৩৪) আমি সত্যিই ব্যর্থ, কারণ আমি কখনোই আপনাকে বোঝাতে পারিনি যে আমি আপনাকে কতটা ভালোবাসি। আজ নিজে নিজে নীরবে কাঁদছি, যে কান্না হয়তো মরণ হলে শেষ হবে! তবে সত্য বলতে কি জানেন আপনি, আমি আপনাকে আজও ঠিক আগের মতই ভালবাসি!

(৩৫) কিছু কথা কাউকে বলা যায়না, শুধু বুকের মধ্যে বয়ে বেড়াতে হয়! (৩৬) রেডিমেট হোক আর স্বরচিত হোক, জীবনের একটা সংবিধান দরকার! (৩৭) এক সময় ভাবতাম একদিন ঠিকই সবার প্রিয় হয়ে উঠব, এখন বুঝতাছি কারোর প্রিয় হবার কোয়ালিটি আমার মধ্যে চরমভাবে অনুপস্থিত! (৩৮) সুখী হতে চাও? খুব সহজ, স্বার্থপর হয়ে যাও। অনেক সুখে থাকতে পারবে!

(৩৯) যদি কেউ তোমাকে অবহেলা করে তবে দোষ তার নয়, বরং দোষটা নিজের, কারণ তুমি তার কাছ থেকে একটু বেশি আশা করে ছিলে! (৪০) এখন আর আমি একা নই, আপনি চলে গেছে তাতে কি হয়েছে? আপনার দেওয়া কষ্ট গুলো এখন আমার ঘুম হেন রাতের সঙ্গী! (৪১) হাসির মাঝে কষ্ট থাকে কিন্তু সেই কষ্টকে হাসিতেই মুছে ফেলা যায়! (৪২) একজন আমায় প্রশ্ন করেছিলো ভালোবাসা কি?... তখন আমার কাছে তার উত্তর ছিল না। আজ খুব সহজেই বলতে পারি ভালবাসার মানে হলো কষ্ট!

আরো পড়ুনঃ বন্ধুর জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস | জন্মদিনের শুভেচ্ছা বার্তা

(৪৩) মাঝে মাঝে মন খারাপের কোন কারণ পাইনা, কারণ পাইনা একাকিত্বেরও, শুধু বুঝতে পারি আমি ভালো নেই! (৪৪) কাউকে না পাওয়ার চেয়ে, পেয়ে হারানোর কষ্ট টা বোধহয় অনেক বেশি! (৪৫) অযত্নে রেখে যাবার সময় ভুলে যায় নিজের যত্ন নিও! (৪৬) জীবনে এমন কিছু সময় আসে, যা কোনদিনও ভোলা যায় না, রয়ে যায় স্মৃতির পাতায়!

(৪৭) আচ্ছা, শুনেছি শাসন তাকেই করা যায় যাকে নিজের করে ভালোবাসা যায়, সত্যিই কি তাই! (৪৮) আসলে জীবন মানে একটা ভূমিকাহীন গল্প, যার প্রতিটা লাইন করা খুব সোজা কিন্তু বোঝা ঠিক ততটাই কঠিন! (৪৯) অবস্থান হোকনা যত দূর, আক্তার মিল হবে অদৃশ্যের মাঝেই! (৫০) জানি ফিরবে না এই মনের নীড়ে, তবুও অপেক্ষায় থাকবো সারা জীবন ধরে!

(৫১) জানিনা কিভাবে আপনাকে কাছে পাবো, জানিনা কতটা আপন ভাবেন আপনি আমায়, শুধু জানি এই অবুঝ মনটা অনেক মিস করে আপনাকে! (৫২) আপনি আমার মিথ্যে স্বপ্নের সাগর, যে সাগরে প্রতিরাতে ডুব দিয়ে নিজেকে হারিয়ে ফেলতে হয়! (৫৩) মানুষ মানুষকে না দেখেও জীবনের চেয়েও বেশি ভালোবাসতে পারে, কেনো জানেন? কারণ ভালোবাসা সৃষ্টি হয় মন থেকে চোখ থেকে নয়!

(৫৪) কতটা ভালোবাসি আপনাকে, বোঝেন কি আপনি! (৫৫) সে অনেক ব্যস্ত যে ব্যস্ততায় আমাকে অনেক দূরে সরিয়ে দিয়েছে। দোয়া করি সে অনেক সুখী হোক। আমি না হয় আমার মত করে থেকে গেলাম, আবার আমার সেই অন্ধকার ঘরটাতে! (৫৬) জানেন আমি না আজও আপনাকে ভালোবাসি, কিন্তু সেটা কি আপনি অনুভব করেন! (৫৭) তুমি ততটাই ফিরে পাবে যতটা তুমি কাউকে দেবে, সেটা ভালোবাসা হোক কিংবা কষ্ট! (৫৮) রাতের নিস্তব্ধতা মানে, কেউ ভালোবাসায় হাসছে আর কেউ নিঃশব্দে কাদঁছে!

তো বন্ধুরা এই ছিল আমাদের আজকের কষ্টের স্ট্যাটাস এর আলোচিত বিষয়। তো তোমাদের কাছে যদি কষ্টের স্ট্যাটাস গুলো ভালো লেগে থাকে, তাহলে কপি করে ফেসবুক শেয়ার করো বা তোমার সেরা বন্ধুদের সাথে শেয়ার করো। তাহলে মনের মাঝে চেপে থাকা কষ্টগুলো বেরিয়ে যাবে, আর তুমি সেই কষ্টের জীবন থেকে বেরিয়ে আসতে পারবে। মনে রেখো, জীবন কখনো থেমে থাকে না। আর জীবনে কষ্টের পরেই দেখা মিলে সুখের।

আরো পড়ুনঃ ল দিয়ে মেয়েদের ইসলামিক নাম

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?