Technical Care BD https://www.technicalcarebd.com/2021/12/sim-number-dekhar-code.html

সিমের নাম্বার দেখার নিয়ম | সিমের নাম্বার দেখার কোড

সিমের নাম্বার দেখার নিয়ম | সিমের নাম্বার দেখার কোড | সিমের নাম্বার জানার উপায় — বর্তমানে প্রায় সকলেই মোবাইল ফোন ব্যবহার করে। এখানে আলোচনা করা সিমের নাম্বার দেখার নিয়ম সম্পর্কে আর্টিকেলটি আপনি মোবাইল কিংবা কম্পিউটার ব্যবহার করেই দেখছেন। আপনি সকল সিমের নাম্বার দেখার নিয়ম বা সিমের নাম্বার দেখার কোড সম্পর্কে জানার জন্য আর্টিকেলটি পড়ছেন। আজকে আমি আপনাদের সঙ্গে আলোচনা করবো সিমের নাম্বার দেখার নিয়ম, সিমের নাম্বার দেখার কোড, সিমের নাম্বার জানার উপায় সম্পর্কে।

সিমের নাম্বার জানার উপায়

আমাদের মাঝে প্রায় সকলেই মোবাইলে একাধিক সিম কার্ড ব্যবহার করে থাকেন। বর্তমানে আমাদের দেশে ৬টি মোবাইল ফোন অপারেটর রয়েছে। যেমনঃ গ্রামীণফোন, বাংলালিংক, রবি, এয়ারটেল, টেলিটক, সিটিসেল। কিন্ত অনেক মানুষের সিমের নাম মনে থাকলেও বেশিরভাগ সময় সিমের নাম্বার মনে থাকেনা। এছাড়াও মোবাইলে যদি ২টি সিম থাকে তাহলে কোন একটি সিমের নাম্বার মনে থাকলেও অপর একটি সিমের নাম্বার মনে থাকেনা। 

যার কারণে অনেক সময় বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। যদি আপনি আমাদের আজকের এই আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পরেন তাহলে এখন থেকে আপনাকে আর সিমের নাম্বার দেখার জন্য সমস্যায় পড়তে হবেনা। আজকের আর্টিকেলে আপনাদের সঙ্গে শেয়ার করবো বাংলাদেশের সকল সিমের নাম্বার দেখার নিয়ম সম্পর্কে। 

আপনি ইচ্ছা করলেই সকল সিমের নাম্বার দেখার নিয়ম ২০২২ এই আর্টিকেলটি শেয়ার করে রাখতে পারেন আপনার টাইমলাইনে। চলুন আর বেশি কথা না বলে মুল বিষয়ে আছি। সকল সিমের নাম্বার দেখার উপায়, সিমের নাম্বার দেখার কোড, সিমের নাম্বার জানার উপায়।

গ্রামীণ নাম্বার দেখার কোড - জিপি সিমের নাম্বার জানার উপায়

১। গ্রামীণ ফোনের নাম্বার ভুলে গেলে মোবাইল থেকে ডায়াল করুন *2# ২। জিপি সিমের একাউন্ট ব্যালেন্স দেখতে মোবাইলে ডায়াল করতে হবে *566# প্রিপেইড ৩। জিপি সিমে আপনি কোন প্যাকেজের মাঝে আছেন সেটার জানার জন্য মোবাইলে ডায়াল করুন *111*1*6*4# ৪। ইন্টারনেট ব্যালেন্স বা ডাটা প্যাক সম্পর্কে জানতে মোবাইলে ডায়াল করুন *566*10# কিংবা *121*1*4#.

৫। জিপি সিমে মিনিট চেক করতে মোবাইল থেকে ডায়াল করুন *566*20# কিংবা *566*24# ৬। এসএমএস ব্যালেন্স চেক করতে মোবাইল থেকে ডায়াল করুন *566*2# অথবা *566*14# ৮। সিমে যদি পর্যাপ্ত পরিমাণে ব্যালেন্স না থাকে তাহলে আডভান্স ব্যালেন্স নিতে ডায়াল করুন *1010*1# ৯। জিপি সিমের পোস্টপেইড অ্যাকাউন্ট ব্যাল্যান্স চেক করার জন্য মোবাইল ডায়াল করুন 12115 কিংবা এসএমএস করতে হবে 2000. গ্রামীণ ফোনের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে এখানে ক্লিক করুন

আরো পড়ুনঃ ভুল করেও এই ৫টি জায়গায় স্মার্টফোন রাখবেন না

এয়ারটেল সিমের নাম্বার জানার উপায় - এয়ারটেল ব্যালেন্স চেক

১। এয়ারটেল সিমের নাম্বার ভুলে গেলে মোবাইল থেকে ডায়াল করুন *2# ২। এয়ারটেল সিমের মূল একাউন্ট ব্যালেন্স জানার জন্য মোবাইলে ডায়াল করুন *778# এবং এয়ারটেল অপেরাটরের বোনাস চেক করতে ডায়াল করুন *778*1# কিংবা *778*7# ৪। এয়ারটেল সিমের এসএমএস সম্পর্কে জানার জন্য এয়ারটেল এসএমএস চেক কোড হচ্ছে *778*2#

৫। এয়ারটেল সিমের মূল ইন্টারনেট ব্যালেন্স চেক করতে মোবাইলে ডায়াল করুন *8444*88#। এছাড়াও ফ্রি এসএমএস দেখতে মোবাইল থেকে ডায়াল করুন *778*6# এবং ফ্রি মিনিট দেখতে মোবাইলে ডায়াল করুন *778*5# ৬। এয়ারটেলের বোনাস মিনিট দেখতে ডায়াল করুন *778*3# এবং বোনাস এমএমএস দেখতে মোবাইল থেকে ডায়াল করুন *778*8#। এয়ারটেলের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে এখানে ক্লিক করুন

রবি নাম্বার দেখার নিয়ম - রবি এসএমএস চেক

১। রবি সিমের নাম্বার ভুলে গেলে মোবাইল থেকে ডায়াল করুন *2# ২। রবিতে মূল অ্যাকাউন্ট ব্যালেন্স দেখতে ডায়াল করুন *222# (প্রিপেইড) ৩। ইন্টারনেট ব্যালেন্স সম্পর্কে জানতে মোবাইল থেকে ডায়াল করুন *8444*88# ৪। রবি মিনিট চেক করতে ডায়াল করুন *222*3# ৫। রবি এসএমএস ব্যালেন্স চেক করতে ডায়াল করুন *222*11# এবং এমএমএস ব্যালেন্স চেক করতে ডায়াল করুন *222*13#। রবির অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে এখানে ক্লিক করুন। 

আরো পড়ুনঃ নতুন মোবাইল চার্জ দেয়ার নিয়ম - নতুন ফোন চার্জ করার নিয়ম

বাংলালিংক সিমের নাম্বার জানার উপায় - বাংলালিংক ব্যালেন্স চেক

১। বাংলালিংক সিমের নাম্বার ভুলে গেলে মোবাইল থেকে ডায়াল করুন *511# ২। বাংলালিংক সিমের মূল অ্যাকাউন্ট ব্যালেন্স দেখতে মোবাইল থেকে ডায়াল করুন *124# ৩। বাংলালিংক সিমের প্যাকেজ সম্বন্ধে জানতে ডায়াল করুন *121*2*1# এছাড়াও সিমে পর্যাপ্ত পরিমাণে ব্যালেন্স না থাকলে অ্যাডভান্স লোন নিতে ডায়াল করুন *874# এবং আডভান্স ব্যালেন্স চেক করতে মোবাইল থেকে ডায়াল করুন *874*0# ৪। বাংলালিংক সিমের মিনিট ও এসএমএস চেক করতে মোবাইল থেকে ডায়াল করুন *124*2# এবং সিমের বোনাস দেখতে ডায়াল করুন *124*3# ৫। বাংলালিংক সিমের ইন্টারনেট ব্যালেন্স দেখতে মোবাইল থেকে ডায়াল করুন *124*5#। বাংলালিংকের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে এখানে ক্লিক করুন

টেলিটক সিমের নাম্বার দেখার নিয়ম

১। টেলিটক সিমের নাম্বার ভুলে গেলে মোবাইল থেকে ডায়াল করুন *511# এবং মূল অ্যাকাউন্ট ব্যালেন্স দেখতে মোবাইলে ডায়াল করুন *152# (প্রিপেইড) ৩। টেলিটক সিমের ইন্টারনেট ব্যালেন্স সম্পর্কে জানতে মোবাইলে ডায়াল করুন U > Send 111। টেলিটকের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে এখানে ক্লিক করুন। এক নজরে চলুন জেনে নেই সকল সিমের নাম্বার জানার শর্টকোডগুলোঃ GP and Skitto: *2#, Bangla link: *511*1#,  Robi: *140*2*4# অথবা *2#, City cell: Type MDN & send it to 7678, Airtel: *2#।

আরো পড়ুনঃ কম দামে ভালো ফোন 2021 বাংলাদেশ

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া