Technical Care BD https://www.technicalcarebd.com/2022/05/biyer-video-editing-software.html

বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার

বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার — বিয়ে আমাদের প্রত্যেকের জীবনে সবচেয়ে স্বরণীয় মুহুর্ত। সকলেই চান বিয়ের প্রতিটা মুহুর্তগুলোকে ক্যামেরা বন্দি করে রাখতে। ক্যামেরা বন্দি তো নাহয় করলেন কিন্তু ভালোমানের এডিটিং পারে ভিডিওটির মানসম্মত রুপ প্রদান করতে। বিয়ের ভিডিও এডিট করার জন্য প্রয়োজন হয়, বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার। আপনি যদি বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার সম্পর্কে না জানেন, আপনি ভিডিও গুলো এডিট করতে পারবেন না।

বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার

আজকের পোষ্টে আমরা, বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার নিয়ে কথা বলবো। পরিচয় করিয়ে বিশ্বের সেরা ০৫ টি বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার এর। যে বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার গুলো দিয়ে আপনারা যেকোনো বিয়ের ভিডিও সুন্দরভাবে এডিটিং এর কাজ করতে পারবেন।

আরো পড়ুনঃ ভিডিও গান অডিও করার সফটওয়্যার

পেজ সূচীপত্রঃ বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার

বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার

বিয়ের ভিডিও এডিট করার জন্য প্রচুর পরিমাণে সফটওয়্যার রয়েছে। কিছু কিছু সফটওয়্যার পেইড ও ফ্রি। পেইড ও ফ্রি সবগুলো কমপেয়ার করে আমরা সেরা ০৫ টি বাছাই করা সফটওয়্যারের লিস্ট নিচে উল্লেখ করে দিলাম-

1. Adobe Premiere CC - বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার

যদি বলা হয় সবচেয়ে সেরা ভিডিও এডিটিং সফটওয়্যার কোনটি? সবার আগে যে নামটি চলে আসবে সেটা হলো Adobe Premiere CC। বিশ্বে প্রায় ৫০ মিলিয়ন এর অধিক মানুষ ভিডিও এডিটিং করার জন্য Adobe Premiere CC ব্যবহার করে থাকে। কোনো ভিডিওকে প্রফেশনাল ধারায় তৈরি করার জন্য Adobe Premiere CC বিখ্যাত। 

বিয়ের ভিডিও এডিটিং করার জন্য আপনারা Adobe Premiere CC ব্যবহার করতে পারেন। সর্বোচ্চ রেজুলেশন, সাউন্ড কোয়ালিটি, ভিডিও কালারিং, নয়েস রিমুভিং করার জন্য বেশ কিছু টুলস ফ্রিতেই ব্যবহার করতে পারবেন। এছাড়াও হাজারো টুলস এর সমন্বয়ে গঠিত Adobe Premiere CC। বলা হয়ে থাকে হলিউডের মুভি এডিটিং করতেও Adobe Premiere CC ব্যবহার করা হয়। বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যারটি ইন্সটল করুন এখানে ক্লিক করে। 

আরো পড়ুনঃ অডিও গান ডাউনলোড করার অ্যাপস

2. DaVinci Resolve 18 - বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার

বিয়ের ভিডিও এডিটিং কিংবা জন্মদিনের ভিডিও এডিট করার জন্য সবচেয়ে ভালো একটি সফটওয়্যার। অনেকেই প্রফেশনাল মানের ভিডিও এডিটর না। আবার অনেকেই হয়তো বিয়ের সময় নিজের এডিট নিজেই একবার করবেন আর কখনো করবেন না। তাদের জন্য DaVinci Resolve সফটওয়্যারটি ব্যবহার করা বুদ্ধিমানের কাজ হবে। কারণ, এই সফটওয়্যারটি একদম ফ্রি ডাউনলোড করতে পারবেন। 

প্রচুর পরিমাণে ফ্রি টুলস দিয়ে সাজানো সফটওয়্যারটি। আপনি মোটামুটি মানের ভিডিও এডিটিং করতে দক্ষ হলে প্রিমিয়াম একটি অনুভব পাবেন। ভিডিও এডিটিং এর সবচেয়ে মুখ্য একটি বিষয় কালার কারেকশন সেটি আপনারা ফ্রিতে ব্যাবহার করতে পারবেন এই সফটওয়্যারটিতে। 

কালার ইফেক্ট, অডিও কারেকশন, ব্যাকরাউন্ড পরিবর্তন সহ অনেক সুবিধা পাবেন। শুধুমাত্র যে, বিয়ের ভিডিও এডিটিং এর জন্য ব্যবহার করতে হবে তেমন নয়। আপনারা চাইলে ভ্লগ, ডকুমেন্টারি, গান, শর্ট ফিল্ম ইত্যাদি ভিডিওগুলোকে খুব সুন্দর ভাবে এডিটিং করতে পারবেন। বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার ইন্সটল করুন এই লিংকে ক্লিক করে।

3. Lightworks - বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার

ভিডিওতে VFX যোগ করার জন্য মোটামুটি ভালো একটি সফটওয়্যার হলো Lightworks। যারা প্রফেশনাল ভিডিও এডিটিং করতে চান তাদের কাছে অত্যন্ত পরিচিত একটি সফটওয়্যার। বিয়ের ভিডিও এডিটিং এর ক্ষেত্রে সেগুলো আরো বেশী সুন্দর করার জন্য প্রয়োজনে VFX ব্যাবহার করতে পারবেন

সফটওয়্যারটির ফ্রি ভার্সনে আপনি লিমিটেড সেবা গ্রহণ করতে পারবেন। প্রো ভার্সনে ব্যবহার করলে সকল সুবিধা ভোগ কর‍তে পারবেন। ভিডিও এডিটিং এ আপনি নতুন হলেও এটি ব্যাবহার করে অনেক কিছুই আপনি শিখে নিতে পারবেন। বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার এর মধ্যে এটি আপনার জন্য কাজে আসতে পারে।

আরো পড়ুনঃ গান রেকর্ড করার সফটওয়্যার

4. Hitfilm Express - বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার

Hitfilm Express ভিডিও এডিটিং এর জন্য অন্যতম সেরা একটি সফটওয়্যার। যারা টুকটাক ভিডিও এডিটিং এর সাথে যুক্ত তাদের বেশিরভাগ মানুষ এটি সম্পর্কে পরিচিত। একটি বিয়ের ভিডিও এডিটিং করতে তেমন বেশী কোনো টুলসের প্রয়োজন হয়না। কালারিং, লেন্স ব্লারিং, অডিও ঠিকঠাক হলেই বেশ সুন্দর একটি ভিডিও তৈরি করা সম্ভব। 

Hitfilm Express আপনি অনেক বেশী টুলস পাবেন না। তবে যত গুলো রয়েছে প্রয়োজন অনুযায়ী ব্যবহার করতে পারলে বেশ ভালো অভিজ্ঞতা পাবেন। ভিজ্যুয়াল ইফেক্টস দেয়ার জন্য এটি আপনার পছন্দ হতে পারে। আপনি প্রফেশনাল ভিডিও এডিটির না হলে আপনার জন্য এই সফটওয়্যারটি ব্যবহার করা বেশ সুবিধাজনক। বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার দেখে নিন এই লিংক থেকে।

5. PowerDirector - বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার

ভিডিও এডিটিং সফটওয়্যার এর র‍্যাংকিং এর দিক দিয়ে PowerDirector অনেক জনপ্রিয়। যার অনেক সহজ ভাবে ভিডিও এডিটিং করতে চান তাদের জন্য সবচেয়ে ভালো হবে। বিশেষ করে, বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার এর ক্ষেত্রে বেশ সুবিধাজনক। PowerDirector আপনারা ফ্রি সফটওয়্যার হিসেবে ব্যাবহার কর‍তে পারবেন। প্রিমিয়াম ক্রয় করলে অবশ্যই অনেক বেশি সুবিধা পাবেন।

পাওয়ার ডিরেক্টর সফটওয়্যার দিয়ে আপনারা ভিজ্যুয়াল ইফেক্ট, ব্যাকরাউন্ড রিমুভ, সাবজেক্ট লাইটিং, ইফেক্ট, অডিও সহ প্রায় সকল কিছু ফ্রিতে এডিট করতে পারবেন। আপনি যদি, বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার খুজেন এটি ব্যাবহার করতে পারেন।

শেষ কথা

বিয়ের ভিডিও এডিটিং সফটওয়্যার পোষ্টে সবচেয়ে সহজ ভাবে যে সফটওয়্যার গুলো দিয়ে ভিডিও এডিটিং করা হয়েছে সেগুলো বাছাই করে তুলে ধরা হলো। সফটওয়্যার এর নাম্বারিং করা হয়নি। জনপ্রিয়তার পাশাপাশি যেগুলো সহজে ব্যাবহার যোগ্য সেগুলোই শুধু উল্লেখ করা হলো।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?