Technical Care BD https://www.technicalcarebd.com/2022/05/audio-gan-download-app.html

অডিও গান ডাউনলোড করার অ্যাপস

অডিও গান ডাউনলোড করার অ্যাপস - অডিও গান ডাউনলোড করার সফটওয়্যার — গান শুনিনা এমন মানুষ হয়তোবা খুব কমই রয়েছে। আমাদের ফোনের স্টোরেজ কম থাকার কারণে বেশিরভাগ সময় আমরা প্রতিটি গানের ভিডিও ডাউনলোড করতে পারিনা। একটা ফুল এইচডি ভিডিও ডাউনলোড করার জন্য অনেক সময়, ডাটা অপচয় ও স্টোরেজের প্রয়োজন হয়। সুবিধার ক্ষেত্রে আমরা অডিও গান ডাউনলোড করি। অডিও গান ডাউনলোড করে যেকোনো সময়ে শোনা সম্ভব হয়। প্রয়োজনে ব্যাকরাউন্ডে গান শোনা যায়।

অডিও গান ডাউনলোড করার অ্যাপস

আজকের আর্টিকেলে আমরা অডিও গান ডাউনলোড করার অ্যাপস সম্পর্কে জানবো। অনেকেই গান শুনতে পছন্দ করলেও গানগুলো ফোনে কিভাবে ডাউনলোড করবে সে বিষয়ে তেমন ধারণা নেই। ইউটিউব, ফেসবুকে আপনার যেকোনো গান ভালো লাগলে সে গানের অডিও ডাউনলোড করতে নানান সমস্যার সম্মুখীন হতে হয়। আপনি যদি, অডিও গান ডাউনলোড করার অ্যাপস সম্পর্কে জানতে চান তাহলে আজকের আর্টিকেলটি সম্পুর্ণ পড়ুন। আমাদের আজকের অডিও গান ডাউনলোড করার অ্যাপস লেখাটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ুনঃ

আরো পড়ুনঃ ভিডিও গান অডিও করার সফটওয়্যার

পেজ সূচীপত্রঃ অডিও গান ডাউনলোড করার অ্যাপস

অডিও গান ডাউনলোড করার অ্যাপস

গান ডাউনলোড করার পুর্বে আপনাকে জানতে হবে আপনি কোন প্লাটফর্ম থেকে গান ডাউনলোড করতে চাচ্ছেন। বিশেষ করে ইউটিউব, জনপ্রিয় সেসাল মিডিয়া ফেসবুক, ইন্সটাগ্রাম ইত্যাদি বেশ কিছু প্লাটফর্মে গান রিলিজ করা হয়। এছাড়াও স্পটিফাইয়ে সকল ধরণের গান শুনতে পাওয়া যায়। 

বিভিন্ন প্লাটফর্মের জন্য আলাদা আলাদা অ্যাপস ব্যাবহার করে আপনাকে অডিও গান ডাউনলোড করতে হবে। নিচে আপনাদের কাছে কিছু অ্যাপস শেয়ার করলাম যেগুলো দিয়ে অডিও গান ডাউনলোড করতে পারবেন সহজেই। চলুন তাহলে আর দেরি না করে দেখে নেই অডিও গান ডাউনলোড করার অ্যাপস গুলো কি কিঃ

1. Snaptube - স্নাপটিউবঃ গান ডাউনলোড করার জন্য সবচেয়ে অসাধারণ একটি অ্যাপস হচ্ছে এটি। আমরা বেশিরভাগ ক্ষেত্রে ইউটিউব থেকে গান শুনে থাকি। যে গানগুলো আমাদের পছন্দ হয় সেগুলো ডাউনলোড করতে পারি না। কিন্তু আপনি চাইলে স্নাপটিউব এর মাধ্যমে যেকোনো ভিডিও গানকে অডিও করে ডাউনলোড করতে পারবেন। গান রিলিজ হওয়ার জন্য ইউটিউব সবচেয়ে বড় একটি প্লাটফর্ম। প্রতিটা গানকে আপনি অডিও রুপে ডাউনলোড করতে পারবেন। 

স্নাপটিউব থেকে অডিও গান ডাউনলোড করার জন্য সবার প্রথমে আপনার ফোনে অ্যাপসটি ইন্সটল করুন। ইন্সটল করার পরে সকল পার্মিশন গুলো দিয়ে দিন। এরপরে ইউটিউবে যে গানটি আপনি অডিও ডাউনলোড করতে চাচ্ছেন সেটার লিংকটি কপি করে নিয়ে আসুন। অথবা আপনি চাইলে সেখান থেকে শেয়ার অপশনে ক্লিক করে স্নাপটিউবে চলে যান। 

এরপরে আপনি অনেক গুলো ফর‍্যমাট দেখতে পাবেন। সেখান থেকে MP3 সিলেক্ট করে ডাউনলোড অপশনে ক্লিক করে দিন। ঠিক এই প্রসেসের মাধ্যমে আপনি ইউটিউবের যেকোনো ভিডিও ডাউনলোড করতে পারবেন। অডিও গান ডাউনলোড করার অ্যাপটি ইন্সটল করুন এখানে ক্লিক করে

আরো পড়ুনঃ মোবাইলে ভিডিও এডিটিং সফটওয়্যার

2. Spotify - স্পটিফাইঃ প্রতিটি গানের আর্টিস্টদের একটা করে চ্যানেল ক্রিয়েট করা থাকে স্পটিফাই সাইটে। অরিজিনাল ফরম্যাটে গান শোনা ও ডাউনলোড করার জন্য সবচেয়ে জনপ্রিয় একটি অ্যাপস। স্পটিফাইতে আপনি যেকোনো গানের লিরিক্স সহ ডাউনলোড করতে পারবেন। পাশাপাশি যেসব গান গুলো ডাউনলোড করবেন সেগুলোর আর্টিস্ট, কো আর্টিস্ট এবং যাবতীয় সকল তথ্য গুলো দেখতে পারবেন। গান কাস্টমাইজ করে ডাউনলোড করার সুবিধা তো আছেই।

স্পটিফাই থেকে অডিও গান ডাউনলোড করতে হলে সবার আগে আপনার অ্যাপসটি ইন্সটল করতে হবে। স্পটিফাইতে বিভিন্ন প্যাকেজ রয়েছে যেগুলো ক্রয়ের মাধ্যমে আপনি অনেক বাড়তি সুবিধা পেয়ে যাবেন। Spotify অডিও গান ডাউনলোড করার অ্যাপসটি ইন্সটল করুন এখানে ক্লিক করে

3. Vidmate - ভিটমেটঃ যেকোনো প্লাটফর্মের অডিও গান ডাউনলোড করার জন্য বেশ জনপ্রিয় একটি অ্যাপস হলো ভিটমেট। অনেক আগে থেকেই এই অ্যাপসটির জনপ্রিয়তা। এটি থেকে আপনারা ফেসবুকের গান গুলো অডিও আকারে ডাউনলোড করতে পারবেন। ঝামেলা মুক্ত ভাবে যদি অডিও গান ডাউনলোড করতে চান আপনার জন্য এই অ্যাপসটি বেশ ভালো হবে।

ভিটমেট থেকে অডিও গান ডাউনলোড করার জন্য সবার আগে অ্যাপসটিকে ডাউনলোড করে ইন্সটল করে নিতে হবে। যেহেতু এটি থার্ডপার্টি অ্যাপস তাই প্লে স্টোরে পাবেন না। ইন্সটল করার পর ওপেন করে যে অডিও গান ডাউনলোড করবেন সেটির লিংক ইউটিউব বা ফেসবুক থেকে কপি করে এনে পেস্ট করে দিন। 

এরপর আপনার অডিও গানের ফরম্যাট ঠিক করে ডাউনলোড করে ফেলুন। এছাড়াও আলাদা অডিও গানের অপশন থেকে সার্চ দিয়ে আপনি প্রচুর গান ডাউনলোড করে নিতে পারবেন। এই অডিও গান ডাউনলোড করার অ্যাপস আপনার ফোনে ইন্সটল করে নিন এখানে ক্লিক করে

আরো পড়ুনঃ মোবাইলে টিভি দেখার সেরা অ্যাপ

অডিও গান ডাউনলোড করার অ্যাপস দেখুন ভিডিওতে

শেষ কথা

অডিও গান ডাউনলোড করার জন্য উপরের দেয়া অ্যাপস গুলো অনেক বেশী জনপ্রিয় ও সহজ। যে কোনো ব্যাক্তি এই অ্যাপস গুলো দিয়ে অডিও গান ডাউনলোড করতে পারে। স্পটিফাই এর ডাউনলোড সুবিধা পেতে হলে আপনাকে মান্থলি প্যাকেজ কিনতেও হতে পারে। আপনি যদি ভালো একটা ফিল পেতে চান তাহলে এভাবেই অডিও গান ডাউনলোড করে শুনুন। অডিও গান ডাউনলোড করার অ্যাপস পোষ্টটি পড়ার জন্য ধন্যবাদ।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?