Technical Care BD https://www.technicalcarebd.com/2022/01/Best-animation-apps-for-Android-and-iOS.html

মোবাইল দিয়ে কার্টুন ভিডিও বানানোর এপস - মোবাইলে কার্টুন বানানোর সফটওয়্যার

মোবাইল দিয়ে কার্টুন তৈরির অ্যাপস - মোবাইলে কার্টুন বানানোর সফটওয়্যার - মোবাইল দিয়ে কার্টুন ভিডিও বানানোর সফটওয়্যার — আজকাল অ্যানিমেশন আইনত সবক্ষেত্রেই ব্যবহৃত হয়। কার্টুন সব বয়সের লোকদের প্রিয়। এমন সময় ছিল যখন একজন সাধারণ ব্যক্তির জন্য অ্যানিমেশন তৈরি করা এত সহজ ছিল না। কিন্তু এখন সময় অনেক পরিবর্তিত হয়েছে, আপনি নিখুঁত অ্যানিমেশন অ্যাপ ব্যবহার করে আপনার স্মার্টফোনে সহজেই অ্যানিমেশন এবং GIF তৈরি করতে পারেন। 

মোবাইল দিয়ে কার্টুন ভিডিও বানানোর এপস

এই অ্যাপগুলি আপনাকে সহজেই আপনার গ্যালারি থেকে ফটোগুলি ব্যবহার করে নিখুঁত অ্যানিমেশন ভিডিও তৈরি করতে সহায়তা করে। নিজের উদ্ভাবিত কার্টুন চরিত্রগুলি তৈরি করা বেশ আকর্ষণীয় এবং বিনোদনমূলক কাজ। বর্তমানে এটিকে ক্যারিয়ার গড়ার বিকল্প হিসাবে বিবেচনা করা হয়, অ্যান্ড্রয়েড বা আইফোন যাই হোক না কেন, কার্টুন প্রস্তুতকারক সরঞ্জাম গুলি দিয়ে কাজ করা সত্যিকারের আনন্দের বিষয়।

এই ধরনের কাজের জন্য যদি সৃজনশীলতা ও প্রচুর আগ্রহ থাকে, তাহলে কার্টুন ভিডিও মেকার কার্টুন তৈরি করার দক্ষতা আরো বাড়িয়ে দেয়। নিচে মোবাইল দিয়ে কার্টুন ভিডিও বানানোর কিছু অ্যাপস আপনাদের সাথে শেয়ার করা হলো যা আপনাদের কার্টুন তৈরি স্বপ্ন বাস্তবায়নে অনেক দূর পর্যন্ত সাহায্য করবে।

1. Animate IT 

এই কার্টুন ভিডিও মেকার অ্যাপ ব্যবহার করে আপনার ট্যাব বা স্মার্টফোনে স্কেচ আঁকা, অ্যানিমেশন তৈরি করা এবং পোজ তৈরি করা কয়েক মিনিটের ব্যাপার। এতে রয়েছে একটি সহজ সরল টুল যা নিয়ন্ত্রণ করা অনেক সহজ। এর টুল দ্বারা ক্যামেরা বাঁকানো ও শরীরের অংশগুলি টেনে সরিয়ে আনা সম্ভব এবং আরো অনেক কিছু করা যায়। অনুবাদ এবং জুম করার জন্য দুটি আঙুল ব্যবহার করাই যথেষ্ট। 

অ্যানিমেশন ক্লিপ তৈরি ও এডিটিং করা যায় এবং এর প্রতিটি ক্লিপে ৩২ টি কীফ্রেম রয়েছে। মিররিং, রিসেট, পেস্ট, কপি ও অনেক পোজেজ রয়েছে এর ফিচারিং সিস্টেমে। পূর্ববর্তী এবং পরবর্তী "Ghost" ফ্রেম রয়েছে এতে। ব্যবহার কারীর নিজের পছন্দমত প্রপস নির্বাচন করে অনায়াসে ব্যবহার করতে পারবে। মোবাইল দিয়ে কার্টুন ভিডিও বানানোর Animate IT অ্যাপ ইন্সটল করুন এখানে ক্লিক করে

আরো পড়ুনঃ বাংলাদেশের সেরা সিমেন্ট ২০২২

2. Animation Creator HD 

আপনার সৃজনশীল অ্যানিমেশনে জীবন যোগ করতে সক্ষম Animation Creator HD। অ্যানিমেশন ক্রিয়েটর এইচডি হল আইফোনের সবচেয়ে শক্তিশালী কিন্তু সহজ কার্টুন ভিডিও মেকার অ্যাপগুলির মধ্যে একটি, যা সুবিধাজনক ফ্রেমওয়ার্ক পরিচালনার জন্য আর্ট টুলস সরবরাহ করে। অ্যানিমেশন ক্রিয়েটর এইচডি এর সীমা হচ্ছে ততদূর পর্যন্ত যতদূর আপনার কল্পনা শক্তি এগিয়ে যায়। এই অ্যাপে রয়েছে অপশন হ্যান্ডেল যা আপনাকে লাইন আঁকতে সাহায্য করে। 

এর নেভিগেশন সিস্টেম অনেক সহজ। উচ্চ মানের এবং মসৃণ আর্ট এক্সপিরিয়েন্স পাবেন এই অ্যাপে। চমৎকার এডিটিং টুলস ও সহজ ইউজার ইন্টারফেস আপনার কল্পনা শক্তির অ্যানিমেশনকে ফুটিয়ে তুলতে সাহায্য করবে। ইউটিউবে সরাসরি আপলোড করার সিস্টেম রয়েছে এটিতে। মোবাইল দিয়ে কার্টুন ভিডিও বানানোর Animation Creator HD অ্যাপ ইন্সটল করুন এখানে ক্লিক করে

3. Draw Cartoons 

কার্টুন তৈরির প্রযুক্তিগত বিষয়গুলি ভুলে যান কারণ Draw Cartoons অ্যাপটি এটিকে আরো সহজ করে তুলেছে ৷ এখন কার্টুন আঁকা থেকে প্রকাশ করা এই কার্টুন ভিডিও মেকার অ্যাপের মাধ্যমে খুবই সহজ। কীফ্রেম ব্যবহার করে মসৃণভাবে অ্যানিমেটেড কার্টুন তৈরি করে এই অ্যাপটি। অনেক ধরনের আইটেম এবং অক্ষর এমবেডেড লাইব্রেরী রয়েছে এর ফিচারে।

গান অ্যাড করুন বা আপনার কার্টুন চরিত্র গুলির জন্য একটি ভয়েস ওভার দিন তা খুবই সহজে করা যাবে এই অ্যাপ দিয়ে। টেক্সট এর জন্য টেমপ্লেট এবং mp4 ফরম্যাটে ভিডিও অ্যানিমেশন ফাইল শেয়ার করুন সবার সাথে এই অ্যাপস ব্যবহার করে। মোবাইল দিয়ে কার্টুন ভিডিও বানানোর Draw Cartoons অ্যাপ ইন্সটল করুন এখানে ক্লিক করে

আরো পড়ুনঃ ইউটিউব চ্যানেল খোলার নিয়ম

4. Flipa Clip 

আপনি যদি আপনার নিজের কার্টুন বানানোর স্বপ্ন দেখে থাকেন, তাহলে FlipaClip অবশ্যই আপনাকে নিজের কার্টুন তৈরি করতে সাহায্য করতে পারে। এই কার্টুন ভিডিও মেকার অ্যাপটি ক্লিপ তৈরি করতে সাহায্য করে এবং ফ্রেম বাই ফ্রেম এর নীতি অনুসরণ করে কাজ করে। অ্যানিমেশন ভিডিও তৈরি করার জন্য আপনার সৃজনশীল ধারণাকে আকার দিতে হলে আপনাকে অবশ্যই এই অ্যাপে দেয়া সরঞ্জাম গুলি ব্যবহার করে আ্যনিমেশন তৈরি করতে হবে। 

FlipaClip এতে আপনি একটি অ্যানিমেশন টাইমলাইন পাবেন। সাথে টেক্সট এবং আর্ট সরঞ্জাম ব্যবহার করে আর্ট এর বিভিন্ন স্তর তৈরি করে অ্যানিমেশনের ভিডিও তৈরি করতে পারবেন এবং সেই আ্যনিমেশন ভিডিও গুলো ইন্সটাগ্রাম, ফেসবুক, Tumblr, ইউটিউব এর মতো সামাজিক প্ল্যাটফর্মে শেয়ার করতে পারবেন।

অডিও লাইব্রেরি, রেকর্ডিং এর সুবিধা রয়েছে এতে। অ্যানিমেশন ফ্রেম তৈরি করার পরে চেক আউট করার সুযোগ রয়েছে এতে। মোবাইল দিয়ে কার্টুন ভিডিও বানানোর FlipaClip অ্যাপ ইন্সটল করুন এখানে ক্লিক করে

5. Puppet Pals HD 

Puppet Pals HD কার্টুন মেকার অ্যাপের মাধ্যমে আপনার নিজস্ব ও অনন্য অ্যানিমেটেড কার্টুন ভিডিও তৈরি করা একে বারেই সহজ। আপনাকে শুধু আপনার চরিত্র গুলিকে নির্বাচন করে অ্যানিমেশন স্টেজে আনতে হবে, ব্যাকড্রপ যোগ করতে হবে এবং রেকর্ড যোগ করতে হবে৷ আপনার দেয়া অডিও এবং মুভমেন্ট গুলো রিয়েল-টাইমে সহজেই রেকর্ড করা হয়। 

যে কোনো ছবি থেকে আপনার কার্টুনের চরিত্র নির্বাচন করতে পারবেন। আপনার গল্প বলার পটভূমি যে কোনো চিত্রের উপর ভিত্তি করে করা যাবে। আপনার আ্যনিমেশন এর টেক্সট জুম এবং রোটেশন করতে দুটি আঙ্গুল ব্যবহার করতে হবে। আপনার আ্যনিমেশন এর টেক্সট ফ্লিপ করতে ডবল-ট্যাপ করতে হবে। মোবাইল দিয়ে কার্টুন ভিডিও বানানোর Puppet Pals HD অ্যাপ ইন্সটল করুন এখানে ক্লিক করে

আরো পড়ুনঃ অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট

6. Toontastic

Toontastic কার্টুন ভিডিও মেকার অ্যাপের মাধ্যমে আপনার নিজস্ব কার্টুন আঁকা, অ্যানিমেটিং এবং বর্ণনা করা খুবই সহজ। আপনি যখন পর্দায় আপনার কার্টুন চরিত্রটি নাড়াবেন এবং আপনার গল্প বর্ণনা করবেন, তখন Toontastic অ্যাপ আপনার অ্যানিমেশন এবং ভয়েস রেকর্ড করবে। এটি একটি 3D ভিডিও হিসাবে আপনার মোবাইল ডিভাইসে সংরক্ষিত হবে। আপনি আপনার সাউন্ডট্র্যাকের সাথে মিশ্রিত করতে পারেন এমন বেশ কয়েকটি অন্তর্নির্মিত গান রয়েছে এই অ্যাপটিতে।

আপনার নিজস্ব কার্টুন অক্ষর আঁকার জন্য 3D আর্ট সরঞ্জাম রয়েছে এতে, ছবি সহ কাস্টম কালার চরিত্র তৈরি করতে পারবেন। এই অ্যাপটির ল্যাব চক ভরে আছে প্লে ফুল চরিত্র, বিভিন্ন ধরনের সেটিংস এবং পরিপূর্ণ গল্প দিয়ে। ডিজিটাল গল্প বলার জন্য থ্রি স্টোরি আর্কস রয়েছে এই অ্যাপটিতে। মোবাইল দিয়ে কার্টুন ভিডিও বানানোর Toontastic অ্যাপ ইন্সটল করুন এখানে ক্লিক করে

আপনি যদি সত্যিই আপনার নিজের কার্টুন চরিত্রগুলি তৈরি করতে চান তবে কিছুই আপনাকে এই কাজটি করা থেকে আটকাতে পারবে না। যেকোনো একটি কার্টুন ভিডিও মেকার অ্যাপ বেছে নিন, কিছু এডিটিং ও ফিল্টার করার মাধ্যমে আপনার কার্টুন অ্যানিমেশন মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে প্রস্তুত হয়ে যাবে। নিজের কল্পনা শক্তিকে অ্যানিমেশনের রঙে সাজিয়ে তুলুন এই অ্যাপ গুলো ব্যবহার করে।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?