Technical Care BD https://www.technicalcarebd.com/2022/01/chobi-diye-video-banana-app.html

ছবি দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার

ছবি দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার — এখন সোশ্যাল মিডিয়া জুড়ে সবাই যার যার পছন্দের ছবি দিয়ে তার সাথে গান যুক্ত করে ভিডিও আপলোড করে থাকে। যা দেখতে ও শুনতে খুবই ভালো লাগে। নিজের ছোট ছোট স্মৃতি ভিডিও আকারে সবার কাছে তুলে ধরা হয়। ছবি দিয়ে ভিডিও বা স্লাইডশো মেকার সফটওয়্যার হলো বিভিন্ন ধরনের কাস্টমাইজেবল টুল যেমনঃ ইফেক্ট, আকৃতি, টেমপ্লেট, টেক্সট ইত্যাদি যা ভিডিও তৈরি করতে ব্যবহৃত হয় অ্যাপ্লিকেশনের মাধ্যমে। 

ছবি দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার

এই প্রোগ্রামগুলি AVI, MOV, WEBM, এবং MP4 সহ অনেক ফাইল আউটপুট ফর্ম্যাট ব্যবহার করে থাকে। এই ধরনের অনেক সফটওয়্যারের মাধ্যমে ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম এবং আরও অনেক সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের তৈরি করা ছবির স্লাইড শো ভিডিও শেয়ার নিজে আনন্দ সবার সাথে ভাগাভাগি করা যায়।

১) ফ্রি স্লাইডশো মেকার এবং ভিডিও এডিটর

ফ্রি স্লাইডশো মেকার এবং ভিডিও এডিটর হল একটি টুল যা ছবি গুলোকে ভিডিওতে মার্জ করতে পারে। এই অ্যাপটি ব্যাকগ্রাউন্ড মিউজিক, থিম এবং ইফেক্ট সহ ছবি তৈরি করতে সাহায্য করে। এটির ফিচার গুলো এত সহজ যে দ্রুত সব কিছু বোঝা যায় এবং ব্যবহার করাও সহজ। 

ভিডিও তৈরির জন্য একাধিক ফিল্টার ব্যবহার করা যাবে এই অ্যাপটি দিয়ে। সহজে কাস্টমাইজ করা যায়। থিম অনুযায়ী ডিফল্ট গান অ্যাড করা যেতে পারে এখানে। এই অ্যাপটি অনেক ধরনের স্টিকার অফার করে এডিটিং এর জন্য, এছাড়া এটি ফ্রিতে ফন্ট টেক্সটের জন্য অনেক ভ্যারাইটি ও দিয়ে থাকে।

আরো পড়ুনঃ মোবাইলে টিভি দেখার সেরা অ্যাপ

২) Viva ভিডিও

অ্যান্ড্রয়েড বাজারে সেরা ভিডিও ক্যামেরা এবং ভিডিও এডিটর অ্যাপগুলির মধ্যে একটি এবং অন্যতম এক হচ্ছে viva ভিডিও‌। এখন পর্যন্ত সারা বিশ্বে এটির 100 মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে এবং এটি গুগল প্লে তে বেশি সংখ্যকবার প্রদর্শিত হয়েছে, ৭০ টিরও অধিক দেশে ১নং ফ্রি ভিডিও এডিটর এবং ভিডিও মেকার অ্যাপ হিসেবে স্থান পেয়েছে এটি। 

Viva ভিডিও এর সাহায্যে সহজেই ভিডিও এর মাধ্যমে গল্প তৈরি করা যায় এবং বন্ধু ও পরিবারের সাথে শেয়ারও করে নেয়া যায়। প্রতিদিনের মুহূর্তগুলিকে ইচ্ছামতো শিল্পকর্মের রূপ দিয়ে নতুন নতুন শিল্পকলা তৈরি করা সম্ভব এই অ্যাপ দিয়ে। 

Viva ভিডিওতে রয়েছে ওয়াটারমার্ক মুক্ত ভিডিও ও সীমাহীন ভিডিও দৈর্ঘ্য যা দিয়ে নিজের ইচ্ছে মত যতক্ষন খুশী ততক্ষণ পর্যন্ত ভিডিও করা যায়। অনেক গুলি দুর্দান্ত এবং অভিনব কোলাজ টেমপ্লেট সহ ক্লিপগুলিকে একটি গল্পে মার্জ করা যায় অনায়াসে৷ সাতটি আকর্ষণীয় লেন্স সহ এক্সক্লুসিভ সেলফি ক্যামেরা রয়েছে এই অ্যাপ এর ফিচারে। ভিজিট করুন Viva ভিডিও অ্যাপে এখানে ক্লিক করে

৩) ফটো ভিডিও মেকার

ফটো ভিডিও মেকার এমন একটি টুল যা ছবি এবং গান ব্যবহার করে ভিডিও তৈরি করা যায়। এবং সেই ছবির ভিডিও গুলো পরিচিত ও কাছের ব্যক্তিদের সাথে শেয়ার করার সুযোগ রয়েছে। ফটো ভিডিও মেকার ছবি দিয়ে ভিডিও তৈরির জন্য একটি পরিষ্কার, নো-ফ্রিলস এবং সহজবোধ্য টুল। 

একাধিক ফটো অ্যাড সম্বলিত দারুন ফিচার রয়েছে এতে। এই প্রোগ্রামটি তে স্লাইডশো তৈরি করার জন্য একবারে ১০০ টিরও বেশি ছবি ব্যবহার করা সম্ভব। নিজের ফোনের গ্যালারি থেকে সেই ছবিগুলি নেয়া যাবে ৷ টুলটি একটি সর্বাঙ্গীণ এডিটর এর মত কাজ করে যা ছবিতে টেক্সট, ইফেক্ট, ফ্রেম, থিম ইত্যাদি যোগ করার সুবিধা প্রদান করে থাকে ৷ 

এই অ্যাপ এর প্রতিটি বৈশিষ্ট্য বা উপাদান এমন ভাবে অন্তর্ভুক্ত করা হয়েছে যা ছবি দিয়ে ভিডিও তৈরি ক্ষেত্রে প্রয়োজন হবে এবং এটি দিয়ে একটি আকর্ষণীয় ভিডিও তৈরি করা সম্ভব। ছবিতে আধুনিকতা যোগ করার জন্য রয়েছে একটি রিয়েল টাইম ফিল্টার ৷ বেশ কয়েকটি পেশাদার ভিজ্যুয়াল ইফেক্ট এবং ফ্রেম রয়েছে এতে যা ছবি গুলিকে অনন্য দেখাবে। এর সাথে আরো যোগ হয়েছে বেশ কিছু দুর্দান্ত ফ্রেম এবং স্টিকার। ভিজিট করুন করুন Photo Video Maker অ্যাপে এখানে ক্লিক করে

আরো পড়ুনঃ ব্যাটারি ও ডাটা সাশ্রয়ী লাইট অ্যাপ

৪) স্লাইড শো মেকার

ফটোস্টোরি অ্যান্ড্রয়েড এর জন্য সেরা মিউজিক স্লাইডশো মেকার। এটি এতই সহজ যে কেউ এক মিনিটে ছবি গুলো থেকে সুন্দর ভিডিও তৈরি করতে পারেবে। এতে ইন্টিগ্রেটেড ফটো স্টুডিও তৈরি করা যায়। দ্রুত এবং সহজে ছবি এড করা যায়, এতে ছবি রোটেশন করার প্রসেস রয়েছে। 

স্পর্শ করে এবং টেনে এর জেসচার( gesture) সাজানো যায় এবং ছবি আন সিলেক্ট ও করা যায়। প্রিয় গান অ্যাড করে ভিডিও তৈরি করা যায়। প্রতিটি ছবির প্রদর্শনের সময়কাল নিজের ইচ্ছে মত পরিবর্তন করা যায়। ছবি গুলোতে বিভিন্ন ভাবে রোটেশন পরিচালনা করা যায়, তাই কোন ছবি উল্টো করলে এটির ভিজুয়ালী ইফেক্ট সমস্যা হয়না। ফেসবুক, ইউটিউবের মাধ্যমে সবার সাথে স্লাইডশো শেয়ার করা যায়। ভিজিট করুন Slideshow Maker এখানে ক্লিক করে

৫) Video show

VideoShow হল একটি ভিডিও এডিটিং টুল যা Android ডিভাইসে শ্যুট করা এবং জমা করা ভিডিও গুলি ব্যবহার করে মজাদার সিনেমা তৈরি করতে সক্ষম করে। অ্যাপটির মাধ্যমে ডিভাইস এর যেকোনো ভিডিও নিয়ে এতে বিভিন্ন ফিল্টার প্রয়োগ করা যায় - যেমন Instagram স্টাইলের রঙিন প্রোফাইল দেয়া যায়। 

এইভাবে এডিটিং এ একটি উষ্ণ বা শীতল প্রভাব ভিডিওতে ফেলা যেতে পারে। কালো, সাদা বা সেপিয়া টোনে স্যুইচ করা ও যাবে এই অ্যাপ ব্যবহার করে। যেকোনো ভিডিওতে সাবটাইটেল যোগ করতে বা এর অডিও পরিবর্তন করা যাবে VideoShow ব্যবহার করে। নিজের পছন্দ মতো যেকোনো পরিবর্তন প্রয়োগ করা সহজ এই অ্যাপে।

একবারে ভিডিও এডিটিং শেষ করার পর ভিডিওটি শেয়ার করলে পরেও ভিডিওর গুণগতমান আগের মত অরিজিনাল ও মানসম্মত থাকবে কোন পরিবর্তন হবে না। ডিভাইস এর মেমোরি বাঁচাতে এটিকে সংকুচিত করা যাবে, অবশ্যই, এটি সংকুচিত করার কারণে এর গুণমান হ্রাস পাবে, তবে এটি অন্যদের সাথে শেয়ার করাও সহজ হবে। VideoShow হল একটি সহজ ভিডিও এডিটিং টুল যা ভিডিও এডিটিং এর ভালো ফলাফল দেয়। পছন্দের ভিডিও গুলিতে ছোট ছোট পরিবর্তন করার জন্য এটি আদর্শ অ্যাপ। ভিজিট করুন Video Show অ্যাপে এখানে ক্লিক করে

আরো পড়ুনঃ ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ | কথা বলুন মাত্র ৩০ পয়সা মিনিট যেকোন সময় যেকোন নাম্বারে

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?