Technical Care BD https://www.technicalcarebd.com/2022/02/video-gan-audio-korar-apps.html

ভিডিও গান অডিও করার সফটওয়্যার

ভিডিও গান অডিও করার সফটওয়্যার — পুরো বিশ্ব ও বিশ্ববাসী এখন প্রযুক্তির হাতের মুঠোয় আবদ্ধ। প্রযুক্তি নির্ভর এই সময়ে ভিডিও ফাইলকে একটি অডিও ফাইলে রূপান্তর করতে খুব বেশি পরিশ্রমের প্রয়োজন হয়না। কারণ বেশ কয়েকটি অ্যাপ রয়েছে যা এই কাজকে সহজ করে দিয়েছে। মাত্র কয়েক মুহূর্তের মধ্যে এই ধরনের অ্যাপগুলো ব্যবহার করে ভিডিও ফাইল অডিও ফাইলে রূপান্তর করা যায়। 

ভিডিও গান অডিও করার সফটওয়্যার

কম্পিউটার ল্যাপটপ বা পিসি না থাকলেও চলবে স্মার্টফোনের মাধ্যমেই এখন এই ধরনের কাজ করা সহজ। বেশিরভাগ স্মার্টফোন MP4 ফাইল ফরম্যাটে ভিডিও ক্যাপচার করে যা প্রায় সব ভিডিও এডিটিং অ্যাপ এবং মিডিয়া প্লেয়ারের জন্য উপযুক্ত হয়ে থাকে। এছাড়াও, আইফোন এবং অ্যান্ড্রয়েড ফোনে মাইক্রোফোন রয়েছে যা ভিডিও রেকর্ডিং এর পাশাপাশি শব্দও রেকর্ড করতে সক্ষম। 

ফোনের SD কার্ডে মাঝে মধ্যে জায়গা খুব কম থাকে যার কারণে তৈরি করা সমস্ত ভিডিও সংরক্ষণ করা কঠিন হয়ে দাঁড়ায়। কারণ একটি একক MP4 ফাইল সহজেই এক গিগাবাইটের বেশি সংখ্যক জায়গা দখল করে থাকে। তাই মেমোরিতে জায়গা সংরক্ষণ করার জন্য MP4 ফাইলকে MP3 তে রূপান্তর করে রাখা একটি দুর্দান্ত উপায় যদি শুধুমাত্র অডিও কেউ সংরক্ষণ করে রাখতে চায়।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে কার্টুন ভিডিও বানানোর এপস

1. Video to MP3 Converter

ভিডিও থেকে মিউজিক সহজ এবং দ্রুত অডিও করা যায় এই অ্যাপ দিয়ে। ভিডিও ট্রিমার, ভিডিও থেকে অডিও, কাটুন ভিডিও এবং অডিও, সঙ্গীত একত্রিত করা যায় এবং বিনামূল্যে নিজস্ব পছন্দ অনুযায়ী রিংটোন তৈরি করা সম্ভব এই অ্যাপ দিয়ে। ভিডিও থেকে mp3 রূপান্তরকারী এই অ্যাপের সাহায্যে কয়েক সেকেন্ডের মধ্যে ভিডিও ফাইলগুলিকে কাট এবং ট্রিম করা যাবে, এছাড়া দ্রুত ভিডিও থেকে mp3 উচ্চমান সম্পন্ন গান বের করা সম্ভব। 

একবারে 15টি ভিডিও রূপান্তর করা যাবে। ভলিউম বাড়াতে সাউন্ড বুস্ট রয়েছে এতে। ভিডিওর জন্য এটি MP4, MKV, FLV, AVI, WMV, ইত্যাদি সমর্থন করে এবং অডিওর জন্য mp3, wav, ogg, m4a, acc, flac ইত্যাদি সমর্থন করে। এছাড়া শিরোনাম, অ্যালবাম, শিল্পী, জেনার ইত্যাদি ট্যাগ করা যায়। ভিডিও থেকে MP3 কনভার্টার অ্যাপটি অ্যান্ড্রয়েড ফোনের জন্য সেরা অডিও কাটার এবং mp4 থেকে mp3 রূপান্তরকারী। এটি ব্যবহার করা অনেক সহজ এবং সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করা যায়। ভিডিও গান অডিও করার সফটওয়্যারটি ইন্সটল করুন এখানে ক্লিক করে। 

2. MP4 to MP3 Converter Video

এটি হল একটি সুবিধাজনক এবং দ্রুত ভিডিও গান অডিও করার অ্যাপ। এটি সমস্ত সঙ্গীত প্রেমীদের জন্য একটি আবশ্যক-অ্যাপ। কারণ এটি mp4 এবং m4a ফর্ম্যাটের ভিডিও ফাইল গুলিকে mp3 তে রূপান্তর করে দেয়৷ স্মার্টফোনের প্লেলিস্টে পছন্দের ভিডিও ক্লিপ থেকে দ্রুত গান অ্যাড করা যাবে। তাছাড়া অ্যাপটির কাটিং ফাংশনের জন্য রিংটোন তৈরি করা খুবই সহজ। 

mp4 এবং m4a কে mp3 তে পরিণত করা যায় সহজে। ব্যবহারকৃত ভিডিওটি উচ্চ মানের হোক বা নিম্ন মানের হোক না কেন, ট্রান্সফার করার পর যে সর্বশেষ সংস্করণটি আসে তা সর্বোচ্চ গ্রেডের mp3 রেকর্ডিং হিসেবে বের হয়ে আসে। wav, avi, mkv রূপান্তর করাও সম্ভব। 

এটি Mp4 থেকে mp3 স্থানান্তর ব্যাকগ্রাউন্ড মোডে কাজ করতে পারে, তাই রূপান্তর শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে না, তাই ফোন ব্যবহার করা চালিয়ে যাওয়া সম্ভব। একই সাথে বেশ কয়েকটি ভিডিও রূপান্তর করা যাবে। mp3 ট্রিমার সহ রূপান্তরকারী আপডেটটি ডাউনলোড করা যাবে একেবারে বিনামূল্যে। ভিডিও গান অডিও করার সফটওয়্যার ইন্সটল করুন এখানে ক্লিক করে

3. Video to MP3 Converter

ভিডিওকে সহজেই MP3 বা AAC ফরম্যাটে রূপান্তর করা যাবে এই অ্যাপ এর মাধ্যমে। এই অ্যাপ্লিকেশনটি Youtube MP3 রূপান্তরকারী হিসেবে কাজ করে না। এটি শুধুমাত্র ডিভাইসে থাকা ভিডিও গুলিকেই রূপান্তর করতে পারে। রূপান্তর করতে হবে এমন ভিডিও সিলেক্ট করে অডিও ফরম্যাট (MP3 বা AAC) এবং বিট রেট বেছে নিতে হবে। MP3 ফরম্যাটের জন্য মেটা-ডেটা অ্যাড করতে হবে, এরপর "রূপান্তর" বোতাম টিপে ফাইল ট্রান্সফার করতে হবে।

গানের শিরোনাম এবং শিল্পী সহ গানের কথা খুঁজে বের করা সম্ভব। ব্যাকগ্রাউন্ডে ও চলে এটি। ডিলেট, পুনঃনামকরণ,মেটা-ডেটা এডিট, ট্রিম করা ও মার্জ করা যাবে অনায়াসে। এই অ্যাপটি ARM (CPU) ডিভাইস সাপোর্ট করে। ভিডিও থেকে MP3 কনভার্টার কোডেক হিসেবে LGPL ffmpeg এবং libmp3lame লাইব্রেরি ব্যবহার করা হয়েছে এই অ্যাপটিতে। ভিডিও গান অডিও করার সফটওয়্যার ইন্সটল করুন এখানে ক্লিক করে

4. MP3 Video Converter

ভিডিও ফাইলগুলিকে অডিও ফাইলে রূপান্তর করা যাবে এই অ্যাপটি ব্যবহার করে। বিভিন্ন বিটরেট, মেটা ডেটা সহ ভিডিও ফাইলগুলিকে অডিও ফাইলে এর (MP3, AAC) তে রূপান্তর করা যাবে। বিভিন্ন ধরনের 3GP, FLV, MP4 ইত্যাদি ভিডিও সাপোর্ট করে এই অ্যাপটি। মেটা তথ্য শিরোনাম, অ্যালবাম, শিল্পী ইত্যাদি এডিটিং করা যায়।অ্যাপ্লিকেশন ভিত্তিক ইন্টিগ্রেশন রয়েছে এতে।

তবে এটি শুধুমাত্র ARMv7 এবং উচ্চতর রেজুলেশন ফাইল সাপোর্ট করে। এটিতে ffmpeg এবং mp3lame লাইব্রেরি ব্যবহার করা হয়েছে। এছাড়া এ ধরনের আরো অনেক ধরনের অ্যাপ রয়েছে প্লে স্টোরে যার মাধ্যমে ভিডিও ফাইল গুলোকে অডিও ফাইল খুব সহজেই রূপান্তর করা যায়। ভিডিও গান অডিও করার সফটওয়্যার ইন্সটল করুন এখানে ক্লিক করে

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?