Technical Care BD https://www.technicalcarebd.com/2022/03/bazare-jawar-dua.html

বাজারে যাওয়ার দোয়া

বাজারে যাওয়ার দোয়া — বাজার সম্পর্কে মুসলিম শরিফে বর্ণিত এক হাদিসে ইরশাদ হয়েছে, ‘মহান আল্লাহ তায়ালার কাছে ভূ-পৃষ্ঠের সর্বোত্তম জায়গা হচ্ছে মসজিদ সমূহ এবং আল্লাহ তায়ালার কাছে সবচেয়ে নিকৃষ্টতম জায়গা হচ্ছে বাজার।’ কেননা বাজার হচ্ছে এমন একটি জায়গা, যেখানে মানুষ দুনিয়াবি কাজকর্মে লিপ্ত থাকে এবং গাফেল ও মূর্খরা মহান আল্লাহ তায়ালার হুকুম ছেড়ে অযথা খেল-তামাশা, আড্ডা এবং হায়াতের অপচয়ে লিপ্ত থাকে।

বাজারে যাওয়ার দোয়া

বাজারকে দুনিয়ার নিকৃষ্ট স্থান হিসেবে আখ্যায়িত করা হয়েছে। আবার বাজারে প্রবেশের দোয়ায় আছে অনেক ফজিলত। যা রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের একটি গুরুত্বপূর্ণ হাদিসে উল্লেখ হয়েছে। হজরত সালিম ইবনু আবদুল্লাহ ইবনে ওমর রাদিয়াল্লাহু আনহু হতে তাঁর পিতা ও দাদার সূত্রে বর্ণিত।

তিনি বলেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, যে ব্যক্তি বাজারে প্রবেশের সময় এই দোয়া পড়বে, আল্লাহ তায়ালা ঐ ব্যক্তির আমল নামায় ১০ লাখ নেকি লিখে দেন এবং দশ লাখ গোনাহ মাফ করে দেন। আর ঐ ব্যক্তির জন্য জান্নাতে একটি প্রাসাদ তৈরি করেন। চলুন জেনে নেই বাজারে যাওয়ার দোয়া সম্পর্কেঃ

আজকের এই পোস্টে আপনারা যা পাবেনঃ বাজারে যাওয়ার দোয়া, বাজারে প্রবেশের দোয়া, বাজারে যাওয়ার দোয়া কি, বাজারে প্রবেশের দোয়া ও ফজিলত, বাজারে প্রবেশের দোয়া বাংলা, বাজারে প্রবেশের দোয়া আরবী, বাজারে যাওয়ার দোয়া হাদিস, বাজারে যাওয়ার পর দোয়া, bazare jawar dua ইত্যাদি।

জীবনের প্রয়োজনে আমাদেরকে যেহেতু বাজারে যাওয়ার দরকার হয় তাই মহান আল্লাহ তায়ালার নেক বান্দা সেখানেও যেন স্বীয় প্রভুর জিকির থেকে গাফেল না হয়ে যায় তাই আল্লাহর রাসুল (সাঃ) বিশাল ফজিলতের এক আমল আমাদের উদ্দেশ্য বলে দিয়ে গেছেন। চলুন জেনে নেই বাজারে যাওয়ার দোয়া অর্থসহঃ

আরো পড়ুনঃ নেটওয়ার্ক মার্কেটিং কি

বাজারে যাওয়ার দোয়া - ১০ লাখ নেকির দোয়া

বাজারে যাওয়ার দোয়া আরবি। কোনো বাজার যাওয়ার সময় প্রচুর সওয়াবের আশায় নিম্নের দোয়া পাঠ করুনঃ لاَ إِلَهَ إِلاَّ اللّٰهُ وَحْدَهُ لاَ شَرِيْكَ لَهُ، لَهُ الْمُلْكُ، وَلَهُ الْحَمْدُ، يُحْيِيْ وَيُمِيْتُ، وَهُوَ حَيٌّ لاَ يَمُوْتُ، بِيَدِهِ الْخَيْرُ، وَهُوَ عَلَى كُلِّ شَيْءٍ قَدِيْرٌ

বাজারে যাওয়ার দোয়া বাংলা উচ্চারণঃ লা ইলা-হা ইল্লাল্লা-হু ওয়াহদাহু লা শারিকালাহু, লাহুল-মুলকু ওয়ালাহুল হামদু ইয়ুহঈ ওয়াইয়ুমিতু ওয়াহুয়া হাইয়্যুল লা ইয়ামূতু, বিয়্যাদিহিল খাইরু ওয়া হুওয়া আলা কুল্লি শাইয়িন ক্বাদীর।

অর্থঃ আল্লাহ তায়ালা ছাড়া কোনো মাবুদ নেই, তিনি এক, তাঁর কোনো অংশীদার বা শরিক নেই, সকল ক্ষমতা, রাজত্ব তাঁরই, সকল প্রশংসা তাঁর জন্য, তিনিই জীবন দান করেন এবং মৃত্যু দেন, তিনি চিরঞ্জীব, তিনি কখনো মৃত্যুবরণ করবেন না, তাঁর হাতেই যাবতীয় মঙ্গল এবং তিনিই সব সময় প্রত্যেক বস্তুর উপর ক্ষমতাবান।

ফজিলতঃ যে ব্যক্তি বাজারে প্রবেশ করে এই দোয়াটি পাঠ করবে আল্লাহ তায়ালা তার জন্য ১০ লাখ নেকি লিপিবদ্ধ করবেন এবং তার ১০ লাখ পাপ মাফ করে দেবেন, তাকে ১০ লাখ মর্যাদায় উন্নীত করবেন এবং জান্নাতে তার জন্য একটি গৃহ নির্মাণ করবেন।

বাজারে যাওয়ার দোয়া

আরো পড়ুনঃ আলহামদুলিল্লাহ অর্থ কি

বাজারে যাওয়ার দোয়া

বাজারে যাওয়ার দোয়া

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?