Technical Care BD https://www.technicalcarebd.com/2022/02/bkash-ownership-change.html

বিকাশের মালিকানা পরিবর্তন

বিকাশের মালিকানা পরিবর্তন – বিকাশের মালিকানা পরিবর্তন করার নিয়ম — বিকাশ মোবাইল ব্যাংকিং সেবা আমাদের দৈনন্দিন জীবনের সঙ্গে খুবই গুরুত্বপূর্ণ ভাবে জড়িত। বিকাশের কারণে আমাদের জনজীবন অনেক বেশি সহজ থেকে সহজতর হয়েছে। অনলাইনে মাধ্যমে যেকোনো প্রোডাক্ট কিনে পেমেন্ট করা যায় বিকাশের মাধ্যমে। এছাড়াও বাহিরের দেশ থেকে রেমিটেন্স বিকাশের মাধ্যমে আনা যায়।

বিকাশের মালিকানা পরিবর্তন

আর এই বিকাশ ব্যবহার করতে গিয়ে আমাদের মাঝে অনেকেই আছেন যারা বিভিন্ন প্রয়োজনের তাগিদে বিকাশের মালিকানা পরিবর্তন করতে চান। আজকের এ আর্টিকেলটিতে আমরা বিকাশের মালিকানা পরিবর্তন করার নিয়ম সম্পর্কে বিভিন্ন তথ্য তুলে ধরার চেষ্টা করবো। যদি আপনি বিকাশের মালিকানা পরিবর্তন করতে চান তাহলে আমাদের আজকের এই আর্টিকেলটি শুধু আপনার জন্যই। আমাদের এই পোস্টে বিকাশের মালিকানা পরিবর্তন করার বিষয়ে বিস্তারিত তুলে ধরা হয়েছে।

আরো পড়ুনঃ বিকাশ একাউন্ট কার আইডি দিয়ে খোলা জানার উপায়

বিকাশ নাম্বার পরিবর্তন - বিকাশ নাম্বার চেঞ্জ করার নিয়ম

অনেকেই আছেন যারা বিকাশ অ্যাকাউন্টের নাম্বারটি পরিবর্তন করতে চান কিংবা নিজের ভোটার আইডি কার্ড দিয়ে বিকাশ রেজিস্ট্রেশন করে অ্যাকাউন্টটি চালাতে চাচ্ছেন। যদি আপনি বিকাশের নাম্বার পরিবর্তন করতে চান সেক্ষেত্রে আপনাকে কিছু দিকনির্দেশনা অনুসরণ করতে হবে। আমাদের আজকের এই আর্টিকেলে বিকাশ নাম্বার পরিবর্তন করার নিয়ম সম্পর্কে দিকনির্দেশনা দেওয়া হয়েছে। যদি আপনি সঠিকভাবে বিকাশের নাম্বার পরিবর্তন করতে চান তাহলে এই পোস্টটি শেষ পর্যন্ত পড়তে থাকুন।

বিকাশ এনআইডি পরিবর্তন করার নিয়ম

অনেকেই আছেন যারা বিকাশ অ্যাকাউন্টটি নিজের এনআইডিতে পরিবর্তন করে নিতে চান। কিংবা যখন আপনি বিকাশ অ্যাকাউন্টটি ওপেন করেছিলেন তখন আপনার এনআইডি কার্ড ছিলোনা কিন্ত বর্তমানে আপনার এনআইডি কার্ড আছে। আবার এমনও হতে পারে, যে ব্যক্তির এনআইডি কার্ড দিয়ে বিকাশ অ্যাকাউন্ট ওপেন করেছেন তিনি আর বেঁচে নেই। উক্ত কারণ গুলোর জন্য আপনি যদি বিকাশ অ্যাকাউন্টের এনআইডি চেঞ্জ করতে চান তবে আপনাকে নিম্নে দেওয়া দিকনির্দেশনা গুলো অনুসরণ করতে হবে। তাহলে আপনারা খুবই সহজে বিকাশএকাউন্টের এনআইডি পরিবর্তন করতে পারবেন।

আরো পড়ুনঃ ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম

বিকাশের মালিকানা পরিবর্তন করার নিয়ম

বিকাশ মালিকানা পরিবর্তন করার নিয়ম। যদি আপনি বিকাশের মালিকানা পরিবর্তন করতে চান তবে আপনি আমাদের আর্টিকেলে এই শেষ অংশে উল্লেখ করা নির্দেশনাগুলো ভালোভাবে অনুসরণ করুন। বিকাশের মালিকানা পরিবর্তন করার জন্য আপনাকে কিছু নির্দিষ্ট ডকুমেন্ট সঙ্গে করে নিয়ে আপনার নিকটস্থ বিকাশ অফিসে উপস্থিত হতে হবে। বিকাশের মালিকানা পরিবর্তন করার জন্য আপনার যে সমস্ত ডকুমেন্ট প্রয়োজন হবে সেগুলো হচ্ছেঃ

১। যার এনআইডি কার্ড দিয়ে বিকাশ একাউন্টটি খোলা হয়েছে উক্ত ব্যক্তিকে স্ব-শরীরে এনআইডি কার্ড সহকারে সঙ্গে করে বিকাশ অফিসে নিয়ে যাওয়ার প্রয়োজন হবে।

২। বিকাশ একাউন্টটি নতুন করে যার নামে খোলা হবে উক্ত ব্যক্তির এনআইডি কার্ডের ফটোকপি এবং পাসপোর্ট সাইজের ছবি সাথে করে নিয়ে যেতে হবে।

৩। বিকাশ অ্যাকাউন্টে ব্যালেন্স ০ (শূন্য) রাখতে হবে।

উপরোক্ত আলোচনায় উল্লেখ করা পদ্ধতি অনুসরণ করে বিকাশ অফিসে গিয়ে আপনারা খুবই সহজে বিকাশের মালিকানা পরিবর্তন করতে পারবেন। এছাড়াও বিকাশ সম্পর্কিত আরও তথ্য পেতে আমদের এই ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন। আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?