Technical Care BD https://www.technicalcarebd.com/2021/09/how-to-delete-imo-account-permanently.html

ইমু একাউন্ট ডিলিট করার উপায় | ইমু আইডি ডিলিট করার নিয়ম

ইমু একাউন্ট ডিলেট করার নিয়ম | ইমু আইডি ডিলিট করার নিয়ম — আপনি যদি আপনার ইমু একাউন্টের কন্টাক্ট তালিকায় লক্ষ্য করেন তাহলে সেখানে দেখতে পারবেন যে, আপনার পরিচিত অনেকেই আছেন যারা একাধিক ইমু একাউন্ট ওপেন করে বসে আছে। আবার কারো কারো হয়তোবা ৩ থেকে ৪টি ইমু একাউন্ট খোলা আছে। এতোগুলো ইমু একাউন্ট ওপেন করার কারণ হচ্ছে, আমরা সকলেই জানি যে নাম্বার ব্যতীত ইমু একাউন্ট ওপেন করা যায়না, আর আমাদের ইমু একাউন্টে ব্যবহার করা নাম্বারটির সিম কার্ড অনেক সময় হারিয়ে যায় অথবা ইমু একাউন্টে ব্যবহার করা আমাদের সিম কার্ডটি চুরি হয়ে যায়। আবার অনেক সময় বিভিন্ন কারণে আমাদের ইমুতে ব্যবহার করা নাম্বারটিকে চেঞ্জ করার প্রয়োজন হয়ে থাকে।

ইমু আইডি ডিলিট করার নিয়ম

তবে হ্যাঁ ইমু একাউন্টে ব্যবহার করা নাম্বারটি পরবর্তীতেও কিন্ত দরকার হয়। যেকোনো দরকারে সেই ইমু একাউন্টে ফোন নাম্বার ব্যবহার করে ওটিপি (ওয়ান টাইম পাসওয়ার্ড) দিয়ে ভেরিফাই করতে হয়। ইমু একাউন্ট খোলার নিয়ম সকলেই আমরা কমবেশি জানলেও পুরাতন ইমু নাম্বার পরিবর্তন করার নিয়ম সম্পর্কে আমরা অনেকেই জানিনা। তাই আমাদের এক প্রকার বাধ্য হয়েই বার বার নতুন করে ইমু একাউন্ট খোলার প্রয়োজন হয়ে থাকে। আর পুরাতন ইমু একাউন্টগুলো ঠিক আগের অবস্থাতেই থেকে যায়।

পুরাতন ইমু একাউন্ট ডিলিট পর্যন্ত কেউ করেনা। আর এই সকল পুরাতন ইমু একাউন্টের মাঝে থাকা ডেটাগুলো ঠিক আগের মতো থেকে যায়। পরবর্তীতে অন্য কেউ ইচ্ছা করলেই সেই ইমু নাম্বারটির পিন ভেরিফাই করার মাধ্যমে আবার একাউন্টে লগগ ইন করতে পারে। যার কারণে আমাদের অনেকের গোপন ইনফরমেশনগুলো চলে যেতে পারে অন্যের হাতে। এমনকি ব্লাকমেইলের শিকার পর্যন্ত হতে পারেন সেই ইমু একাউন্টের মালিক। বর্তমান সময়ে এই ধরনের ঘটনা অনেক ঘটছে। তাই আমাদের সকলের অব্যবহিত পুরাতন ইমু একাউন্টগুলোকে ডিলিট করে দেয়া আমাদের জন্য অত্যন্ত জরুরি। আমরা আজকের এই আর্টিকেলে আলোচনা পুরনো ইমু একাউন্ট ডিলেট করার উপায় কিংবা ইমু একাউন্ট ডিলিট করার নিয়ম সম্পর্কে জানতে পারবো।

ইমু ডিলিট করার নিয়ম বা পুরাতন ইমু একাউন্ট ডিলিট করার উপায় সম্পর্কে জানার পূর্বে আমাদেরকে আরও যেসকল বিষয়ে সম্বন্ধে জেনে রাখাটা জরুরি। সেগুলো হচ্ছেঃ

০১। আপনার ইমু একাউন্ট ডিলেট করলে সেখানে থাকা মেসেজ সহ ইমু একাউন্টের সকল তথ্য ডিলিট হয়ে যাবে।

০২। যদি আপনি কোনো গ্রুপের মালিক অথবা অ্যাডমিন হয়ে থাকেন তবে আপনি পরবর্তী সেই গ্রুপটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলবেন।

০৩। ইমু আইডি ডিলিট করার সময় সেখানে ডিলিট হয়ে যাওয়া ডেটা আর কখনো ফিরে পাবেননা।

০৪। আপনার ইমু একাউন্টের নাম্বারটি যদি কারও ব্লক তালিকায় থাকে তাহলে আপনি যদি ভেবে থাকেন আপনার ইমু একাউন্ট ডিলিট করে দিয়ে উক্ত নাম্বারটি ব্যবহার করে আবার নতুন করে ইমু অ্যাকাউন্ট ওপেন করলে সেই ব্লক লিস্টে আর আপনার সেই নাম্বারটি থাকবেনা তাহলে আপনি কিন্ত ভুল ভাবছেন! আপনার সেই একই নাম্বারে ব্যবহার করে নতুন ইমু একাউন্ট ওপেন করলে তারপরেও ব্লক লিষ্টে সেই নাম্বারটি থেকে যাবে।

০৫। যদি আপনি আপনার ইমু একাউন্ট ডিলিট করে দিয়ে পরবর্তীতে আবার একই নাম্বার ব্যাবহার করে আবার নতুন করে ইমু একাউন্ট ওপেন করেন তাহলে যেসকল নাম্বার আপনার স্মার্টফোনের মাঝে সেভ করা থাকবেনা সেসকল ইমু একাউন্ট আপনার ইমুর কন্টাক্ট তালিকায় নিজে থেকে কখনও আসবেনা। 

০৬। ইমু অ্যাকাউন্টটি যদি আপনার একাধিক ডিভাইসের মধ্যে লগ ইন করা থাকে তবে যেকোনো একটি ডিভাইসের মাধ্যমে ইমু একাউন্টটি রিমুভ বা ডিলিট করে দিলেই লগ ইন করে থাকা সকল ডিভাইসের ইমু একাউন্টটি ডিলিট হয়ে যাবে

আরও পড়ুনঃ ভিডিও দেখে টাকা ইনকাম | ভিডিও দেখে টাকা ইনকাম বিকাশে পেমেন্ট ২০২১

ইমু অ্যাকাউন্ট ডিলিট করার উপায় | ইমু আইডি ডিলিট করার নিয়ম

তো চলুন নিচে দেয়া পদ্ধতিগুলোকে মনোযোগ সহকারে পড়ে নেই নেই ইমু একাউন্ট ডিলিট করার উপায় বা কিভাবে ইমু একাউন্ট ডিলিট করব।

০১। পুরাতব ইমু অ্যাকাউন্ট ডিলিট করার উপায় হলো সর্বপ্রথম আপনাকে ইমু অ্যাপটি ওপেন করে আপনি যে ইমু একাউন্ট ডিলিট করতে চান সেই ইমু অ্যাকাউন্টটি লগ ইন করে নিন। এবং যদি আপনি আগে থেকেই লগ ইন অবস্থায় থাকেন তাহলে তো আলহামদুলিল্লাহ্‌। তারপর আপনার ইমুর সেটিংস এই প্রবেশ যান।

০২। ইমু একাউন্টের সেটিংস অপশনে গিয়ে আপনি আরও বেশ কয়েকটি অপশন দেখতে পারবেন। সেগুলো থেকে আপনি Account & Security লেখাতে ক্লিক করুন।

০৩। তারপর Delete Imo Account লেখা অপশনটিতে ক্লিক করুন।

০৪। ডিলিট ইমু একাউন্ট লেখা অপশনে ক্লিক করলে ইমু অ্যাকাউন্ট ডিলিট দিলে যে সকল ডেটা ডিলিট হয়ে যাবে তার একটি সতর্কতা আপনাকে দেখাব। এখান থেকে আপনাকে Apply to Delete লেখার উপরে ক্লিক করতে হবে।

যেভাবে ইমু একাউন্ট ডিলিট করবেনঃ Settings > Account & Security > Delete Imo Account > Apply to Delete।

০৫। Apply to Delete লেখার উপরে ক্লিক করার পরে পরবর্তী ধাপে আপনাকে আপনার ইমু আইডি কেন ডিলেট করবেন তার কারণ বাছাই প্রয়োজন হবে।

০৬। তারপর আপনি যে ইমু নাম্বারটি একাউন্ট করার সময় ব্যাবহার করছিলেন সেই নাম্বার বসিয়ে দিয়ে পিন ভেরিফিকেসন করলেই আপনি আপনার ইমু একাউন্টটি চিরকালের জন্যে ডিলিট করে ফেলতে পারবেন। আর সেই ইমু একাউন্টটি চিরকালের জন্য ডিলিট হয়ে যাবে। ইমু অ্যাপ আপডেট হওয়ার পরে হয়তোবা ইমু আইডি ডিলিট করার নিয়ম বা ইমু আইডি ডিলিট করার উপায় এর সামান্য কিছু পরিবর্তন হতে পারে। তবে ইমু আইডি ডিলিট করার মূল যে নিয়ম সেটা অপরিবর্তিত অবস্থায় থাকবে। 

তবুও যদি আপনার কোনো কিছু বুঝতে অসুবিধা হয়ে থাকে তাহলে নিচের কমেন্ট বক্সে আমাদেরকে আপনারা অনুগ্রহ করে জানিয়ে দিবেন। আমরা সব সময় আপনার সমস্যার সমাধান করে দেয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ। এতক্ষণ ধরে আমাদের সঙ্গে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

আরও পড়ুনঃ ওয়াইফাই কি | ওয়াইফাই কিভাবে কাজ করে | ওয়াইফাই ব্যবহারের সুবিধা

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া