Technical Care BD https://www.technicalcarebd.com/2021/10/bank-to-bkash-money-transfer.html

ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম | ব্যাংক থেকে বিকাশে টাকা ট্রান্সফার

ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম | ব্যাংক থেকে বিকাশে টাকা ট্রান্সফার | এটিএম কার্ড থেকে বিকাশে টাকা আনার নিয়ম — বর্তমানে বাংলাদেশে মোবাইল ব্যাংকিং এর ক্ষেত্রে বিকাশ অন্যতম একটি নাম। বাংলাদেশের প্রায় অধিকাংশ মানুষই সহজে টাকা ট্রান্সফার এবং টাকা তোলার ক্ষেত্রে বর্তমানে মোবাইল ব্যাংকিং হিসেবে বিকাশকেই বেছে নেয়। অর্থাৎ আমরা কোনো না কোনো ভাবে ওতপ্রোতভাবে বিকাশের সাথে জড়িত। একটা সময় ছিল যখন বিকাশের কোনো অ্যাপ ছিলোনা।

ইউএসএসডি কোডের মাধ্যমে লেনদেন করা হতো। এছাড়াও নানা রকম বাধ্যবাধকতা ছিল। যেকোনো সমস্যা হলেই নিকটস্থ এজেন্টের কাছে শরণাপন্ন হতে হতো। কিন্তু বর্তমানে বিকাশে এত এত বেশি ফিচারস দেওয়া আছে যে খুব সহজেই মানুষ জন সেগুলো বুঝতে পারে। ফলে আগের মতো আর সমস্যার সম্মুখীন হতে হয়না।

আর বিকাশ অ্যাপের অন্যতম একটি ফিচার হচ্ছে ব্যাংক থেকে টাকা ট্রান্সফার। এই ফিচারটির মাধ্যমে আপনি খুব সহজেই অনলাইনে বিকাশ অ্যাপ ব্যবহার করার মাধ্যমে ঘরে বসেই আপনার ব্যাংক থেকে বিকাশে টাকা অ্যাড মানি করতে পারবেন। অতএব আমাদের টাকার প্রয়োজন দেখা দিলে খুব সহজেই ব্যাংক থেকে বিকাশে টাকা ট্রান্সফার করতে পারবো। 

অনেক সময় সব জায়গায় এটিএম বুথ পাওয়া যায়না, অতএব এই সুবিধাটি কাজে লাগিয়ে আপনি উপকৃত হতে পারবেন। আর বিকাশ থেকে আপনি খুব সহজেই আপনার নিকটস্থ বিকাশ এজেন্ট থেকে ক্যাশ আউট করতে পারবেন। 

ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম

ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম 

১। প্রথমে আপনি আপনার নির্দিষ্ট ব্যাংকের অনলাইন ব্যাংকিং কিংবা তাদের নির্দিষ্ট অফিশিয়াল অ্যাপ এর ফান্ড ট্রান্সফার অপশনটিতে যান।

২। তারপর সেখান থেকে আপনাকে বিকাশ অপশনটি সিলেক্ট করতে হবে।

৩। এক্ষেত্রে আপনার সামনে একটি বেনিফিশিয়ারি লিস্ট আসবে সেখান থেকে আপনাকে বিকাশ সিলেক্ট করতে হবে।

৪। তারপর সেখান থেকে টাকার অ্যামাউন্ট এবং রেফারেন্স দিন।

৫। তারপর আপনার অনলাইন ব্যাংকিং অ্যাপে পরবর্তী ধাপে যা যা চাইবে তা দিয়ে আপনি খুব সহজেই অনলাইনে বিকাশে ব্যাংক হতে মানি ট্রান্সফার করতে পারবেন। 

৬। বিভিন্ন ব্যাংক মানি ট্রান্সফারের ক্ষেত্রে বিভিন্ন ধরনের ভেরিফিকেশন করে থাকে। সুতরাং আমরা এখানে নির্দিষ্ট কোনো ব্যাংকের ভেরিফিকেশন পদ্ধতি দেখায়নি।

ঢাকা ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, সিটি ব্যাংক, যমুনা ব্যাংক, এনআরবি কমার্শিয়াল ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ব্র্যাক ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, ব্যাংক এশিয়া, সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক এসকল ব্যাংক থেকে আপনি খুব সহজেই বিকাশ অ্যাপে মানি ট্রান্সফার করতে পারবেন। 

মনে রাখবেন আমরা আপনাদের যে ব্যাংকের লিস্ট দিয়েছে তা পরবর্তীতে সংযোজন-বিয়োজন হতে পারে। যেকোনো পরিবর্তন বা সংযোজন-বিয়োজন হলে আমরা তা আমাদের এই আর্টিকেলটিতে পরবর্তীতে সংশোধন করে দিবো। আরেকটি কথা ব্যাংক থেকে বিকাশে মানি ট্রান্সফারের ক্ষেত্রে কোনো ধরনের ফি দিতে হবেনা। বরং বিকাশ অ্যাপে ব্যাংক থেকে অ্যাড মানি করলে বিকাশ কর্তৃপক্ষ থেকে অনেক ধরনের ক্যাশব্যাক অফার দেওয়া হচ্ছে। আরো বিস্তারিত জানতে বিকাশের অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করুন।

এটিএম কার্ড থেকে বিকাশে টাকা আনার নিয়ম

বর্তমানে ব্যাংক থেকে বিকাশে মানি ট্রান্সফারের পাশাপাশি আপনি চাইলেই আপনার নির্দিষ্ট ব্যাংকের ডেবিট অথবা ক্রেডিট কার্ড হতেও বিকাশে অ্যাড মানি করতে পারবেন। আপনি আপনার নির্দিষ্ট কার্ড থেকে বিকাশে একদিনে সর্বোচ্চ পাঁচবার ৩০ হাজার টাকা পর্যন্ত এড করতে পারবেন। প্রতিমাসে পচিশ বার ২ লক্ষ টাকা পর্যন্ত অ্যাড মানি করতে পারবেন।

মাস্টার কার্ড থেকে বিকাশে টাকা আনার নিয়ম

১। সর্বপ্রথম আপনাকে আপনার বিকাশ অ্যাপ লগইন করতে হবে।

২। তারপর বিকাশের হোমস্ক্রিন থেকে আপনাকে Add Money অপশনটিতে ক্লিক করতে হবে।

৩। পরবর্তী ধাপে Card to bKash নামক অপশনটিতে যেতে হবে।

৪। যদি আপনি আপনার বিকাশে অ্যাপটিতে ডেবিট অথবা ক্রেডিট কার্ড হতে মানি অ্যাড করতে চান তাহলে My Account সিলেক্ট করুন।

৫। যদি আপনি অন্য বিকাশ একাউন্টে কার্ড হতে মানি টান্সফার করতে চান তাহলে Other Account সিলেক্ট করুন।

৬। তারপর সেখান থেকে আপনাকে আপনার মাস্টার কার্ডের হোল্ডার নেম, এক্সপায়ারি ডেট এবং সিভিভি দিতে হবে।

৭। সর্বশেষে নির্দিষ্ট ওটিপি কোড বসানোর মাধ্যমে আপনি আপনার মানি ট্রানজেকশন সফলভাবে সম্পন্ন করতে পারেন।

ভিসা কার্ড থেকে বিকাশে টাকা আনার নিয়ম

১। বিকাশ অ্যাপের হোমস্ক্রিন থেকে আপনাকে Add Money অপশনটিতে ক্লিক করতে হবে।

২। পরবর্তী ধাপে Card to bKash নামক অপশনটিতে যেতে হবে। সেখান থেকে Visa অপশনটি সিলেক্ট করুন।

৩। যদি আপনি আপনার বিকাশে অ্যাপটিতে ডেবিট অথবা ক্রেডিট কার্ড হতে মানি অ্যাড করতে চান তাহলে My Account সিলেক্ট করুন।

৪। এরপর আপনাকে আপনার নির্দিষ্ট ব্যাংকের ভিসা কার্ডটির বিভিন্ন ধরনের তথ্য কার্ড নাম্বার, এক্সপায়ারি ডেট এবং সিভিএন নাম্বার দিতে হবে। 

৫। সর্বশেষে ওটিপি কোড দেওয়ার মাধ্যমে আপনি ট্রানজেকশন করতে পারবেন।

শেষ কথা

মনে রাখবেন এই আর্টিকেলটিতে ব্যবহার করা সকল ধরনের তথ্য বিকাশের অফিশিয়াল ওয়েবসাইট থেকে নেওয়া হয়েছে। সুতরাং বিকাশের পলিসিতে যদি কোনো ধরনের পরিবর্তন আসে তাহলে আমরা এই আর্টিকেলটিতে তা পরিমার্জন করে দেবো। 

তবে বর্তমানে ব্যাংক থেকে বিকাশে মানি ট্রান্সফার কিংবা কার্ড হতে বিকাশে মানি ট্রান্সফারের ক্ষেত্রে বিকাশ অনেক ধরনের অফার দিচ্ছে। অতএব আপনার কাছে যদি ব্যাংক একাউন্ট অথবা অনলাইন ব্যাংকিং সার্ভিস অথবা কোনো ডেবিট-ক্রেডিট মাস্টার বা ভিসা কার্ড থেকে থাকে তাহলে আপনি বিকাশে অ্যাড মানি করলেই ক্যাশব্যাক পাবেন। 

এ সম্পর্কে আরো বিস্তারিত তথ্য জানতে হলে আপনাকে বিকাশের অফিশিয়াল ওয়েবসাইটে কিংবা তাদের ফোন নাম্বার কিংবা লাইভ চ্যাটে যোগাযোগ করতে হবে। আর এই আর্টিকেলটি সম্পর্কে যদি আপনার কোনো মন্তব্য থাকে তাহলে দয়া করে নিচের কমেন্ট বক্সে আপনার মন্তব্যটি তুলে ধরুন। আর্টিকেলটি ভালো লাগলে আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করুন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া