Technical Care BD https://www.technicalcarebd.com/2021/11/bkash-account-kar-id-diye-khola-janar-upay.html

বিকাশ একাউন্ট কার আইডি দিয়ে খোলা জানার উপায়

বিকাশ একাউন্ট কার আইডি দিয়ে খোলা জানার উপায় | বিকাশ একাউন্ট কার আইডি দিয়ে খোলা জেনে নিন — আমরা অনেকেই আমাদের বিকাশ একাউন্ট কার আইডি কার্ড দিয়ে একাউন্টটি খুলেছি সেটা মনে থাকেনা অথবা পূর্বের খোলা একাউন্ট কার এনআইডি দিয়ে খোলা তা জানতে চাচ্ছি। কিন্তু কিভাবে জানবো তা অনেকে আমরা বুঝে উঠতে পারছিনা। আর তাই এই সমস্যার সমাধান করার জন্যই আজকের এই আর্টিকেলটি পড়ে জানতে পারবেন আপনার বিকাশ একাউন্ট কার আইডি দিয়ে খোলা। 

বিকাশ একাউন্ট কার আইডি দিয়ে খোলা জানার উপায়

আমাদের বিকাশ একাউন্ট কার আইডি দিয়ে খোলা তা আমরা দুই ভাবে জানতে পারি। প্রথমত, সরাসরি আমরা বিকাশ অফিসে গিয়ে অফিসের কর্মকর্তা কর্মচারীদের সাথে কথা বলে এই সমস্যাটি সমাধান করা যায়। আপনার বিকাশ একাউন্টটি কার নামে খোলা আছে অথবা কার এনআইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশন করা আছে তা যদি একেবারেই জানা জরুরী হয়ে পড়ে তাহলে আপনারা আপনাদের নিকটস্থ কাস্টোমার কেয়ারে যোগাযোগ করবেন। তবে এক্ষেত্রে অনেক ঝামেলা পোহাতে বা ঝামেলার সম্মুখীন হতে হয়। এক্ষেত্রে তারা খুবই সহজেই আপনার চাওয়া তথ্য বা ইনফরমেশন প্রদান করতে পারবেনা। কারণ এটি তাদের প্রাইভেসি হিসাবে অনুমোদিত নয়। তবে তাদেরকে রিকুয়েস্ট করলে এবং আপনার বিকাশ একাউন্টের সকল তথ্য সঠিক ভাবে প্রদান করলে তারা আপনাকে সাহায্য করতে পারে। 

দ্বিতীয়, আরেকটি মাধ্যম রয়েছে যে মাধ্যমের দ্বারা বিকাশে একাউন্ট কার আইডি দিয়ে খোলা তা জানা যায়। আর সেটি হচ্ছে ব্র্যাক ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং সুবিধা থেকে। আমরা আজকের এই আর্টিকেলে দ্বিতীয় মাধ্যমটি অর্থাৎ ব্রাক ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং থেকে কিভাবে এনআইডি কার্ডের নাম জানা যায় সেটি জানব।

তার জন্য প্রথমেই ব্র্যাক ব্যাংকে আপনার একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। কী আশ্চর্য হয়ে গেলেন? আশ্চর্যের কিছু নেই প্রিয় পাঠক। ব্র্যাক ব্যাংকে আপনার নিজের অ্যাকাউন্ট না করলেও কোন সমস্যা নেই। আপনার পরিচিত কারো যদি ব্রাক ব্যাংক অ্যাকাউন্ট থাকে তাহলেই হবে। আর সেজন্য শুধু ব্র্যাক ব্যাংকে অ্যাকাউন্ট হলে হবেনা তার অনলাইন ইন্টারনেট ব্যাংকিং চালু রাখতে হবে। এর পরেই কেবল এটি সম্ভব। আমরা এখন step-by-step এটা নিয়ে আলোচনা করব যে, বিকাশ একাউন্ট কার আইডি খোলা সেটা কিভাবে দেখা সম্ভব হবে। 

ধাপ-১ঃ 

বিকাশ একাউন্ট কার আইডি দিয়ে খোলা জানার উপায়

ব্র্যাক ব্যাংকে অ্যাকাউন্ট করা আছে এমন সচল এক ইন্টারনেট অনলাইন ব্যাংকিং সাইটের আসলে চিত্রে প্রদর্শিত এমন এক ইন্টারফেস আসবে। এখানে ফান্ড ট্রান্সফার এন্ড কার্ড পেমেন্ট অপশনে ক্লিক করতে হবে। এরপর এখান থেকে বিকাশ একাউন্ট ট্রান্সফার এ ক্লিক করতে হবে। 

বিকাশ একাউন্ট কার আইডি দিয়ে খোলা জানার উপায়

ধাপ-২ঃ

বিকাশ একাউন্ট কার আইডি দিয়ে খোলা জানার উপায়

বিকাশ একাউন্ট ট্রান্সফার এ ক্লিক করলে চিত্রে প্রদর্শিত ইন্টারফেস আসবে। এখানে আপনার বিকাশ অ্যাকাউন্ট নাম্বার দিতে হবে।

ধাপ-৩ঃ

এরপর বিকাশ একাউন্ট নাম্বার দিলেই কিছুক্ষণ লোডিং হতে সময় লাগবে। পরক্ষনেই আপনার অ্যাকাউন্টের এনআইডি অনুযায়ী নাম চলে আসবে।

বিকাশ একাউন্ট কার আইডি দিয়ে খোলা জানার উপায়

আর এভাবেই আপনার বিকাশ একাউন্ট কার আইডি দিয়ে খোলা তার নাম জানতে পারবেন। আপনারা সহজেই বুঝতে পারবেন যে সেই বিকাশ একাউন্ট কিংবা আপনি যে বিকাশ একাউন্টের নামধারীর নাম খুঁজছেন সেটা পেয়ে যাবেন। তাই আপনারা উপরোক্ত বিকাশ ব্যাংকিং একাউন্ট দিয়ে কিংবা বিকাশ কাস্টোমার কেয়ারে গিয়ে বিকাশ একাউন্ট কার আইডি খোলা আছে তা দেখে নিতে পারেন। প্রিয় পাঠক আজকের এই বিকাশ একাউন্ট কার আইডি দিয়ে খোলা জানার উপায় আর্টিকেলটি আপনার কাছে ভালো লেগে থাকলে অবশ্যই আপনার টাইমলাইনে শেয়ার করবেন এবং আপনার মতামত আমাদেরকে জানান দিবেন। ধন্যবাদ

আরও পড়ুনঃ আল আরাফাহ ইসলামী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া