বাংলাদেশের সেরা সিমেন্ট ২০২৪ - বাংলাদেশের সেরা ১০ সিমেন্ট

বাংলাদেশের সেরা ১০ সিমেন্ট

বাংলাদেশের সেরা সিমেন্ট ২০২৪ - আজকের এই আর্টিকেলে আমরা জানবো বাংলাদেশের সেরা সিমেন্ট বা বাংলাদেশের সেরা ১০ সিমেন্ট সম্পর্কে। বাংলাদেশে বর্তমানে ৫০ টিরও বেশি সিমেন্ট কোম্পানি রয়েছে। তাদের মধ্যে প্রায় সবগুলো সিমেন্ট কোম্পানি আন্তর্জাতিক মানের সিমেন্ট উৎপাদন করে আসছে। তবে দীর্ঘ সময় ধরে বাজারে টিকে থাকা বাজারে অবস্থান ধরে রাখা ও গুণগত মানের বিচারে আমরা কয়েকটি সিমেন্টের সবসময় এগিয়ে রাখি। সবকিছু বিবেচনা করে আজ আমরা বাংলাদেশের সেরা সিমেন্ট ২০২৪ নির্বাচন করেছি।

(toc) #title=(এক নজরে সম্পূর্ণ লেখা পড়ুন)

বাংলাদেশের সেরা ১০ সিমেন্ট

বাংলাদেশের সেরা ১০টি সিমেন্ট কোম্পানি হল:

  1. শাহ সিমেন্ট
  2. স্ক্যান সিমেন্ট
  3. সেভেন রিং সিমেন্ট
  4. বসুন্ধরা সিমেন্ট
  5. ফ্রেশ সিমেন্ট
  6. প্রিমিয়ার সিমেন্ট
  7. ক্রাউন সিমেন্ট
  8. সুপারক্রিট সিমেন্ট
  9. আকিজ সিমেন্ট
  10. হোলসিম সিমেন্ট
  11. আশা সিমেন্ট
  12. মেট্রোসেম সিমেন্ট

১। শাহ সিমেন্ট

শাহ সিমেন্ট

বাংলাদেশের সেরা সিমেন্ট ২০২৪ তালিকার ১ নাম্বার পজিশনে আমরা যে সিমেন্টটি রেখেছি তা হচ্ছে শাহ সিমেন্ট। এটি বাংলাদেশের বিখ্যাত কোম্পানি আবুল খায়ের গ্রুপের প্রতিষ্ঠান শাহ সিমেন্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেডের একটি পণ্য। এটি ২০০০ সাল থেকে বাংলাদেশে উৎপাদিত হচ্ছে এবং এদের ফ্যাক্টরি রয়েছে ঢাকা নারায়ণগঞ্জে।

আরো পড়ুনঃ বাংলাদেশের সেরা ১০ কোম্পানি ২০২৪

২। স্ক্যান সিমেন্ট

স্ক্যান সিমেন্ট

বাংলাদেশের সেরা সিমেন্ট ২০২৪ তালিকার ২ নাম্বার পজিশনে আমরা যে সিমেন্টটিকে রেখেছি তা হচ্ছে স্ক্যান সিমেন্ট। এটি জার্মানভিত্তিক বিদেশি কোম্পানি বিখ্যাত সিমেন্ট ব্র্যান্ড হেডেলবার্গ সিমেন্ট গ্রুপের প্রতিষ্ঠান হেডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেড এর একটি পণ্য। এটি বাংলাদেশে ২০০৩ সাল থেকে সিমেন্ট উৎপাদন করে আসছে এবং এদের ফ্যাক্টরি ঢাকা নারায়গঞ্জে।

৩। সেভেন রিং সিমেন্ট

সেভেন রিং সিমেন্ট

বাংলাদেশের সেরা ১০ সিমেন্ট তালিকার ৩ নাম্বার পজিশনে আমরা যে সিমেন্টটিকে রেখেছি তা হচ্ছে সেভেন রিং সিমেন্ট। এটি চাইনিজ কোম্পানি শুনসিন গ্রুপের প্রতিষ্ঠান সেভেন সার্কেল বাংলাদেশ লিমিটেড এর একটি পণ্য। এটি বাংলাদেশে ২০০০ সাল থেকে উৎপাদিত হচ্ছে এবং এদের ফ্যাক্টরি ঢাকা গাজীপুরে।

৪। বসুন্ধরা সিমেন্ট

বসুন্ধরা সিমেন্ট

বাংলাদেশের সেরা ১০ সিমেন্ট তালিকার ৪ নাম্বার পজিশনে আমরা যে সিমেন্টকে রেখেছি তা হচ্ছে বসুন্ধরা সিমেন্ট। এটি বাংলাদেশের স্বনামধন্য ব্র্যান্ড বসুন্ধরা গ্রুপের প্রতিষ্ঠান বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স লিমিটেড এর একটি পণ্য। এটি প্রথম উৎপাদন শুরু করে ২০১২ সালে এবং এদের ফ্যাক্টরি ঢাকার নারায়ণগঞ্জে।

৫। ফ্রেশ সিমেন্ট

ফ্রেশ সিমেন্ট

বাংলাদেশের সেরা সিমেন্ট ২০২৪ তালিকার ৫ নাম্বার পজিশনে আমরা যে সিমেন্টকে রেখেছি তাহলো ফ্রেশ সিমেন্ট। এটি বাংলাদেশের সর্ববৃহৎ প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর প্রতিষ্ঠান ফ্রেশ সিমেন্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেডের একটি পণ্য। এটি ২০০১ সালে প্রতিষ্ঠিত হয় এবং এদের ফ্যাক্টরি ঢাকা নারায়গঞ্জে।

আরো পড়ুনঃ বাংলাদেশের সেরা কীটনাশক কোম্পানির তালিকা

৬। প্রিমিয়ার সিমেন্ট

প্রিমিয়ার সিমেন্ট

তালিকার ৬ নাম্বার পজিশনে আমরা যে সিমেন্টটি রেখেছি তা হচ্ছে প্রিমিয়ার সিমেন্ট। এটি বাংলাদেশের খুবই জনপ্রিয় একটি সিমেন্ট, এটি প্রিমিয়ার সিমেন্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর একটি পণ্য। এটি প্রথম উৎপাদন শুরু করে ২০০৪ সালে এবং এদের ফ্যাক্টরি রয়েছে ঢাকার মুন্সীগঞ্জে।

৭। ক্রাউন সিমেন্ট

ক্রাউন সিমেন্ট

তালিকার ৭ নাম্বার পজিশনে আমরা যে সিমেন্টটি রেখেছি তা হচ্ছে ক্রাউন সিমেন্ট। এটি ক্রাউন সিমেন্ট গ্রুপের প্রতিষ্ঠান এমআই সিমেন্টে ফ্যাক্টরির একটি পণ্য। এটি প্রথম উৎপাদন শুরু করে ১৯৯৫ সালে এবং এদের ফ্যাক্টরি রয়েছে ঢাকার মুন্সীগঞ্জে। এটি সুনামের সাথে বিদেশে রপ্তানি হয়ে আসছে।

৮। সুপারক্রিট সিমেন্ট

সুপারক্রিট সিমেন্ট

৮ নাম্বার পজিশনে আর আমরা যে সিমেন্টটি রেখেছি সেটা হচ্ছে লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড এর প্রতিষ্ঠান লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেডের একটি পন্য। এটি ২০০৩ সাল থেকে বাংলাদেশে সিমেন্ট উৎপাদন করে আসছে, এই সিমেন্ট কোম্পানিটির ফ্যাক্টরি সুনামগঞ্জের ছাতক উপজেলায়।

৯। আকিজ সিমেন্ট

আকিজ সিমেন্ট

বাংলাদেশের সেরা সিমেন্ট ২০২৪ তালিকার ৯ নাম্বার পজিশনে আমরা যে সিমেন্ট রেখেছি তা হচ্ছে আকিজ সিমেন্ট। এটি আকিজ গ্রুপের প্রতিষ্ঠান আকিজ সিমেন্ট কোম্পানি লিমিটেডের একটি পণ্য। এটি ২০০২ সাল থেকে বাংলাদেশে উৎপাদিত হচ্ছে। বাংলাদেশের এই সেরা সিমেন্ট কোম্পানিটির ফ্যাক্টরি রয়েছে ঢাকার নারায়ণগঞ্জে। উল্লেখ্য আকিজ সিমেন্ট লিমিটেডের দাবি তারায় সিমেন্টের উন্নত প্রযুক্তি ভার্টিক্যাল রোলিং মেশিনের মাধ্যমে সর্বপ্রথম বাংলাদেশের সিমেন্ট উৎপাদন করে আসছে।

আরো পড়ুনঃ থাই গ্লাস এর দাম কত ২০২৪ | জানালার থাই গ্লাস এর দাম ২০২৪

১০। হোলসিম সিমেন্ট

হোলসিম সিমেন্ট

সেরা সিমেন্ট পোষ্টে তালিকার ১০ নাম্বার পজিশনে আমরা যে সিমেন্টকে রেখেছি তা হচ্ছে হোলসিম সিমেন্ট। এটি সুইজারল্যান্ড ভিত্তিক বিদেশি কোম্পানি লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেডের প্রতিষ্ঠান হোলসিম বাংলাদেশ লিমিটেড এর একটি পণ্য।

এটি ২০০০ সালে বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়েছে, এদের ফ্যাক্টরি রয়েছে ঢাকার নারায়ণগঞ্জে। উল্লেখ্য কিছুদিন পূর্বে লাফাজ সুরমা বাংলাদেশ লিমিটেডের সাথে হোলসিম বাংলাদেশ লিমিটেড একত্রিত হওয়ার পর কোম্পানিটির বর্তমান নাম লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড।

পোষ্ট ক্যাটাগরি: