Technical Care BD https://www.technicalcarebd.com/2022/04/rocket-account-open.html

রকেট একাউন্ট খোলার নিয়ম ২০২২

রকেট একাউন্ট খোলার নিয়ম ২০২২ — দেশের অন্যতম একটি মোবাইল ব্যাংকিং একাউন্ট হলো রকেট। আমরা অনেকেই লেনদেন করার জন্য রকেট একাউন্ট ব্যবহার করে থাকি। রকেট একাউন্ট খোলার নিয়ম গুলো অনেকেই জানেন না। রকেট একাউন্ট কিভাবে খুলবেন এই সম্পর্কে অনেকেই জানতে চান।

রকেট একাউন্ট খোলার নিয়ম ২০২২

আজকের আর্টিকেলে আমরা, রকেট একাউন্ট খোলার নিয়ম ২০২২ নিয়ে আলোচনা করবো। বর্তমানে রকেট একাউন্ট খোলা একদম সহজ। আপনারা কয়েকটি নিয়ম অনুসরণ করে যেকেউ রকেট একাউন্টে খুলতে পারবেন।

রকেট একাউন্ট খোলার নিয়ম ২০২২

প্রতিনিয়ত দরকার হয় মোবাইল ব্যাংকিং এর। যারা ফ্রিল্যান্সিং পেশার সাথে জড়িত বা ইন্টারনেটে টাকা আয় করেন। তাদের অন্যতম কাজের একটি জিনিস হলো রকেট। রকেট পূর্বে ( ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং) নামে পরিচিতি লাভ করবে। পরবর্তী সময়ে নাম পরিবর্তন করে রকেট হিসেবে আখ্যায়িত করা হয়। নগদ একাউন্ট ৩ ভাবে খোলা যায়। চলুন ৩ ভাবেই কিভাবে রকেট একাউন্ট খুলবেন জেনে নেইঃ

১। রকেট মোবাইল অ্যাপ এর মাধ্যমে রকেট একাউন্ট খোলার নিয়ম

প্রতিটি মোবাইল ব্যাংকিং এর জন্য আলাদা আলাদা অ্যাপ পাওয়া যায়। রকেট এর ক্ষেত্রেও নেই ব্যাতিক্রম। আপনি এন্ড্রোয়েড ফোনে প্লেস্টোর থেকে রকেট এর অফিসিয়াল অ্যাপ ইন্সটল করার মাধ্যমে নতুন রকেট একাউন্ট খুলতে পারবেন। প্রথমে, রকেট অ্যাপ ইন্সটল করুন। রকেট অ্যাপ ওপেন করার পর আপনাকে ভাষা বাছাই করতে হবে। আপনি ইংরেজিতে অ্যাপ ব্যাবহার করতে চাইলে ইংরেজি অন্যথায় বাংলা সিলেক্ট করে দিন। 

এরপরে আপনি যে নাম্বার থেকে রকেট একাউন্ট তৈরি করতে চাচ্ছেন। সঠিক ভাবে সেই নম্বরটি দিন। যদি উক্ত নাম্বারে আগে থেকে কোনো রকেট একাউন্ট তৈরি করা না থাকে আপনার সামনে এরকম একটি বার্তা খুলবে "You are not Registered" নতুন একাউন্ট তৈরির জন্য "Yes" অপশন বাছাই করুন। এরপরে আপনি যে নাম্বারটি ইতিমধ্যেই দিয়েছেন সেটির অপারেটর সিলেক্ট করে দিন। যেমন- আপনি যদি গ্রামীন সিম থেকে করেন তাহলে সেটা দিয়ে দিন।

কিছুক্ষন অপেক্ষা করুন। আপনাকে ভেরিফাই করার জন্য রকেট থেকে আপনাকে ফোন করা হবে। ফোন রিসিভ করে আপনার রকেট এর "পিন" ডায়েল করতে হবে। যে পিন নাম্বার আপনি দিতে ইচ্ছুক সেটাকে ডায়েল করে দিন। আপনার ৫০% কাজ শেষ। তৈরি হয়ে যাবে আপনার রকেট একাউন্ট। ফিরতি মেসেজে আপনার ১১ সংখ্যার নাম্বারের শেষে একটি বাড়তি নাম্বার যোগ হয়ে যাবে।

পূনরায় আবার অ্যাপে ঢুকুন। নাম্বার দিয়ে লগ ইন করে আপনার ন্যাশনাল আইডি কার্ড ও ছবি প্রদান করুন। না দিলে আপনার রকেট একাউন্ট ভেরিফাই হবে না। যে কোনো মুহুর্তে বন্ধ করে দিতে পারে। লেনদেন এর সুরক্ষার জন্য এটা অনেক বেশী জরুরি।

আরো পড়ুনঃ বাংলালিংক ইন্টারনেট অফার ২০২২

২। USSD কোড দিয়ে রকেট একাউন্ট খোলার নিয়ম

যদি আপনার কাছে কোনো স্মার্টফোন না থাকে তাহলেও আপনি রকেট একাউন্ট খুলতে পারবেন। যেকোনো ফোন থেকে রকেট একাউন্ট খোলার জন্য। আপনার ফোনের ডায়াল প্যাড এ চলে যান ও ডায়াল করুন- *৩২২#। এরপরে আপনি ১ চেপে একাউন্ট পিন নাম্বার এর দিকে অগ্রসর হোন। আপনার পছন্দ অনুযায়ী ৪ সংখ্যার পিন গুলো দিয়ে দিন। আপনার কাজ শেষ ফিরতি মেসেজে আপনার রকেট নাম্বারটি পেয়ে যাবেন। উল্লেখযোগ্য যে, আপনাকে অবশ্যই পরে প্রয়োজনীয় কাগজপত্র দিয়ে একাউন্ট ভেরিফাই করে নিতে হবে।

৩। রকেট এজেন্ট এর মাধ্যমে রকেট একাউন্ট খোলার নিয়ম

এজেন্ট এর মাধ্যমে রকেট একাউন্ট খুলতে হলে প্রয়োজনীয় সকল ডকুমেন্টসগুলো আপনাকে নিয়ে যেতে হবে। আপনার আশেপাশের রকেট এজেন্ট কিংবা কাস্টমার কেয়ারে চলে যান। যাওয়ার পূর্বে, আপনার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, আপনার ১ কপি পাসপোর্ট সাইজের ছবি সাথে নিয়ে যাবেন। আপনাকে আংগুলের ছাপ প্রদান এর মাধ্যমে শনাক্তকরণ করতে হতে পারে। যেহেতু এখানে আপনার একাউন্ট একবারেই ভেরিফাই হয়ে যাবে। সবকিছু করা হয়ে ২/৩ দিন পর আপনার রকেট একাউন্ট এক্টিভ হয়ে যাবে।

রকেট একাউন্ট খোলার নিয়ম ২০২২ ভিডিওতে দেখুন

শেষ কথা

রকেট একাউন্ট খোলার নিয়ম ২০২২- রকেট একাউন্ট যদি খুলতে চান। উপরের দেওয়া নিয়মগুলো অনুসরণ করে খুলে ফেলুন। অন্যসব ব্যাংকিং এর ক্ষেত্রে সাথে সাথে ভেরিফাই করে নিতে হয়। শুধুমাত্র রকেট এই আপনি পরে ভেরিফাই করেও ব্যবহার করতে পারবেন। রকেট একাউন্ট খোলার নিয়ম আর্টিকেলটি পড়ার জন্য ধন্যবাদ। 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?