Technical Care BD https://www.technicalcarebd.com/2021/08/How-to-complain-if-you-take-more-internet-bill.html

ইন্টারনেটের বিল বেশি নিলে যেভাবে অভিযোগ করবেন

ইন্টারনেটের বিল বেশি নিলে কীভাবে অভিযোগ করবেন — বাংলাদেশ সরকার ঘোষণা দিয়েছেন যে সারাদেশে ইন্টারনেট ইউজাররা এক রেটে নিদিষ্ট পরিমাণে ইন্টারনেট পরিষেবা নিতে সক্ষম হবেন।

ইন্টারনেটের বিল বেশি নিলে অভিযোগ করুন

ইন্টারনেট ইউজারের জন্য সরকার ৩টি স্তর তালিকা করেছেন

ইন্টারনেট স্পীড 

মাসিক দাম 

5 Mbps 

৫০০ টাকা 

10 Mbps 

৮০০ টাকা 

20 Mbps 

১২০০ টাকা 

বাংলাদেশ টেলি যোগযোগ কমিশন (বিটিআরসি) গ্রাহকদের সমস্যাগুলো দ্রুততার সাথে সমাধানের লক্ষ্যে এর জন্য নতুন শর্টকোড নাম্বার চালু করছে। বিটিআরসি এই সংক্রান্ত একটি আদেশও জারি করেছে পূর্ববর্তী শর্টকোড নম্বর হচ্ছে ২৮৭২ আদেশ অনুযায়ী, নতুন সংখ্যার শর্টকোডের সঙ্গে টেলিযোগযোগ সেবা (বিসিটিএস) কল সেন্টারের জন্যে অভিযোগের কার্যক্রম আরও সহজ হয়েছে। নতুন বিধি ঘোষণার দিন জুন মাস থেকে কার্যকর করা হয়েছে। 

যদি কোনো ইন্টারনেট প্রোভাইডার সরকার ঘোষিত মূল্যে মাসিক বিল নিতে রাজি না হয় এবং ঘোষিত কাঙ্ক্ষিত স্পিড না দেয় তাহলে আপনি BTRC কর্মকর্তার কাছে অভিযোগ দায়ের করতে পারবেন। শুধুমাত্র শহর অঞ্চল গুলোতে নয়, প্রত্যন্ত গ্রাম অঞ্চল গুলোতেও যদি কোনো গ্রাহক আইএসপি (ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার) প্রদত্ত ইন্টারনেট স্পীড এবং দামের সেবা না পেয়ে থাকেন তবে আপনি BTRC কর্মকর্তাদের কাছে অভিযোগ দায়ের করতে পারবেন।

ইন্টারনেটের বিল বেশি নিলে যেভাবে অভিযোগ করবেন
বিটিআরসির সচিব জনাব সাওয়ার আলম UNBK জানিয়েছেন যে গ্রাহকদের কথা চিন্তা করে অসুবিধা হওয়ায় আগের নাম্বরাটি পরিবর্তন করা হয়েছিল। কর্মদিবসে গ্রাহকরা সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অভিযোগ দায়ের করতে পাবেন সরাসরি কলের মাধ্যমে। সংক্ষিপ্ত কোডের সঙ্গে, ফোন নাম্বর দেয়া হয়েছে ০১৫৫৫১২১১২১ এবং এই ওয়েবসাইটটি দেওয়া হয়েছে এখানে অভিযোগ দায়ের করার জন্যে উপলব্ধ?

অথবা BTRC হটলাইন নাম্বার ১০০ এখানে কল করে ইন্টারনেট পরিষেবা সম্পর্কে অভিযোগ দায়ের করতে পারবেন। BTRC এর এখানে অভিযোগ করুন লিঙ্কে প্রবেশ করেও অভিযোগ করতে পারবেন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া