Technical Care BD https://www.technicalcarebd.com/2022/04/mobile-diye-taka-income.html

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় – মোবাইল দিয়ে টাকা ইনকাম করার সহজ উপায় — দৈনন্দিন জীবনে মোবাইল ফোন আমাদের সাথে মিশে আছে। প্রায় সকলেই আমরা মোবাইল ফোন ব্যবহার করে থাকি। ঘন্টার পর ঘন্টা আমরা মোবাইলের স্ক্রিনে তাকিয়ে সময় পার করে দেই। কিন্তু আপনি কি জানেন? মোবাইল ফোনের মাধ্যমে টাকা ইনকাম করা যায়। 

mobile diye taka income

হয়ত অনেকেই মনে করেন যে টাকা ইনকাম করতে কম্পিউটার অথবা ল্যাপটপ প্রয়োজন। কিন্তু এখন কার যুগের স্মার্টফোন গুলো দিয়ে আপনি চাইলে মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। আজকের আর্টিকেলে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় গুলো আপনাদের সাথে শেয়ার করবো। মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় সম্পর্কে জানতে লেখাটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে নিনঃ

পেজ সূচীপত্রঃ মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়

স্মার্টফোন যে শুধু ফেসবুকিং, ভিডিও দেখা বা গেম খেলার কাজেই ব্যাবহার করা হয়। স্মার্টফোন দিয়ে আপনি যদি টাকা আয় করতে চান সেটাও সম্ভব। মোবাইল দিয়ে কি সত্যিই ইনকাম করা যায়? এরকম প্রশ্ন আসাটা অস্বাভাবিক নয়। অবশ্যই মোবাইল ফোন দিয়ে ইনকাম করা যায়। মোবাইল ফোন দিয়ে ইনকাম করার জন্য সবার আগে জানতে হবে কি কি উপায় অবলম্বন করে মোবাইল দিয়ে ইনকাম করেন। নিচে আমি ১০ উপায় আলোচনা করবো যেগুলার মাধ্যমে আপনারা মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

আরো পড়ুনঃ মেয়েদের জন্য বিজনেস আইডিয়া

১। আর্টিকেল লিখে মোবাইল দিয়ে আয়

অনেকেই আছেন যারা মোবাইল ফোনে খুব দ্রুত লিখতে পারেন। যাদের ভাবনা একটু ক্রিয়েটিভ তারা চাইলেই মোবাইল ফোন দিয়ে আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন। অনেকেই আছে যারা লেখালেখি করতে ভালবাসেন এবং আপনার যদি যেকোনো নির্দিষ্ট বিষয় ভালোভাবে লিখতে পারেন। তাহলে মোবাইল ফোনের মাধ্যমেই ইনকাম করতে পারবেন। আপনি যদি মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় খুজে থাকেন আর্টিকেল লিখে ইনকাম করার আপনার জন্য বেস্ট হবে।

কোথায় আর্টিকেল লিখবেন?

বিভিন্ন ব্লগ সাইট পেয়ে যাবেন। সেখানে নির্দেশনা মেনে অন্যের সাইটে নিজের লেখা প্রকাশ করে নির্দিষ্ট পরিমান টাকা ইনকাম করতে পারবেন। এ ছাড়াও ফেসবুক গ্রুপ সহ বিভিন্ন প্লেসে আপনার লেখা আর্টিকেল বিক্রি করতে পারবেন।

২। মোবাইল দিয়ে করা ছবি/ ভিডিও বিক্রি করে ইনকাম

আমরা সকলেই চাই যে, আমাদের স্মার্টফোনের ক্যামেরাটা যেন অনেক ভালো হয়। যাদের স্মার্টফোনের ক্যামেরা অনেক ভালো এবং ছবি তুলতে মোটামুটি পারদর্শী তারা চাইলে যেকোনো লোকেশনের পিকচার, ভিডিও করে বিভিন্ন সাইটে আপনারা বিক্রি করতে পারেন। 

অনেকেই আছেন যারা শখে অনেক ফটোগ্রাফি করে মোবাইল ফোন দিয়ে। তাদের জন্য মোবাইল দিয়ে ইনকাম করার সহজ একটি উপায় হিসেবে বেশ কাজের। আপনার শখের তোলা ছবিটি ও ভালো মূল্যে বিক্রি করতে পারবেন। ছবি ও ভিডিও বিক্রি করার জন্য নিচের সাইট গুলো উল্লেখযোগ্য - সাটারস্টক এবং ফপ ইত্যাদি। 

আরো পড়ুনঃ টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে

৩। ক্যাপচা টাইপ করে মোবাইল দিয়ে ইনকাম

আমরা কমবেশী প্রায় সকলেজ ক্যাপচা শব্দটির সাথে পরিচিত। অনলাইনে যখন আমরা কোনো সাইট থেকে কোনো সাহায্যের জন্য যাই বেশিরভাগ সময়ে আমরা যে মানুষ এটা প্রমান করা লাগে। কিছু সংখ্যা, শব্দ, সাউন্ড ও কোনো কিছু মার্ক করে দিতে বলার মাধ্যমে যে সিকোরিটি দেয়া হয় সেটাই ক্যাপচা।

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার জন্য কোনো কাজে যদি দক্ষ না হয়ে থাকেন আপনি ক্যাপচা টাইপ করার কাজ গুলো করতে পারেন। অনলাইনে প্রচুর পরিমান সাইট আছে যেগুলো ক্যাপচা পূরণ করার জন্য আপনাকে পে করবে। প্রতি ১ হাজার ক্যাপচা আপনি সঠিক ভাবে পূরণ করতে পারলে অন্তত ১ ডলার আয় করতে পারবেন। এই কাজে আপনাকে দক্ষতার চেয়েও বেশী ধৈর্য ধরে কাজ করতে হবে।

এই সাইট থেকে https://www.kotolibablo.com থেকে ক্যাপচা পূরণ করে আয় করতে পারেন। সাইটটি অনেক আগে থেকেই পেমেন্ট প্রদান করে আসছে। ক্যাপচা পূরণ এর জন্য ছোটো সাইজের একটি সফটওয়্যার পেয়ে যাবেন। সেখানে প্রতি হাজার ক্যাপচা পূরণে আপনি সবচেয়ে কম হলেও ১ ডলার ইনকাম করতে পারবেন। মোবাইল দিয়ে ইনকাম করার উপায় গুলোর মধ্যে অন্যতম ভালো একটি উপায়। আপনারা চাইলে ফোন থেকেও এই উপায় অবলম্বন করে টাকা ইনকাম করতে পারবেন। 

৪। ফেসবুক বুস্টিং করে মোবাইল দিয়ে ইনকাম

প্রায় সময় যখন আপনি ফেসবুক স্ক্রল করলে দেখবেন বিভিন্ন এডস আপনার সামনে আসে। ফেসবুক বুস্টিং ব্যাবহার করে তারা এভাবে প্রচারণা চালায়। আপনার যদি কোনো ভিসা বা মার্স্টারকার্ড থাকে আপনি চাইলে অন্যের পেজ কে বুস্ট করে দিয়ে মোবাইল দিয়ে ইনকাম কর‍তে পারবেন। প্রচুর পরিমান মানুষ মোবাইল দিয়ে ইনকাম এর উপায় হিসেবে এই পদ্ধতি ব্যাবহার করে। ভিসা কার্ড বানানো খুব এই সহজ। যেকোন অনলাইন ব্যাংক থেকে ৩০০/৪০০ টাকা খরচ করে ভিসা কার্ড বানিয়ে নিতে পারবেন।

৫। গেমের টপ-আপ ব্যাবসা করে ইনকাম মোবাইল দিয়ে

আমরা অনেকেই আছি যারা পাবজি, ফ্রি ফায়ার বা অন্যান্য যেকোনো গেমের জন্য প্রতিনিয়ত টপ-আপ করে থাকি। আপনি চাইলে আপনার হাতে থাকা মোবাইল দিয়ে টপ-আপ করে দেয়ার মাধ্যমে ইনকাম করতে পারবেন। টপ-আপ ব্যাবসা করতে আপনার বেশি কিছুর প্রয়োজন হবেনা। ভিসা কার্ড বা পেপ্যাল একাউন্ট প্লেস্টোরে যোগ করে যেকোনো গেমের যেকোনো কিছু কিনতে পারবেন। 

আপনার কাছে যদি ভিসা বা মার্স্টারকার্ড না থাকে আপনি চাইলে দারাজ থেকে গুগল গিফট কার্ড ডলার ক্রয় করে গেম টপ-আপ বিজনেস করে ইনকাম করতে পারবেন। যাকে টপ-আপ দিবেন তার থেকেও এক্সটা কমিশন পাবেন এ ছাড়াও গুগল প্লেস্টোরে এক্সটা টাকা আয় করতে পারবেন এবং রিসেলিং এ অনেক বোনাস পাবেন। বর্তমানে ইন গেম টপ-আপ ব্যাবসা অনেক জনপ্রিয়।

আরো পড়ুনঃ অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম

৬। ইউটিউবিং করে মোবাইল দিয়ে ইনকাম

ভিডিও তৈরি করা ও এডিট করার জন্য আজকাল আর ক্যামেরা ও পিসির প্রয়োজন পড়ে না। সাধারণত মোবাইল থেকে তৈরিকৃত ভিডিও মোবাইলে এডিট করা যায়। ইউটিউবে চাইলে আপনি মোবাইল ফোন দিয়ে বিভিন্ন টিউটোরিয়াল বা ভ্লগিং এ ছাড়াও যেকোনো ধরণের ভিডিও কনটেন্ট তৈরি করে ইনকাম করতে পারবেন। মোবাইল দিয়ে ইনকাম করার অন্যতম জনপ্রিয় একটি উপায়। 

৭। বিভিন্ন ইনকাম করার অ্যাপে কাজ করে মোবাইল দিয়ে ইনকাম

মোবাইল দিয়ে ইনকাম করার জন্য প্লেস্টোরে প্রচুর পরিমাণে অ্যাপ পাওয়া যায়। এসকল অ্যাপে আপনি ভিডিও দেখে টাকা ইনকাম ও বিভিন্ন এডস দেখার মাধ্যমে আয় কর‍তে পারবেন। অ্যাপে কাজ করে খুব বেশী টাকা আয় করা না গেলেও মোবাইল থেকে ইনকাম করার জন্য প্রাচীন কাল থেকে এই উপায়ে সকলে কাজ করে আসছে। আপনি যদি মোবাইল দিয়ে ইনকাম করার উপায় খুজেন এই উপায় কাজ করে মোবাইল থেকে ইনকাম করতে পারবেন। 

৮। মোবাইল দিয়ে ব্লগিং করে ইনকাম

ব্লগিং বা ওয়েবসাইট তৈরি করতে ব্লগারে মোবাইল এই যথেষ্ট। এখানে বেশী কিছুর প্রয়োজন হয়না। আপনার লেখালেখির দক্ষতা থাকলে মোবাইলে লিখে ব্লগে পাবলিশ করে ইনকাম করতে পারবেন। ওয়েবসাইটে বিভিন্ন এডস নেটওয়ার্ক ব্যাবহার করতে পারবেন। মোবাইলে ইনকাম করার জন্য এ যুগের সবচেয়ে সেরা উপায় ব্লগিং করে ইনকাম করা।

আরো পড়ুনঃ হারানো ফেসবুক আইডি ফিরে পাওয়ার উপায়

৯। ডিজিটাল মার্কেটিং করে মোবাইল দিয়ে ইনকাম 

অনলাইনে বিভিন্ন পণ্যের প্রচারণা ও বিক্রি করে মোবাইল থেকেই ইনকাম করতে পারবেন। আপনি হয়ত ঘন্টার পর ঘন্টা মোবাইলে ফেসবুক ব্যবহার করেন এই ফেসবুকে যদি আপনি কোনো পন্যের প্রচার করতে পারেন। তাহলে এই ফেসবুক আপনার আয়ের একটি মাধ্যম হিসেবে কাজ করবে। মোবাইল দিয়ে ইনকাম করার উপায়ের মধ্যে এটি অন্যতম ভালো একটি উপায়।

১০। মিমস তৈরি করে ইনকাম

বর্তমানে সোশ্যাল মিডিয়াতে সবচেয়ে জনপ্রিয় বিষয় হচ্ছে মিমস। মানুষ হাস্যকর জিনিস বেশী পছন্দ করে। আপনার বানানো মিমস যদি অধিকসংখ্যক মানুষ পছন্দ করে সেখানে আপনি এফিলিয়েট মার্কেটিং করে মোবাইল দিয়ে ইকাম করতে পারবেন। মিমস তৈরি করার জন্য আপনার মোবাইল ফোনই যথেষ্ট। আপনি চাইলে বিনোদনের পাশাপাশি মোবাইল থেকে ইনকাম করতে পারবেন। 

শেষ কথা

আজকের আর্টিকেলে মোবাইল দিয়ে আয় করার সকল উপায় গুলো সম্পর্কে আপনাদের বিস্তারিত ধারণা দিলাম। উপরের উপায়গুলোর মাধ্যমে আপনারা মোবাইল দিয়ে ইনকাম করতে পারবেন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?