Technical Care BD https://www.technicalcarebd.com/2022/04/biman-air-ticket-booking.html

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম — দ্রুত সময়ে যাত্রা করার জন্য বিমানের কোনো বিকল্প নেই। বিশ্বের যেকোনো দেশে ভ্রমন করার জন্য বিমানে যাত্রা করার প্রয়োজন হয়। বর্তমান সময়ে সকল কিছু অনলাইনের মাধ্যমে করা সম্ভব। বিমানের টিকেট ও অনলাইনে ঘরে বসে কাটার উপায় রয়েছে। পূর্বের সময়ের মত বিমানের কাউন্টার থেকে আপনাকে টিকেট কাটতে হবেনা। খুব সহজেই অনলাইনে বিমানের টিকেট কাটতে পারবেন।

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম

আজকের আর্টিকেলে কিভাবে আপনারা বিমানের টিকেট অনলাইনে ক্রয় করবেন ও বিমানের টিকেট অনলাইনে কাটার পর সেটা চেক করবেন ইত্যাদি বিষয় গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করবো। অনলাইনে বিমানের টিকেট কাটার সবচেয়ে সহজ মাধ্যম গুলো দেখিয়ে দিবো। চলুন তাহলে দেখে নিই অনলাইনে বিমানের টিকিট কাটার নিয়ম গুলোঃ 

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম

বিমানের টিকিট অনলাইনে কাটার জন্য পূর্বে বাংলাদেশ এয়ারলাইনসের নিজস্ব অ্যাপ ছিলো। কিন্তু বর্তমানে সঠিকভাবে কাজ না করার ফলে টিকেট কাটা অনেকটা সমস্যার সম্মুখীন করে তোলে। তবে আপনি চাইলে ২ টি উপায় অবলম্বন করে অনলাইনে বিমানের টিকিট কাটতে পারবেন। নিচের উল্লেখ করা উপায় গুলো অনুসরণ করে অনলাইনে বিমানের টিকিট কাটতে পারবেন সহজেইঃ

বিকাশের মাধ্যমে অনলাইনে বিমানের টিকিট কাটুন

বিকাশ ব্যবহার করেন না এমন লোক হয়তো খুজেও পাওয়া মুশকিল। আপনার প্রয়োজনীয় বিকাশ একাউন্ট এর মাধ্যমে অনলাইনে বিমানের টিকিট কাটতে পারবেন। বিকাশের মাধ্যমে বিমানের টিকিট কাটার নিয়মঃ-

১। প্রথমে বিকাশের অফিশিয়াল অ্যাপ ইনষ্টল করে আপনার বিকাশ একাউন্টে লগ-ইন করুন।

২। ফাংশন বাটনে "টিকেট" নামে একটি বাটন পাবেন সেখানে ক্লিক করুন।

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম

৩। এরপরে আপনি ৫ টি অপশন দেখতে পাবেন। সেখান থেকে "বিমান" অপশনটিকে বাছাই করুন।

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম

৪। এরপরে আপনি ৩ টি অপশন দেখতে পাবেন। বিডিটিকিটস, ফ্লাইট এক্সপার্ট, গোযায়ান। মূলত এগুলো বিমান এর টিকেট কাটার ওয়েবসাইট। আপনার সুবিধা অনুযায়ী যেকোনো একটি বাছাই করুন। আপনাদের দেখানোর উদ্দেশ্য আমরা "ফ্লাইট এক্সপার্ট " অপশনটিকে বাছাই করলাম।

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম

৫। এরপরে আপনি নিচের ছবির মত মত একটি ওয়েবপেজ দেখতে পাবেন। যেখানে বিমানের টিকিট টাকার জন্য বিভিন্ন ধরণ পাবেন। যেমন - অনওয়ে, রাউন্ড ট্রিপ, মাল্টিশপ। আপনার যেটি ক্রয় করার দরকার সেটিকে সিলেক্ট করে দিন।

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম

৬। নিচের দিকে "From" এর স্থানে যাত্রা যেখান থেকে করবেন "To" এর স্থানে যেখানে যাবেন বসিয়ে দিন। যাত্রার তারিখ " Departing" স্থানে বসিয়ে দিন। 

৭। নিচে স্ক্রল করে যতজন যাত্রির জন্য টিকিট কিনবেন সেটা উল্লেখ করে দিন এবং তাদের বয়স দিয়ে দিন।

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম

৮। এরপরে বিকাশের মাধ্যমে বিমানের টিকিট এর মূল্য পরিশোধ করে দিন। আর আপনার ফোনে বিকাশ অ্যাপটি না থাকলে আপনি উক্ত সংস্থার ওয়েবসাইটগুলো ভিজিট করেও অনলাইনে বিমানের টিকিট কাটতে পারবেন।

অনলাইনে বিমানের টিকেট চেক করার নিয়ম

অনলাইনে বিমানের টিকিট কাটা হয়ে গেলে টিকিট চেক করার প্রয়োজন হয়। অনলাইনে বিমানের টিকিট চেক করার জন্য এই ওয়েবসাইটে চলে যান - https://www.biman-airlines.com এ চলে যান। মেন্যু বার থেকে ম্যানেজ বুকিং অপশন বাছাই করুন ও টিকেটে থাকা PNR নাম্বারটি দিয়ে আপনার নামের শেষ অংশটুকু দিন। Find Reservation ক্লিক করার মাধ্যমে আপনার টিকেটের সকল তথ্য দেখতে পারবেন। 

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম ভিডিওতে দেখুন

আজকের আর্টিকেলে দেখানো হলো আপনারা কিভাবে অনলাইনে বিমানের টিকেট কাটবেন। উপরের দেয়া টিয়োটোরিয়াল দেখে দেখে আপনারা সহজেই অনলাইনে বিমানের টিকিট কাটতে পারবেন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?