Technical Care BD https://www.technicalcarebd.com/2021/04/bkash-Offers-2021.html

বিকাশ অফার 2021 | bKash offer 2021 | নতুন বিকাশ একাউন্ট অফার 2021 | বিকাশ রিচার্জ অফার 2021

বিকাশে আবারও নতুন করে আসলো বিকাশ বোনাস অফার। নতুন বিকাশ অ্যাপ দিয়ে এখন নিজের অ্যাকাউন্ট খুলে নিন নিমিষেই এই কাজটি করার জন্য আর কোথাও যেতে হবেনা। আপনি সম্পূর্ণ নিজে নিজেই একটি বিকাশ অ্যাকাউন্ট খুলে নিতে পারবেন। শুধুমাত্র আপনার কাছে থাকতে হবে একটি জাতীয় পরিচয়পত্র বা ভোটার আইডি কার্ড।

বিকাশ অফার ২০২১
নতুন বিকাশ অ্যাকাউন্ট অফার 2021 | বিকাশ অফার 2021

বিকাশ অ্যাপ দিয়ে বিকাশে নতুন অ্যাকাউন্ট খোলার পরে প্রথমবার লগ ইন করলেই আপনি পেয়ে যাবেন ২০ টাকা বোনাস। তারপর বিকাশ অ্যাপ থেকে প্রথমবার নিজের মোবাইল নাম্বারে ১৫ টাকা রিচার্জ করার পর পাবেন ক্যাশব্যাক ১৫ টাকা। বিকাশের এই নতুন অ্যাকাউন্ট অফারটি শুধুমাত্র নতুন গ্রাহকগণ উপভোগ করতে পারবেন। বিকাশের অফারটি পেতে হলে আগে যে নাম্বারে বিকাশ অ্যাকাউন্ট খোলা হয়নি এমন মোবাইল থেকে নতুন করে বিকাশ একাউন্ট খুলতে হবে।

বিকাশ ওয়েলকাম অফার ২০২১ | বিকাশ ওয়েলকাল অফার 2021

বিকাশ অ্যাপের রেফারেল লিংক ইউজ করে অ্যাকাউন্ট খুললেই একজন বিকাশ অ্যাপ ব্যবহারকারী ওয়েলকাম অফারের জন্য বিবেচিত বলে গণ্য হবে। বিকাশ অ্যাকাউন্ট খোলার পর প্রথম ৮ সপ্তাহে ২০০ টাকা পর্যন্ত বোনাস পাওয়া যাবে। বিকাশে অ্যাকাউন্টে খোলার পর প্রথম ৮ সপ্তাহ পর্যন্ত নিম্নের বিকাশ অফার-বোনাসগুলো পেয়ে যাবেঃ

  • বিকাশ নতুন অ্যাকাউন্টে প্রথমবার লগ ইন করলেই পাবেন ২০ টাকা বোনাস
  • প্রথম সপ্তাহে বিকাশ অ্যাপে ৩ বার লগ ইন করলেই আপনি পেয়ে যাবেন ১০ টাকা বোনাস
  • দ্বিতীয় সপ্তাহে নিজের মোবাইল নাম্বারে রিচার্জ করলে আপনি পেয়ে যাবেন ১৫ টাকা বোনাস
  • তৃতীয় সপ্তাহে কুইজ খেলে প্রশ্নের সঠিক উত্তর ঠিক দিলেই পাবেন ১০ টাকা বোনাস
  • চতুর্থ সপ্তাহে ১৫ টাকা সেন্ড মানি করার পর পাবেন ১৫ টাকা বোনাস
  • পঞ্চম সপ্তাহে যেকোনো লেনদেনে করার পর পাবেন ২৫ টাকা বোনাস
  • ষষ্ঠ সপ্তাহে পেমেন্ট করলেই পাবেন ৩০ টাকা পর্যন্ত বোনাস
  • সপ্তম সপ্তাহে পে বিল করার ফলে পাবেন ৩৫ টাকা বোনাস
  • অষ্টম সপ্তাহে যেকোনো লেনদেন করার পর ৪০ টাকা বোনাস

বিকাশ রেফার বোনাস ২০২১ | বিকাশ রেফার অফার 2021

আপনার বিকাশ অ্যাপের রেফারেল লিংক ব্যবহার করে যদি অনন্য কেউ লগিন করে নতুন অ্যাকাউন্ট করে যার ফলে রেফার যিনি করেছেন, তিনি পেয়ে যাবেন ২০ টাকা বোনাস। আবার যে ব্যাক্তি লগ ইন করে নতুন অ্যাকাউন্ট করবেন সেই ব্যাক্তি বিকাশ অ্যাপ থেকে প্রথমবার ৮০ টাকা লেনদেন করলেই রেফারেল করা ব্যাক্তি পাবেন আরো ৮০ টাকা বোনাস।

বিকাশের রেফারেল লিংক ব্যবহার করে যিনি লগ ইন করবেন উনি পাবেন আরো ২৫ টাকা বোনাস। এছাড়াও মোবাইল নাম্বারে ২৫ টাকা রিচার্জ বিকাশ করার পর পাবেন আরো ৫০ টাকা বোনাস।

বিকাশের এই রেফারেল লিংক ব্যবহার করে যতবার অ্যাপ ডাউনলোড করবে এবং কেউ লগ ইন করবে তাহলে পাওয়া যাবে বিকাশ অ্যাপ রেফার বোনাস। বিকাশ রেফারেল লিংকটি পাওয়া যাবে বিকাশ অ্যাপ মেন্যু থেকে “রেফার অ্যা ফ্রেন্ড | Refer A Friend” অপশনে গেলে। রেফারেল লিংক আপনি এসএমএস SMS, সোস্যাল মিডিয়া Social Media বা চ্যাট এর মাধ্যমে শেয়ার করতে পারবেন।

আরও পড়ুনঃ মুভমেন্ট পাস আবেদন | মুভমেন্ট পাস আবেদন ফরম

তবে হ্যাঁ এই বিকাশ অ্যাপটি আইওএস IOS ভার্সন অর্থাৎ আইফোনে iPhone বিকাশ রেফার বোনাস অফার পাওয়া যাবেনা। রেফারেল প্রসেস সফল হওয়ার ২ কার্যদিবসের মধ্যে রেফার বোনাস পাওয়া যাবে। যে ব্যাক্তি রেফারেল লিংক ব্যবহার করে বিকাশ অ্যাকাউন্ট খুলবেন তিনি ওয়েলকাম অফারের জন্য বিবেচত বলে গণ্য হবেন।

রবি বিকাশ রিচার্জ অফার ২০২১ | বিকাশ রিচার্জ অফার ২০২১ | বিকাশ থেকে মোবাইল রিচার্জ অফার 2021

নিজের জন্য অথবা প্রিয়জনদের জন্য রবি নাম্বারে বিকাশ থেকে রিচার্জ করলেই আপনি পেয়ে যাবেন বিভিন্ন রকম আকর্ষণীয় সকল প্যাকেজ, বোনাস এবং ক্যাশব্যাক অফার। রবি নাম্বারে বিকাশ অ্যাপ থেকে রিচার্জ করার ফলে নিচের অফার গুলো আপনি পেয়ে যাবেন।

  • বিকাশ অ্যাপ থেকে মোবাইল নম্বরে ৩৩০ টাকা রিচার্জ করলে আপনি পেয়ে যাবেন ৩০ টাকা ক্যাশব্যাক
  • বিকাশ থেকে ৩৪৮ টাকা রিচার্জ করার পর আপনি পাবেন ৩০ দিন মেয়াদের ৫৬০ মিনিট টকটাইম এবং ১ জিবি ইন্টারনেট সাথে থাকছে ক্যাশব্যাক ৩৫ টাকা
  • বিকাশ অ্যাপ থেকে ৩৯৯ টাকা মোবাইল রবি নম্বরে রিচার্জে ৩০ জিবি ইন্টারনেট ২৮ দিন মেয়াদ এবং সাথে থাকছে ক্যাশব্যাক ৪০ টাকা
  • বিকাশ অ্যাপ থেকে ৫৭৪ টাকা মোবাইল রবি নম্বরে রিচার্জে ৯৫০ মিনিট টকটাইম + ১ জিবি ইন্টারনেট ৩০ দিন মেয়াদ সাথে থাকছে ক্যাশব্যাক ৫৫ টাকা
  • বিকাশ অ্যাপ থেকে রবি নম্বরে ৫৪৯ টাকা রিচার্জে ২৫ জিবি ইন্টারনেট + ২৫ জিবি ২৮ দিন মেয়াদ সাথে থাকছে ক্যাশব্যাক ৫৫ টাকা
  • এছাড়াও বিকাশে ৯৫৫ টাকা রিচার্জ করলেই আপনি পেয়ে যাবেন ক্যাশব্যাক ১০০ টাকা

এই বিকাশ রিচার্জ অফারটির আপডেট করা হয়েছেঃ মার্চ ২০২১

আরও পড়ুনঃ ফেসবুক অ্যাকাউন্টের তথ্য ফাঁস হলে বুঝবেন যেভাবে

বিকাশ সেন্ড মানি অফার | বিকাশ সেন্ড মানি অফার ২০২১

প্রিয়জনদের কাছে টাকা পাঠানোর মুহুর্তকে আরো সুন্দর করে তুলতে যেকোন ৫ টি নাম্বারে বিকাশে সেন্ড মানি করতে পারবেন কোনো রকম খরচ ছাড়াই। সর্বমোট ৫ টি প্রিয়জনদের মোবাইল নাম্বারে সর্বোচ্চ ২৫০০০ হাজার টাকা পর্যন্ত কোন রকম ফি ছাড়া সেন্ড মানি করতে পারবেন।

বিকাশ ক্যাশ ব্যাক অফার ২০২১ | বিকাশ ক্যাশব্যাক অফার

সারাবছর জুড়ে বিকাশ নানা রকম bKash Cashback Offer দিয়ে থাকে। এই যেমন; ২০২১ এর শুরুতে মোবাইল নম্বরে বিকাশ থেকে ২১ টাকা রিচার্জ করলেই পেয়ে যেতো ক্যাশব্যাক ২০ টাকা। বিকাশ ১১ টাকায় ক্যাশব্যাক অফার দিতো ১৬ টাকা। বিকাশ অ্যাপ থেকে রিচার্জের মাধ্যমে ক্যাশব্যাক অফারটি কিন্ত সকল বিকাশ গ্রাহকগণের জন্য প্রযোজ্য না। বিকাশ রিচার্জের মাধ্যমে ক্যাশব্যাক অফারটি সেই সকল গ্রাহকদের জন্য প্রযোজ্য হবে যারা বিকাশ থেকে SMS এসএমএস বা নোটিফিকেশনের মাধ্যমে ক্যাশব্যাক অফারটির তথ্য পেয়েছেন।

বিকাশ ঈদ বোনাস | বিকাশ ঈদ অফার

বিকাশ দিচ্ছে ঈদে কেনাকাটা ও যাত্রায় ঈদ অফার। বিকাশের মাধ্যমে খাবার কিনলে আপনি পেয়ে যাবেন ক্যাশব্যাক ২০% পর্যন্ত। তাছাড়াও কোন পোশাক কেনার পর সেটার দাম বিকাশে পেমেন্ট করলেও পেয়ে যাবেন ২০% পর্যন্ত ক্যাশব্যাক। ট্রেন, বাস, লঞ্চ বা বিমানের টিকিটের ভাড়া বিকাশে পেমেন্ট করলে পেয়ে যাবেন ১০% পর্যন্ত ক্যাশব্যাক। তবে হ্যাঁ মনে রাখবেন যে, সর্বোচ্চ ১০০ টাকা পরিমাণ পর্যন্ত আপনি বোনাস পেতে পারেন। বিকাশে এই ঈদ অফার অফার চলাকালীন সময়ে প্রতিদিন ১ বার বা সর্বোচ্চ ২ বার নেয়ার সুযোগ থাকবে।

আরও পড়ুনঃ রোজায় শরীরের ক্লান্তি দূর করার সহজ উপায়

বিকাশ ক্যাশব্যাক টিউশন ফি অফার ২০২১ 

যেকোন শিক্ষা প্রতিষ্ঠানের টিউশন ফি বিকাশে পেমেন্ট করলে পেয়ে যাবেন ১০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক। এই অফারটি সীমিত সময়ের জন্য অফারটি থাকবে ৩০ এপ্রিল ২০২১ সময় পর্যন্ত। বিকাশের এই ক্যাশব্যাক অফারটি ফোনে *২৪৭# ডায়াল করুন বা বিকাশ অ্যাপ ব্যবহার করে এই অফারটি পেতে পারবেন। একজন বিকাশ ব্যবহারকারী প্রতি ১ মাসে ২ বার বা প্রতি ৩ মাসে সর্বোচ্চ ৬ বার বিকাশের এই ক্যাশব্যাক অফারটি পেতে পারবেন।

বিকাশ ক্যাশব্যাক অফার 2021 | বিকাশ ডিসকাউন্ট অফার 2021

Apex, Bata, Footwear, Walton, Little India, Sports World ইত্যাদি মার্চেন্ট গুলো থেকে প্রোডাক্ট কিনলে গ্রাহকগণ পাবেন বিকাশের ডিসকাউন্ট ও ক্যাশব্যাক। বিকাশের সকল প্রকার ডিসকাউন্ট এবং ক্যাশব্যাক সম্পর্কিত সকল প্রকার তথ্য পাওয়া যাবে বিকাশের অফিসিয়াল সাইটে।

বিকাশে ইউটিলিটি বিল পেমেন্টে ক্যাশব্যাক অফার ২০২১ | বিদ্যুৎ বিল বিকাশ করলে ক্যাশব্যাক

নতুন বিকাশ অ্যাপের মাধ্যমে ইউটিলিটি বিল পেমেন্টের সকল তথ্য সেভ করে রাখা যায়। যার ফলে প্রত্যেকবার বিল পেমেন্টের বিলের কাগজ খুঁজবার প্রয়োজন পড়েনা। ইউটিলিটি বিলের সকল তথ্য বিকাশে সেভ করে রাখলেই পেয়ে যাবেন ১০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক। পরে বিকাশে সংরক্ষিত তথ্য অনুসরণ করে মাত্র এক ক্লিকেই করতে পারবেন বিল পেমেন্ট। এইভাবে বিকাশে বিল পেমেন্টে পেতে পারবেন ক্যাশব্যাক ৫০ টাকা। বিকাশের এই ক্যাশব্যাক আপনি পেয়ে যাবেন বিল পেমেন্টের ৩ কার্যদিবসের মাঝে।

বিকাশ উবার ডিসকাউন্ট অফার ২০২১

বিকাশের মাধ্যমে উবার রাইডারদের পেমেন্ট করলেই পেয়ে যাবেন ডিসকাউন্ট ১২০ টাকা। এই অফারটি আপনি ১টি কারগাড়ী এবং ১টি মোটরসাইকেল রাইডের ক্ষেত্রে প্রযোজ্য হবে। কার রাইডে থাকছে ২৫% ডিসকাউন্ট যা ৫০ টাকা পর্যন্ত এবং মোটরসাইকেল রাইডে থাকছে ৫০% ডিসকাউন্ট যা ৭০ টাকা পর্যন্ত পেতে পারেন।

আরও পড়ুনঃ ফেসবুক আইডি নিরাপদ রাখার উপায়

বিকাশ ফার্মেসি পেমেন্ট অফার ২০২১

ফার্মেসির পেমেন্ট বিকাশের মাধ্যমে করলেই পেয়ে যাবেন ৫% পর্যন্ত ইনস্ট্যান্ট ক্যাশব্যাক। প্রতি লেনদেন করার সময় সর্বোচ্চ ২৫ টাকা ক্যাশব্যাক পেয়ে যাবেন। বিকাশের একজন গ্রাহক প্রতি মাসে সর্বোচ্চ ২ বার এবং সর্বমোট ক্যাশব্যাক ৫০ টাকা পাবেন।

বিকাশ কোডাশপ অফার ২০২১

এছাড়াও Codashop এর PUBG পাব্জি এবং Freefire ফ্রিফায়ার গেমের পেমেন্ট বিকাশের মাধ্যমে করলে পেয়ে যাবেন বিভিন্ন রকমের ক্যাশব্যাক অফার। এই অফারটি সম্পর্কে সকল আপডেট ইনফরমেশন পেতে হলে কোডাশপের ফেসবুক পেজ ও ওয়েবসাইট দেখুন।

নতুন বিকাশ অ্যাপের সুবিধা | বিকাশ বিদ্যুৎ বিল অফার

বিকাশ অ্যাকাউন্ট না থাকলেও বিকাশ অ্যাপ ব্যবহার করার সুযোগ রয়েছে - যাদের বিকাশ অ্যাকাউন্ট নাই কিন্তু তারা বিকাশ অ্যাপ সম্পর্কে জানতে আগ্রহী। তাদের জন্য নতুন বিকাশ অ্যাপে অতিথি হিসেবে গেস্ট মোড লগ ইন করার সুবিধা আছে। গেস্ট মোডে বা অতিথি হিসেবে বিকাশ অ্যাপ ব্যবহার করে আপনি বিকাশ অ্যাপের সকল সেবা গুলো, বিকাশ অ্যাপের ফিচার সহ আরও সকল বিস্তারিত বিষয়গুলো সম্পর্কে সহজে জানতে ও বুঝতে পারবেন।

নিজে নিজে একাউন্ট খোলার সুযোগ

বিকাশ অ্যাপ সম্পর্কে ধারনা আছে ব্যবহারকারী যদি বিকাশ অ্যাকাউন্ট খোলার জন্য আগ্রহী হয়ে থাকেন তাহলে বিকাশ অ্যাপে নিজের জাতীয় পরিচয়পত্র না NID Card এনআইডি কার্ড দিয়ে E-KYC যেমন গ্রাহকের নাম, ঠিকানা, এনআইডি কার্ড নম্বর, মোবাইল নম্বর ইত্যাদি মৌলিক তথ্য সমৃদ্ধ ইলেকট্রনিক ফরমের মাধ্যমে সরাসরি নতুন একটি বিকাশ অ্যাকাউন্ট সহজে খুলতে পারবেন।

আরও পড়ুনঃ Seo শিখে কিভাবে আয় করবো | Seo করে কত টাকা আয় করা যায়

মূল সেবাসমূহ

পূর্বে বিকাশ অ্যাপে যে আইকন-গুলো ব্যবহার করা হয়েছে গ্রাহকগণ এখনও সেই আইকন-গুলোই থাকছে স্ক্রিনের উপরের দিকে। মোবাইল রিচার্জ, ক্যাশইন, ক্যাশআউট, মেক পেমেন্ট, অ্যাড মানি, পে বিল, মুভি টিকেটর আইকন গুলো এখানে পেয়ে যাবেন গ্রাহকরা। 

আমার বিকাশ 

বিকাশের এই অংশটি একবারে প্রত্যেকজন গ্রাহকের ইচ্ছামতো করে সাজিয়ে দেয়া হবে। যেই গ্রাহক যে সেবাটি বেশি ব্যবহার করে থাকে তা সাজানো থাকবে ‘আমার বিকাশ’ এই অংশে। ধরুন কেউ হয়তো একজনকে প্রতিদিন টাকা পাঠান। তার নামটি ‘আমার বিকাশ’ এই অংশে থাকবে প্রিয়জন নামে একটি লোগো সেখানে ক্লিক করলেই প্রিয়জনকে টাকা পাঠানোর প্রক্রিয়া শুরু করতে পারবেন আপনি। 

সেরা অফার এবং সব অফারের তালিকা 

বিকাশে বর্তমান সময়ে কি কি অফার চলছে তা জানতে বিকাশের এই নতুন অ্যাপ স্ক্রিনে যুক্ত হয়েছে একটি ব্যানার। সেখানে বিকাশের সেরা ডিসকাউন্ট ও অফারটি দেখাবে। সেখানে ক্লিক করলেই অফার গুলোর বিস্তারিত জানার সুবিধা থাকবে। সেরা অফারগুলো ছাড়াও দেশের প্রতিষ্ঠিত ব্র্যান্ড গুলোর অফার নিয়ে স্ক্রিনে থাকছে একটি অফার অংশ। 

আরও পড়ুনঃ বিশ্বের সেরা ৬ টি ই-কমার্স ওয়েবসাইট

এখানে ক্লিক করলেই থাকবে বিস্তারিত জানতে পারবেন। প্রত্যেকটি জেলার জন্য থাকবে বিভিন্ন রকমের অফার। ব্যবহারকারীরা যখন যে যায়গায় অবস্থান করবে তখন বিকাশ অ্যাপে সেই যায়গার লোকেশন দিলেই অটোমেটিক ভাবে সেই এলাকার বিকাশ অফার গুলো তার অ্যাপের স্ক্রিনে প্রদর্শন করবে। 

সাজেশন

বিকাশের সকল সেবার মধ্যে গ্রাহকের প্রয়োজনীয় সেবাটি সহজে খুঁজে দেয়ার জন্য নতুন বিকাশ অ্যাপে যুক্ত হয়েছে এই সাজেশন ফিচার। সেখানে গ্রাহকের অবস্থান, অ্যাপ ব্যবহারের ধরন, লাইফস্টাইল প্রভৃতির উপর নির্ভর করে প্রত্যেক গ্রাহকের সাজেশন বক্সটি বিভিন্নভাবে সাজানো থাকবে। যেমন সিলেটের বিকাশ ব্যবহারকারীদের জন্য সাজেশন বক্সে থাকবে জালালাবাদ গ্যাস বিতরণ কোম্পানীর লোগো আবার ঢাকার বিকাশ ব্যবহারকারীদের জন্য হয়তো ডিপিডিসির লোগো থাকবে। 

নেভিগেশন বার

হোম স্ক্রিনের একদম নিচের দিকে আছে নেভিগেশন বার। যেখানে আছে হোমস্ক্রিন বাটন, QR Code বাটন ও ইনবক্স বাটন। যেকোন উইন্ডো থেকে একটি মাত্র ক্লিক করেই হোম স্ক্রিনে ফিরে আসতে ব্যবহারকারীকে এই বাটনটি ব্যবহার করতে পারবেন। 

কিউআর কোড বাটন

নতুন বিকাশ অ্যাপে স্ক্রিনের নিচে থাকছে একটি QR বাটন। যেখান থেকে বিকাশ অ্যাপ ব্যবহারকারীরা সরাসরি QR Code Scan করে তার কাঙ্ক্ষিত সেবার ইন্টারফেসে সহজে যাবেন কয়েকটি ধাপ অতিক্রম করে। 

আরও পড়ুনঃ অ্যান্ড্রয়েড ফোন বা আইফোন থেকে ভাইরাস ডিলিট করার উপায়

ইনবক্স

বিকাশ ব্যবহারকারীদের লেনদেনের ধরণ ভেদে বিভিন্ন সময়ে নির্দিষ্ট শ্রেণীর ব্যবহারকারীর জন্য থাকে এই বিশেষ অফারটি। বিকাশ ব্যবহারকারী তার জন্য বিশেষ এই অফারের অংশটি দেখতে পারবেন ইনবক্সের প্রমোশন অংশে। আর ট্রানজেকশন অংশে দেখতে পারবেন তার শেষের ৫০টি ট্রানজেকশনের তালিকা। এছাড়াও হোমস্ক্রিনে ট্যাপ করে ব্যালেন্স চেক করার সুযোগ রয়েছে, একবারে ডানদিকে বিকাশ লোগোতে ক্লিক করে লিমিট ট্রানজেকশন, ব্যবহারকারীর তথ্য পরিবর্তন সহ আগের অপশনগুলো সব কিছু যুক্ত আছে বিকাশের এই নতুন অ্যাপে। 

বিকাশ কি | বিকাশ মোবাইল ব্যাংকিং কি

বাংলাদেশ ব্র্যাক ব্যাংক, আমেরিকা ভিত্তিক মানি ইন মোশন যা ওয়ার্ল্ড ব্যাংকের অর্ন্তভুক্ত ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন ও অ্যান্ট ফিনান্সিয়ালের যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান হচ্ছে বিকাশ। ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবা দানকারি প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের মোবাইল | ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে থাকে।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া