Technical Care BD https://www.technicalcarebd.com/2021/04/Top-6-e-commerce-websites-in-the-world.html

বিশ্বের সেরা ৬ টি ই-কমার্স ওয়েবসাইট | জনপ্রিয় ই-কমার্স সাইট

ই-কমার্স E-Commerce ওয়েবসাইট গুলো নিঃসন্দেহে আমাদের ভবিষ্যত মূল শপিংমল হতে চলছে। অনলাইন শপিং সাইটগুলোর এই বৃদ্ধির কারণেই বর্তমান লোকেরা দোকান গুলোর চেয়ে অনলাইন শপিংয়ের দিকে এগিয়ে চলেছে ক্রমাগত। আজকের এই আর্টিকেলে আমরা বিশ্বের শীর্ষে স্থানে থাকা এমন ৬ টি ছয়টি ই-কমার্স ওয়েবসাইট এর তালিকা তৈরি করেছি। সুতরাং আপনি যদি কোন সময় নিজের ই-কমার্স ব্যবসা শুরু করার মনোভাব বা ইচ্ছেপোষণ করে থাকেন। তবে আপনি এই সকল বিশ্বের শীর্ষস্থানীয় এসব ওয়েবসাইট বা এই ৬টি ই- কমার্স ওয়েবসাইট থেকে অনুপ্রেরণা গ্রহণ করতে পারেন। 

বিশ্বের সেরা ৬ টি ই-কমার্স ওয়েবসাইট | জনপ্রিয় ই-কমার্স সাইট | বেষ্ট ই-কমার্স

মানুষ সবসময় তাদের নিজেদের এবং আত্মীয়-স্বজনদের শপিং এর জন্য আরও বেশি আরামদায়ক বিকল্প পথের সন্ধান করছে। এবং বর্তমানে অনলাইন শপিং ঠিক আরাম দায়ক বিকল্প পথটি তা সরবরাহ করছে। অনলাইন শপিংয়ের সাথে ব্যবহার কারীরা তাদের বাসা বাড়িতে বসে আরামে যখন যা ইচ্ছা যা খুশি তাই সহজে কেনাকাটা করতে পারছেন। যদিও এর সুবিধাটি সুস্পষ্ট যে অনলাইনে শপিং ভিপিএন প্রযুক্তি সরবরাহ কারীদের উত্থানের জন্যই। আপনার সুরক্ষা সম্পর্কে ও আপনাকে উদ্বিগ্ন হওয়ার কোন কারন বা দরকার নেই। আজ আমাদের কাছে বিশ্বের সবচেয়ে সেরা ৬টি অনলাইন শপিং ওয়েবসাইটসাইট রয়েছে এবং সেগুলো নিয়ে আপনাদের কাছে আজ আলোচনা করবো।

বিভিন্ন অনলাইন ওয়েবসাইট গুলো বিভিন্ন বিভাগের পণ্য সরবরাহ করে থাকে যেমন পোশাক, ইলেক্ট্রনিক্স পণ্য, অপটিক্যাল, বাইক, ঘড়ি, ইত্যাদি নানান ধরনের পণ্য সরবরাহ করে। আর এই ওয়েবসাইট গুলি এসকল পণ্যের অফার দেয় এবং আপনি অনলাইনে গিয়ে আপনি আপনার বিভিন্ন রকম প্রয়োজন অনুসারে বিভিন্ন প্রোডাক্ট ক্রয় থাকেন। এছাড়া আপনি যখন অনলাইনে যাবেন তখন আপনার প্রয়োজন পণ্য ক্রয়ের জন্য বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইট দেখতে পাবেন।

১. অ্যামাজন | Amazon

অ্যামাজন Amazon ওয়েবসাইটকে বিশ্বের শীর্ষ ই-কমার্স সাইট বা প্ল্যাটফর্ম হিসাবে গণ্য করা হয়। তাই বিশ্বের শীর্ষে থাকা ছয়টি ৬টি ই-কমার্স E-Commerce ওয়েবসাইট গুলাের মাঝে স্থান অর্জন করে আছে। অ্যামাজন Amazon ওয়েবসাইটের ইন্টারফেস এর ব্যবহার খুব সহজ চেক আউট বা টাকা পেমেন্ট, বিভিন্ন অর্থ প্রদান এর পদ্ধতি এছাড়াও অ্যামাজনে অনেক বেশি দুর্দান্ত ছাড় এবং অফার রয়েছে দিয়ে থাকে বলেই মূলত মানুষ এই Amazon ওয়েবসাইটে কেনাকাটা করতে অনেক বেশি পছন্দ করে থাকে। এছাড়াও অন্যান্য কারণগুলো যা সারা বিশ্ব জুড়ে লোকজনকে আকর্ষণ করে তা হলো সাইটটি সাশ্রয়ী মূল্যের হার প্রোডাক্ট খুব দ্রুত বিতরণ এবং বহুমুখী সংগ্রহের মাধ্যমে পণ্যগুলির একটি অ্যারে সরবরাহ করে।

২. ইবে | eBay

ইবে e-Bay ই-কমার্স ওয়েবসাইটটি বর্তমানে বেশ জনপ্রিয় একটি সাইট। ইবে eBay আরেকটি আশ্চর্যজনক ই-কমার্স ওয়েবসাইট। আপনি ইবে eBay তে আপনি সকল ধরনের পণ্য কিনতে পারবেন না। আপনি চাইলে ক্রেতাদের কাছে আপনার প্রোডাক্টটি ক্রয়-বিক্রয় করতে পারেন। আপনি ইবে eBay স্টোর ওয়েব অ্যাপ্লিকেশন এর সাহায্যে আপনার শপিংয়ের দোকানটি তৈরি করে নিতে পারেন। এবং প্রোডাক্ট এর চিত্র এবং বিবরণ সহ আপনার সামগ্রী যুক্ত করতে পারেন এবং আপনি শুরু করতে প্রস্তুত। এই ওয়েবসাইট বিশ্বজুড়ে ক্রেতাদের পাশাপাশি বিক্রেতাদের উভয়ক কে আকর্ষণ করে থাকে। eBay ইবে বিশেষ অনুষ্ঠানে তারা বিভিন্ন বিভাগে কিছু দুর্দান্ত ব্যবসার অফার দিয়ে থাকে।

৩. ওয়ালমার্ট | Walmart

ওয়ালমার্ট বিশ্বের শীর্ষে থাকা ই-কমার্স ওয়েবসাইট গুলোর মধ্যে একটি। ওয়ালমার্ট ই-কমার্স ওয়েবসাইট মূলত আমেরিকা বা যুক্তরাষ্ট্রের জনপ্রিয় অনলাইন শপিং সাইট। তবে বর্তমানে এই ওয়েবসাইটটি বিশ্বের শীর্ষে থাকা ৬ টি ই-কমার্স ওয়েবসাইটের তালিকায় পরিণত হয়েছে। এই সাইটে ছোটদের খেলনা, ইলেকট্রনিক্স, ফ্যাশন, ইত্যাদি আনুষাঙ্গিক, ক্রীড়া, উপহার, কারুশিল্প, মুদি ইত্যাদি প্রোডাক্ট সরবরাহ করে থাকে। ওয়ালমার্ট তার গ্রাহকদের বিশেষ দিনগুলোতে ছাড়, কুপন, শিপিং এবং অনেক আকর্ষণীয় ছাড় দিয়ে থাকে। এই ওয়েবসাইটটিতে ব্যবহারকারী-বান্ধব একটি ইন্টারফেস যা পুরো শপিং প্রক্রিয়াটিকে আরও বেশি সহজ এবং মজাদার করে তুলেছে।

৪. আলিবাবা | Alibaba

আলিবাবা ই-কমার্স ওয়েবসাইট টি বিশ্বের শীর্ষে থাকা ৬ ই-কমার্স ওয়েবসাইট গুলোর মধ্যে একটি বিশ্বত ওয়েবসাইট। যা মূলত বিশ্বজুড়ে ক্রেতা এবং বিক্রেতাদের ব্যবসায়ের জন্য ব্যবহৃত হয়ে থাকে। এটি বিশেষত এশিয়াতে মহাদেশে জনপ্রিয় এবং এই ওয়েবসাইটটির পিছনে ধারণাটি হলো ক্রেতা এবং সরবরাহ কারীদের মধ্যে একটি সহজ সংযোগ স্থাপন তৈরি করা। এটি সরবরাহ কারীদের সাশ্রয়ী মূল্যে তাদের পণ্যগুলি বিক্রয় করার জন্য একটি প্ল্যাটফর্ম সরবরাহ করে। বর্তমানে এই ওয়েবসাইটে দুই মিলিয়ন এরও বেশি সরবরাহকারী নিবন্ধিত রয়েছে। আলিবাবার মধ্যে আপনি আপনার পণ্যগুলির তুলনা করতে পারবেন সহজ এবং দ্রুত চেকআউট, নিরাপদ অর্থ প্রদানের প্রবেশদ্বার, দ্রুত পরিষেবা ইত্যাদি।

৫. টার্গেট | Target

টার্গেট ই-কমার্স ওয়েবসাইটটি নিঃসন্দেহে একটি দুর্দান্ত অনলাইন শপিং প্ল্যাটফর্ম। যেখানে আপনি পুরুষ-মহিলা, ছোট বাচ্চাদের এবং বিভিন্ন বিভাগের পণ্যগুলোর জন্য যে কোনও কিছু এই টার্গেট Target ওয়েবসাইট থেকে কিনতে পারবেন। এই ওয়েবসাইট আপনি কেনার দুর্দান্ত অফার, সহজ প্রক্রিয়া, এবং অনেক বেশি ছাড়ে প্রোডাক্ট কিনতে পারবেন। আপনি এই ওয়েবসাইট থেকে আপনার দৈনন্দিন জীবনে যা কিছু প্রয়োজন যে সকল পণ্য প্রয়োজন তার সকল এই ওয়েবসাইট থেকে ক্রয় করে ব্যবহার করতে পারবেন।

৬. ফ্লিপকার্ট | Flipkart

ফ্লিপকার্ট ভারতসহ এবং এশিয়া অন্যান্য অঞ্চলে সর্বাধিক বেশি জনপ্রিয় ই-কমার্স ওয়েবসাইট। প্রথম দিকে এই ওয়েব সাইটটি একটি বই বিক্রির দোকান হিসাবে চালু করা হয়েছিল। এবং এই Flipkart ওয়েব সাইটটি অনেক বেশি জনপ্রিয়তা অর্জনের পরে এখানে আরও অনন্য সকল প্রয়োজনীয় জিনিস পাওয়া যায়। আজ আপনি এই ফ্লিপকার্ট ই-কমার্স সাইটে কাপড়, পোশাক, মোবাইল, টেলিভিশন, আনুষাঙ্গিক, ল্যাপটপ এবং আরও অনেক প্রোডাক্টের সন্ধান পাবেন। ফ্লিপকার্ট তাদের পণ্যগুলোর সংক্ষিপ্ত বিবরণ দিয়ে এর পণ্যগুলি প্রদর্শন করে এবং পর্যালোচনা এবং মন্তব্য বা কমেন্ট দেখায় যা ক্রেতাদের পণ্যটির আরও ভালো ভাবে বিশ্লেষণ করতে সহায়তা করবে।

সুতরাং, এই ওয়েবসাইট গুলো বিশ্বের শীর্ষে অবস্থানে থাকা ৬ টি E-Commerce ই-কমার্স ওয়েবসাইট। যা বর্তমান সময়ে অনলাইন শপিংকে প্রচার বা বিস্তার করে আসছে। এই ওয়েবসাইট গুলো নির্ভরযোগ্য এবং দুর্দান্ত মূল্যে অনেক শীর্ষ বা সেরা মানের প্রোডাক্ট সরবরাহ করে থাকে। এই কারণেই মূলত এই ওয়েবসাইট গুলো বিশ্বের শীর্ষে থাকা ৬ টি ই-কমার্স ওয়েবসাইট গুলিতে পরিচালনা করতে সক্ষম হয়েছে।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া