সেরা ৫ টি ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের: ত্বকের রং নির্ভর করে শরীরে উৎপন্ন মেলানিন নামক পিগমেন্টের ওপর। যখন এটি অতিরিক্ত পরিমাণে তৈরি হয়, তখন ত্বকের রং কালো হয়ে যায় এবং যখন এর পরিমাণ কমে যায়, তখন এটি ফর্সা হয়। সুন্দর দেখা সবার স্বপ্ন বিশেষ করে মেয়েদের। তারা তাদের চেহারা সুন্দর দেখতে অনেক ধরনের ক্রিম ব্যবহার করে। বাজারে বিভিন্ন ধরণের ফর্সা হওয়ার ক্রিম পাওয়া যায়, কিন্তু নিজের জন্য সেরাটি বেছে নেওয়া কঠিন হয়ে পড়ে। আজ এই আর্টিকেলে আপনি ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের সম্পর্কে জানতে পারবেন।

ছেলেদের এবং মেয়েদের ত্বকের ধরন মূলত অনেকটাই আলাদা হয়ে থাকে। আর এটা আমরা সবাই জানি যে ত্বকের ধরনের উপর নির্ভর করে যেকোনো ক্রিম বা ফেসওয়াস ব্যবহার করা উচিত। তাই অনেকেই জানতে চান ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের জন্য কোনটি ভালো সে সম্পর্কে।

আজকে আমরা ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের জন্য কি কি রয়েছে সেগুলো সাজেস্ট করব। তাই আপনি যদি ত্বকের ক্ষতি না করে দ্রুত ফর্সা হতে চান এবং জানতে চান চিকিৎসকরা ফর্সা হওয়ার জন্য মেয়েদেরকে কোন কোন ক্রিম সাজেস্ট করে থাকেন তাহলে আর্টিকেলের পরবর্তী অংশটুকু পড়ুন।

(toc) #title=(সুচিপত্র)

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের

সত্যি বলতে আপনি যদি চিকিৎসকের কাছে যান এবং তাকে সরাসরি বলেন যে আপনি অনেক বেশি কালো তাই ফর্সা হতে কোন একটা ক্রিম ব্যবহার করতে চান তাহলে তারা আপনাকে এমন কোন ক্রিমেরই নাম বলবেন না।

কেননা তারা প্রথমত আপনাকে স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য কিছু ঘরোয়া টিপস দিয়ে থাকবেন। কারণ, একজন মানুষের ত্বক মূলত তখন ফর্সা হয় যখন ত্বক পুরোপুরি ক্লিন থাকে, ত্বকের দীর্ঘস্থায়ী কালো দাগ দূর হয়ে যায়, ব্রণের সমস্যা উধাও হয়ে যায় এবং তাকে কোন প্রকার গর্ত বা মেসতা জাতীয় সমস্যা থাকে না।

আর যদিও বা তারা পরবর্তীতে কোন ক্রিমের নাম সাজেস্ট করে থাকেন তাহলে সচরাচর বর্তমানে যে সকল ক্রিম ফর্সা হওয়ার ক্রিম হিসেবে অধিক বেশি প্রচলিত রয়েছে এবং যেগুলোর কোম্পানি বিশ্বস্ত সে সকল ক্রিমের নাম। যথাঃ

১। Lotus Herbals Nutranite Night Cream

২। Olay Natural White

৩। Himalaya Revitalizing Night Cream

৪। Loreal Paris White Perfect Night Cream

৫। Ponds Gold Radiance Youthful Night Repair Cream

তাই আপনি আপনার ত্বকের জন্য অর্থাৎ ফর্সা ও উজ্জ্বল লাবণ্যময়ী স্কিনের জন্য এই পাঁচটি ক্রিম এর মধ্যে যেকোনো একটা ক্রিম বাছাই করতে পারেন। এবার আসুন জেনে নেই এই ক্রিমগুলো সম্পর্কে বিস্তারিত। সেই সাথে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের জন্য যেগুলো রয়েছে সেগুলোর দাম মোটামুটি কেমন এবং কোথায় থেকে সেগুলো সংগ্রহ করা যায় সে সম্পর্কে আরো খুঁটিনাটি।

আরো পড়ুনঃ আয়রন ট্যাবলেট এর উপকারিতা

মেয়েদের দীর্ঘস্থায়ী ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

নিচের আমরা মেয়েদের ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম সম্পর্কে বিস্তারিত তুলে ধরেছি আপনি সেখান থেকে আপনার পছন্দ মোতাবেক প্রোডাক্ট ক্রয় করে ব্যবহার করতে পারেন।

1. Lotus Herbals Nutranite Night Cream - লোটাস হারবাল নিউট্রানাইট নাইট ক্রিম

তৈলাক্ত ত্বকের জন্য সবচেয়ে ভালো ক্রিম লোটাস হারবাল নিউট্রানাইট নাইট ক্রিম। যে ক্রিমটি আপনাকে স্থায়ীভাবে ফর্সা করবে অর্থাৎ আপনার ত্বককে ভেতর থেকে করবে উজ্জ্বল। এই ক্রিম ব্যবহারে আপনি উপকারিতা হিসেবে যেগুলো পাবেন সেগুলো হচ্ছে ত্বকের রোদে পুরা ভাব এর সমাধান, ত্বকে গোলাপি ভাব নিয়ে আসা, ত্বককে ফর্সা করা এবং সজিবতা ফিরিয়ে আনা এবং ত্বকের অতিরিক্ত তেল সরিয়ে ফেলা ত্বকের স্থায়িত্ব বৃদ্ধি করা।

এই ক্রিমটি ইতোমধ্যে অনেকেই ব্যবহার করে ভালো ফলাফল পেয়েছেন। আর তাই মেয়েদের ফর্সা হওয়ার ক্রিমগুলোর মধ্যে অন্যতম একটি ক্রিম হচ্ছে লোটাস হারবাল নাইট ক্রিম। যার বাজারমূলক প্রায় ৬০০ টাকা। তবে হ্যাঁ দাম কিছুটা কম বেশি হতেও পারে। তবে সচরাচর এই ক্রিমটি ৬০০ থেকে ৬৫০ টাকার মধ্যে কেনাবেচা করা হয়।

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার ক্রিম কোনটা ভালো

2. Olay Natural White - অলি ন্যাচারাল হোয়াইট

মেয়েদের ফর্সা হওয়ার ক্রিম গুলোর মধ্যে আরেকটি অন্যতম প্রোডাক্ট ওলি ন্যাচারাল হোয়াইট নাইট এবং ডে ক্রিম। যেটা ব্যবহার করলে আপনার ত্বকের কালো দাগ দূর হয়ে যাবে এবং নিস্তেজ ত্বকের উজ্জ্বলতা ফিরে আসবে। সেই সাথে স্কিন এর টোন উন্নত হবে, তক হবে স্থায়ীভাবে ফর্সা। তবে হ্যাঁ এই ক্রিমের দাম অন্যান্য ক্রিমের তুলনায় অনেকটাই বেশি। তাই যদি আপনি অলি ন্যাচারাল হোয়াইট ক্রিমটি ফর্সা হওয়ার জন্য ইউজ করতে চান তাহলে আপনার বাজেট থাকতে হবে ১০০০ প্লাস টাকা।

3. Himalaya Revitalizing Night Cream - হিমালয়া রিভিটালিজিং নাইট ক্রিম

হিমালয়া গ্রুপের অন্যতম একটি জনপ্রিয় প্রোডাক্ট হিমালয়া নাইট ক্রিম। যাদের শুষ্ক ত্বক তাদের জন্য অধিক বেশি কার্যকরী এই ক্রিমটি। এতে রয়েছে বিভিন্ন প্রকার প্রাকৃতিক উপাদান, ত্বকের তেল নিয়ন্ত্রণের ক্ষমতা, কোষের পুনর্জন্ম শক্তি, ত্বকের আদ্রতা বজায় রাখার সক্ষমতা এবং ত্বকের ক্ষতিকারক রাসায়নিক পদার্থ কোন বের করে দেওয়া এবং সূর্যের ক্ষতিকর রোশনি থেকে ত্বককে প্রটেকশন দেওয়ার সক্ষমতা।

এই ক্রিম নিয়মিত ব্যবহার করার মাধ্যমে আপনি আপনার ত্বকে চিরস্থায়ীভাবে উজ্জ্বল ও ফর্সা করতে পারেন। এই প্রেমের নেই কোন পার্শ্ব প্রতিক্রিয়া যদি আপনি আসল ব্র্যান্ডের আসল প্রোডাক্টটি ব্যবহার করতে পারেন।

4. Loreal Paris White Perfect Night Cream - ল’রিয়াল প্যারিস হোয়াইট পারফেক্ট নাইট ক্রিম

অত্যন্ত উপকারী এবং হালকা একটা ক্রিম হচ্ছে এটি। তাই মেয়েদের ফর্সা হওয়ার জন্য কার্যকরী ক্রিম হিসেবে বেশ সুপরিচিত Loreal Paris White Perfect Night Cream (ল’রিয়াল প্যারিস হোয়াইট পারফেক্ট নাইট ক্রিম)। যেটা আপনি ব্যবহার করতে পারেন আপনার ত্বকে চিরস্থায়ীভাবে ফর্সা ও উজ্জ্বল করার জন্য। এই ক্রিমের দাম পড়বে মোটামুটি ৪১০ টাকা।

আরো পড়ুনঃ শিশুর ত্বক ফর্সা করার উপায়

5. Ponds Gold Radiance Youthful Night Repair Cream - পন্ডস গ্লোড র‍্যাডিয়েন্স ইউথফুল নাইট ক্রিম

মেয়েদের ফর্সা হওয়ার ক্রিমগুলোর মধ্যে আরেকটি অন্যতম জনপ্রিয় হচ্ছে Ponds Gold Radiance Youthful Night Repair Cream (পন্ডস গ্লোড র‍্যাডিয়েন্স ইউথফুল নাইট ক্রিম)। যেটা আপনি কিনতে চাইলে মোটামুটি খরচ পড়বে ৯৫০ টাকা। যাদের ত্বক সুন্দর করতে চান এবং ত্বকের বলিলেখা দূর করে ত্বককে করতে চান মসৃণ এবং ফিরিয়ে আনতে চান গ্লো ভাব, তাদের জন্য খুবই উপকারী এই ক্রিম।

তবে হ্যাঁ আপনি যদি ক্রিমের ব্যবহার কমিয়ে প্রাকৃতিক উপায়ে স্থায়ীভাবে ফর্সা হতে চান তাহলেও সম্ভব। এর জন্য স্থায়ীভাবে তক ফর্সা করার নিচে উল্লেখিত দুইটি উপায় অবলম্বন করতে পারেন।

১. নিয়মিত হলুদ মেশানো দুধ ব্যবহার করে

২. নিয়মিত লেবু এবং কাঁচা হলুদের মিশ্রণ ব্যবহার করে

তো সুপ্রিয় পাঠক বন্ধুরা, আজ এ পর্যন্তই। যেকোনো ক্রিম আপনার ত্বকের ধরন মাথায় রেখে বেছে নেওয়া উচিত এবং যদি ক্রিমটি প্রয়োগ করার ফলে কিছু পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেয় তবে তা অবিলম্বে ব্যবহার বাতিল করা উচিত। এছাড়াও, ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের প্রভাব দেখতে সময় লাগতে পারে, তাই এটি বোঝা গুরুত্বপূর্ণ যে ক্রিমটি নিয়মিত লাগাতে থাকুন এবং কিছুটা ধৈর্য ধরুন। স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের কোনগুলো এ সম্পর্কিত আলোচনার ইতি টানছি এখানেই। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

পোষ্ট ক্যাটাগরি: