ফর্সা হওয়ার ক্রিম কোনটা ভালো বিস্তারিত জেনে নিন

ফর্সা হতে কে না চায়? দুধের মত সাদা ধবধবে চেহারা ফর্সা গায়ের রং সবারই পছন্দের। আর তাই বেশিরভাগ মানুষই ফর্সা হওয়ার ক্রিম কোনটা ভালো তা সম্পর্কে জানতে চায়। আজ আমরা আলোচনা করব ফর্সা হওয়ার ক্রিম এর নাম, ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের, বডি ফর্সা হওয়ার ক্রিম এবং ফর্সা হওয়ার ডাক্তারী ক্রিম নাম ও দাম সম্পর্কে। কালো মেয়ে ফর্সা হওয়ার ক্রিম কোনটা ভালো এবং ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম। পাশাপাশি ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম মেয়েদের জন্য কোনটি পারফেক্ট এ বিষয়গুলো সম্পর্কে জানতে হলে পড়ে ফেলুন আমাদের আজকের এই লেখাটি।

ফর্সা হওয়ার ক্রিম কোনটা ভালো

কেননা মেয়েদের স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম গুলো সম্পর্কে আলোচনা করব আজকের এই আর্টিকেল জুড়ে। তাই যারা ফর্সা হওয়ার ডাক্তারি নাইট ক্রিম ব্যবহার করতে ইচ্ছুক তারা আর্টিকেলের পরবর্তী অংশটুকু পড়ুন এবং নিজের জন্য পারফেক্ট ফর্সা হওয়ার ক্রিম নির্বাচন করার পরবর্তীতে নিয়মিত ব্যবহার করুন এবং নিজেও ধারণ করুন সুন্দর সাদা ধবধবে চেহারা।

(toc) #title=(এক নজরে সম্পূর্ণ লেখা পড়ুন)

ফর্সা হওয়ার ক্রিম সম্পর্কে সংক্ষিপ্ত কথা

ফর্সা হওয়ার ক্রিম কোনটা ভালো এটা যদি আপনি নির্বাচন করতে চান তাহলে ফর্সা হওয়ার কি কি ক্রিম রয়েছে, ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম গুলোতে মূলত কোন কোন উপাদান রয়েছে বা ওই সকল ক্রিম স্থায়ীভাবে ফর্সা করে কিনা এবং সেটা ব্যবহারে কোন সাইড ইফেক্ট রয়েছে কিনা সে সম্পর্কে বিস্তারিত জানতে হবে।

কেননা মুখের ত্বক মানুষের খুবই সেনসিটিভ একটা অংশ। কিছু কিছু মানুষের মুখের ত্বক শুষ্ক ও রুক্ষ, আবার কিছু কিছু মানুষের ত্বক অত্যন্ত তৈলাক্ত। আর ত্বকের ধরনের উপর নির্ভর করে ক্রিম দ্রুত কাজ করার সক্ষমতা পেয়ে থাকে। তাই স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম গুলো সম্পর্কে বিস্তারিত জানাবো আপনাদেরকে।

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম - স্থায়ীভাবে ফর্সা হওয়ার কার্যকরী ক্রিম

ত্বক যদি ফর্সা করতে চান তাহলে সাধারণত আপনাকে মুখের উজ্জ্বলতা বৃদ্ধির ক্রিম ব্যবহার করতে হবে। তবে অনেকেই ক্রিম ব্যবহারের পরবর্তীতে ও সুন্দর ত্বক এর অধিকারী হন না। এর কারণ মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় অবলম্বন না করা।

কেননা আপনাকে মুখের উজ্জ্বলতা বৃদ্ধির ক্রিম ব্যবহারের পাশাপাশি অবশ্যই মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় হিসেবে মুখের এক্সট্রা যত্ন অবশ্যই নিতে হবে। তাহলে আসুন এবার জেনে নেওয়া যাক ফর্সা হওয়ার ক্রিম এর নাম কি সুন্দর হওয়ার ক্রিম মেয়েদের জন্য কোনটা ভালো!

ফর্সা হওয়ার ক্রিম এর নাম - ফর্সা হওয়ার ক্রিম কোনটা ভালো

এখানে উল্লেখ করা সব কয়েকটি ক্রিম ফর্সা হওয়ার জন্য ভালো।

  • Wow Fairness Cream
  • OLAY White Residence 
  • Himalaya Herbal Clear Complexion 
  • O3+ Whitening Cream 
  • Bella Vita Papayablem Anti Blemish
  • St.Botanica Pure Radiance Face Cream
  • Lakme Absolute Perfect Residence
  • Plum E Luminence Deep Moisturizing
  • Garnier Light Complete
  • Olay Natural White
  • Himalaya Revitalizing Night Cream
  • Lotus Herbals White Glow
  • Ponds Gold Radiance Youthful Night Repair Cream
  • Lakme absolute perfect radiance skin lightening night cream
  • Dermalogica overnight cleansing gel

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম

স্থায়ীভাবে ত্বককে ফর্সা করতে চাইলে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির ব্যবস্থা করতে হবে পাশাপাশি ত্বকের লাবণ্য ধরে রাখার জন্য যে ক্রিমগুলো অধিক বেশি কার্যকরী সেগুলো ব্যবহারের সিদ্ধান্ত নিতে হবে আপনাকে। তাই এ পর্যায়ে আমরা আমাদের উল্লেখিত ফর্সা হওয়ার ক্রিম গুলোর উপকারিতা বা কার্যকারিতা সম্পর্কে জানাবো।

আপনি মূলত কার্যকারিতার উপর ভিত্তি করে আপনার পছন্দ অনুযায়ী যেকোনো একটা ফর্সা হওয়ার ক্রিম বেছে নিতে পারেন এবং নিজেই নির্বাচন করতে পারেন ফর্সা হওয়ার কোন ক্রিম সবচেয়ে ভালো! তাহলে আসুন জেনে নেওয়া যাক কিছু ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম গুলোর নাম এবং সেগুলোর কার্যকারিতা সম্পর্কে বিস্তারিত।

1. Wow Fairness Cream

ফর্সা হওয়ার ক্রিমের তালিকায় মূলত প্রথমে রয়েছে Wow Fairness Cream. আপনি যদি এই ক্রিমটি ব্যবহার করেন তাহলে আপনার ত্বক স্মুথ থাকবে পাশাপাশি সূর্যের ক্ষতিকর রশ্নি থেকে সম্পন্ন প্রোটেকশন দেবে। এই ক্রিমের কার্যকারিতার মধ্যে আর রয়েছে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে ভূমিকা রাখা, ইচিং সমস্যা দূর করা এবং ত্বকে ভেতর থেকে ফর্সা করা।

2. Himalaya Herbal Clear Complexion

ফর্সা হওয়ার সেরা ক্রিম গুলোর মধ্যে আরেকটি হচ্ছে Himalaya Herbal Clear Complexion. এই ক্রিমটি ব্যবহার করলে আপনার ত্বকে রেডিয়েন্ট গ্লো আসবে এবং ত্বকের আরো আনুষঙ্গিক সমস্যা ঠিক হয়ে যাবে। এই ক্রিমটি মূলত ত্বককে হাইড্রেট রাতে সহায়তা করে বলে জানা গিয়েছে পাশাপাশি তাদের উজ্জ্বলতা বাড়াতে বেশ কার্যকরী ভূমিকা রাখে।

এছাড়াও যদি আপনার ত্বকে কালো দাগ থেকে থাকে তাহলে সেটাও দূরীকরণে বিশেষ ভূমিকা রাখে এই ক্রিম। এক কথায় ত্বক পরিষ্কার রাখতে খুবই ভালো এটি। এমনকি সাইডইফেক্ট মুক্ত। তাই প্রাকৃতিকভাবে ত্বককে ফর্সা ও উজ্জ্বল করতে চাইলে আপনার জন্য ফর্সা হওয়ার সবচেয়ে উপযুক্ত ক্রিম হতে পারে এটি। আরো পড়ুন সানস্ক্রিন ক্রিম কোনটা ভালো

3. OLAY White Residence

এই ক্রিম ত্বকে হোয়াইট রেডিয়েন্স তৈরি করে এবং স্কিনের টোন পরিবর্তনে বেশ ভালো ভূমিকা রাখে বলে জানা গিয়েছে। পাশাপাশি ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে বিশেষ ভূমিকা রাখে এবং ত্বকের কালো স্পট কমাতে সাহায্য করে OLAY White Residence cream টি। তাই আপনি যদি আপনার ত্বকে উজ্জ্বল রাখতে চান এবং লাবণ্য ফিরে পেতে চান তাহলে এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। ইতিমধ্যে জানা গিয়েছে মাত্র এক মাসে ত্বকে সাদা ফর্সা করে তুলতে পারে OLAY White Residence. 

4. O3+ Whitening Cream

স্থায়ীভাবে ত্বকে ফর্সা করতে O3+ Whitening Cream এরও জুড়ি মেলা ভার। কেননা ত্বক ফর্সাকারী সব ধরনের উপাদান রয়েছে এতে। এমনকি এটা ১০০% কার্যকরী ক্রিম হিসেবেও আপনি বিশ্বাস করতে পারেন।

তাই যারা ত্বককে ফর্সা করতে চান, উজ্জ্বল ঝকঝকে ত্বক পেতে চান তারা মশ্চারাইজার হিসেবে এটিও ইউজ করতে পারেন। এই ক্রিমটি ও ফর্সা হওয়ার অন্যতম ক্রিমগুলোর মধ্যে একটি এবং এটি ইতোমধ্যে অনেকে ব্যবহার করে ভালো ফলাফল পেয়েছে।

5. St.Botanica Pure Radiance Face Cream

যারা ফর্সা হওয়ার ক্রিম ইতিমধ্যে ব্যবহার করেছেন তারা সাধারণত এই নামটি শুনে থাকবেন। কেননা ফর্সা হওয়ার ক্রিমগুলোর মধ্যে এই ক্রিমটি অধিক বেশি বিখ্যাত। এটিও ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে বিশেষ ভূমিকা রাখে এবং ত্বক হাইড্রেট করতে বেশ সাহায্য করে।

আপনি যদি দীর্ঘদিন ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে চান এবং সূর্যের ক্ষতিকর রোশনি থেকে নিজের ত্বকের প্রটেকশন বৃদ্ধি করতে চান তাহলে নিঃসন্দেহে St.Botanica Pure Radiance Face Cream ব্যবহার করতে পারেন।

6. Plum E Luminence Deep Moisturizing

আপনার যদি ইচ্ছে থাকে এমন একটা ক্রিম ব্যবহার করবেন যেটা ২৪ ঘন্টা আপনার ত্বককে প্রটেকশন দেবে এবং প্রাকৃতিক উজ্জ্বলতা প্রদান করবে তাহলে বলবো ইউজ করুন Plum E Luminence Deep Moisturizing. কেননা এই ক্রিম ভিটামিন এই সমৃদ্ধ একটি ক্রিম যেটা তীব্র হাইড্রেশন প্রদান করে থাকে এবং ত্বককে সুস্থ ও প্রাণবন্ত রাখতে সকল প্রকার প্রটেকশন দিয়ে থাকে। তাই উজ্জ্বল ত্বক পেতে ব্যবহার করতে পারেন এই ক্রিম।

7. Bella Vita Papayablem Anti Blemish

স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য Bella Vita Papayablem Anti Blemish ও বহুল প্রচলিত এবং ব্যবহৃত একটি মশ্চারাইজার। যেটা পেঁপে ও জাফরানের সজীবতা দেবে আপনার স্কিনে। পাশাপাশি যাদের স্কিন ড্রাই তাদের স্ক্রিনে ময়শ্চারাইজার হিসেবে বেশ ভালো শুট করে এটি।

তাই মুখের কালো দাগ দূর করতে মুখের উজ্জ্বলতা বৃদ্ধি করতে লাবণ্য ফিরে পেতে ত্বকে পুষ্টি জোগাতে চাইলে পাশাপাশি সূর্যের ক্ষতিকর রোশনি থেকে প্রোটিনের জন্য সানস্ক্রিন হিসেবে এটি নিঃসন্দেহে ব্যবহার করতে পারেন, আর এই ক্রিম মূলত নারী পুরুষ উভয়ের জন্যই ব্যবহারযোগ্য।

8. Lakme Absolute Perfect Residence

ফর্সা হওয়ার ক্রিম গুলোর মধ্যে বর্তমানে Lakme Absolute Perfect Residence ও বহুল ব্যবহৃত। কেননা এই ময়শ্চারাইজার টি ত্বকে পুষ্টি যোগায় এবং ত্বককে উজ্জ্বল ও মসৃণ করতে বেশ দ্রুত কাজ করে। তাই যারা ফর্সা হতে ইচ্ছুক ত্বককে সুন্দর করতে ইচ্ছুক তারা এই ক্রিমটি ব্যবহার করতেই পারেন।

9. Garnier Light Complete

এই ক্রিম সম্পর্কে এক্সট্রা ভাবে বলার মত কিছু নেই। কেননা আমরা প্রত্যেকেই প্রায় জানি ত্বক ও চুলের যত্নে গারনিয়ার কোম্পানি দীর্ঘদিন যাবত কাজ করে আসছে। আর তাদের পরিচিত প্রোডাক্টগুলো বেশ কার্যকরী এবং সাইড ইফেক্ট মুক্ত।

তাই আপনি চাইলে সুন্দর বা ফর্সা ত্বকের জন্য Garnier Light Complete ক্রিমটি নিঃসন্দেহে ব্যবহার করতে পারেন। আশা করা যায় মাত্র এক সপ্তাহ ব্যবহার করলে আপনি আপনার কালো বা অ মসৃণ ত্বক সুন্দর ও উজ্জ্বল ঝকঝকা তকতকা দেখতে পাবেন।

10. Lotus Herbals White Glow

জাফরানের নির্যাসা তৈরি ত্বকের উজ্জ্বলতা বাড়াতে আরেকটি কার্যকরী ক্রিম হচ্ছে Lotus Herbals White Glow. যেটা আপনার ত্বককে ২৪ ঘন্টা সুরক্ষা প্রদান করবে এবং ত্বকের গভীর থেকে উজ্জ্বলতা ফিরিয়ে আনবে এবং ত্বককে করবে ফর্সা।

তবে হ্যাঁ, ফর্সা হওয়ার ক্রিমের নাম নিতেই অনেকেই ভয় করে থাকেন। কেন না ব্রান্ড ছাড়াও আজকাল মার্কেটে অনেক ফর্সা হওয়ার ক্রিম বা মশ্চারাইজার বের হয়েছে। যেগুলো আমাদের ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনার পরিবর্তে ত্বকের ক্ষতি করে এমনকি শরীরের অভ্যন্তরেও নানা সমস্যার সৃষ্টি করে।

তাই চেষ্টা করবেন সবসময় ভালো ব্র্যান্ডের ভালো প্রোডাক্ট কিনবার এবং আপনার ত্বক যদি সেনসেটিভ হয়ে থাকে তাহলে স্কিন কেয়ার চিকিৎসকের পরামর্শ নেওয়া অতিব জরুরি। ফর্সা হওয়ার ক্রিম কোনটা ভালো বলতে গেলে আমি উপরে আলোচনা করা ফর্সা হওয়ার ক্রিম কয়েকটিকে সাজেস্ট করবো। এখান থেকে আপনি আপনার প্রয়োজন অনুযায়ী যেকোনো একটি ফর্সা হওয়ার ক্রিম ব্যাবহার করতে পারেন।

আরো পড়ুনঃ মুখের কালো দাগ দূর করার ঘরোয়া উপায়

লেখকের শেষকথা

তো সুপ্রিয় পাঠক বন্ধুরা, ফর্সা হওয়ার ক্রিম কোনটা ভালো এ প্রশ্নের উত্তর নিশ্চয়ই পেয়েছেন আমাদের আজকের এই আলোচনার মাধ্যমে। তবুও যদি কোন কনফিউশন থেকে থাকে তাহলে আর্টিকেলটি পুনরায় পড়ুন এবং আপনার ত্বকে মূলত কোন কোন বিষয়গুলো সমস্যা সৃষ্টি করছে এবং ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির জন্য আপনি মূলত কি কি প্রটেকশন চাচ্ছেন এগুলো নির্বাচন করতে পারলে আপনি আপনার জন্য ফর্সা হওয়ার সবচেয়ে ভালো ক্রিমটা বাছাই করতে পারবেন আশা করা যায়। আজ এ পর্যন্তই। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ।

পোষ্ট ক্যাটাগরি: