টিউমার অপারেশন খরচ কত বাংলাদেশ

টিউমার অপারেশন খরচ কত বাংলাদেশ এ - মূলত স্বাভাবিকভাবে একটি অপারেশনের জন্য কত টাকা পর্যন্ত লাগতে পারে? খুবই কমন একটি প্রশ্ন বলা যায় এটিকে। অনেকেই শারীরিক জটিলতার কারণে অপারেশন করতে চান। আর যারা অপারেশন করার জন্য প্রস্তুতি নিচ্ছেন এবং খরচ সম্পর্কে জানতে আগ্রহী তারা আমাদের আজকের এই আর্টিকেল সম্পন্ন করুন।

টিউমার অপারেশন খরচ কত বাংলাদেশ

কেননা আজকে আমরা টিউমার অপারেশন খরচ কত বাংলাদেশ, গলার টিউমার অপারেশন খরচ, জরায়ু টিউমার অপারেশন খরচ, জরায়ু টিউমার অপারেশন খরচ কত বাংলাদেশে, ব্রেন টিউমার অপারেশন খরচ, ব্রেইন টিউমার অপারেশন খরচ কত বাংলাদেশ।

ব্রেস্ট টিউমার অপারেশন খরচ, সরকারি হাসপাতালে অপারেশন খরচ এবং লাইপোমা অপারেশন খরচ বাংলাদেশ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। তাহলে আসুন টিউমার অপারেশন খরচ কত বাংলাদেশ সম্পর্কে জেনে নেয়া যাক।

(toc) #title=(সুচিপত্র)

টিউমার অপারেশন খরচ কত বাংলাদেশ

টিউমার অপারেশন খরচ বাংলাদেশে উচ্চতম এবং নিম্নতম দুইটি মানের উপর ভিত্তি করেই করা হয়ে থাকে। এক্ষেত্র মূলত আপনার সমস্যা যদি অত্যন্ত ক্রিটিক্যাল হয়, তাহলে অবশ্যই অপারেশন উচ্চতম হবে এবং আপনার সমস্যা যদি অল্প সল্প হয়ে থাকে, তাহলে সেক্ষেত্রে নিম্নতম অপারেশন কার্যটি আপনার জন্য যথাযথ হবে। 

বলতে পারেন– বাংলাদেশের টিউমার অপারেশনের খরচ সম্পর্কে নির্দিষ্ট তথ্য খুব সীমিত রয়েছে। আর তাই এ সম্পর্কে অবগত হতে চাইলে আপনাকে হাসপাতাল বা ক্লিনিকেই যেতে হবে। তবে সাধারণত একটি টিউমার অপারেশনের খরচ হয়ে থাকে ১০ হাজার থেকে ৩০ হাজার পর্যন্ত। কিন্তু এই পরিমাণ টা অপারেশনের ধরন, হাসপাতাল বা পরিবেশের উপর নির্ভর করে কম অথবা বেশি হতে পারে।

আরো পড়ুনঃ সিজারের পর মায়ের খাবার তালিকা

গলার টিউমার অপারেশন খরচ

গলার টিউমার অপসারণের জন্য যে চিকিৎসা প্রদান করা হয় তার খরচ মূলত এক এক দেশে এক রকম। তাই আপনি যদি বাংলাদেশ এ এই অপারেশনটি সম্পন্ন করতে চান সেক্ষেত্রে আপনাকে একটি নির্দিষ্ট এমাউন্ট ধার্য করতে হবে, অপরদিকে অন্য দেশে যদি গলার টিউমার অপারেশন করতে চান তাহলে আপনার অ্যামাউন্টটা আরো বেশি বৃদ্ধি পাবে। 

তবে জানা যায় গলার টিউমার অপারেশনের জন্য কমপক্ষে ৪০ হাজার টাকা দরকার পড়ে। অপরদিকে আমেরিকার জন্য এই খরচ দিয়ে দাঁড়ায় 5000 থেকে 10000 মার্কিন ডলার পর্যন্ত। তবে মনে রাখবেন, এটা মূলত নির্ভর করে চিকিৎসার স্থান, হাসপাতাল এবং অন্যান্য উপাদানের উপর। 

পাশাপাশি বিশেষজ্ঞ ডাক্তারদের খরচ কিছুটা বেশি হতে পারে। তাই গলার টিউমার অপারেশন খরচ সম্পর্কে নির্দিষ্ট ধারণা পেতে আপনি চিকিৎসিতের সাথে যোগাযোগ করুন এবং তাদের পরামর্শ নিন। 

জরায়ু টিউমার অপারেশন খরচ কত বাংলাদেশে

জরায়ু টিউমার অপারেশনের ক্ষেত্রেও রোগীর বয়স এবং রোগের ধরণের উপর খরচের পরিসীমাটা নির্ভর করে। তবে জানা যায় বাংলাদেশে জরায়ু টিউমার অপারেশন খরচ সাধারণত ২০ থেকে ৪০ হাজার টাকা। তাই আপনি যদি এই অপারেশনটি করতে চান তাহলে স্বাভাবিকভাবেই আপনার ২০ হাজারের অধিক টাকা জমা করতে হবে।

ব্রেইন টিউমার অপারেশন খরচ কত বাংলাদেশ

ব্রেন টিউমার বা ব্রেইন টিউমার অপারেশন মূলত বাংলাদেশে খুব কম সংখ্যক হয়ে থাকে। তবে এই অপারেশনের অবস্থা যদি কম ক্রিটিকাল হয় তাহলে আপনি কিছু বেসরকারি হাসপাতাল থেকে সাশ্রয়ী মূল্যে অপারেশনটি সম্পন্ন করতে পারবেন। 

এক্ষেত্রে কমপক্ষে ৩০ হাজার টাকা খরচ পড়বে। তবে হ্যাঁ বাংলাদেশে কিছু কিছু বেসরকারি হাসপাতালে এর খরচ হয়ে থাকে ০২ থেকে ০৩ লাখ টাকা পর্যন্ত। 

আর আপনি যদি ব্রেন টিউমার অপারেশন বা ব্রেইন টিউমার অপারেশন বাংলাদেশের বাইরে করেন তাহলে অবশ্যই লাখ টাকা থেকে কাউন্ট করতে হবে। 

তাই এ সম্পর্কে সঠিক ইনফরমেশন জানতে আপনি নিকটস্থ চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন এবং খরচের পরিসীমাটা সঠিকভাবে জেনে নিন। কেননা এটি অত্যন্ত জটিল একটা রোগ এবং অপারেশন প্রক্রিয়াটাও অত্যন্ত জটিল।

আরো পড়ুনঃ ডায়াবেটিস কি খেলে ভালো হয়

ব্রেস্ট টিউমার অপারেশন খরচ বাংলাদেশ

ব্রেস্ট টিউমার অপারেশন খরচ বাংলাদেশ এ বিভিন্ন রকম হতে পারে। তবে আমাদের জানামতে আপনাকে অপারেশনের জন্য কমপক্ষে খরচ করতে হবে ৫০ হাজার টাকা। 

লাইপোমা অপারেশন খরচ

বর্তমান সময়ের অস্ত্রোপচার অপসারণ এবং লাইপোসাকশন লিপমা চিকিৎসা সবচেয়ে সাধারণ মাধ্যম। এটি হচ্ছে ফ্যাটি টিস্যুর গলদ, যা ত্বকের নিচে বৃদ্ধি পায়। 

এটা মূলত শরীরের যেকোনো জায়গায় ঘটতে পারে। তবে হ্যাঁ এই অপারেশনের খরচ মূলত নির্দিষ্ট করে বলা যাচ্ছে না। তাই এ সম্পর্কে বিস্তারিত জানতে আপনার চিকিৎসকের শরণাপন্ন হওয়া জরুরী।

সরকারি হাসপাতালে অপারেশন খরচ

সরকারি হাসপাতালে অপারেশনের জন্য ১০ হাজার থেকে শুরু করে ০৫ লাখ পর্যন্ত টাকার প্রয়োজন হয়। আর রোগীর যদি প্রতিদিন সিসিইউ সেবা নেওয়ার প্রয়োজন পড়ে সেক্ষেত্রে খরচ করতে হয় ০৫ থেকে ৩০ হাজার টাকা। অপরদিকে আইসিইউ সেবা পেতে ২০ থেকে ৫০ হাজার টাকা এবং প্রতি স্টেশনে ডায়ালাইসিস করাতে খরচ হয় ০৫ হাজার টাকা। 

একজন রোগীর সমস্যা, অপারেশনের ধরন, সেবা এবং হাসপাতাল ও চিকিৎসকের উপর নির্ভর করে অপারেশনের খরচ হয়ে থাকে। তাই আপনি যে অপারেশন করেন না কেন আপনাকে তাদের ফরমালিটিজ অনুযায়ী নির্ধারিত টাকা জমা দিতে হবে। 

এই সম্পর্কে সুস্পষ্ট ও সঠিক তথ্য জানতে চিকিৎসকের বা হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কথা বলতে হবে। তবে হ্যাঁ আপনি যদি সরকারি হাসপাতালে অপারেশন করতে চান সেক্ষেত্রে আমরা বলতে পারি আনুমানিক আপনার ১৫ হাজার প্লাস টাকা খরচ করতে হবে।

বেসরকারি হাসপাতালে অপারেশন খরচ

বেসরকারি হাসপাতালে তুলনামূলকভাবে সরকারি হাসপাতালের চাইতে অধিক বেশি খরচ করতে হয়। তাই আপনি যদি সরকারি হাসপাতালে কোন অপারেশনের জন্য ৩০ হাজার টাকা খরচ করেন সেক্ষেত্রে বেসরকারি হাসপাতালে কমপক্ষে ৪০ হাজার টাকা খরচ করতে হবে। 

তবে হ্যাঁ, সরকারি বেসরকারি যেকোনো হাসপাতালে অপারেশনের খরচ নির্ধারণের ক্ষেত্রে কয়েকটি বিষয় নির্ভরযোগ্য। সেগুলো হচ্ছে:

১। অপারেশনের ধরন

২। সুবিধামূলক সুবিধা সমূহ

৩। চিকিৎসার স্তর

৪। স্থান এবং 

৫। চিকিৎসক বিশেষজ্ঞ

শেষ কথাঃ টিউমার অপারেশন খরচ কত বাংলাদেশ

তাই আমরা সাজেস্ট করব, অপারেশনের সঠিক খরচ জানতে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করবার। তো সুপ্রিয় পাঠক বন্ধুরা, আজ এ পর্যন্তই। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোষ্ট ক্যাটাগরি: