১২ ভোল্ট ব্যাটারির দাম

১২ ভোল্ট ব্যাটারির দামঃ প্রিয় পাঠক আজকের এই পোস্টে আমরা ১২ ভোল্ট ব্যাটারির দাম সম্পর্কে আলোচনা করব। আপনি আমাদের পোষ্ট ওপেন করেছেন তার কারণ হচ্ছে আপনি ১২ ভোল্ট ব্যাটারির দাম সম্পর্কে জানতে চান। তাহলে সঠিক জায়গায় এসেছেন আজকের এই পোস্টে আমরা ১২ ভোল্ট ব্যাটারির দাম সম্পর্কে আলোচনা করব।

সূচিপত্রঃ ১২ ভোল্ট ব্যাটারির দাম

আপনি যদি  ১২ ভোল্ট ব্যাটারির দাম সম্পর্কে জানতে চান তাহলে শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন। তাহলে চলুন দেরি না করে  ১২ ভোল্ট ব্যাটারির দাম সম্পর্কে আলোচনা শুরু করা যাক।

ভূমিকা

প্রিয় পাঠক আজকের এ পোস্টে আমরা আপনাদের জানাবো  ১২ ভোল্ট ব্যাটারির দাম। বর্তমান সময়ে বিভিন্ন রকম কাজে ব্যাটারি ব্যবহার করার প্রয়োজন হয়ে থাকে। যেমন বিভিন্ন রকম গাড়িতে ব্যাটারি ব্যবহার করা হয়ে থাকে যেমন অটো গাড়িতে মোটরসাইকেল কিংবা বড় বাস-ট্রাক ইত্যাদিতে ব্যাটারি ব্যবহার করা হয়।

কিন্তু আমাদের মাঝে অনেকেই আছে যারা ব্যাটারি কোথায় কিনতে পাওয়া যায় এ সম্পর্কে কোন ধারণা নেই। ১২ ভোল্ট ব্যাটারির দাম কত? এ সম্পর্কেও অনেকে জানেনা তাই বিভিন্ন সময়ে অনেক বেশি দামে ব্যাটারি কিনতে হয়। আজকের এই পোস্টে আমরা ১২ ভোল্ট ব্যাটারির দাম সম্পর্কে আলোচনা করব।

আরো পড়ুনঃ ১০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ফোন

আপনি যদি ১২ ভোল্ট ব্যাটারির দাম কত এবং কি কি বিষয় দেখে কিনবেন এবং কোন বিষয়গুলো সতর্ক থাকতে হবে তার সাথে আপনি কোথায় কিনতে পাবেন এসকল বিষয় আমাদের কাছে আজকে জানতে পারবেন। তাহলে চলুন ১২ ভোল্ট ব্যাটারির দাম কত তা জেনে নেই।

১২ ভোল্ট ব্যাটারির দাম কত

আপনি যদি হাই পাওয়ার মোটরসাইকেলের জন্য ১২ ভোল্ট ব্যাটারি কিনতে চান তাহলে আপনাকে আগে ১২ ভোল্ট ব্যাটারির দাম কত এর সম্পর্কে জানতে হবে। বাংলাদেশের যেকোনো জায়গা থেকে নেন দাম প্রায় একই রকম হবে। আপনি সাধারণত যে কোন ইলেকট্রিক্যাল দোকানে গেলে পেয়ে যাবেন।

এখন আসি এর দামের ক্ষেত্রে। আমাদের পোস্টের মূল উদ্দেশ্য হলো আপনাদের ১২ ভোল্ট ব্যাটারির দাম কত এই সম্পর্কে ধারণা দেওয়া। আপনি যদি আপনার মোটরসাইকেলের জন্য ১২ ভোল্ট ব্যাটারি ক্রয় করতে চান তাহলে আপনাকে প্রায় ১১৫০ টাকা থেকে শুরু করে ২০০০ টাকা গুনতে হবে।

দাম যেকোনো সময় বাড়তে পারে অথবা কমতেও পারে এটা নির্ভর করে বেড়ায় চাহিদা এবং সময় এর উপর। তাই অবশ্যই আপনি বেশ কয়েকটি দোকান খোঁজ নিয়ে তারপরে আপনার কাঙ্খিত ব্যাটারিটি কিনতে পারবেন। এতে করে আপনার একটি অভিজ্ঞতা হবে এবং ভালো ব্যাটারি খুঁজে পাবেন।

১২ ভোল্ট ব্যাটারির দাম

আমরা সকলেই জানি যে ব্যাটারি বিভিন্ন রকম কাজে ব্যবহার করা হয়। যেমন মোটরসাইকেলে এখন সাইকেলের ব্যাটারি ব্যবহার করা হয়। অটো গাড়ি তে এবং বিভিন্ন বড় বড় বাস-ট্রাকে ও ব্যাটারি থাকে এছাড়া আমাদের বাড়িতে যেসব আইপিএস থাকে সেটি ব্যাটারির মাধ্যমে চলে।

তাই আজকে আমরা ১২ ভোল্ট ব্যাটারির দাম কত এই বিষয় সর্ম্পকে আলোচনা করছি। ইতিমধ্যে আমরা মোটরসাইকেলের জন্য ১২ ভোল্ট ব্যাটারির দাম এই বিষয় সর্ম্পকে জানতে পেরেছি। অনেকেই আছে যারা তাদের ব্যাটারি চালিত অটো গাড়ির জন্য ব্যাটারি কিনতে চাই।

ব্যাটারি চালিত ব্যাটারি গুলোকে ইজিবাইক ব্যাটারি বলা হয়ে থাকে। যেহেতু ব্যাটারি চালিত অটোর ব্যাটারি একটু বড় হয়ে থাকে সেহেতু এটি কিনতে গেলে দাম পড়বে ১০ হাজার টাকা থেকে ১৩ হাজার টাকা পর্যন্ত হতে পারে।

আরো পড়ুনঃ মোবাইলের ব্যাটারি ভালো রাখার উপায়

বিভিন্ন রকম কোম্পানি তাদের সার্ভিস ওয়ারেন্টি গ্যারান্টি এবং ব্যাটারি কোয়ালিটি এর ওপর নির্ভর করে দাম কম বেশি হতে পারে। তাই আজকের পোস্ট থেকে ১২ ভোল্ট ব্যাটারির দাম সম্পর্কে ধারণা নিয়ে নিন।

অটোর ব্যাটারি গুলো মূলত সেট হিসেবে দাম হয়ে থাকে। আপনি যে কোন দোকান থেকে ব্যাটারি দাম সম্পর্কে জেনে নিয়ে ব্যাটারি কিনতে পারেন। এর দাম সাধারণত ৩০০০ থেকে শুরু করে ১৩০০০ পর্যন্ত হতে পারে।

১২ ভোল্ট ব্যাটারির প্রাইস

উপরে আমরা মোটরসাইকেল ও অটো এর ১২ ভোল্ট ব্যাটারির দাম জেনেছি। আশা করি আপনি দাম গুলো সম্পর্কে ধারণা পেয়েছেন। এখন আমরা আরো কিছু ১২ ভোল্ট ব্যাটারির দাম সম্পর্কে জানব। আশা করি আমাদের সাথে থাকবেন। তো চলুন আরো কিছু ১২ ভোল্ট ব্যাটারির দাম সম্পর্কে জেনে নেই।

আপনি যদি ভালো ব্যাটারি কিনতে চান তাহলে আপনার নিকটে যে কোন ব্যাটারির শোরুমে গিয়ে ব্যাটারি সম্পর্কে বিস্তারিত  জেনে নিতে পারেন। অথবা যেসব ওয়েবসাইট ১২ ভোল্ট ব্যাটারি বিক্রি করে থাকে তাদের ওয়েবসাইট ভিজিট করে আপনি ১২ ভোল্ট ব্যাটারির দাম দাম এবং এ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

আপনার ব্যাটারি কেনার আগে অবশ্যই এই বিষয় সম্পর্কে জেনে নেওয়া প্রয়োজন। উপরে আমরা কিছু ১২ ভোল্ট ব্যাটারির দাম সম্পর্কে আলোচনা করেছি যদি আপনার প্রয়োজন হয় তাহলে এগুলো দেখতে পারেন।

১২ ভোল্ট ব্যাটারির বাংলাদেশ দাম

আপনি যদি আপনার মোটরসাইকেলের জন্য হাই পাওয়ার ব্যাটারি কিনতে চান তাহলে আপনি বাংলাদেশের যে কোন প্রান্তে এটি পেয়ে যাবেন। আপনি যেকোন শো-রুমে গিয়ে এই ব্যাটারি সম্পর্কে জানতে পারবেন এবং এর দাম সম্পর্কে জানতে পারবেন। ব্যাটারি আমাদের দৈনন্দিন জীবনের বিভিন্ন রকম কাজে ব্যবহার করে থাকি।

হাই পাওয়ার মোটরসাইকেলের ১২ ভোল্ট ব্যাটারি ক্রয় করতে হলে আপনাকে প্রতিপিস ব্যাটারির দাম ১০৫০ টাকা থেকে শুরু করে ১২৫০ টাকা পর্যন্ত হতে পারে। কিন্তু কোম্পানি ভেদে ভিন্ন হতে পারে কারণ তাদের কোয়ালিটি পারফরম্যান্স সবকিছু বিভিন্ন রকম হয়।

বিভিন্ন সময় এর দাম কম বেশি হতে পারে। তার জন্য আপনি যেখানে ব্যাটারি ক্রয় করবেন সেখানে ভালোমতো দাম সম্পর্কে জেনে নেবেন। ব্যাটারি ক্রয় করার সময় এর পর আন্টি গ্যারান্টি এবং এর পারফরম্যান্স সম্পর্কে জেনে নেবেন।

১২ ভোল্ট ব্যাটারির দাম

আপনি যদি ব্ল্যাক বক্স ব্যাটারি মোটরসাইকেলের জন্য কিনতে চান তাহলে বাংলাদেশের যেকোনো প্রান্ত থেকে এটি কিনতে পারবেন। সব জায়গাতে এ ধরনের ব্যাটারি কিনতে পাওয়া যায়। ব্ল্যাকবক্স ব্যাটারি একটি ১২ ভোল্ট ৭.৫ অ্যাম্পিয়ারের ব্যাটারি।

আপনি আপনার নিকটস্থ যেকোনো শোরুম অথবা ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল দোকান থেকে এ ধরনের ব্যাটারি সংগ্রহ করতে পারবেন এ ধরনের ব্যাটারি দাম পড়বে প্রায় ৮০০ থেকে ১২০০ টাকা। বিভিন্ন সময়ের দাম কম বেশি হতে পারে এটা সময় এবং ব্যাটারি কোম্পানি এবং এর পারফরমেন্সের উপর নির্ভর করে।

শেষ কথা

প্রিয় পাঠক আজকের এই পোস্টে আমরা আপনাদের জন্য ১২ ভোল্ট ব্যাটারির দাম সম্পর্কে আলোচনা করেছি। আপনি যদি ১২ ভোল্ট ব্যাটারি কিনতে চান তাহলে বাংলাদেশের যেকোনো প্রান্ত থেকে এটি কিনতে পারবেন। এর জন্য আপনাকে আপনার যে কোন নির্দিষ্ট শোরুম অথবা যেকোনো ইলেকট্রিক্যাল এবং ইলেকট্রনিক্স এর দোকান থেকে কিনতে হবে। কেনার সময় এর দাম এবং এর পারফর্মেন্স জানতে পারবেন।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়

আশা করি আপনি ১২ ভোল্ট ব্যাটারির দাম সম্পর্কে জানতে পেরেছেন। যা আপনাকে ব্যাটারি কেনার সময় সাহায্য করবে। এতক্ষন আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

পোষ্ট ক্যাটাগরি: