Technical Care BD https://www.technicalcarebd.com/2022/07/job-pawar-dua.html

দ্রুত চাকরি পাওয়ার উপায়

দ্রুত চাকরি পাওয়ার উপায় — আমাদের এই সময়ে একটি চাকরি পাওয়া আর সোনার হরিণ খুঁজে পাওয়ার মধ্যে তফাৎ নেই। চাকরির বাজার গুলোতে এতবেশী প্রতিযোগিতা যে লড়াই করে নিজেকে টিকিয়ে রাখতে হয়। প্রতিবছর আমাদের দেশে লাক্ষাধিক মানুষ গ্রাজুয়েশন শেষ করে বের হলেও তার ৯০% থাকে বেকার।

দ্রুত চাকরি পাওয়ার উপায়

চাকরি খোজার মত অসহ্যকর কাজ বোধহয় দ্বিতীয়টি নেই তবে আপনি যদি কিছু আমল ও টেকনিক ফলো করতে পারেন তাহলে আশা করা যায় খুব দ্রুত চাকরি পেয়ে যেতে পারেন। দ্রুত চাকরি পাওয়ার বিভিন্ন উপায় ও টেকনিক রয়েছে যেগুলো সম্পর্কে অনেকেই অবগত নন। এ সকল বিষয় গুলো আপনার জানা থাকলে চাকরি পাওয়ার ক্ষেত্রে অনেক বেশী এগিয়ে থাকবেন অন্যদের তুলনায়।

আমাদের আজকের আর্টিকেলে দ্রুত চাকরি পাওয়ার উপায় ও দ্রুত চাকরি পাওয়ার আমল সম্পর্কে বিস্তারিত ভাবে আলোচনা করবো। অনেকেই খুঁজে থাকেন চাকরি পাওয়ার আমল সম্পর্কে তাদের জন্য পোষ্টটি অনেক বেশী সহায়তা করবে। চলুন তাহলে জেনে নিই দ্রুত চাকরি পাওয়ার উপায় গুলো কি কি?

আরাে পড়ুনঃ সরকারি নার্সিং কলেজের তালিকা

সূচীপত্রঃ দ্রুত চাকরি পাওয়ার উপায়

দ্রুত চাকরি পাওয়ার উপায়

অনেকেই মনে করেন দ্রুত চাকরি হয়ে যাওয়াটা ভাগ্যের ব্যাপার। তবে বিষয়টি ক্ষানিকটা ভুল রয়েছে। সবকিছু ভাগ্যের উপর ছেড়ে দিলে চেষ্টার কোনো মূল্য থাকে না। কোনো কিছু অর্জন করতে হলে শ্রম, ধৈর্য ও যোগ্য হয়ে উঠার চেষ্টা চালিয়ে যেতে হয়।

দ্রুত সময়ে চাকরি পাওয়ার জন্য শুধু আপনাকে বসে থাকলে হবে না। প্রতিটি চাকরির বিজ্ঞপ্তি আপনাকে দেখতে হবে। সরকারি বা বেসরকারী চাকরি গুলোতে আবেদন করতে হবে। পরিক্ষা গুলোতে অংশগ্রহণ করতে হবে। এর মাধ্যমে একদিকে যেমন আপনার অভিজ্ঞতা বৃদ্ধি পাবে অন্যদিকে চাকরির জন্য প্রত্যাশা আপনাকে শ্রম করতে সাহায্য করবে। দ্রুত চাকরি পাওয়ার জন্য নিচের উপায় গুলো অনুযায়ী নিয়মিত কাজ করুন- 

মেধার বিকাশ

অলস মস্তিষ্ক শয়তানের কারখানা এরুপ বিশ্বাসে আমরা সকলেই বিশ্বাসি। মেধার বিকাশ তখনি ঘটবে যখন সেটাকে আরো বেশী ধারালো করা হবে। মেধাকে অলস ভাবে রেখে দিলে ধিরে ধিরে সেটা নিস্তেজ হয়ে যায়। 

চাকরির জন্য নিয়মিত পড়াশোনা করা অনেক বেশী প্রয়োজন। রিটেন পরিক্ষা ও ভাইভার প্রস্তুতি নেয়া দরকার। চাকরি দাতারা তো আপনাকে শুধু শুধু একটা চাকরির জন্য নির্বাচিত করবে না। এখানে আপনার যোগ্যতাকে বাড়িয়ে নেতে হবে। ম্যাথ, ইংরেজি ও সাধারণ জ্ঞান সম্পর্কে মেধার বিকাশ বাড়াতে হবে। যা আপনাকে দ্রুত চাকরি পেতে অনেক বেশী সহায়তা করবে। 

আপনি যে সব ধরনের চাকরিতে আবেদন করবেন সেগুলোর উপরে বই পড়ুন। গত বছরের প্রশ্নের প্যাটার্ন গুলো দেখে ধারণা নিন কেমন প্রশ্ন আপনাকে দেয়া হতে পারে।

আরো পড়ুনঃ বিপদ থেকে মুক্তির দোয়া

কষ্ট করা

বিশ্বে কোনো অর্জন এই সম্ভব নয় পরিশ্রম ছাড়া। রাত দিন পরিশ্রম করা শুধু পড়াশোনা করলেই চাকরি হয়ে যায় না। পরিশ্রম করবেন তবে সেটা যেন গুরুত্বপূর্ণ বিষয় গুলো উপরে হয়। চাকরির ধরণ অনুযায়ী নিজেকে যোগ্যতা সম্পন্ন করে তুলতে সব রিকোয়ারমেন্ট নিজের মধ্যে পূরণ করুন। 

নিয়মিত চাকরির খবর পড়ুন

সাপ্তাহিক চাকরির খবর প্রকাশিত হয় নিয়মিত সেগুলো সংগ্রহ করুন। যেসকল স্থান গুলোতে আপনি দক্ষ সেগুলোতে আবেদন করতে থাকুন। সে অনুযায়ী নিজেকে প্রিপার্ড করুন। বর্তমানে ডিজিটাল যুগে চাকরির তথ্য পাওয়া খুব সহজ। আপনি চাইলে বিডিজবস এ প্রিমিয়াম একটিভেসন ক্রয় করে প্রতিনিয়ত নতুন চাকরির আবেদন ১ ক্লিকেই করে ফেলতে পারবেন।

পজিটিভ চিন্তা করুন

আমাদের চিন্তা শক্তি আমাদের জীবনযাত্রার মান বহন করে। অনেক চাকরি প্রার্থী রয়েছেন যারা নেগেটিভ চিন্তার কারণে চাকরির ক্ষেত্রে অনেক বেশী ডিপ্রেশনে ভোগেন। চাকরি পরিক্ষায় শুধুমাত্র ডিপ্রেশনের জন্য চাকরি পেতে বেগ পোহাতে হয় বেশী। আপনার যোগ্যতা অনুযায়ী হয়েই যাবে নেগেটিভ চিন্তা বাদ দিয়ে নিজেকে পজিটিভ রাখতে হবে সবসময়।

ধৈর্য ধারণ

সবসময় মনে রাখবেন, আল্লাহ আমাদের জন্য উত্তম পরিকল্পনা কারী। ৫-১০ টা চাকরিতে আপনি টিকলেন না এক্ষেত্রে আপনাকে ধৈর্য ধারণ করে নিজেকে আরো বেশি যোগ্যতা সম্পন্ন করে তুলতে হবে। শ্রমের মর্যাদা আল্লাহ ঠিকই দিবেন।

আরো পড়ুনঃ face reality বাস্তবতা নিয়ে কিছু উক্তি

দ্রুত চাকরি পাওয়ার আমল

দ্রুত চাকরি পাওয়ার জন্য আল্লাহ তায়ালার কাছে ফরিয়াদ করতে হবে। প্রার্থনায় চাইতে হবে। আল্লাহ তার বান্দাদের চাওয়া অবশ্যই পূরন করেন। আল্লাহর প্রতি পুর্ন বিশ্বাস রেখে মোনাজাতে চাইতে হবে। নিশ্চয়ই আল্লাহ কোনো বান্দাকে খালি হাতে ফেরত দেন না। ধৈর্য ধারন করে অপেক্ষা, শ্রম, প্রচেষ্টা সকল কিছুই করতে হবে।

দ্রুত চাকরি পাওয়ার জন্য নিজের আয়াতটি পাঠ করতে পারেন সবসময়। নিশ্চয়ই আল্লাহ আপনাকে উত্তম প্রতিদান দিবেন। শুধু বিশ্বাস রাখতে হবে আল্লহর উপর। সকল কিছু সঠিকভাবে করতে পারলে ভাগ্য সহায় হলে আপনি খুব দ্রুত চাকরি পেয়ে যাবেন ইনশাআল্লাহ। নিচে দেয়া দোয়াটি বেশী বেশী পাঠ করার চেষ্টা করবেন সবসময়।

আরবী অনুবাদঃ

فَسَقَىٰ لَهُمَا ثُمَّ تَوَلَّىٰٓ إِلَى ٱلظِّلِّ فَقَالَ رَبِّ إِنِّى لِمَآ أَنزَلْتَ إِلَىَّ مِنْ خَيْرٍۢ فَقِيرٌۭ ٢٤

বাংলা উচ্চারণঃ ফাছাকা লাহুমা ছুম্মা তাওয়াল্লা ইলাজ-জিল্লি ফাক্বলা রাব্বি ইন্নী লিমা আনঝলতা ইলাইইয়া মিন খাইরিন ফাকীর। ( সুরা আল-কাছাছ - আয়াত - ২৪)

বাংলা তরজমাঃ সে সময় মূসা তাদের পক্ষে পশুগুলোকে পানি পান করিয়ে দিলো। তারপর, ছায়ায় ফিরে গেল এবং বলল, হে আমার রব, নিশ্চয় আপনি আমার প্রতি যে অনুগ্রহই নাযিল করবেন, আমি তার মুখাপেক্ষী। 

শেষ কথা

দ্রুত চাকরি পাওয়ার উপায় ও দ্রুত চাকরি পাওয়ার আমল গুলো যথারিতি কাজে লাগাতে পারলে ও ভাগ্য সহায় হলে নিশ্চিত ভাবেই আপনি চাকরি পেয়ে যাবেন। হতাশ না হয়ে বারংবার প্রচেষ্টা আপনাকে সফলতার দারপ্রান্তে পৌছে দিবে। এতক্ষন ধরে দ্রুত চাকরি পাওয়ার উপায় লেখাটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

0 Comments

* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.??