Technical Care BD https://www.technicalcarebd.com/2022/07/italy-agriculture-visa.html

ইতালি কৃষি ভিসা ২০২২

ইতালি কৃষি ভিসা ২০২২ — আমাদের দেশে প্রচুর শ্রমিক রয়েছে কৃষি খাতের উপরে। সাধারণত ইতালি প্রতিবছর প্রায় ৭০ হাজার এর অধিক শ্রমিক নিয়োগ দেয় কৃষিখাতে। ২০২২ সালে ইতালি প্রায় ৮০ হাজারের অধিক শ্রমিক নেয়ার আহবান জানিয়েছে। চলতি বছরে বাংলাদেশ সরকার বহু সংখ্যক জনবল নিচ্ছে ইতালি কৃষি ভিসায়। 

ইতালি কৃষি ভিসা ২০২২

আমাদের আজকের পোষ্টে আমরা জানবো ইতালি কৃষি ভিসা কিভাবে আবেদন ও ফর্ম পূরন করবেন। ইতালি কৃষি ভিসা করতে কত টাকা খরচ হয়। অনেকেই আছেন চলতি বছরেই ইতালি কৃষি ভিসায় আবেদন করতে চাচ্ছেন প্রয়োজনীয় যে সকল বিষয় জানা দরকার সব থাকছে আজকের পোষ্টে। চলুন তাহলে ইতালি কৃষি ভিসা সম্পর্কে বিস্তারিত জেনে নিইঃ

আরো পড়ুনঃ ওয়ার্ক পারমিট ভিসা

ইতালি কৃষি ভিসা ২০২২

আমাদের দেশ থেকে বিভিন্ন দেশ প্রতি বছর বহু মানুষকে জীবিকা নির্বাহ করার সুযোগ তৈরি করে দেয়। যার মধ্যে অন্যতম একটি সুযোগ হলো ইতালি কৃষি ভিসা। সাধারণত বিভিন্ন দেশে অবৈধ উপায় বেশিরভাগ শ্রমিক প্রবেশ করে কাজ করেন। একটা সময় পর তাদেরকে ধরার পর পড়তে হয় নানা রকম সমস্যার মধ্যে।

অবৈধ প্রবেশ ঠেকাতে এখন থেকে অনেক বেশী লোক গুলো নিয়োগ হয় সরকারের মাধ্যমেই। যেখানে একজন শ্রমিককে রিকোয়ারমেন্ট পূরণ করেই কেবল ইতালিতে যেতে পারবে এবং সেখানে কাজ করতে পারবেন। ইতালির কৃষি ভিসা সহ বিভিন্ন ধরনের কাজের জন্য প্রচুর পরিমাণে শ্রমিক নিয়ে থাকে। তন্মধ্যে পর্যটন কেন্দ্র, কৃষি খাত, বাড়ি/রাস্তা নির্মাণ খাত, পরিবহন খাত ইত্যাদি।

বিশেষ করে স্পন্সর ভিসা গুলোতে কয়েকটি দেশ থেকে ১ সাথে লোক নিয়োগ দেয়া হয়। ইতালি যদিও ৮০ হাজার লোকের নিয়োগ দিবে সেখানে বাংলাদেশ থেকে সর্বোচ্চ ৫/৬ হাজার লোক দিতে পারবে। এজন্য অনেকের রিকোয়ারমেন্ট সম্পন্ন হলেও ভিসা পাওয়ার ক্ষেত্রে ডিসকোয়ালিফাই হতে দেখা যায় অনেক বেশী।

ইতালি কৃষি ভিসা কিভাবে পাবেন

ইতালিতে প্রতি বছর বহুগুণ লোক বেশী নিয়োগ দিয়ে থাকে। স্বল্পমেয়াদী ও দীর্ঘমেয়াদী চুক্তিতে লক ভিসা তৈরি করে দেয়া হয়। শ্রমিক ভিসার মধ্যে বিভিন্ন খাত রয়েছে। খাত অনুযায়ী পদের সংখ্যাও নির্ণয় করা হয়। ইতালি কৃষি ভিসার বিজ্ঞপতি গুলো জাতীয় সংবাদপত্র মাধ্যম গুলোতে প্রকাশ করা হয়। এ ছাড়াও নতুন সব বিজ্ঞপ্তি গুলো দেখার জন্য বাংলাদেশ প্রবাসী কল্যাণ ওয়েবসাইটের সহায়তা নিতে হবে।

ইতালি কৃষি ভিসার ফর্ম

ইতালি কৃষি ভিসায় যদি আগ্রহী হয়ে থাকেন আপনাকে নির্দিষ্ট একটি ফর্ম সঠিক তথ্য সংবলিত করে পূরণ করতে হবে। ফর্মের লিংক ভিজিট করুন এখানে ক্লিক করে। এই ফর্মে আপনার নাম, জাতীয় পরিচয়পত্র নাম্বার, ব্যাক্তিগত সকল তথ্য, আপনি কোন ধরনের ভিসায় আবেদন করতে সেটা টিক দিতে হবে। এই ফর্ম থেকে ইতালিতে ভ্রমন, চিকিৎসা ক্ষেত্র, স্পোর্টস, ব্যাবসা সহ বিভিন্ন বিষয়ের উপর ফর্ম পূরণ করে আবেদন করতে পারবেন। যেহেতু আপনি ইতালি কৃষি ভিসায় আবেদন করবেন তাই কৃষি/শ্রমিক ভিসা গুলো বাছাই করে নিবেন, আপনার পাসপোর্ট সাইজের ছবি দিয়ে ফর্মটি সম্পূর্ণ পূরণ করে নিন। 

ইতালি কৃষি ভিসার খরচ কত

অনেকেই ইতালিতে কৃষি ভিসায় যেতে চাইলেও খরচের ব্যাপার সম্পর্কে জানেন না। ইতালিতে কৃষি ভিসায় খরচ অনেক কম থাকে। আপনার রিকোয়ারমেন্ট যদি সম্পুর্ন থাকে সেক্ষেত্রে যে টাকাটা অফিসিয়াল ভাবে চার্জ করা হবে সেটা দিতে হবে। এখানে, শুধু মাত্র ভিসা খরচ ছাড়াও, চিকিৎসা খরচ, খাবার খরচ ইত্যাদি নানান খরচ মিলিয়ে প্রায় ৩/৪ লাখ টাকার মত পড়ে। উল্লেখ্য যে, এখানে দেওয়া খরচের সাথে খানিকটা কম বা বেশী হতে পারে। যেহেতু ভিসার খরচ গুলো দিন দিন কমে বা বাড়ে তাই সঠিক করে বলাটা অনেক বেশী কঠিন।

শেষ কথা

ইতালি কৃষি ভিসা পাওয়ার জন্য সবসময় বিজ্ঞপ্তি গুলো লক্ষ্য রাখতে হবে। বিজ্ঞপ্তি প্রকাশের সাথে সাথে আবেদন করতে হবে। অবৈধ পন্থা অবলম্বন করে প্রবাসে যেতে পারলেও কিছুদিন পরেই পড়তে হয় আইনি জটিলতায়। এর চেয়ে সরকারি ভাবে যখন বিজ্ঞপ্তি প্রদান করা হবে তখন আবেদন করে যাওয়াটাই বুদ্ধিমানের কাজ হবে। এতক্ষন ধরে ইতালি কৃষি ভিসার আর্টিকেলটি পড়ার জন্য ধন্যবাদ।

0 Comments

* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.??