Technical Care BD https://www.technicalcarebd.com/2022/07/australia-transit-visa.html

অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা

অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা — বাংলাদেশ থেকে প্রতিবছর প্রচুর মানুষ ভ্রমণ করার জন্য অস্ট্রেলিয়াতে যাতায়াত করেন। অনেকেই খুঁজে থাকেন অস্ট্রেলিয়ার টুরিস্ট ভিসা কিভাবে কি আবেদন করবেন। এই সম্পর্কে বিস্তারিত জানার জন্য আজকের অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা পোষ্ট আপনার জন্য যথেষ্ট কাজ করবে। অস্ট্রেলিয়া অনেক সুন্দর ও ভ্রমন পিপাসুদের জন্য একটি সুন্দর দেশ। এখানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে বহু মানুষ টুরিস্ট ভিসায় ঘুরতে যান। 

অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা

আমাদেদ আজকের আর্টিকেলে অস্ট্রেলিয়ার টুরিস্ট ভিসা সম্পর্কে বিস্তারিত ধারনা দেয়ার চেষ্টা করবো। অস্ট্রেলিয়ার টুরিস্ট ভিসা অফিস কোথায়, কিভাবে আপনাকে ফর্ম তুলতে হবে, কি কি প্রয়োজন রয়েছে টুরিস্ট ভিসার জন্য ইত্যাদি সকল কিছু থাকছে আজকের আলোচনার বিষয়। আপনি যদি অস্ট্রেলিয়ার টুরিস্ট ভিসা সম্পর্কে সম্পুর্ণ জানতে আগ্রহী হয়ে থাকেন সম্পুর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ার চেষ্টা করুন। 

আরো পড়ুনঃ দ্রুত চাকরি পাওয়ার উপায়

অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা

টুরিস্ট ভিসা সাধারণত ভ্রমণের জন্য করা হয়। বিভিন্ন দেশ ভেদে আলাদা কিছু রিকোয়ারমেন্ট থাকে টুরিস্ট ভিসার জন্য। তেমনি অস্ট্রেলিয়ার টুরিস্ট ভিসাতে ও রয়েছে আলাদা কিছু রিকোয়ারমেন্ট ও নিয়ম-কানুন।

অস্ট্রেলিয়ার টুরিস্ট ভিসা আপনি যেকোনো সময় চাইলেই প্রয়োজনীয় কাগজ পত্র নিয়ে ফর্ম পুরন করে আবেদন করতে পারবেন। সেখানে ব্যাংক স্টেটমেন্ট সহ বিভিন্ন ধরনের প্রয়োজনীয় জিনিস আপনাকে প্রদান করতে হবে।

অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা অফিস

অস্ট্রেলিয়ার টুরিস্ট ভিসা করার জন্য আপনাকে কোনো অফিসের সাথে যোগাযোগ করতে হবে। সেখানে প্রয়োজনীয় ডকুমেন্টস ও অর্থ প্রাদান করে ভিসা বানিয়ে নিতে হবে। কখনো দালাল বা কারো মাধ্যমে ভিসা তৈরির মতো এত গুরুত্বপূর্ণ কাজ না করাই শ্রেয়।

অস্ট্রেলিয়া যাওয়ার জন্য টুরিস্ট ভিসার অফিস গুলো সম্পর্কে অনেকেই জানেন না। বাংলাদেশে বেশ কয়েকটি অফিস রয়েছে রাজধানী ও রাজধানীর বাইরে। এ সকল অফিস থেকে সরাসরি আপনি প্রশ্নের মাধ্যমে সকল জিজ্ঞাসা সম্পন্ন করতে পারবেন। তাদের সাথে অনলাইনে কন্টাক্ট করার সুবিধা, ফোন কলে কানেক্ট থাকার সুবিধা ও রয়েছে। আমরা ভালো রিভিউ সম্পন্ন তিনটি অফিসের ঠিকানা নিচে প্রদান করলাম।

Australian High Commission Dhaka: অফিসের ঠিকানা - 171 Gulshan North Ave, Dhaka 1212, ফোন নাম্বার - 01713-243805, ওয়েবসাইট - https://bangladesh.embassy.gov.au

Sticker Visa: অফিসের ঠিকানা - 1140 {Floor # 5th, House #, Road # 11 Avenue 8, Dhaka 1216, ফোন নাম্বার - 01841-120100, ওয়েবসাইট - https://stickervisa.com

Immi Visa | Australian Visa Consultant: অফিস ঠিকানা - Suite 405, 3rd Floor Shapla Bhaban; 49, Motijheel C/A, Dhaka 1000, টেলিফোন নাম্বার - 02-47120697 ওয়েবসাইট - https://immivisa.com.au

আরো পড়ুনঃ পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক

অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসার জন্য ব্যাংক সাপোর্ট

যেকোনো ভিসার ক্ষেত্রে ব্যাংক সাপোর্ট অনেক বেশী গুরুত্বপূর্ণ। আপনার ব্যালেন্স এর হিসাব অনুযায়ী আপনাকে ভিসা প্রদান করা হবে। আপনি যোগ্য কি না অর্থনৈতিক ভাবে সেটার বিচার করা হয় শুধু ব্যাংক স্টেটমেন্ট এর মাধ্যমে। অস্ট্রেলিয়ার টুরিস্ট ভিসার জন্য আপনার ব্যাংক একাউন্টের পুর্বের ৬ মাসের সম্পুর্ন স্টেটমেন্ট প্রয়োজন হবে অস্ট্রেলিয়ার টুরিস্ট ভিসার জন্য।

অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র

অস্ট্রেলিয়ার টুরিস্ট ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র এর তালিকা নিচে দেয়া হলো- 

১। পাসপোর্টঃ অরিজিনাল পাসপোর্টের প্রয়োজন হবে। ভিসা তৈরির পর পাসপোর্টের মেয়াদ যেন অন্তত ৬ মাসের বেশী থাকে সেটি নিশ্চিত করে নিতে হবে। পাসপোর্টের মধ্যে অন্তত ২ টি পাতা খালি থাকা লাগবে।

২। ফর্ম পূরনঃ অস্ট্রেলিয়ার ভিসা আবেদন এর ফর্ম নিজ কর্তৃক পূরন করতে হবে। সেখানে নিজের সাইন থাকা লাগবে।

৩। ছবি প্রদানঃ সদ্য তোলা ২ কপি পাসপোর্ট সাইজের ছবি দিতে হবে আবেদন এর সময়।

৪। ব্যাংক স্টেটমেন্টঃ বিগত ৬ মাসের ব্যাংক স্টেটমেন্ট দিতে হবে।

৫। হোটেল বুকিংঃ আপনি টুরিস্ট স্পট গুলোতে কোন হোটেল গুলোতে থাকবেন সেগুলোর বুকিং দিতে হবে।

এ সকল কাগজ পত্র নিয়ে সরাসরি অস্ট্রেলিয়ার টুরিস্ট ভিসা অফিস গুলোতে যোগাযোগ করতে হবে। এছাড়াও বাড়তি কোনো স্টেটমেন্ট এর প্রয়োজন হলে তারা আপনাকে অবহিত করবে। 

অস্ট্রেলিয়া টুরিস্ট ভিসা খরচ

অস্ট্রেলিয়ার টুরিস্ট ভিসা করতে বাংলাদেশের টাকায় ১২ হাজার টাকা গুনতে হবে।

শেষ কথা

অস্ট্রেলিয়ার টুরিস্ট ভিসার দেয়া সকল অফিস গুলো সবসময় খোলা থাকে না। নির্দিষ্ট নাম্বার গুলোতে যোগাযোগ করে যে দিন খোলা থাকবে সেদিন যেতে হবে। প্রয়োজনীয় কাগজপত্র এর কমতি থাকলে আপনি ভিসা করতে পারবেন না। ভিসার খরচ সম্পুর্ন নির্ভর করে এম্বাসি এর উপরে। যথাযথ ভাবে বলা অসম্ভব। এখানে দেয়া খরচ এর কিছু টা কম বা বেশী হতে পারে।

0 Comments

* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.??