Technical Care BD https://www.technicalcarebd.com/2021/08/best-gaming-phone-under-20000-in-bangladesh-2021.html

২০ হাজার টাকার মধ্যে সেরা গেমিং ফোন

20 হাজার টাকার মধ্যে সেরা গেমিং স্মার্টফোন ২০২১ — আমাদের দেশের অধিকাংশ স্মার্টফোন ইউজারের মোবাইল ফোন কেনার জন্য বাজেট সাধারণত ১০ হাজার থেকে ২০ হাজার টাকার মাঝে হয়ে থাকে। দেশের বাজারে স্মার্টফোনের এই বিপুল পরিমাণ চাহিদার কথা মাথায় রেখে ১০ হাজার থেকে ২০ হাজার টাকার মাঝে অসাধারণ কিছু স্মার্টফোন অফার করছে রিয়েল্মি, শাওমি, ওয়ালটন, টেকনো, পোকো, স্যামসাং ইত্যাদির মতো বেশ কিছু চাইনিজ স্মার্টফোন নির্মাতারা।

তোহ চলুন জেনে নেই, ১০ হাজার টাকা থেকে ২০ হাজার টাকা মধ্যে সেরা গেমিং স্মার্টফোন সম্পর্কে যেসকল স্মার্টফোন বাংলাদেশের বাজারে আপনি অফিসিয়াল ভাবে কিনতে পারবেন।

২০ হাজার টাকার মধ্যে সেরা গেমিং ফোন

২০ হাজার টাকার মধ্যে সেরা গেমিং স্মার্টফোন ২০২১

২০ হাজার টাকার মধ্যে সেরা গেমিং স্মার্টফোন যে স্মার্টফোনগুলি আপনি অফিসিয়াল ভাবে কিনতে পারবেন, সেরা গেমিং স্মার্টফোন গুলো হচ্ছেঃ

1. Realme C3 | রিয়েল্মি সি৩
2. Realme 5i | রিয়েল্মি ৫আই
3. Realme 6i | রিয়েল্মি ৬আই
4. Realme 7i | রিয়েল্মি ৭আই
5. Realme Narzo 20 | রিয়েল্মি নারজো ২০
6. Realme Narzo 30A | রিয়েল্মি নারজো ৩০ এ
7. Infinix Hot 10 | ইনফিনিক্স হট ১০
8. Walton RX8 mini | ওয়ালটন আরএক্স৮ মিনি
9. Samsung Galaxy M12 | স্যামসাং গ্যালাক্সি এম১২
10. Samsung Galaxy M21 | স্যামসাং গ্যালাক্সি এম২১
11. Techno Spark 6 | টেকনো স্পার্ক ৬
12. Techno Spark 7 Pro | টেকনো স্পার্ক ৭ প্রো
13. Poco M2 | পোকো এম২
14. Xiaomi Redmi 9 | শাওমি রেডমি ৯
15. Xiaomi Redmi Note 9 | শাওমি রেডমি নোট ৯
16. Xiaomi Redmi Note 10 | শাওমি রেডমি নোট ১০

উপরোক্ত ২০ হাজার টাকার সেরা গেমিং স্মার্টফোন সম্পর্কে বিস্তারিত জানতে নিচের আর্টিকেলগুলো সম্পূর্ণ পড়ুন।

Realme C3 | রিয়েলমি সি৩

কম দামের মধ্যে যে ভালো সেরা গেমিং স্মার্টফোন পাওয়া সম্ভব, এই বিষয়টা একটা সময় ছিলো কল্পনামাত্র। তবে হ্যাঁ রিয়েল্মি সি৩ স্মার্টফোনটি দিয়ে সবার সেই ধারণাটিকে ভূল প্রমাণিত করেছে চাইনিজ স্মার্টফোন নির্মাতা রিয়েল্মি। শুধুমাত্র ১১ হাজার টাকা দামের এই স্মার্টফোনটি আসলে বাজেট গেমিং লাভারদের কথাটি মাথায় রেখেই তৈরী করছে রিয়েলমি।

৬.৫ ইঞ্চির সুবিশাল ডিসপ্লে এবং ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি মিলিয়ে স্মার্টফোনটিতে থাকা প্রসেসর মিডিয়াটেক হেলিও জি৭০ (MediaTek Hileo G70) এর কল্যাণে ফোনটিতে গেমিং চলবে অনবদ্য। রিয়েল্মি সি৩ (Realme C3) স্মার্টফোনে র‍্যাম থাকছে ৩জিবি এবং ৩২জিবি ফোন মেমোরি। আরো থাকছে থ্রিপল ক্যামেরা সেটাআপ এবং ফোনটিতে আরো থাকছে ফিজিক্যাল ফিংগারপ্রিন্ট সেন্সর সুবিধা। রিয়েল্মি সি৩ (Reamle C3) স্মার্টফোনের বাজার মূল্যঃ ১০,৯৯০ হাজার টাকা মাত্র।

আরও পড়ুনঃ সেরা গেমিং ফোন | বাংলাদেশের সেরা গেমিং ফোন

Realme 5i | রিয়েলমি ৫আই

আপনি কি ১৩,০০০ হাজার টাকা বাজেটের মাঝে ব্যবহার উপযোগী দুর্দান্ত পারফর্মেন্স এবং হেব্বি গেমিং করতে পারবেন এমন একটি সেরা স্মার্টফোন খুঁজছেন? তবে আপনি রিয়েলমি 5i হতে পারে আপনার জন্যে আদর্শ একটি সমাধান। রিয়েলমি 5i স্মার্টফোনটির অসাধারণ পারফর্মেন্সের পেছনে প্রধান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ফোনে ব্যবহার করা শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর।

১৩ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন, রিয়েলমি 5i মেমোরি হিসেবে থাকছে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ফোন মেমােরি। ফোনটির ক্যামেরা সেটআপে থাকছে কোয়াড ক্যামেরা, রিয়েলমি 5i ফোনটিতে থাকছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। এছাড়াও স্মার্টফোনটির ব্যাকে থাকছে ফিজিক্যাল ফিংগারপ্রিন্ট সেন্সর। রিয়েলমি 5i এর বর্তমান দামঃ ১২,৯৯০ হাজার টাকা মাত্র।

Realme 6i | রিয়েলমি ৬আই

বাংলাদেশের মার্কেটে অফিসিয়াল ভাবে ৪ জিবির র‍্যাম এবং ১২৮ জিবির ফোন মেমোরির রিয়েলমি 6i ফোনটি আপনি পেয়ে যাবেন শুধুমাত্র ১৬,৯৯০ হাজার টাকাতে। রিয়েলমি 6i ফোনটির ক্যামেরা সেটআপে থাকছে ৪৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা, রিয়েলমি 6i স্মার্টফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮০ (MediaTek Helio G80) প্রসেসর। এছাড়া ব্যাটারিতে থাকছে শক্তিশালী ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি এবং ফোনটিতে আরও আছে রিয়ার মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর সুবিধা। রিয়েলমি 6i এর দাম শুধুমাত্র ১৬,৯৯০ হাজার টাকা।

Realme 7i | রিয়েলমি ৭আই

রিয়েলমি 7i স্মার্টফোনটির ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ফোন মেমোরির ফোনটির অফিসিয়াল দাম আমাদের দেশে ১৮,৯৯০ হাজার টাকা মাত্র। ১৯ হাজার টাকা বাজেটের মাঝে এই রিয়েল্মি 7i ফোনটির সর্বোচ্চ ফিচারস অফার করেছে।

রিয়েলমি 7i ফোনটি হচ্ছে ৬.৫ ইঞ্চির পাঞ্চ হোল ডিসপ্লের, রিয়েলমি 7i ফোনে ক্যামেরা সেটআপে থাকছে ৬৪ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা। রিয়েলমি 7i স্মার্টফোনটিতে আছে রিয়ার মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর। রিয়েলমি 7i ফোনটিতে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে। রিয়েলমি 7i স্মার্টফোনটিতে প্রসেসর হিসেবে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসরটি এন্ট্রিমিড রেঞ্জের হওয়া স্বত্বেও ৮ জিবি র‍্যাম (র‍্যান্ডম আক্কেস মেমোরি) থাকায় ফোনটি থেকে দারুণ পারফর্মেন্স পাওয়া যাবে। রিয়েলমি 7i এর বর্তমান বাজার মূল্য ১৮,৯৯০ হাজার টাকা মাত্র।

আরও পড়ুনঃ ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে ফোন ২০২১

Realme Narzo 20 | রিয়েলমি নারজো ২০

বাজেটের মাঝে ৪৮ মেগাপিক্সেল তিন ক্যামেরা সেটআপ, শক্তিশালী প্রসেসর মিডিয়াটেক হেলিও জি ৮৫ এবং বিশাল শক্তিশালী ৬০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি মতা ফিচারস দিয়ে আমাদের আজকের এই ২০ হাজার টাকার মধ্যে সেরা গেমিং স্মার্টফোন ২০২১ এর তালিকায় স্থান করে নিয়েছে রিয়েলমি নারজো ২০ (Realme Narzo 20) মোবাইল ফোনটি। রিয়েলমি নারজো ২০ স্মার্টফোনে থাকছে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ফোন মেমোরি। তাছাড়াও স্মার্টফোনটিতে আছে ফিজিক্যাল ফিংগারপ্রিন্ট সেন্সর সুবিধা। রিয়েলমি নারজো ২০ স্মার্টফোনের বর্তমান বাজার মূল্য ১৩,৯৯০ হাজার টাকা মাত্র।

Realme Narzo 30A | রিয়েলমি নারজো ৩০ এ

রিয়েলমি নারজো সিরিজের ফোন গুলির রিয়েলমি নারজো ৩০ এ (Realme Narzo 30A) যেকোনো দামের স্মার্টফোনের তালিকার সেরার কাতারে থাকবে কমদামে সব অসাধারণ স্পেসিফিকেশনের কারণে। ৬০০০ মিলিঅ্যাম্পিয়ারের সুবিশাল ব্যাটারি এবং মিডিয়াটেক হেলিও জি৮৫ এর প্রসেসর রিয়েলমি নারজো ৩০ এ দেশের বাজেট গেমিং লাভারদের প্রথম চয়েস হতে পারে।

গেমিং সেন্ট্রিক ফোন হওয়ার কারণে ফোনটির প্রধান ফোকাস থাকছে চিপসেটে। রিয়েলমি নারজো ৩০এ (Realme Narzo 30A) এই স্মার্টফোনে থাকছে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড। ১৩ মেগাপিক্সেল এর ডুয়াল ক্যামেরার এই ফোন রিয়েলমি নারজো ৩০এ আছে ৮ মেগাপিক্সেলের ফন্ট ক্যামেরা। রিয়েলমি নারজো ৩০এ (Realme Narzo 30A) এর বাজার মূল্য ১২,৯৯০ হাজার টাকা মাত্র।

Inifinix Hot 10 | ইনফিনিক্স হট ১০

কম দামে সেরা স্পেসিফিকেশন অফার করার কারণে দেশের বাজারে ক্রমাগত জনপ্রিয়তা অর্জন করে নিচ্ছে ইনিফিনিক্সের স্মার্টফোন গুলো। ঠিক তারই ধারাবাহিকতায় আমাদের আজকের এই সেরা স্মার্টফোনের তালিকায় জায়গা করে নিয়েছে ইনফিনিক্স হট ১০ (Inifinix Hot 10) এই গেমিং ফোনটি।

ইনফিনিক্স হট ১০ (Inifinix Hot 10) এই স্মার্টফোনটিতে আছে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ফোন মেমোরি। ফোনটির ভালো পারফর্মেন্সের জন্য ব্যবহার করা হয়েছে শক্তিশালী হেলিও জি ৭০ (Helio G70) প্রসেসরের সাহায্য। ফোনটির ক্যামেরা সেটআপে আছে ১৬ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা এবং সেলফির জন্য ৮ মেগাপিক্সেলের ফন্ট ক্যামেরা। দীর্ঘ সময় ধরে ভালো পারফর্মেন্স দেয়ার জন্য ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৫২০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। ইনফিনিক্স হট ১০ (Inifinix Hot 10) এর বর্তমান বাজার মূল্য হছে ১২,৯৯০ হাজার টাকা মাত্র।

আরও পড়ুনঃ মোবাইলের সেরা প্রসেসর কোনটি | মোবাইলের জন্য সেরা প্রসেসর

Walton RX8 Mini | ওয়ালটন আরএক্স৮ মিনি

শুধুমাত্র ১২ হাজার টাকাতে স্ন্যাপড্রাগনের প্রসেসর ব্যবহার করা যাবে সেটাও আবার ৬.৩ ইঞ্চির ফুল এইচডডি প্লাস ডিসপ্লের সঙ্গে? হ্যাঁ এটা অসম্ভব কিছুই নয়। কথা বলছি আমি আমাদের বাংলাদেশের ব্র্যান্ড ওয়ালটনের (Walton RX8 Mini) আরএক্স ৮ মিনি স্মার্টফোনটিকে নিয়ে। এই ফোনে ব্যবহার করা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসরের একটি স্মার্টফোন। ওয়ালটন আরএক্স৮ মিনি এই স্মার্টফোনে থাকছে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ফোন মেমোরি।

ওয়ালটনের এই ফোনে ক্যামেরা সেটাআপে থাকছে ত্রিপল ক্যামেরা এবং ফোনটি দীর্ঘ সময় ধরে পারফর্মেন্স করার জন্য ৩৬০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। কম বাজেটে গেমিং করার জন্য যারা স্ন্যাপড্রাগন প্রসেসরের দাঁরা তৈরি কৃত স্মার্টফোন খুঁজছেন, তাদের জন্য ওয়ালটন RX8 Mini হতে পারে আদর্শ সমাধান। ওয়ালটন আরএক্স৮ মিনি ফোনটির বর্তমান বাজার মূল্য ১১,৯৯৯ হাজার টাকা মাত্র।

Samsung Galaxy M12 | স্যামসাং গ্যালাক্সি এম১২

বাজেটের মাঝে ভালো পারফর্মেন্সের স্যামসাং ফোন আপনি খুঁজে থাকলে, তাহলে আপনি স্যামসাং গ্যালাক্সি এম১২ এই ফোনটি দেখতে পারেন। অনেক বেশি সুন্দর দেখতে স্যামসাং গ্যালাক্সি এম১২ (Samsung Galaxy M12) এই ফোনের ৬.৫ ইঞ্চির এবং ৯০ হার্জ রিফ্রেশ রেটযুক্ত ডিসপ্লের সেরা স্মার্টফোন, স্যামসাং গ্যালাক্সি এম১২ ফোনে ব্যবহৃত হয়েছে স্যামসাং তৈরিকৃত নিজস্ব প্রসেসর এক্সিনোজ ৮৫০।

স্যামসাং গ্যালাক্সি এম১২ ফোনটিতে ক্যামেরা সেটআপে থাকছে ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা। ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ফোন মেমোরি এই ভ্যারিয়েন্টে পাওয়া যাবে এই সেরা গেমিং স্মার্ট ফোনটি। তাছাড়াও ফোনটিতে আছে ৬০০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল শক্তিশালী ব্যাটারি। স্যামসাং গ্যালাক্সি এম১২ (Samsung Galaxy M12) এর বর্তমান বাজার মূল্য ১৮,৪৯৯ হাজার টাকা মাত্র।

আরও পড়ুনঃ পুরাতন মোবাইল কেনার আগে যা জানা জরুরি

Samsung Galaxy M21 | স্যামসাং গ্যালাক্সি এম২১

২০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন এর আমাদের এই লিস্টে একমাত্র স্যামসাং এর স্মার্টফোন (Samsung Galaxy M21) স্যামসাং গ্যালাক্সি এম২১। স্মার্টফোনটি আপনি কিনতে পারবেন ৪ জিবি র‍্যাম এবং ৬৪ ফোন মেমোরি ভ্যারিয়েন্টে, যার বর্তমান বাজার মূল্য ১৬,৯৯৯ হাজার টাকা মাত্র। অপরদিকে ১৮,৯৯৯ হাজার টাকাতে আপনি পেয়ে যাবেন এই স্মার্টফোনটির ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ফোন মেমোরি ভ্যারিয়েন্টটি।

স্যামসাং গ্যালাক্সি এম২১ (Samsung Galaxy M21) এর ডিসপ্লেতে থাকছে ৬.৪ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে প্যানেল। এই স্মার্টফোনে প্রসেসর হিসেবে থাকছে স্যামসাং নিজস্ব চিপসেট এক্সিনোজ ৯৬১১ প্রসেসর। ফোনটির ক্যামেরা সেটআপে থাকছে ৪৮ মেগাপিক্সেল এর ট্রিপল ক্যামেরা সেটাআপ। ফিংগারপ্রিন্ট সেন্সর সুবিধার পাশাপাশি এই স্মার্টফোনটিতে থাকছে দীর্ঘ সময় চালানোর জন্য ৬০০০ মিলিঅ্যাম্পিয়ারের সুবিশাল ব্যাটারি। স্যামসাং গ্যালাক্সি এম২১ (Samsung Galaxy M21) ফোনের বর্তমান বাজার মূল্য মাত্র ১৮,৯৯৯ হাজার টাকা। 

Tecno Spark 6 | টেকনো স্পার্ক ৬

মাত্র ১২ হাজার টাকার মাঝে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি বিশাল ফোন মেমোরির অফার করার মাধ্যমে ২০ হাজার টাকার মধ্যে সেরা গেমিং স্মার্টফোন এর তালিকায় জায়গা করে নিয়েছে টেকনোর এই এই স্মার্টফোন, টেকনো স্পার্ক ৬। যাদের বাজেটের মাঝে বিশাল মাপের ফোন মেমোরির পাশাপাশি ভালোমানের পারফর্মেন্স দরকার, তাদের জন্যে টেকনো স্পার্ক ৬ (Techno Spark 6) সব কয়েকটি প্রয়োজন পূরণ করবে।

ত্রিপল ক্যামেরার এই স্মার্টফোনটি টেকনো স্পার্ক ৬ এ পাঞ্চ হোল ডিসপ্লে থাকার কারণে এটি অত্যন্ত আকর্ষণীয় দেখায়। টেকনো স্পার্ক ৬ এই স্মার্টফোনটিতে দীর্ঘ সময় ধরে চালানোর জন্য ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ফোনটি সেরা পারফর্মেন্সের জন্য প্রসেসর হিসেবে থাকছে মিডিয়াটেক হেলিও জি৭০ (Media Helio G70)। তাছাড়াও ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্টেড, ফিংগারপ্রিন্ট সেস্নর সুবিধা ইত্যাদি ফিচারসঅ আছে এই স্মার্টফোনটিতে। টেকনো স্পার্ক ৬ (Techno Spark 6) ফোনের বর্তমান বাজার মূল্য ১১,৯৯০ হাজার টাকা মাত্র।

আরও পড়ুনঃ এন্ড্রয়েড মোবাইল টিপস | স্মার্টফোনের অজানা ১০টি ফিচার

Tecno Spark 7 Pro | টেকনো স্পার্ক ৭ প্রো

সাধ্যের মাঝে সকল সুখের অনন্য উদাহরণ হচ্ছে স্মার্টফোনের জনপ্রিয় টেকনো ব্র্যান্ডের টেকনো স্পার্ক ৭ প্রো এই স্মার্টফোনটি। অসাধারণ ডিজাইনের সঙ্গে ক্যামেরা সেটআপে থাকছে ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা এবং ৯০ হার্জ রিফ্রেশ রেটযুক্ত ৬.৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে মিলিয়ে যেকোন ধরনের ইউজারের জন্যে অসাধারণ একটি প্যাকেজ এই টেকনো স্পার্ক ৭ প্রো ফোনটি।

টেকনো স্পার্ক ৭ প্রো স্মার্টফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে হেলিও জি৮০, যা বাজেটের মাঝে অসাধারণ গেমিং পারফর্মেন্স দিতে পারবে। তাছাড়াও দীর্ঘ সময় ধরে ভালো পারফর্মেন্স দেয়ার জন্য এখানে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে এই স্মার্ট ফোনটিতে। টেকনো স্পার্ক ৭ প্রো (Techno Spark 7 Pro) তে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ফোন মেমোরিতে কিনতে পারবেন ১৩,৪৯০ হাজার টাকাতে। অন্যদিকে Techno Spark 7 Pro ফোনের ৬ জিবি র‍্যামের ভ্যারিয়েন্টটি আপনি কিনতে পারবেন ১৪,৯৯০ হাজার টাকাতে। টেকনো স্পার্ক ৭ প্রো স্মার্টফোনের বর্তমান বাজার মূল্য ১৩,৪৯০ হাজার টাকা মাত্র। 

Poco M2 | পোকো এম২

১৬ হাজার টাকা বাজেটের মধ্যে ৬ জিবি র‍্যাম ও কোয়াড ক্যামেরা সেটআপ এবং শক্তিশালী মিডিয়াটেক এর প্রসেসর হেলিও জি৮০ এর মতো ফিচারস দিয়ে আজকের এই ২০ হাজার টাকার সেরা স্মার্টফোন এর তালিকাতে যায়গা করে নিয়েছে শাওমি পোকো এম২ (Xiaomi Poco M2) এই স্মার্টফোনটি। পোকো এম২ (Poco M2) এর ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ফোন মেমোরির ভ্যারিয়েন্টের বাজার মূল্য মাত্র ১৫,৯৯৯ হাজার টাকা। তাছাড়াও Poco M2 এর ৬জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ফোন মেমোরির একটি ভ্যারিয়েন্ট আছে যার বাজার মূল্য ১৬,৯৯৯ হাজার টাকা মাত্র।

পোকো এম২ (Poco M2) এই স্মার্টফোনটিতে দীর্ঘ সময় ধরে চালানোর জন্য ব্যবহার করা হয়েছে ৫০০০মিলিঅ্যাম্পিয়ারের সুবিশাল শক্তিশালী ব্যাটারি। তাছাড়াও ফোনটির ৬.৫৩ ইঞ্চির ডিসপ্লে এর রেজোলুশন ফুল এইচডি প্লাস। পোকো এম২ (Poco M2) ফোনের বাজার মূল্য রাখা হয়েছে ১৫,৯৯৯ হাজার টাকা মাত্র।

Xiaomi Redmi 9 | শাওমি রেডমি ৯

মাত্র ১৫ হাজার টাকা মধ্যে আপনি কি ভাবছেন কোন স্মার্টফোনটি আপনার জন্য ভালো হবে? অথবা আপনি কোন ফোনটি ক্রয় করবেন? চোখ বন্ধ করে আপনি কিনতে পারেন শাওমির রেডমি ৯ এই স্মার্টফোনটি। ১৫ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন এটি। মিডিয়াটেকের হেলিও জি ৮০ চিপসেট এবং দীর্ঘ সময় ধরে চালানোর অনন্য ৫০২০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে শাওমি রেডমি ৯ এই আকর্ষণীয় স্মার্টফোনটিতে।

এই ফোনে থাকছে কোয়াড ক্যামেরা সেটআপ, শাওমি রেডমি ৯ যেকোনো ধরনের ইউজারকারীর চাহিদা পূরণ করতে সক্ষম। এছাড়াও আমার কাছে রেডমি ৯ ফোনটির ডিজাইন গর্জিয়াস লেগেছে। রেডমি ৯ ফোনটিতে র‍্যাম থাকছে ৪ জিবি এবং ৬৪ জিবি ফোন মেমোরি থাকছে। ২০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন তালিকার অন্য সকল স্মার্টফোনের মতো এই ফোনটিতে আছে ফিংগারপ্রিন্ট সেন্সর সুবিধা। শাওমি রেডমি ৯ ফোনের বর্তমান বাজার মূল্য ১৪,৯৯৯ হাজার টাকা মাত্র।

আরও পড়ুনঃ কিভাবে ব্লগ সাইট বানাবো | ব্লগ কিভাবে তৈরি করে | কীভাবে ব্লগ করবেন

Xiaomi Redmi Note 9 | শাওমি রেডমি নোট ৯

২০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন এর তালিকায় শাওমির রেডমি নোট সিরিজের ফোন থাকবেনা, সেটা কি হইতে পারে? আমাদের আজকের এই সেরা ফোনের তালিকার এই স্মার্টফোনটি হচ্ছে শাওমি রেডমি নোট ৯ (Redmi Note 9)। আমাদের দেশে রেডমি নোট ৯ (Redmi Note 9) এর তিনটি ভ্যারিয়েন্ট পেয়ে যাবেন। ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ফোন মেমোরির রেডমি নোট ৯ এর বাজার মূল্য রাখা হয়েছে ১৮,৯৯৯ হাজার টাকা মাত্র। ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ফোন মেমোরির রেডমি নোট ৯ এর বাজার মূল্য রাখা হয়েছে ১৯,৯৯৯ হাজার টাকা মাত্র। অন্যদিকে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ফোন মেমোরির ভ্যারিয়েন্টের রেডমি নোট ৯ ফোনের বাজার মূল্য ২১,৯৯৯ হাজার টাকা মাত্র।

শাওমি রেডমি নোট ৯ স্মার্টফোনের আকর্ষণীয় ডিজাইন মুগ্ধ হতে সবাই বাধ্য যে কেউই। ফোনটির আকর্ষণীয় ডিজাইনের পাশাপাশি ফোনের ফিচারসও আছে চমক। ৬.৫৩ ইঞ্চি পাঞ্চহোল ডিসপ্লের ফোনটি, রেডমি নোট ৯ ফোনটিতে আছে ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ। ফোনটিতে আছে রিয়ার মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর সুবিধা, যা ফোনটির ক্যামেরা কাট আউটের সঙ্গে খুবই সুন্দর ভাবে মিলে যায়।

রেডমি নোট ৯ স্মার্টফোনটিতে থাকছে ৫০২০ মিলিঅ্যাম্পিয়ারের পাওয়ার ব্যাটারি। এই ফোনটিতে ভালো পারফর্মেন্সের জন্য ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের শক্তিশালি প্রসেসর হেলিও জি৮৫। শাওমি রেডমি নোট ৯ ফোনটি ফাস্ট চার্জিং এবং রিভার্স চার্জিং সাপোর্ট করে। শাওমি রেডমি নোট ৯ ফোনের বর্তমান বাজার মূল্য ১৮,৯৯৯ হাজার টাকা মাত্র। 

Xiaomi Redmi Note 10 | শাওমি রেডমি নোট ১০

সম্প্রতি সময়ে রিলিজ হওয়া রেডমির নোট সিরিজের স্মার্টফোনের নোট ১০ফোনটি দেশের বাজারে অনেক বেশি সাড়া ফেলছে। ২২ হাজার টাকার মধ্যে সুপার অ্যামোলেড ডিসপ্লে এবং ১২০ হার্জ রিফ্রেশ রেট দেয়ার মাধ্যমে এই ফোনটি খুব সহজেই ২০ হাজার টাকার মধ্যে সেরা গেমিং স্মার্টফোনের লিস্টে যায়গা করে নিয়েছে।

রেডমি নোট ১০ স্মার্টফোনটিতে থাকছে কোয়াড ক্যামেরা সেটআপ, যেখানে ব্যবহার করা হয়েছে ৪৮ মেগাপিক্সেল এর প্রাইম ক্যামেরা। সেলফির জন্যে ফোনটিতে ব্যবহার করা হয়েছে ১৩ মেগাপিক্সেল এর ফন্ট ক্যামেরা। রেডমি নোট ১০ স্মার্টফোনটিতেও আছে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর সুবিধা।

ফোনটির ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি বক্সে দেয়া ৩৩ ওয়াটের চার্জার ব্যবহার করে ৬৭% চার্জ করতে পারবেন মাত্র ৩০ মিনিটের মধ্যে। পাশাপাশি IR ব্ল্যাস্টার এবং ৩.৫ মিমি জ্যাকও আছে রেডমি নোট ১০ এই স্মার্টফোনে। ২০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন এর ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ফোন মেমোরি ভ্যারিয়েন্টটি কিনতে পারবেন। রেডমি নোট নোট ১০ বর্তমান বাজার মূল্য রাখা হয়েছে ১৯,৯৯৯ হাজার টাকা মাত্র।

টেকনিক্যাল কেয়ার বিডি ডটকম এর এই ২০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন বা ২০ হাজার টাকার মধ্যে সেরা গেমিং স্মার্টফোন এর তালিকায় মোটামুটি প্রত্যেকটি প্রাইস রেঞ্জকে গুরুত্ব দেয়া হয়েছে। উপরোক্ত স্মার্টফোন গুলির অফিসিয়াল প্রাইস উল্লেখ করা হয়েছে আজকের এই ২০ হাজার টাকার সেরা স্মার্টফোন এর তালিকায়। আন অফিসিয়ালি উপরোক্ত ফোনগুলো উল্লেখিত দামের চেয়ে কম মূল্য আপনারা কিনতে পারবেন।

১০ হাজার টাকা থেকে ২০ হাজার টাকা মধ্যে সেরা স্মার্টফোন আপনার কাছে কোনটি সবথেকে সেরা ফোন মনে হয়? আর্টিকেলের ২০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন লিস্টে আপনি কোন ফোনটি কিনবেন? তা আমাদেরকে কমেন্ট করে জানিয়ে দিন। 

আরও পড়ুনঃ ছাত্রদের জন্য অনলাইনে আয় | স্টুডেন্টদের জন্য অনলাইনে আয়

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া