রবিতে এমবি দেখে কিভাবে । robi mb check code জেনে নিন

হাসিবুর
By -
0

রবিতে এমবি দেখে কিভাবে - যদি আপনি রবি সিম ব্যবহার করে থাকেন। তবে, আপনি নিশ্চয়ই আপনার রবি সিমে ইন্টারনেট ব্যবহার করেন। বর্তমানে ইন্টারেন্টের এই যুগে এমবি বা ওয়াইফাই কানেকশন না থাকলে আমাদের স্মার্টফোন যেন অচল হয়ে পড়ে।

আমাদের প্রতিনিয়ত ইন্টারনেট ব্যবহার করার জন্য এমবি (মেগাবাইট) কিনতে হয়। বিশেষ করে আমরা যারা রবি সিম ব্যবহার করি। আমাদের বিভিন্ন সময় রবি ইন্টারনেট প্যাকেজ কিনে ব্যবহার করি।

কিন্তু robi mb check code জানা না থাকার কারণে আমরা জানতে পারি না আমদের সিমে আর কতটুকু এমবি অবশিষ্ঠ রয়েছে। সম্মানিত পাঠকবৃন্দ, আজকে আমি আপনাদের সাথে রবিতে এমবি দেখে কিভাবে - robi mb check code নিয়ে বিস্তারিত আলোচনা করব। তাই এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ার অনুরোধ রইল।

(toc) #title=(সুচিপত্র)

রবিতে এমবি দেখে কিভাবে

কিভাবে রবিতে এমবি দেখতে হয় - How to check robi mb

যদি আপনি রবি ইন্টারনেট প্যাকেজ কিনে থাকেন তবে আপনার ইন্টারনেট কতটুকু রয়েছে তা চেক করা প্রয়োজন। রবি সিমে এমবি (মেগাবাইট) দেখা একদম সহজ।

রবি ইন্টারনেট চেক করার জন্য প্রথমে আপনার মোবাইলে ডায়াল প্যাড ওপেন করুন। এরপর আপনার মোবাইলের ডায়াল প্যাডে *8444*88# এই কোডটি ডায়াল করে আপনার মোবাইলের রবি সিমটি সিলেক্ট করুন।

এরপর এই সিম থেকে একটা কল করুন। কিছুক্ষণের মধ্যেই আপনার মোবাইলের ম্যাসেজে নোটিফিকেশনের মাধ্যেমে বলে দেওয়া হবে আপনার রবি সিমে এই মুহূর্তে কত পরিমাণ এমবি রয়েছে। আর মেয়াদ কতদিন রয়েছে।

আরো পড়ুনঃ সিম কার নামে রেজিস্ট্রেশন করা কিভাবে জানবো

রবিতে এমবি দেখে কিভাবে - robi mb check code

যদি আপনার একটি রবি সিম থাকে তবে আপনি সেই সিমে এমবি কিনে ইন্টারনেট ব্যবহার করেন। আপনার ইন্টারনেট ব্যবহার শেষে কতটুকু এমবি অবশিষ্ঠ ও মেয়াদ কতদিন রয়েছে তা চেক করা প্রয়োজন।

কেননা যদি আপনার রবি সিমের এমবির মেয়াদ শেষ হয়ে যায় তবে আর আপনি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন না। তাই অবশ্যই এমবি কতুটুকু পরিমাণ রয়েছে তা জেনে রাখা প্রয়োজন। রবিতে এমবি দেখে কিভাবে তা জানতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

  • প্রথমে আপনার মোবাইলের ডায়াল প্যাড ওপেন করুন
  • এরপর আপনার মোবাইলের ডায়াল প্যাডে *8444*88# এই কোডটি ডায়াল করুন
  • এরপর আপনার মোবাইলের Call অপশানে ট্যাপ করুন
  • এরপর আপনার মোবাইলে রবি সিম সিলেক্ট করুন

সর্বশেষ Ok তে ট্যাপ করলে একটি নটিফিকেশনের মাধ্যেমে আপনি আপনার রবি সিমে কতটুকু এমবি রয়েছে ও মেয়াদ কতদিন রয়েছে। তা জানতে পারবেন।

আরো পড়ুনঃ মোবাইল ফোনের ক্ষতিকর দিক থেকে বাঁচার উপায়

রবি এমবি চেক কোড - robi mb check code

রবি সিমে কতটুকু এমবি রয়েছে তা জানার জন্য রবি এমবি চেক কোড আমাদের জানা থাকা প্রয়োজন। আমরা সাধারণত *8444*88# এই কোডটি ডায়াল করে রবি এমবি চেক করি। তবে এছাড়াও আরও বেশ কিছু রবি এমবি চেক করার কোড রয়েছে।

আর সেগুলো হলো- *8444*88# or *222*81# or *123*3*5# or *3#. আপনারা চাইলে এই কোডগুলো ব্যবহার করেও রবি মেগাবাইট চেক করে নিতে পারেন।

My Robi App থেকে রবিতে এমবি দেখে কিভাবে

যদি আপনি স্মার্টফোনে রবি সিম ব্যবহার করে থাকেন তবে আপনার অবশ্যই My Robi App ডাউনলোড করা উচিত। কেননা সহজে ব্যবহার করা যায় মাই রবি অ্যাপ। আর এখান থেকে রবির দারূণ দারূণ সব ধরনের অফার পাওয়া যায়। এছাড়াও রবির সকল সার্ভিস সহজেই অ্যাপ দিয়ে চেক করা যায়। My Robi App থেকে কিভাবে এমবি চেক করবেন চলুন সেটা জেনে নেই।

  • মাই রবি অ্যাপ দিয়ে রবি এমবি চেক করার জন্য প্রথমে আপনাকে গুগল প্লেস্টোর থেকে অথবা অ্যাপ স্টোর থেকে My Robi এই অ্যাপটি ডাউনলোড করতে হবে।
  • এরপর অ্যাপটি লগইন করতে হবে। যদি আপনার মাই রবি অ্যাপে কোন একাউন্ট না থাকে তবে আপনার রবি নাম্বার দিয়ে একটি একাউন্ট খুলে নিতে পারেন। এরপর একটি পাসওয়ার্ড সেট করে নিন। আর যদি আপনার আগে থেকে মাই রবি অ্যাপে একাউন্ট থাকে তবে আপনার মোবাইল দিয়ে লগইন করে নিন।
  • এরপর আপনার মাই রবি অ্যাকাউন্টটি ওপেন হবে। এখানে আপনার যাবতীয় সকল তথ্য দেখতে পারবেন। তাছাড়াও আপনার কত পরিমাণ এমবি আছে এবং মেয়াদ কত দিন রয়েছে তা জানতে পারবেন। রবিতে এমবি দেখা সবচেয়ে সহজ পদ্ধতি হলো My Robi App এ রবি এমবি চেক করা।

রবি সিমের সমস্ত USSD ডায়াল কোড

রবি সিমের সকল গ্রাহকের রবি সিমের সমস্ত USSD ডায়াল কোড জেনে রাখা প্রয়োজন। কেননা আমাদের বিভিন্ন সময় রবি সিমের অফার ও অন্যন্য সার্ভিসের প্রয়োজন হয়। তাই আপনিও যদি রবি সিমের একজন গ্রাহক হয়ে থাকেন তবে রবি সিমের সমস্ত USSD ডায়াল কোড জেনে রাখতে পারেন। নিচে রবি সিমের সমস্ত USSD ডায়াল কোড দেওয়া হলোঃ

ব্যালেন্স চেক *২২২#
এমবি চেক *৮৪৪৪*৮৮#
নাম্বার চেক *২#
নতুন অফার চেক *৮৮৮#
ইন্টারনেট প্যাক চেক *৪#
VAS এক্টিভেট ও ডিএক্টিভেট *৫#
DND চালু এবং বন্ধ *৭#
রবি মিনিট চেক *২২২*২#
রবির সমস্ত সার্ভিস চেক *১২৩#

উপরের কোডগুলো যদি আপনার জানা থাকে তাহলে খুব সহজেই আপনি আপনার রবি সিমে সকল সার্ভিস,অফার ইত্যাদি জেনে নিতে পারবেন। তাই একজন রবি সিমের গ্রাহকের সিমের সমস্ত USSD ডায়াল কোড জেনে রাখা প্রয়োজন।

আরো পড়ুনঃ কেন বেশিরভাগ অ্যান্ড্রয়েড ম্যানুফ্যাকচাররা নিজস্ব ইকোসিস্টেম তৈরি করে

রবি কাস্টমার কেয়ার নাম্বার -Robi Customar Care Number

যদি আমাদের রবি সিমে কোন ধরনের সমস্যা হয়ে থাকে তবে রবি কাস্টমার কেয়ার নাম্বারে কল করে সহজেই সমস্যাটির সমাধান পাওয়া যায়। এজন্য আমাদের রবি কাস্টমার কেয়ার নাম্বার-টি জেনে রাখা দরকার।

রবি কাস্টমার কেয়ার নাম্বারে কল করার জন্য দুটি নাম্বার রয়েছে। প্রথমটি হচ্ছে 158 এবং দ্বিতীয়টি হচ্ছে 121। আপনি এই দুটি কোডের যেকোন একটিতে কল দিলে রবির কাস্টমার থেকে সেবা নিতে পারবেন। 

এছাড়াও আপনি 123@robi.com.bd এই ই-মেইলে আপনার সমস্যার কথা জানাতে পারেন। আশা করি রবির এজেন্টরা আপনাকে দ্রুত সময়ের মধ্যে সমস্যার সমাধান করে দিতে পারবেন।

রবি মিনিট কেনার কোড - রবি মিনিট কোড

রবি সিম দিয়ে কথা বলার জন্য আমাদের বিভিন্ন সময় রবি মিনিটের প্রয়োজন হয়। রবি মিনিট কেনার কোড জানা না থাকার কারণে আমরা রবি সিম দিয়ে মিনিট কিনে কথা বলতে পারি না। রবিতে মিনিট কিনতে হলে আপনি *০# কোডটি ডায়াল করে আপনার পছন্দমত একটি রবি মিনিট প্যাক কিনতে পারেন। আর মিনিট চেক করতে আপনারা *২২২*২# এই কোডটি ডায়াল করে রবি মিনিট চেক করে নিতে পারেন।

আরো পড়ুনঃ সিম কার নামে নিবন্ধন করা - সিম কার নামে দেখার নিয়ম

শেষ কথা: রবিতে এমবি দেখে কিভাবে

আমাদের প্রত্যেকের একটা করে রবি সিম আছে। আমরা যারা রবি সিম ব্যবহার করে থাকি তাদের রবির সমস্ত ডায়াল কোড জেনে রাখা প্রয়োজন। সম্মানিত পাঠকবৃন্দ, আজকে আমি আপনাদের সাথে রবিতে এমবি দেখে কিভাবে - robi mb check code এই বিষয়ে আলোচনা করেছি।

যদি আপনার কাছে এই পোস্টটি তথ্যবহুল মনে হয় তবে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। এছাড়াও আজকের রবি ইন্টারনেট প্যাকেজের দাম কত তা জেনে নিতে পারেন। সবাই ভালো থাকবেন,সুস্থ্য থাকবেন। আল্লাহ হাফেজ!

ব্লগ ক্যাটাগরি:

এখানে আপনার মতামত জানান

0মন্তব্যসমূহ

আপনার মন্তব্য লিখুন (0)

#buttons=(ঠিক আছে, ধন্যবাদ) #days=(20)

টেকনিক্যাল কেয়ার বিডি তে আপনাকে স্বাগতম. ❤️
Ok, Go it!