তৈলাক্ত ত্বকের জন্য ভালো নাইট ক্রিম

হাসিবুর
By -
0

তৈলাক্ত ত্বকের জন্য ভালো নাইট ক্রিম - যাদের ত্বক তৈলাক্ত তাদের দুশ্চিন্তার শেষ নেই। তাছাড়া এই গ্রীষ্মের সময় তৈলাক্ত ত্বকের সমস্যা যেন আরো দ্বিগুণ হয়ে যায়। তবে তৈলাক্ত ত্বকের একটা ভালো দিক হচ্ছে, ত্বকের ছিদ্র থেকে বের হওয়া সিরাম ত্বককে আদ্র রাখার কারণে ত্বক কখনো শুষ্ক বা রুক্ষ হয়না। তারপর অতিরিক্ত তৈলাক্ত হওয়ার জন্য তৈলাক্ত ত্বকের জন্য ভালো নাইট ক্রিম ব্যবহার করতে পারেন।

আমাদের আজকের আর্টিকেলটির মাধ্যমে আপনারা জানতে পারবেন তৈলাক্ত ত্বকের জন্য ভালো নাইট ক্রিম, মেয়েদের তৈলাক্ত ত্বকের জন্য ভালো ডে ক্রিম, কোন নাইট ক্রিম ত্বকের জন্য ভালো হবে এবং ফর্সা হওয়ার নাইট ক্রিম এইসব সম্পর্কে। তো প্রথমেই চলে আসুন জেনে আসি তৈলাক্ত ত্বকের জন্য ভালো নাইট ক্রিম কোনগুলো।

(toc) #title=(সুচিপত্র)

তৈলাক্ত ত্বকের জন্য ভালো নাইট ক্রিম

তৈলাক্ত ত্বকের জন্য ভালো নাইট ক্রিম

তৈলাক্ত ত্বকের যত্নে, ত্বককে সুস্থ ও মসৃন রাখতে ভালো নাইট ক্রিম ব্যবহার করতে পারেন। তৈলাক্ত ত্বকে নাইট ক্রিম ব্যবহারের ফলে হোয়াইট গ্লো রেঞ্জের ভালো একটা ফল পাওয়া যায়। তৈলাক্ত ত্বকের জন্য উন্নত মানের কয়েকটি ভালো নাইট ক্রিম হচ্ছে।

  • হিমালয়া রিভাইটালাইজিং নাইট ক্রিম (Himalaya Revitalizing night cream): তৈলাক্ত ত্বকের জন্য এটি খুবই ভালোমানের একটি ক্রিম। এই ক্রিম ব্যবহারের ফলে তৈলাক্ত ত্বকে ভালো একটি ফল পাওয়া যায়, আপনার ত্বকের মধ্যে নষ্ট হয়ে যাওয়া সব কোষের ঘাটতি পূরণ করে ত্বককে করে তুলে মসৃন, ত্বকে ফিরে আসে লাবণ্যতা। আপনার বাজেটের মধ্যেই পেয়ে যাবেন এমন একটি ভালোমানের নাইট ক্রিম, যার মূল্য পড়বে ৪৩০ টাকা।
  • লোটাস হারবাল নিউট্রিনাইট ক্রিম (Lotus Herbals Nutranite Night cream): এই নাইট ক্রিম ব্যবহারের ফলে, আপনার ত্বক ড্যামেজ হয়ে গেলে তা ঠিক করে তুলে এবং ত্বকের ইলাস্টসিটি বাড়ায়। এই নাইট ক্রিমের মধ্যে রয়েছে প্রাকৃতিক গুণসম্পন্ন আলফা হাইড্রক্সি ফ্রুট এসিড, যা ত্বকে পরিপূর্ণ সজিবতা ফিরিয়ে আনে। খুব সহজেই ত্বকে মিশে যায়, ফলে ত্বকে খুব ভালো কাজ করে। এই উন্নতমানের নাইট ক্রিমটি পেয়ে যাবেন ৬১০ টাকায়।
  • ল'রিয়েল প্যারিস হোয়াইট পারফেক্ট নাইট ক্রিম (L'oreal Paris White Perfect Night cream): এই নাইট ক্রিমটি তৈলাক্ত ত্বকের জন্য খুবই পারফেক্ট, যা একটি জেল ক্রিম, খুব অল্প পরিমানে লাগলেই হয়ে যায় খুব সহজেই মিশে যায় ত্বকে। ত্বককে করে তুলে ময়েশ্চারাইজ ও ত্বকের তেলতেলে ভাব দূর হয়ে যায়। এবং ত্বকের ছোট ছোট গর্ত গুলোকে সারিয়ে তোলে। এই উন্নতমানের নাইট ক্রিমটির বাজার মূল্য পড়বে ১৩৭৫ টাকা।
  • অলে ন্যাচারাল হোয়াইট অল ইন ওয়ান ফেয়ারনেস নাইট ক্রিম (Olay Natural White All In One Fairness Night cream): এই ক্রিমও তৈলাক্ত ত্বকের জন্য খুবই ভালো মানের একটি ক্রিম। তৈলাক্ত ত্বকের তেলতেলে ভাব দূর করে সাথে সজীবতা ফিরিয়ে আনে, ত্বককে করে তুলে উজ্জ্বল মসৃণ। এবং ত্বকের কালছে ভাব দূর করে, ত্বককে করে ফর্সা। আপনার বাজেটের মধ্যেই পেয়ে যাবেন খুবই ভালো মানের এই নাইট ক্রিমটি, যার মূল্য পড়বে ৭৫০ টাকা।
  • পন্ডস গোল্ড রেডিয়েন্স ইউথফুল নাইট রিপেয়ার ক্রিম (Ponds Gold Radiance Youthful Night Repair cream: আপনার তৈলাক্ত ত্বকে এই ক্রিমটি বিশেষভাবে কাজ করবে, ত্বকের ছোট ছোট ভাজ সারিয়ে তুলবে,ত্বকে সজীবতা ফিরিয়ে আনবে ত্বকে মশ্চারাইজিং করবে কারন এই নাইট ক্রিমে রয়েছে ভিটামিন-বি, ও কনজুগেটেড লিনোলিক অ্যাসিড বা সিএলএ। ক্রিমটি দেখতে একটু ভারী হলেও ত্বকে কাজ করে খুবই ভালো। যার বাজারমূল্য পড়বে ১৪৫০ টাকা।

এই ক্রিমগুলো প্রমাণস্বরূপ ব্যবহার করে দেখতে পারেন। ত্বকের জন্য খুবই উন্নত ও তৈলাক্ত ত্বকের জন্য ভালো নাইট ক্রিম সবগুলো। জিনিস যেটা ভালো দাম তার একটু বেশিই হয়, তাই দাম নিয়ে কখনো চিন্তা করবেন না।

আরো পড়ুনঃ ব্রণের জন্য কোন ফেসওয়াস ভালো

তৈলাক্ত ত্বকের জন্য ফর্সা হওয়ার উপায়

তৈলাক্ত ত্বকে অতিরিক্ত তেল, ব্রণ, স্পট, কালছে ভাব এসবের জন্য হয়ে যায় কালো। তৈলাক্ত ত্বকের এই কালো ভাব দূর করে, ফর্সা হওয়ার জন্য কিছু উপায় ফলো করতে পারেন, যেমন:

১। তৈলাক্ত ত্বককে ফর্সা করার জন্য কাঁচা দুধ খুবই কার্যকরী ভূমিকা পালন করে তৈলাক্ত ত্বকে। নরমাল পানি দিয়ে সারা মুখ ধুয়ে, কাঁচা দুধ লাগিয়ে কিছুক্ষণ রেখে দিন, শুকিয়ে গেলে ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করে ফেলুন। প্রতিদিন এই উপায় ব্যবহারের ফলে একটা ভালো ফল পাবেন।

২। আলুর রস ও লেবুর রস সমপরিমাণে একত্রিত করে মিশিয়ে মুখের কালো কালো দাগের উপরে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর মুখ ধুয়ে ফেলুন, প্রতিদিন ব্যবহারের ফলে লক্ষ্য করবেন কালো কালো দাগ গুলো ফর্সা হয়ে গেছে।

৩। সামান্য পরিমাণে হলুদ, কয়েকটা জাফরান, সামান্য দুধ ও বেসন নিয়ে একটি পেস্ট তৈরি করুন। পেস্টটি মুখে লাগিয়ে রাখুন আধা ঘন্টা, আধা ঘন্টা পর ভালোভাবে ধুয়ে ফেলুন। তাৎক্ষণিক একটা পরিবর্তন দেখতে পাবেন এবং প্রতিদিন ব্যবহারের ফলে আপনার তৈলাক্ত ত্বক ফর্সা হয়ে উঠবে।

এই ঘরোয়া উপায় গুলো আপনার তৈলাক্ত ত্বককে ফর্সা করে তুলবে। ঘরোয়া উপায় গুলো তৈলাক্ত ত্বকে তেলতেলে ভাব দূর করে, ত্বক হয়ে উঠুক উজ্জ্বল মসৃন ও তলতুলে।

আরো পড়ুনঃ শরীরের যত্ন কিভাবে নিতে হয় জেনে নিন

স্থায়ীভাবে ফর্সা হওয়ার নাইট ক্রিম

মেয়েরা বরাবরই স্কীন কেয়ার এর প্রতি একটু বেশি সচেতন। ত্বকে একটু সমস্যা দেখা দিলেই নানা দুশ্চিন্তায় পড়ে যেতে হয়, কি উপায়ের ফলে সমস্যা দূর হবে বা কি ক্রিম ব্যবহার করলে ভালো হবে, নানান প্রশ্ন থেকে যায় মনে। সচরাচর তেমনি একটা প্রশ্ন বেশি শোনা যায় যে, স্থায়ীভাবে ফর্সা হওয়ার কোন নাইট ক্রিম আছে নাকি? অবশ্যই আছে, স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য রয়েছে কয়েকটি নাইট ক্রিম। যেমনঃ

1. Ailke night cream, মূল্য-৫৮০ টাকা

প্রতিদিন রাতে ব্যবহারের ফলে আপনার তৈলাক্ত ত্বকের কালছে ভাব দূর করে ত্বককে স্থায়ীভাবে করবে ফর্সা। অনলাইন অথবা অফলাইন যে কোন জায়গায়ই পেয়ে যাবেন, উন্নত মানের এই নাইট ক্রিমটি।

2. Laikou sakura skin care, মূল্য-৫৯৯ টাকা

স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য এই ক্রিমটি খুবই উপকারী এবং কার্যকরী। তৈলাক্ত ত্বকের মধ্যে ব্রণের জন্য যে কালছে দাগের সৃষ্টি হয়, তা খুব সহজেই নির্মূল করে এবং প্রতিদিন ব্যবহারের ফলে পুরো ত্বকে করে তুলে ফর্সা।

3. Olay Natural White All In One Fairness Night cream, মূল্য-৭৫০ টাকা

স্থায়ীভাবে ত্বকের সজিবতা ফিরিয়ে আনে, ত্বককে করে তুলে কোমল মসৃণ। প্রতিদিন ব্যবহারের ফলে ভিতর থেকে ত্বককে স্থায়ীভাবে ফর্সা করে তোলে। এবং এর কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। এই ক্রিমগুলো ব্যবহারের ফলে, আস্তে আস্তে আপনার তৈলাক্ত ত্বক স্থায়ীভাবে হয়ে উঠবে ফর্সা।

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার ক্রিম কোনটা ভালো

মেয়েদের তৈলাক্ত ত্বকের জন্য ভালো ডে ক্রিম

নানা কারণে স্কীন তৈলাক্ত হতে পারে। অনেক সময় অতিরিক্ত ঘাম, ধুলাবালি, টেনশন, ঘুম না হওয়া বা হরমোনের সমস্যার কারণেও ত্বক তৈলাক্ত হয়। মেয়েদের তৈলাক্ত ত্বকের জন্য রয়েছে ভালো কিছু ডে ক্রিম, যেমন:

  • বেনজোলাইফ ক্রিম - benzolife cream, এর মূল্য-২৫০ টাকা।
  • গার্নিয়ার স্কিন ন্যাচারালস লাইট কমপ্লিট সিরাম ক্রিম - Garnier Skin Naturals Light Complete Serum Cream, এর মূল্য-২৮০ টাকা।
  • ল্যাকমি অ্যাবসলিউট পারফেক্ট রেডিয়েন্স স্ক্রিন - Lakme Absolute Perfect Radiance Skin Cream, এর মূল্য-৭০০ টাকা।
  • লোটাস হার্বালস হোয়াইট গ্লো জেল ক্রিম - lotus herbals white glow gel cream, এর মূল্য-৪৫০ টাকা।

আপনার তৈলাক্ত ত্বক থেকে তেলতেলে ভাব, ব্রনের কালচে দাগ, অতিরিক্ত সূর্যের তাপের কালো দাগ এইসব সব সমস্যা দূর করে দিবে এই উন্নতমানের ডে ক্রিমগুলো।

তৈলাক্ত ত্বকের জন্য কোন ফেসওয়াশ ভালো

ত্বকের তেলতেলে ভাব দূর করার জন্য ব্যবহার করতে পারেন ভালো মানের ফেসওয়াশ। তৈলাক্ত ত্বকের জন্য এমন কিছু ফেসওয়াশ হচ্ছে,

  • পিয়ার্স অয়েল ক্লিয়ার গ্লো আলট্রা মাইল্ড ফেসওয়াশ - Pears Oil Clear Glow Ultra Mild Face Wash
  • সিম্পল ডেইলি স্কিন ডিটক্স পিউরিফায়িং ফেসওয়াশ - Simple Daily Detox Purifying Face Wash
  • ল্যাকমে ব্লাশ অ্যান্ড গ্লো কিউয়ি রিফ্রেশিং জেল ফেসওয়াশ - LAKMÉ Blush & Glow Kiwi Refreshing Gel Face Wash
  • ডার্মালজিকা ব্রেকআউট ক্লিয়ারিং ফোমিং ফেসওয়াশ - Dermalogica Breakout Clearing Foaming Wash

এই ফেসওয়াশগুলো ব্যবহারের ফলে তৈলাক্ত ত্বকের তেলতেলে ভাব দূর হয়ে যাবে এবং ব্রণের জন্য খুবই কার্যকরী।

আরো পড়ুনঃ ব্রেস্ট ক্যান্সার স্টেজ ২ বাচার হার কত দিন

কোন নাইট ক্রিম ত্বকের জন্য ভালো

নারীদের রূপচর্চার ক্ষেত্রে ব্যবহৃত হয়ে আসছে নানা ধরনের প্রসাধনী সামগ্রী। সৌন্দর্যের আরেকটি অংশ হচ্ছে স্কিন কেয়ার, ত্বকের জন্য ভালো এমন ক্রিমই রাতের বেলা ব্যবহার করা উচিত। এরকম কয়েকটি নাইট ক্রিম হচ্ছে।

  • Lakme absolute Perfect Radiance skin lightening night cream
  • Ponds gold radiance youthful night cream
  • Ponds age miracle wrinkle corrector night cream
  • Lakme youth infinity skin sculpting night cream

ত্বককে সুরক্ষা দিতে ও ত্বকের উজ্জ্বলতা বাড়াতে এই নাইট ক্রিম গুলো খুবই উপকারী। মনে রাখবেন, নাইট ক্রিম গুলো শুধুমাত্র রাতে ব্যবহার করবেন। সকালে ঘুম থেকে উঠে ফেসওয়াশ দিয়ে ভালো করে মুখ ধুয়ে নেবেন।

তৈলাক্ত ত্বকের জন্য ভালো নাইট ক্রিম নিয়ে সর্বশেষ

নারীরা সবসময় পছন্দ করে নিজেকে পরিপাটি ও সুসজ্জিত করে রাখতে। তাই নিজের রূপচর্চার ক্ষেত্রে কখন, কি কারনে শরীরে বা ত্বকে কি ব্যবহার করলে ভালো হবে সেদিকে একটু বেশি খেয়াল থাকে। এবং তৈলাক্ত ত্বক হলে তো স্কিন কেয়ারিং বেড়ে যায়। তৈলাক্ত ত্বকের জন্য অথবা যেকোন স্ক্রিনের জন্য ভালো মানের নাইট ক্রিম ব্যবহারের ফলে ত্বকে উজ্জ্বলতা বৃদ্ধি পায়। তাছাড়া বেশি বেশি পানি পান করুন, খাবারের মধ্যে রাখুন সবুজ শাকসবজি এগুলোর উপর নির্ভর করেও স্কিন অনেক ভালো থাকে।

ব্লগ ক্যাটাগরি:

এখানে আপনার মতামত জানান

0মন্তব্যসমূহ

আপনার মন্তব্য লিখুন (0)

#buttons=(ঠিক আছে, ধন্যবাদ) #days=(20)

টেকনিক্যাল কেয়ার বিডি তে আপনাকে স্বাগতম. ❤️
Ok, Go it!