ময়মনসিংহ আবাসিক হোটেল ভাড়া কত

ময়মনসিংহ আবাসিক হোটেল ভাড়া কত - ভ্রমণের উদ্দেশ্য অনেকেই ময়মনসিংহ বিভাগে বেড়াতে যায়। ময়মনসিংহের বিভিন্ন এলাকায় প্রায় পঞ্চাশের বেশী সরকারী বা বেসরকারী পর্যায়ে পরিচালিত হোটেল, রেষ্ট হাউজ, গেষ্ট হাউজ, ডাক বাংলো রয়েছে।

ময়মনসিংহের আবাসিক হোটেল

সম্মানিত পাঠকবৃন্দ, আপনারা অনেকেই ময়মনসিংহ বিভাগে বেড়াতে যেতে চান, কিন্তু ময়মনসিংহের কোথায় থাকবেন এই ব্যাপারে চিন্তিত। তবে, চিন্তার কোন কারণ নেই আজকে আমি আপনাদের সাথে ময়মনসিংহ বিভাগের সেরা কয়েকটি আবাসিক হোটেল সম্পর্কে আপনাদের সাথে বিস্তারিতভাবে আলোচনা করব।

ময়মনসিংহ আবাসিক হোটেল ভাড়া কত নিয়েই আজকের এই পোস্টটি সাজানো হয়েছে। তাই আপনারা যারা এই মুহূর্তে ময়মনসিংহ বিভাগে বেড়াতে যেতে চাচ্ছেন, তারা আজকের এই পোস্টটি সম্পূর্ণ পড়ে ময়মনসিংহ এর আবাসিক হোটেল এবং ময়মনসিংহ আবাসিক হোটেল ভাড়া কত সম্পর্কে জেনে নিন।

(toc) #title=(সুচিপত্র)

ময়মনসিংহ আবাসিক হোটেল ভাড়া কত নিয়ে কিছু কথা

আপনারা যারা এই মুহূর্তে ময়মনসিংহ বিভাগে বেড়াতে যেতে চাচ্ছেন কিংবা অন্য কোন কাজের উদ্দ্যেশ্য যেতে চাচ্ছেন তারা ময়মনসিংহের আবাসিক হোটেলগুলোতে থাকতে পারেন। যারা ভ্রমণে উদ্দেশ্য ময়মনসিংহে যেতে চান তারা এই হোটেল গুলোতে ২-১ দিন থাকতে পারেন। এই আবাসিক হোটেলগুলোতে আপনারা সব ধরনের সুযোগ-সুবিধা পেয়ে যাবেন।

ময়মনসিংহের আবাসিক হোটেলগুলোতে আপনারা ডাবল বেড কিংবা সিংগেল বেড পেয়ে যাবেন। তাছাড়াও আপনারা ১-২ রুম ভাড়া নিতে পারবেন। হোটেলগুলোর প্যাকেজের মধ্য সমস্ত কিছু আছে। আপনারা দেখে নিতে পারেন।

আজকে ময়মনসিংহ আবাসিক হোটেল ভাড়া কত প্যাকেজ সহ আলোচনা করব। তবে চলুন জেনে নেই ময়মনসিংহের ভালো হোটেলগুলোর নাম, রুম ভাড়া কত,যোগাযোগ নাম্বারসহ যাবতীয় সকল তথ্য।

ময়মনসিংহ আবাসিক হোটেল ভাড়া কত ২০২৩

বেড়ানোর উদ্দেশ্য কিংবা ভ্রমণের জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে ময়মনসিংহ বিভাগে আসে। তাই প্রত্যকের চাহিদা অনুযায়ী ময়মনসিংহ শহরের এলাকাগুলো আবাসিক হোটেল তৈরি করা হয়েছে। প্রতি বছর বাংলাদেশের সকল জেলা থেকে পর্যটক ময়মনসিংহের দর্শনীয় স্থানগুলো দেখতে আসে। প্রায় সকল দর্শনীয় স্থানগুলোর সাথে হোটেল আছে।

আপনারা এই হোটেলগুলোতে থাকতে পারেন। প্রতিটি আবাসিক হোটেল ভাড়া নির্ভর করে থাকে হোটেলের সার্ভিস বা রুমের উপর। এখানে ছোট-বড় সাধারণ ও উন্নতমানের প্রায় সব ধরনের হোটেল ভাড়া দেওয়া হয়। এছাড়া রয়েছে সিঙ্গেল বেডের রুম এবং ডাবল বেডের রুম বা একটি রুমে ৩ টি বেড।

ময়মনসিংহ বিভাগের আবাসিক হোটেলগুলোর ভাড়া সব মিলিয়ে ৫০০ থেকে ৪০০০ টাকা পর্যন্ত হতে পারে। তবে আবাসিক হোটেলের থাকা-খাওয়া এবং অন্যান্য সার্ভিসের জন্য আলাদা আলাদা প্যাকেজ রয়েছে। এখানে উন্নত মানের আবাসিক হোটেল পাওয়া যাবে, তবে ভাড়া অনেক বেশী হতে পারে। তাই আপনারা প্যাকজের অফারগুলো নেওয়ার চেষ্টা করবেন।

আরো পড়ুনঃ আবাসিক হোটেলে থাকতে কি কি লাগে

ময়মনসিংহে ভালো আবাসিক হোটেলের তালিকা - ময়মনসিংহ আবাসিক হোটেল সমূহ

ভ্রমনের উদ্দেশ্য প্রতিবছর দেশের বিভিন্ন প্রান্ত থেকে ময়মনসিংহ বিভাগে বেড়াতে আসেন। প্রত্যেক ভ্রমণকারী একটি ভালোমানের হোটেলে থাকতে চায়। তবে বাজেট অনুযায়ী প্রত্যকে আবাসিক হোটেলগুলোতে থাকার চেষ্টা করে। ময়মনসিংহ জেলার শহুরে এলাকায় বেশ কিছু ভালোমানের আবাসিক হোটেল রয়েছে। এই হোটেলগুলোর রুম ভাড়া ২ হাজার টাকা থেকে ৪ হাজার টাকার মধ্যে।

তাছাড়াও এই আবাসিক হোটেলগুলোতে সব ধরনের সুযোগ সুবিধা প্রদান করা হয়েছে। এখানে আপনি ফ্যামেলি কিংবা সিংগেল বা কাপল সহ থাকা ব্যবস্থা রয়েছে। নিচে ময়মনসিংহে ভালো আবাসিক হোটেলের তালিকা দেওয়া হলো।

১। হোটেল উত্তরা ২। হোটেল আমির ইন্টারন্যাশনাল ৩। রিভার প্যালেস ৪। হোটেল অবকাশ আবাসিক ৫। হোটেল মুস্তাফিজ ইন্টারন্যাশলনাল ৬। মদিনা গেষ্ট হাউজ আবাসিক

১। হোটেল উত্তরা - ময়মনসিংহ আবাসিক হোটেল

হোটেলের নাম হোটেল উত্তরা। এখানে সব ধরনের গেস্টদের থাকার সু-ব্যবস্থা রয়েছে। এখানে পছন্দ অনুযায়ী সব ধরনের রুম পাওয়া যাবে। হোটেলটির ভাড়া কয়েক ধরনের রয়েছে। সাধারণ মানের রুম ভাড়া ৫০০ টাকা থেকে ৭০০ টাকা পর্যন্ত হতে পারে। এখানে একটি বেড সহ যাবতীয় সব কিছু দেওয়া থাকবে। হোটেল উত্তরার সঠিক ঠিকানাঃ গাঙ্গিনারপাড়, ময়মনসিংহ। ফোন নাম্বারঃ ০৯১-৬৪১৮৫, ০১৭১১-৫৭৭৭০৭।

২। নাইট ষ্টার আবাসিক হোটেল ভাড়া কত

নাইট ষ্টার আবাসিক হোটেলে বিভিন্ন ধরনের রুম আছে। রুমের উপর নির্ভর করে হোটেল ভাড়া নির্ধারণ করা হয়। এই হোটেলের সাধারণ মানের একটি রুমের ভাড়া মাত্র ৭০০ টাকা। তবে নাইট ষ্টার ময়মনসিংহ আবাসিক হোটেল এর ভালোমানের ০১টি বেডের রুমের ভাড়া মাত্র ১২০০ টাকা। 

যদি আপনারা একই রুমে ০৩ টি বেড ভাড়া নিতে চান তবে আপনাকে ০১ দিনের জন্য গুণতে হবে ২০০০ টাকা থেকে ২৫০০ টাকা। নাইট ষ্টার ময়মনসিংহ আবাসিক হোটেল ভাড়া সম্পর্কে বিস্তারিত জানতে অথবা অগ্রিম রুম বুকিং করতে যোগযোগ করুন এই ০১৭১১–৯৩১ ৮৩৫, ০১১৯১–৩৩০ ১৭২ নাম্বার গুলোতে।

আরো পড়ুনঃ ভার্জিন মেয়ে চেনার উপায়

৩। হোটেল আমির ইন্টারন্যাশনাল - ময়মনসিংহ আবাসিক হোটেল

হোটেলের নাম হোটেল আমির ইন্টারন্যাশনাল। এখানে বিভিন্ন ধরনের থাকার জন্য রুম পাওয়া যায়। আপনার প্রয়োজন অনুযায়ী এখান থেকেই রুম পেয়ে যাবেন। এখানে রুম ভাড়া কয়ক ধরনের রয়েছে। আপনি যে ধরনের রুমে থাকবেন তার উপরেই রুম ভাড়া নির্ভর করছে। এখানে সাধারণ মানের রুম ভাড়া ৫০০ টাকা থেকে ৭০০ টাকা। 

এই হোটেলটিতে একটি বেড দেওয়া থাকবে। এখানে ভালোমানের একটি রুম ভাড়া ১০০০ থেকে ১৫০০ টাকা পর্যন্ত। হোটেলটি বেশ ভালোভাবে সাজানো-গোছানো রয়েছে। আপনি চাইলে এখানে থাকতে পারেন। হোটেল আমির ইন্টারন্যাশনাল সঠিক ঠিকানাঃ ৪৬, ৪৬/এ ষ্টেশন রোড, ময়মনসিংহ। ফোনঃ ০৯১-৫১৫০০, ০৯১-৬৩৩৭৬, ০১৭১১১৬৭৯৪৮। ওয়েবসাইটঃ www.hotelamirbd.com

৪। রিভার প্যালেস - ময়মনসিংহ আবাসিক হোটেল

ময়মনসিংহ জেলায় ভালো মানের আবাসিক হোটেলের কথা বলতে হলে রিভার প্যালেসের কথা বলতে হবে। কেননা এই আবাসিক হোটেলটিতে সব ধরনের সুযোগ সুবিধা রয়েছে। তাছাড়াও বাজেটের মধ্য সব ধরনের রুম বুক করা যাবে। সাধারণ মানের রুম ভাড়া নিতে ৫০০ টাকা থেকে ১০০০ টাকা লাগতে পারে। রিভার প্যালেসের সঠিক ঠিকানাঃ ৩৩৮ তালতলা ডোলাদিয়া, খাগডহর, ময়মনসিংহ। ফোনঃ ০৯১-৬৬১৫০, ০৯১-৬৬১৫১, ০১৭১০৮৫৭০৫৪।

আরো পড়ুনঃ বাংলাদেশ সরকার অনুমোদিত ট্রাভেল এজেন্সি

৫। হোটেল অবকাশ আবাসিক - ময়মনসিংহ আবাসিক হোটেল

সব ধরনের সুযোগ সুবিধা পাওয়া হোটেল অবকাশ আবাসিক এই হোটেলে। এখানে প্রতিটি রুম ভাড়া ৫০০ টাকা থেকে ১২০০ টাকা পর্যন্ত হতে পারে। হোটেল টির সার্ভিস অনেক ভালো আপনারা চাইলে এই হোটেলটি বুক করতে পারেন। হোটেল অবকাশ আবাসিক হোটেলের সঠিক ঠিকানাঃ এবি গুহ রোড, ময়মনসিংহ। ফোনঃ ৫৩৮৫৯।

৬। খাঁন ইন্টারন্যাশনাল ময়মনসিংহ আবাসিক হোটেল ভাড়া কত

খাঁন ইন্টারন্যাশনাল ময়মনসিংহ আবাসিক হোটেল এ থাকতে হলে আপনাকে এখানে অনেকটা বেশি দামে রুম ভাড়া দিয়ে থাকতে হবে। কেননা এই হোটেলের বেশিরভাগ রুম শীততাপ দ্বারা নিয়ন্ত্রিত।

খাঁন ইন্টারন্যাশনাল হোটেলে ১ দিনের জন্য একটি সিঙ্গেল রুমের ভাড়া ১৫০০ টাকা থেকে ২০০০ টাকা। একদিনের জন্য থাকতে হলে ডাবল রুমের ভাড়া ৩৫০০ টাকা থেকে ৪০০০ টাকা খরচ করতে হবে। এছাড়া ৩ বেডের ভাড়া ৩০০০ টাকা। 

এই হোটেলের অনলাইন রুম বুকিং পদ্ধতি আছে, আপনি চাইলে অনলাইনের মাধ্যমে খাঁন ইন্টারন্যাশনাল ময়মনসিংহ আবাসিক হোটেলের অগ্রিম টিকিট বুকিং করতে পারবেন।। এছাড়া আরো বিস্তারিত জানতে ০৯১-৬৫৯৯৫, ০১৭১৫-২৮১৬৭৮ তাদের দেয়া এই নাম্বারগুলোতে সরাসরি যোগযোগ করুন।

৭। হোটেল আসাদ ময়মনসিংহ

ময়মনসিংহ আবাসিক হোটেল সম্পর্কে আলোচনা গেলে আসাদ হোটেল নিয়ে কথা বলতেই হবে। কেননা ময়মনসিংহে সকলের পরিচিত একটি আবাসিক হোটেল হচ্ছে আসাদ হোটেল ময়মনসিংহ। আসাদ হোটেলে বিভিন্ন ধরনের রুমের ব্যবস্থা রয়েছে। 

ছোট-বড়, সাধারণ কিংবা উন্নতমানের রুম ভাড়া নিতে ১দিনের জন্য আপনাকে ১০০০ থেকে ৩০০০ হাজার টাকায় গুণতে হবে। এই হোটেলে একটি ছোট রুমের ভাড়া ১০০০ টাকা। উন্নতমানের রুমের ভাড়া ২৫০০ থেকে ৩০০০ টাকা। আসাদ হোটেল ময়মনসিংহ এখানে ৩ বেডের একটি রুম ভাড়া নিতে আপনাকে ২০০০ টাকা খরচ করতে হবে।

৮। হোটেল মুস্তাফিজ ইন্টারন্যাশলনাল - ময়মনসিংহ আবাসিক হোটেল ভাড়া কত

যদি ময়মনসিংহ বিভাগের মধ্য ইন্টারন্যাশনাল হোটেল খুঁজে থাকেন তবে হোটেল হোটেল মুস্তাফিজ ইন্টারন্যাশলনাল হোটেলটি পাবেন। এখানে আপনি আপনার পছন্দমত যেকোন রুম নিতে পারেন। এখানে প্রতিটি রুমের ভাড়া ৫০০ টাকা থেকে ১৩০০ টাকা পর্যন্ত। 

সাধারণ রুমের ভাড়া ৫০০-৭০০ টাকা। কিন্তু উন্নতমানের রুম ভাড়া ১০০০ টাকা থেকে ১৩০০ টাকা পর্যন্ত। আর তিন বেডের রুম ভাড়া ২০০০ টাকা। হোটেল মুস্তাফিজ ইন্টারন্যাশলনালের সঠিক ঠিকানা। ৬/বি গঙ্গাদাস গুহরোড, ফায়ার সার্ভিসের পশ্চিম পাশে, ময়মনসিংহ। ফোনঃ ০৯১-৬৩৮৭০, ০৯১-৬৩৮৭১।

৯। মদিনা গেষ্ট হাউজ আবাসিক - ময়মনসিংহ আবাসিক হোটেল

এই হোটেলটির নাম মদিনা গেষ্ট হাউজ আবাসিক। আপনারা এখানেও আপনাদের পছন্দমত রুম ভাড়া পাবেন। বাজেট অনুযায়ী এখানে সব ধরনের সুযোগ-সুবিধা পাবেন। তাছাড়াও এখানে আপনার প্রয়োজন অনুযায়ী সব কিছু ব্যবহার করতে পারবেন। 

ভ্রমনকারী কিংবা গেস্টদের থাকা-খাওয়ার জন্য মদিন গেস্ট হাউজ আবাসিক ভালো মানের একটি হোটেল। মদিনা গেস্ট হাউজ আবাসিক প্রতিটি সাধারণ রুম ভাড়া ৫০০ টাকা। আর উন্নতমানের রুম ভাড়া ১০০০ থেকে ২০০০ টাকা পর্যন্ত। মদিনা গেষ্ট হাউজ আবাসিকের সঠিক ঠিকানাঃ ১২ মহারাজা রোড, ময়মনসিংহ।

১০। সিলভার ক্যাসেল ময়মনসিংহ হোটেল ভাড়া কত

ময়মনসিংহে অবস্থিত এই হোটেলটি দেখলে আপনার কাছে মনে হবে, যেন আপনি বাইরের দেশে অবস্থিত কোনো হোটেল দেখছেন। সিলভার ক্যাসেল আবাসিক হোটেলের ডিজাইনটি খুবই সুন্দর এবং হোটেলটি বেশ উন্নতমানের। হোটেলটি বেশ উন্নতমানের হওয়ার কারণে এখানে রুমের ভাড়াটাও খানিকটা বেশি। 

সিলভার ক্যাসেল আবাসিক হোটেলের একটি রুমের ভাড়ার দাম ২০০০ টাকা থেকে ৪০০০ টাকা। আপনি চাইলে অনলাইনের মাধ্যমে সিলভার ক্যাসেল ময়মনসিংহ আবাসিক হোটেলের অগ্রিম টিকিট বুকিং করতে পারবেন। সিলভার ক্যাসেল ময়মনসিংহ আবাসিক হোটেল ভাড়া নিতে যোগাযোগ করুন তাদের দেয়া এই নাম্বার গুলোতে ০৯১-৬৬১৫০, ০৯১-৬৬১৫১, ০১৭১০–৮৫৭ ০৫৪।

১১। হোটেল হিলটন আবাসিক ময়মনসিংহ

হোটেল হিলটন আবাসিক ঠিকানা ৩১৯ চরপাড়া। হোটেল হিলটন আবাসিক ময়মনসিংহ রুম ভাড়া নিতে যোগাযোগ করুন এই নাম্বারে –০১৭১০ –৩৬৮ ৫০৯

কাপলদের জন্য আবাসিক হোটেল

অনেক কাপল ময়মনসিংহে ভেড়াতে আসেন এবং কাপলদের জন্য আবাসিক হোটেল এর ঠিকানা খুঁজে থাকেন। উপরোক্ত আলেচনায় যতগুলি হোটেল নিয়ে কথা বলেছি তার সবগুলো হোটেলে কাপলদের জন্য আলাদা আলাদা রুমের ব্যবস্থা আছে। 

আবার ময়মনসিংহে অনেক হোটেল রয়েছে যেগুলো শুধুমাত্র কাপলদের জন্যেই তৈরি করা হয়েছে। তবে এই সকল হোটেলের রুমের ভাড়া অনেকটা বেশি। কারণ এই সকল হোটেল সম্পুর্ন সুন্দর ভাবে সাজানো গোছানো থাকে। 

রুমের মধ্যে বিভিন্ন রকম ডেকোরেশন করা থাকে। কাপলদের জন্য আবাসিক হোটেল রুম ভাড়া নিতে গেলে আপনাকে ১দিনের জন্য ২০০০ টাকা থেকে ৪০০০ টাকা পর্যন্ত খরচ করতে হবে। রুমের ভাড়া নির্ভর করবে রুমের ধরন এবং হোটেলের সুযোগ-সুবিধের উপর। তবে কাপলদের জন্য ময়মনসিংহ আবাসিক হোটেল আপনি ২ হাজার টাকা থেকে ২৫০০ টাকার মধ্যে একটি ভালোমানের কাপল হোটেল পেয়ে যাবেন।

ময়মনসিংহ আবাসিক হোটেল কোথায়

ময়মনসিংহের আবাসিক হোটেলগুলো জেলা শহরের বিভিন্ন এলাকায় পেয়ে যাবেন। এখানে আপনারা বিভিন্ন ধরনের বাজেট অনুযায়ী হোটেল পাবেন। আপনার বাজেট অনুযায়ী একটি হোটেল বুক করে থাকতে পারেন। ময়মনসিংহে প্রতিটি আবাসিক হোটেল বুক করতে ১০০০ টাকা থেকে ৪০০০ টাকা লাগতে পারে।

ময়মনসিংহ আবাসিক হোটেলের নাম্বার

১। হোটেল উত্তরা ময়মনসিংহ আবাসিক হোটেলের নাম্বার ০৯১-৬৪১৮৫, ০১৭১১-৫৭৭৭০৭

২। হোটেল আমির ইন্টারন্যাশনাল ময়মনসিংহ আবাসিক হোটেলের নাম্বার ০৯১-৫১৫০০, ০৯১-৬৩৩৭৬, ০১৭১১১৬৭৯৪৮

৩। রিভার প্যালেস ময়মনসিংহ আবাসিক হোটেলের নাম্বার ০৯১-৬৬১৫০, ০৯১-৬৬১৫১, ০১৭১০৮৫৭০৫৪

৪। হোটেল অবকাশ আবাসিক ময়মনসিংহ আবাসিক হোটেলের নাম্বার ৫৩৮৫৯

৫। হোটেল মুস্তাফিজ ইন্টারন্যাশলনাল ময়মনসিংহ আবাসিক হোটেলের নাম্বার ০৯১-৬৩৮৭০, ০৯১-৬৩৮৭১

ময়মনসিংহ আবাসিক হোটেল ভাড়া কত টাকা

ময়মনসিংহ আবাসিক হোটেলের ভাড়াগুলো হোটেলের ধরন, হোটেলে সেবা এবং রুমের উপর নির্ভর। তবে ময়মনসিংহ আবাসিক হোটেলের ভাড়াগুলো সাধারণত ১০০০ টাকা থেকে ৪০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। 

রুম ডেট করার জায়গা ময়মনসিংহ

আপনি নিশ্চয়ই ময়মনসিংহে রুম ডেট করার জন্য জায়গা খুঁজছেন। আপনি চাইলে ময়মনসিংহের ভালোমানের হোটেল রুম বুক করে রুম ডেট করতে পারেন। কয়েকটি ভালোমানে আবাসিক হোটেল হলো হোটেল উত্তরা, হোটেল আমির ইন্টারন্যাশনাল, রিভার প্যালেস, হোটেল অবকাশ আবাসিক, হোটেল মুস্তাফিজ ইন্টারন্যাশলনাল, মদিনা গেষ্ট হাউজ আবাসিক ইত্যাদি।

নিরাপদ হোটেল ময়মনসিংহ

উপরোক্ত আলোচনায় আমরা যেসকল হোটেল নিয়ে কথা বলেছি সবগুলো নিরাপদ বা পরিপুর্ণ সিকিউর হোটেল। আমার মতে, ময়মনসিংহ শহরে বেশ কয়েকটি নিরাপদ হোটেল রয়েছে। তারমধ্যে সিলভার ক্যাসেল, খাঁন ইন্টারন্যাশনাল, হোটেল আসাদ, রিভার প্যালেস, হোটেল হিলটন অন্যতম। এই সকল হোটেলে রয়েছে ২৪ ঘন্টার কেয়ার টেকারসহ নিরাপদ সব ব্যবস্থা। যেকোনো সমস্যায় তারা তাৎক্ষণিক ব্যবস্থা নিয়ে থাকেন। তাই আমার পরামর্শ থাকবে উল্লেখিত হোটেলগুলো ঘুরে দেখার।

ময়মনসিংহ রিসোর্ট

১। Greenscape Resort Bangladesh

Greenscape Resort Bangladesh বাংলাদেশের ময়মনসিংহের কাছে অবস্থিত একটি প্রাকৃতিক রিসোর্ট। এখানে অতিথিরা ঐতিহ্যবাহী এবং ফ্রেস সব ধরনের খাবার পাবেন। সেই সাথে উপভোগ করতে পারবে প্রকৃতির সৌন্দর্য। গ্রিনস্কেপ যদিও এখনও অনেকটা নির্মাণাধীন পর্যায়ে রয়েছে কিন্তু এর সৌন্দর্য মনে দাগ কাঁটার মতো। ঠিকানা এবং যোগাযোগের তথ্য Boro Bilar Par, Beltoli 2200, 01314-776430. ওয়েবসাইট ঠিকানাঃ https://www.greenscaperesort.com/

Greenscape Resort Bangladesh সুযোগ-সুবিধা

জনপ্রিয় সুযোগ-সুবিধাঃ ১। পার্কিং ফ্রি ২। ব্রেকফাস্ট ফ্রি ৩। ওয়াই-ফাই ফ্রি ৪। রেস্তোরাঁ

পরিষেবাঃ ১। রিসেপশন আছে ২৪ ঘণ্টা ২। সম্পূর্ণ লন্ড্রি পরিষেবা

পার্কিং ও পরিবহনঃ ১। পার্কিং ফ্রি ২। ভ্যালে পার্কিংয়ের সুবিধা আছে ৩। বিমানবন্দর থেকে হোটেলের মধ্যে যাতায়াত অন্তর্ভুক্ত আছে ৪। স্থানীয় শাটেলের ব্যবস্থা আছে

খাবার ও পানীয়ঃ ১। রেস্তোরাঁ ২। রুম পরিষেবা ৩। ব্রেকফাস্ট ফ্রি

পুল আছেঃ ১। কোনও পুল নেই ২। গরম টাবের কোনও ব্যবস্থা নেই

ওয়েলনেসঃ ১। কোনও ফিটনেস সেন্টার নেই ২। স্পায়ের সুবিধা নেই

২। সিলভার ক্যাসেল রিসোর্ট - সিলভার ক্যাসেল রিসোর্ট ময়মনসিংহ

ময়মনসিংহের শহরতলীতে অবস্থিত এ রিসোর্ট ময়মনসিংহ শহরের ৭ তারকা হোটেল ও বলা চলে। ঘুরাঘুরি করা ও সময় কাটানোর জন্য বেস্ট যায়গা। অসম্ভব সুন্দর জায়গা। সার্ভিসও খুব ভালো। নিরাপত্তা ব্যবস্থা খুবই উন্নত। কিন্তু খরচটা একটাু বেশি। সাধারন মানুষের নাগালের বাইরে। এখান থেকে ব্রহ্মপুত্রে নদের অসাধারন ভিউ পাওয়া যায়। ময়মনসিংহে আসলে এখানে আপনি আসতে পারেন।

চোখে দেখে হোটেল মনে হয় না। মনে হবে কোন রাজ প্রাসাদে এসে পড়েছেন। ক্যাসেল শব্দের যথার্থতা ছড়িয়ে রয়েছে সবখানে। ফ্যামিলি নিয়ে কাটানোর মত দারুণ একটা জায়গা। প্রবেশ করতে হলে পারহেড ২০০ টাকার টিকেট কাটতে হবে যেটা পরে খাবার থেকে মাইনাস হবে। খাবার কোয়ালিটি ভালো। খাবার ও রুম সব কিছুই এখানে এক্সপেন্সিভ। অবশ্য ধনীরা ছাড়া কেউ পা রাখার সাহসও করবে না এখানে। অভারল এক্সট্রা অর্ডিনারী প্লেস। রেকমেন্ডেড।

সিলভার ক্যাসেল ময়মন‌সিং‌হে আপনার অলস সময় কাটা‌নোর এক চমৎকার সু‌যোগ। রি‌সোর্টটি বক্ষ্ণপুত্র নদীর কোল ঘে‌ষে অব‌স্থিত। বাচ্ছা‌দের খেলার পার্ক, সুই‌মিং পুল, নদী‌তে বেড়া‌নো, ওঢাকর্শপ আ‌য়োজন সব ব্যবস্থা র‌য়ে‌ছে এখা‌নে। ৩৫‌টি কাপল রু‌মে ৭০জ‌নের থাকার ব্যবস্থা।

ময়মনসিংহ শহরের অদুরে ময়মনসিংহ-টাঙ্গাইল সড়কের পাশে তালতলা নামক স্থানে অবস্থিত সিলভার ক্যাসেল রিসোর্ট। বর্তমান প্রেক্ষাপটে আমার মতে ময়মনসিংহ শহরের সবচেয়ে ভালো রিসোর্ট। রিসোর্টের পাশ দিয়ে বয়ে যাওয়া ব্রক্ষপুত্র নদীর নয়নাভিরাম দৃশ্য আপনার মনকে আনন্দিত করবে।

খুব সকালে কাশবন আর পাখিদের কল কলকাকলিতে দারুন আবহ সৃষ্টি হয়। ফ্যামিলি রুম গুলো ডুপ্লেক্স এবং সিঙ্গেল বেডের রুম গুলো আধুনিক সাজে সজ্জিত।রাত্রি যাপনকারীদের সকালে বুফেট নাস্তা সরবরাহ করা হয়। তবে রাত্রিযাপনের জন্যে আগে থেকে জানিয়ে যাওয়া ভালো। খাবারের মান ভালো, সুইমিং ও জাক্কুজি রয়েছে এখানে। বিকেলে নদীতে নৌকা দিয়ে পরিবার বা বন্ধুদের নিয়ে ঘুরতে পারবেন। ঠিকানা এবং যোগাযোগের তথ্য 337/2 ঢোলাদিয়া (তালতলা) সদর, ময়মনসিংহ 2200, 01741-188007. https://silvercastleresort.com/

৩। Meghmati Village Resort - মেঘমাটি ভিলেজ রিসোর্ট, ভালুকা, ময়মনসিংহ

"মেঘমাটি ভিলেজ রিসোর্ট" সাজানো গোছানো ছিমছাম, প্রকৃতির বুকে যেন প্রশান্তির জায়গা। সিকিউরড, অর্গানিক, ইকো বলতে যা বুঝায় সব আছে। আধুনিক সুযোগ সুবিধার মধ্যে সবই আছে শুধু এসি ছাড়া, যা আমার সবচাইতে বেশি ভালো লেগেছে। 

পরিবার বা বন্ধু বান্ধব নিয়ে এই ইট পাথরের যান্ত্রিক শহর থেকে দূরে গিয়ে যদি বিশুদ্ধ অক্সিজেন প্রান ভরে নিতে চান, যদি পুকুরের বিষমুক্ত মাছ, খাঁটি দুধ, তাজা শাক সবজি, পাক পাখালির গান শুনতে চান, যদি ব্যাডমিনটন, টেবিল টেনিস খেলতে চান, যদি সাইকেল চালাতে চান গ্রামের মেঠো পথে, পুকুরে বা সুইমিংপুলে যদি সাঁতার কাটতে চান ইচ্ছে মতো তবে "মেঘমাটি ভিলেজ রিসোর্ট" আপনার জন্য আর্দশ্য জায়গা। 

বেশ বড়সড় জায়গায় ধরেই গড়ে তোলা হয়েছে রিসোর্ট। রিসোর্টের পরিবেশ এবং এখানকার মানুষের ব্যবহার দুটোই অনেক বেশিভাল ছিল। আকর্ষণীয় কিছু বিষয় মধ্যে আছে: Swimming pool, Different Playgrounds (football, badminton, Table tennis), Lots of Fruit trees, Different type of Cottages, Housekeeping.

Scope of improvement: *Roads inside resort (some gets muddy during rain), *Road lightings, * Toilet Water pressure at some cottages. ঠিকানা এবং যোগাযোগের তথ্য 01613-555953

ময়মনসিংহ আবাসিক হোটেল সমূহ

ময়মনসিংহে বেশ কিছু ভালোমানের উন্নত আবাসিক হোটেল রয়েছে। যেগুলোতে একজন ভ্রমণকারী বা বিদেশী গেস্ট থাকতে পারবে। কয়েকটি ময়মনসিংহ আবাসিক হোটেল সমূহ হলোঃ হোটেল উত্তরা, হোটেল আমির ইন্টারন্যাশনাল, রিভার প্যালেস, হোটেল অবকাশ আবাসিক, হোটেল মুস্তাফিজ ইন্টারন্যাশলনাল, মদিনা গেষ্ট হাউজ আবাসিক ইত্যাদি।

১। হোটেল আমির ইন্টারন্যাশনাল, ৪৬, ৪৬/এ ষ্টেশন রোড, ময়মনসিংহ ফোনঃ ০৯১-৫১৫০০, ০৯১-৬৩৩৭৬ ওয়েব সাইটঃ www.hotelamirbd.com

২। হোটেল মোস্তাফিজ ইন্টারন্যাশনাল, ৬/বি গঙ্গাদাস গুহরোড, ফায়ার সার্ভিসের পশ্চিম পাশে, ময়মনসিংহ। ফোনঃ ০৯১-৬৩৮৭০, ০৯১-৬৩৮৭১

৩। হোটেল হেরা ট্রেড সেন্টার, ৩৬/বি টাঙ্কপট্টি, ময়মনসিংহ। ফোনঃ০১৫৫২৪৭০৭০০

৪। হোটেল খাঁন ইন্টারন্যাশনাল, ৩৩/এ মহারাজা রোড, ময়মনসিংহ। ফোনঃ০৯১-৬৫৯৯৫, ০১৭১৫-২৮১৬৭৮

৫। নিরালা রেষ্ট হাউজ, ৬৭ ছোট বাজার, ময়মনসিংহ। ফোনঃ ০৯১-৫৪২৮৫

৬। ঈশা খাঁ হোটেল, গাঙ্গিনারপাড়, ময়মনসিংহ। ফোনঃ ০১৭২১-১৪৪৯৭৬

৭। হোটেল উত্তরা, গাঙ্গিনারপাড়, ময়মনসিংহ। ফোনঃ ০৯১-৬৪১৮৫, ০১৭১১-৫৭৭৭০৭

৮। রিভার প্যালেস, ৩৩৮ তালতলা ডোলাদিয়া, খাগডহর, ময়মনসিংহ। ফোনঃ ০৯১-৬৬১৫০, ০৯১-৬৬১৫১, ০১৭১০৮৫৭০৫৪,

৯। তাজমহল, ষ্টেশন রোড, ময়মনসিংহ। ফোনঃ ০১৭১৭১৭১৩৩৪

১০। হোটেল বনানী আবাসিক, ২৭/এ ছোট বাজার, ময়মনসিংহ। ফোনঃ ০১৭২৭-৮০৮৬৪৫, ০১৯১২-৭৫৭৩৯১

১১। হোটেল হিলটন আবাসিক, ৩১৯ চরপাড়া, ময়মনসিংহ। ফোনঃ ০১৭১০৩৬৮৫০৯

১২। আল-হেলাল গেষ্ট হাউজ আবাসিক, নতুন বাজার, ময়মনসিংহ।

১৩। হোটেল নাইট ষ্টার আবাসিক, ১৩/এ পুরোহিত পাড়া, ময়মনসিংহ। ফোনঃ ০১৭১১৯৩১৮৩৫, ০১১৯১৩৩০১৭২

১৪। হোটেল অবকাশ আবাসিক, এবি গুহ রোড, ময়মনসিংহ। ফোনঃ ৫৩৮৫৯

১৫। নিউ জাহাঙ্গীর গেষ্ট হাউজ আবাসিক, ৬২ রামবাবু রোড, ময়মনসিংহ। ফোনঃ ০১১৯০২৭৬০২৭

১৬। ঝর্ণা রেষ্ট হাউজ আবাসিক, ১৪ যাদব লাহিড়ী রোড, ময়মনসিংহ। ফোনঃ ০১৫৫৮৩০১৯৪৮

১৭। মদিনা গেষ্ট হাউজ আবাসিক, ১২ মহারাজা রোড, ময়মনসিংহ।

১৮। মালেক গেষ্ট হাউজ আবাসিক, ১৭ জেসি গুহ রোড, ময়মনসিংহ।

১৯। তরুন বোর্ডিং,২৭ দূর্গাবাড়ী রোড, ময়মনসিংহ। ফোনঃ ০১৭২৪৯০২৪৯৫

২০। নিদমহল রেষ্ট হাউজ, ৮ দূর্গাবাড়ী রোড, ময়মনসিংহ। ফোনঃ ০১৭৩৫২১৪৪৭০

২১। দি মোমেনশাহী বোর্ডিং আবাসিক, ১৯৮/এ কালীবাড়ী রোড, ময়মনসিংহ। ফোনঃ ০১৭১১৪৭৯৮৯০

২২। হোটেল প্রবাসী নিবাস, ৬ দূর্গাবাড়ী রোড, ময়মনসিংহ।

২৩। উজালা রেষ্ট হাউজ, ১৭ হেজবুল্লাহ রোড, ময়মনসিংহ। ফোনঃ ৫২৩৫৫, ০১১৯০৭৯৫৫১৯

২৪। হোটেল শরীফ আবাসিক, ১/এ জেসি গুহ রোড, ময়মনসিংহ। ফোনঃ ০১৭২৪৭৫৪৯৮৪

২৫। প্রিন্স রেষ্ট হাউজ আবাসিক, ২১ হেজবুল্লাহ রোড, ময়মনসিংহ। ফোনঃ ০১৭১১৯০৯৯৯৩

২৬। হোটেল প্রগতি আবাসিক, জেসি গুহ রোড, ময়মনসিংহ। ফোনঃ ০১৭১৯৬৪৬৮৭০

২৭। আজগর রেষ্ট হা্উজ, আবাসিক ৬২ রামবাবু রোড, ময়মনসিংহ। ফোনঃ ০১৭১১১৪২০৬৩

২৮। মমতা রেষ্ট হাউজ, ৫০ ছোট বাজার, ময়মনসিংহ। ফোনঃ ০১৭২৫৭০৩৩২১

২৯। ভিআইপি গেষ্ট হাউজ, ভালুকা থানা মোড়, মময়মনসিংহ

৩০। নিরাপদ হোটেল আবাসিক, ষ্টেশন রোড, গফরগাঁও, ময়মনসিংহ।

৩১। হোটেল মারুফ ইন্টাঃআবাসিক, মধ্য বাজার, হালুয়াঘাট, ময়মনসিংহ।

৩২। জামিল গেষ্ট হাউজ, খয়রাকুড়ী, হালুয়াঘাট, ময়মনসিংহ।

৩৩। হোটেল ইমেক্স ইন্টারন্যাশনাল, ঠিকানাঃ উত্তর বাজার, হালুয়াঘাট।

ময়মনসিংহে ভালো আবাসিক হোটেল

ময়মনসিংহে অনেক গুলো আবাসিক হোটেল আছে। যেগুলোর রুম ভাড়া ২০০০ থেকে ৪০০০ টাকার মধ্যে। এই হোটেল গুলোতে অনেক সুযোগ সুবিধে প্রদান করে থাকে। উপোক্ত হোটেল গুলোতে কাপল এবং ফ্যামিলি সহ থাকার আলাদা আলাদা ব্যবস্থা করা আছে। নিচে কয়েকটি ময়মনসিংহ আবাসিক হোটেলের নাম উল্লেখ করা আছে দেখে নিন।

  • হোটেল আমির ইন্টারন্যাশনাল 
  • হোটেল সিলভার ক্যাসেল 
  • হোটেল মুস্তাফিজ ইন্টারন্যাশলনাল 
  • হোটেল অবকাশ আবাসিক 
  • হোটেল হেরা 
  • হোটেল উত্তরা 
  • রিভার প্যালেস 
  • হোটেল খাঁন ইন্টারন্যাশনাল

শেষ কথাঃ ময়মনসিংহ আবাসিক হোটেল ভাড়া কত

ভ্রমণ কিংবা বেড়ানো জন্য বেশ ভালো জায়গা হচ্ছে ময়মনসিংহ বিভাগ। তাই আপনারা যারা ময়মনসিংহ বিভাগে বেড়াতে যেতে চাচ্ছেন তারা আবাসিক হোটেল বুকিং করে রাখতে পারেন। 

সম্মানিত পাঠকবৃন্দ, আজকে আমি আপনাদের সাথে ময়মনসিংহ আবাসিক হোটেল ভাড়া কত-ময়মনসিংহ জেলার ভালো আবাসিক হোটেল নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। যদি আজকের এই পোস্টটি আপনার কাছে তথ্যবহুল মনে হয় তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। ধন্যবাদ। সবাই ভালো থাকবেন।

পোষ্ট ক্যাটাগরি: