এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২৩

এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২৩ - প্রিয় পাঠক আজকেরে আর্টিকেলে আমরা এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২৩ সম্পর্কে আলোচনা করব। আপনি যদি এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২৩ সম্পর্কে না জেনে থাকেন তাহলে আজকের এই আর্টিকেল থেকে জানতে পারবেন। তো চলুন কোন ঝামেলা ছাড়াই এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২৩ সম্পর্কে জেনে নিন।

সূচিপত্রঃ এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২৩

ভূমিকাঃ এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২৩

আমাদের অনেক সময় এক সিম থেকে অন্য সিমে এমবি ট্রান্সফার করার প্রয়োজন হয়। কিন্তু এমবি ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে না জানার কারণে এটি আমরা খুব সহজে করতে পারিনা। আজকে আপনাদের জন্য এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২৩ সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করব।

আরো পড়ুনঃ অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম

যেন আপনি খুব সহজেই কয়েক মিনিটের মধ্যে এক সিম থেকে অন্য সিমে এমবি ট্রান্সফার করতে পারেন। তো চলুন এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২৩ সম্পর্কে জেনে নেওয়া যাক।

এক মোবাইল থেকে অন্য মোবাইলে এমবি ট্রান্সফার করার নিয়ম

বন্ধুরা আপনারা খুব সহজেই সিম অপারেটর নির্বাচন করে এক মোবাইল থেকে অন্য মোবাইলে এমবি পাঠাতে পারবেন। তবে এটা জেনে রাখুন যে এক সিম থেকে অন্য সিমে অর্থাৎ এক অপারেটর থেকে অন্য অপারেটরে মনে করেন আপনি গ্রামীণফোন থেকে বাংলালিংকে এমবি পাঠাবেন এটা কখনো পারবেন না।

আপনাকে দুইটা একই অপারেটরের সিমে এমবি পাঠাতে পারবেন। যেমন গ্রামীন থেকে গ্রামীনে এমবি পাঠাতে পারবেন বাংলালিংক থেকে বাংলালিংক এ এমবি পাঠাতে পারবেন। প্রচলন এখন আমরা বিভিন্ন সিম অপারেটর থেকে আপনি কিভাবে এমবি পাঠাবেন তা জেনে নেই।

বাংলালিংক থেকে বাংলালিংকে এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২৩

আপনি যদি বাংলালিংক থেকে বাংলালিংক এ এমবি ট্রান্সফার করতে চান তাহলে আপনার যে সকল বিষয়গুলো থাকতে হবে তা জেনে নেওয়া যাক।

আরো পড়ুনঃ অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম

১। আপনার অবশ্যই একটিভ বাংলালিংক সিম থাকতে হবে।

২। ওই সিম কার্ডে অবশ্যই বাংলালিংক প্লে প্যাকেজ থাকতে হবে। এবিষয়টি না থাকে তাহলে p লিখে ৯৯৯৯ নাম্বারে আপনি প্লে প্যাকেজ করে নিতে পারবেন।

৩। মনে করেন আপনি আপনার অন্য আরেকটি সিমে ৫ এমবি ট্রান্সফার করবেন এর জন্যে আপনাকে ডায়াল করতে হবে এবং আপনি বাংলালিংক যেই নাম্বারে এমবি ট্রান্সফার করবেন সেই নাম্বারে ও প্লে প্যাকেজ থাকতে হবে যদি না থাকে তাহলে করে নিতে হবে।

*132*15* এরপরে আপনি যে নাম্বারে এমবি ট্রান্সফার করবেন সেই নাম্বারটি ডায়াল করতে হবে তারপরে # লিখতে হবে। এটি হচ্ছে বাংলালিংকের ট্রান্সফার করার নিয়ম। যেমন *132*15*0199998765# এভাবে ডায়াল করতে হবে। এটা শুধু বাংলালিংক থেকে বাংলালিংক এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২৩

জিপি থেকে জিপি তে এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২৩

এখন আপনি যদি জিপি থেকে জিপিতে এমবি ট্রান্সফার করতে চান তাহলে আপনি এখানে খুব সহজেই এমবি ট্রান্সফার করতে পারবেন। এখন আমরা জিপি থেকে জিপি তে এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২৩ সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করব। তো চলুন এ বিষয়টি কিভাবে সহজে করা যায় তা জেনে নেওয়া যাক।

এর জন্য আপনাকে মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে igift< স্পেস> এমবির পরিমাণ< স্পেস> রিসিভার নাম্বার< স্পেস> আপনার নাম লিখে পাঠিয়ে দিতে হবে 5000 নাম্বারে। মনে করেন আপনি একটি নাম্বারে এমবি ট্রান্সফার করবেন এর জন্য আপনাকে টাইপ করতে হবে igift 200mb 0178686357 md sakhawat এরপরে আপনাকে ৫০০০ নাম্বারে মেসেজটি পাঠিয়ে দিতে হবে।

এয়ারটেল থেকে এয়ারটেলে এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২৩

বন্ধুরা আমরা ইতিমধ্যেই বাংলালিংক এবং গ্রামীনে কিভাবে একি অপারেটরে এমবি ট্রান্সফার করবেন এ বিষয়ে সম্পর্কে আলোচনা করেছি এখন আমরা এয়ারটেল থেকে এয়ারটেল এ এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২৩ সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করব। তো চলুন বিষয়টি সম্পর্কে বিস্তারিত হবে জেনে নেওয়া যাক।

আপনি যদি এয়ারটেল থেকে ১০ এমবি ট্রান্সফার ট্রানস্ফার করতে হয় তাহলে আপনাকে যা করতে হবে -

*১৪১*৭১২*১১* এর পরে আপনি যেই নাম্বারে এমবি পাঠাবেন সে নাম্বারটি লিখতে হবে তারপরে # লিখে সেন্ড করতে হবে।

আপনি যদি 25 এমবি পাঠাতে চান তাহলে আপনাকে যা ডায়াল করতে হবে -

আরো পড়ুনঃ অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম

*১৪১*৭১২*৯* যেই নাম্বারে এমবি পাঠাতে চান সেই নাম্বারটি তারপরে # লিখে পাঠিয়ে দিতে হবে।

রবি থেকে রবিতে এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২৩

প্রিয় বন্ধুরা এখন আপনারা রবি থেকে রবিতে কিভাবে এমবি ট্রান্সফার করবেন এই বিষয় সম্পর্কে জানতে পারবেন। ইতিমধ্যে আমরা বাংলালিংক গ্রামীণ এবং এয়ারটেল নাম্বার থেকে কিভাবে একই অপারেটরে এমবি ট্রান্সফার করবো এ বিষয়ে সম্পর্কে জেনেছি প্রচলন এখন আমরা রবি থেকে রবিতে কিভাবে এফবি ট্রানস্ফার করে তা জেনে নেই।

আপনি যদি রবি থেকে রবিতে ২৫ এমবি ট্রান্সফার করতে চান তাহলে আপনাকে ডায়াল করতে হবে - 

*১৪১*৭১২*৯* এর পরে আপনি যেই নাম্বারে টাকা পাঠাতে চান সেই নাম্বারটি ডায়াল করতে হবে তারপরে # উদাহরণঃ *১৪১*৭১২*৯*০১৮৮৭৬৪৯৭৪#

আপনি যদি রবি থেকে রবি নাম্বারে 60 এমবি ট্রান্সফার করতে চান তাহলে ডায়াল করতে হবে -

*১৪১*৭১২*৪* যে নাম্বারে এমবি পাঠাতে চান সেই নাম্বারটি লিখতে হবে তারপরে # উদাহরণঃ *১৪১*৭১২*৪*০১৮৭৬৩২৭৬#

শেষ কথাঃ এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২৩

প্রিয় পাঠকগণ আপনারা ইতিমধ্যে এমবি ট্রান্সফার করার নিয়ম ২০২৩ সম্পর্কে জানতে পেরেছেন। আজকের এই আর্টিকেলে আমরা এই সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করেছি আপনি যদি সম্পূর্ণ পোস্ট মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে ইতিমধ্যে আপনার এই সম্পর্কে আর কোন দ্বিধা থাকার কথা নয়। এতক্ষন আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

পোষ্ট ক্যাটাগরি: