ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম - ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম দাম - ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিমের নাম - আপনি কি ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম সম্পর্কে জানতে ইচ্ছুক। প্রত্যেকটি মানুষ নিজেকে অন্যের থেকে একটু আলাদা বা আকর্ষনীয় করতে পছন্দ করে। এই বিষয়টি নারীদের মধ্যে সবচেয়ে বেশি।

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

সূচীপত্রঃ ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

প্রত্যেক নারী চায় সে হবে সেরা এবং সুন্দরী। যার জন্য নারীরা দিনের একটা মূল্যবান সময় ব্যয় করে নিজেকে ফর্সা, আকর্ষনীয় এবং সুন্দরী হিসাবে তৈরী করতে। আপনি যদি স্থায়ীভাবে ফর্সা হয়ার জন্য চিন্তা ভাবনা করে থাকেন তাহলে এই লেখাটি বা পোস্টটি আপনার জন্য।

আপনি কতটুকু স্মার্ট বা ফর্সা তা নির্ভর করে আপনার নিজের উপর। আপনি স্থায়ীভাবে ফর্সা হওয়ার জন্য নানা উপায় ব্যবহার করেছেন কিন্তু ফলাফল প্রয়োজন অনুযায়ী পাননি। আপনাদের সুবিধার্থে এই কন্টেন্টে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম নিয়ে বিস্তারিত আলোচনা করবো।

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম গুলির প্রতি আপনাদের অনেকেরই আগ্রহ রয়েছে। কন্টেন্টটি মনোযোগ সহকারে পড়বেন। ফর্সা হওয়ার সেরা ক্রিম এর গুণাগুণ ও র্কাযকারিতা বিস্তারিত শেয়ার করা হবে।

এই পোস্টটি পড়ে আপনারা আপনার নিকটস্থ বিভিন্ন ধরনের ক্রিম এর দোকান থেকে আপনার মূল্যবান ক্রিমটি সংগ্রহ করতে পারবেন। একেক জনের শরীরে আচরন বা ত্বক একেক রকম। বিভিন্ন ত্বকের কথা বিবেচনা করেই নানা ধরনের ক্রিম তৈরী করা হয়েছে। 

আপনার কি সমস্যা আপনি জানেন না যার কারনে আপনি কালো হয়ে যাচ্ছেন। তবে আপনার উজ্জলতা কিভাবে ফিরিয়ে আনা যায় এবং আপনার ত্বকের জন্য কোন ফর্সা কারী ক্রিমটি উপযোগী তা বর্ণনা করা হয়েছে।

আমরা কিছু প্রাকৃতিক ফর্সা হওয়ার ক্রিম বলবো যা স্কিন স্পেশালিস্ট সাজেশন দিয়ে থাকেন ব্যবহারের জন্য। আপনি আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়লে ফর্সা হওয়ার সেরা ডাক্তারি ক্রিম সম্পর্কে জানতে পারবেন। চলুন তাহলে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম গুলো কি কি তা জেনে নেইঃ

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

প্রতিটি তরুণ তরুণীর স্বপ্ন থাকে সে কিভাবে নিজেকে আরো বেশী সুন্দরী, আকর্ষনীয়, কোমল ও ফর্সা করে তুলবে। এই প্রচেষ্টা যুগ যুগ ধরে চলে আসছে। আদীমকালে নারীরা নিজেদের ত্বকে বিশেষ ধরনের মাটি মাখতো ত্বক নরম ও ফর্সা রাখার জন্য।

বর্তমানে বিউটিশিয়ানদের কাছে নানা রকম বিউটি টিপস নিচ্ছে বা মার্কেট থেকে রং ফর্সাকারী ক্রিম ক্রয় করছে। অনেক সময় দেখা যায় রং ফর্সাকারী ক্রিম ক্রয়ের ক্ষেত্রে নিজের ত্বকের সাথে যাচাই না করেই ক্রয় করছে বা ক্রয় করে ব্যবহার করছে। 

যারা এ ধরনের কাজটি করে তারা আল্লাহর দেয়া শ্রেষ্ঠ উপহারকে রূপ এবং রং দিয়ে বিচার করে এবং প্রতারিত হয়। কারণ আপনি রাতারাতি আপনার ত্বক ফর্সা করতে পারবেন না।

স্থায়ীভাবে রং ফর্সা হওয়ার জন্য বাজারে অনেক কোম্পানির রং ফর্সাকারী ক্রিম পাওয়া যায়। এর মধ্যে কিছু হারবাল জাতীয় ক্রিম ও পাওয়া যায়। এই ক্রিমগুলো নিয়মিত ব্যবহার করে অনেকে ভালো ফলাফল পেয়েছেন।

আবার অনেকে ভেজাল পণ্য ব্যবহার করে প্রতারিত হয়েছেন। আপনার রং ফর্সাকারী ক্রিমটি ক্রয়ের পূর্বে অবশ্যই একজন স্কিন স্পেশালিস্ট এর সাথে আলোচনা করে ক্রয় করবেন। 

যারা ত্বক ফর্সা হওয়ার জন্য ভালো ব্র্যান্ডের আন্তর্জাতিক মানের রং ফর্সাকারী ক্রিম খুজছেন তাদের জন্য আন্তর্জাতিক ব্র্যান্ডের কিছু ফর্সা হওয়ার ক্রিম ও এদের কার্যকারীতা শেয়ার করবো। আপনি নিম্নে বর্ণিত ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম ব্যবহার করে স্থায়ীভাবে ফর্সা হবেন কোন পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই।

আরো পড়ুনঃ বাচ্চাদের জন্য কোন সাবান ভালো

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ক্রিম - ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম নামে বর্তমানে মার্কেটে বা কমসেটিকসের দোকানগুলিতে ফর্সা হওয়ার অনেক ক্রিম পাওয়া যায়। কেম্পানিগুলো তাদের পণ্যের প্রচারের জন্য প্রচুর টাকা ব্যয় করে। এই ক্রিমগুলি প্রস্তুতকারী কোম্পানি দ্বারাই পরীক্ষিত। তবে বেশিরভাগ ক্রিমই কোম্পানিগুলি কোন বিশেষজ্ঞ ডাক্তারের পরীক্ষা ছাড়াই বাজারজাত করে।

তরুণ তরুণীরা ফর্সা হওয়ার জন্য মুখমন্ডলে ব্যবহারের জন্য ডাক্তারের পরামর্শ নিয়ে থাকে। ডাক্তার পরীক্ষা নিরীক্ষা করার পর মুখের জন্য যে, রং ফর্সাকারী ক্রিমের প্রেসক্রাইব করেন এই প্রেসক্রাইবকৃত ক্রিমকেই ডাক্তারি ক্রিম বলা হয়।

প্রেসক্রাইবকৃত ফর্সাকারী ক্রিম ফার্মেসীতে পাওয়া যায় পাশাপাশি নির্দিষ্ট কিছু কসমেটিকসের দোকানে পাওয়া যায়।নিম্নে স্থায়ীভাবে ফর্সা হওয়ার সেরা ০৫ টি ডাক্তারি ক্রিমের বিবরণ দেয়া হলো।

১। ওলে হোয়াইট রেডিয়েন্স - Olay White Radiance

২। হিমালয় রিভিটালিজিং নাইট ক্রিম - Himalaya Revitalizing Night Cream

৩। লোটাস হারবাল নিউট্রানাইট নাইট ক্রিম - Lotus Herbals Nutranite Night Cream

৪। ল’রিয়াল প্যারিস হোয়াইট পারফেক্ট নাইট ক্রিম - L'Oreal Paris White Perfect Night Cream

৫। পন্ডস গোল্ড র‍্যাডিয়েন্স ইউথফুল নাইট ক্রিম - Ponds Gold Radiance Youthful Night

1. Olay White Radiance - ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

ওলে কোম্পানি দক্ষিন আফ্রিকার বিখ্যাত রসায়নবিদ গ্রাহাম ওল্ফ এর মাধ্যমে ১৯৫২ সালে উৎভাবন ঘটে। বর্তমানে কোম্পানিটি ত্বকের ভালো ভালো প্রসাধনী তৈরী করে মার্কেটে ভালো অবস্থান ধরে রেখেছে।

ওলের প্রতিটি পণ্যই মানুষ পছন্দ করে এবং ব্যবহার করে প্রতিনিয়ত। ওলে হোয়াইট ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম টি ব্যবহারে আপনার ত্বকে হোয়াইট রেডিয়েন্স তৈরী হবে, স্কিনের টোন পরিবর্তন হয়, ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনে। 

ডার্ক স্পট কমায়, স্কিনকে ব্যালান্স করে এবং আপনার ত্বককে মুক্তার মতো ফর্সা করে তুলতে সাহায্য করে। উক্ত কারণে সেরা ফর্সাকারী ডাক্তারি ক্রিমের মধ্যে ওলে হোয়াইট রেডিয়েন্স সবার উপড়ে।

আরো পড়ুনঃ চুল ঘন করার উপায়

2. Himalaya Revitalizing Night Cream - ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

হিমালয় গ্রুপের একটি ক্রিম হচ্ছে হিমালয় রিভিটালিজিং নাইট ক্রিম। বিশেষ করে নাইট ক্রিম হিসেবে হিমালয় রিভিটালিজিং নাইট ক্রিমটি আলোচিত একটি ক্রিম। প্রতিদিন ঘুমাতে যাওয়ার আগে আপনি আপনার মুখটি ভালোভাবে পরিষ্কার করে আপনার মুখের স্কিনে খুব ভালোভাবে এই ক্রিমটি ব্যবহার করবেন। 

প্রতিদিন ব্যবহারে আপনি স্থায়ীভাবে ফর্সা হয়ে যাবেন। বাজারে বিভিন্ন সাইজের কোটা পাওয়া যায়। গ্রাম অনুযায়ী দাম পড়বে ২০০ টাকা প্রায় ৮০০ টাকা। প্রতিদিন ব্যবহারে ১২ থেকে ১৫ দিনের মধ্যে আপনি ভালো একাট ফলাফল পাবেন।

3. Lotus Herbals Nutranite Night Cream - ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

লোটাস হারবাল নিউট্রানাইট নাইট ক্রিম স্কিন ফেয়ার গ্লো করতে সহায়তা করে। আপনার ত্বকে গোলাপী ভাব নিয়ে আসে এবং স্থায়ী ফর্সা করতে সাহায্য করে। এই ক্রিম ব্যবহারে ত্বকের রোদে পোড়া ভাব দূর করে, কালচে ভাব দূর করে, ত্বক ফর্সা করে সজীব করে গোলাপী ভাব নিয়ে আসে।

এই ক্রিমটি ভিটামিন সি সমৃদ্ধ হওয়ায় এর লংটাম পারফরম্যান্স আপনার ত্বককে দিবে দীর্ঘস্থায়ী ফর্সা ত্বক্ এবং আপনার ত্বকের কোষকে সজীব এবং উজ্জ্বল করবে। বর্তমান বাজারে এর দাম পড়বে ৬০০ থেকে ৬৫০ টাকা। ক্রিমটি ক্রয়ের পূর্বে অরজিনাল লোগো এবং হলোগ্রাম দেখে নিন।

4. L'Oreal Paris White Perfect Night Cream - ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

স্থায়ী ফর্সা হওয়ার সেরা ক্রিমের মধ্যে ল’রিয়াল প্যারিস হোয়াইট পারপেক্ট একটি শক্তিশালী নাইট ক্রিম।এটি ইনটেনসিভ ব্রাইটেনিং নাইট ক্রিম এবং ফেসিয়াল ময়েশ্চারাইজার নাইট ক্রিম যা কার্যকরভাবে ত্বক উজ্জ্বল করতে সক্ষম।

এই নাইট ক্রিম একটি তাজা, নন-গ্রাইসি, অ্যান্টি-পিগমেন্টেশন এবং ব্রাইানং স্কিনকেয়ার সলিউশন যা সারা রাত ধরে ত্বকের সজীবতাকে বাড়িয়ে তোলে। এই ফর্সা ক্রিম আপনার ত্বককে আরও উজ্জ্বল এবং তারুণ্যময় করে তোলে।

5. Ponds Gold Radiance Youthful Night - ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম বা ফর্সা হওয়ার সেরা ডাক্তারি ক্রিম পন্ডস গোল্ড র‌্যাডিয়েন্স ইউথফুল ক্রিম।এই ক্রিমে রয়েছে সোনার রেণু, ভিটামিন এ এবং ভিটামিন বি। পন্ডস গোল্ড ক্রিমকে বলা হয় বয়স্ক তারুণ্য ফেরানোর মৃতসঞ্জীবনী।

এর উপাদান আমাদের ত্বকে কোঁচকোনো ভাব, বলিরেখা, মেচতা আর দাগছোপ কমাতে সহায়তা করে।এছাড়া ত্বকের শুষ্কতা কমিয়ে আপনাকে প্রতিদিন আর্দ্র আর সুষমও মসৃণ ত্বক উপহার দেয়।

শেষ কথাঃ ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

পরিশেষে বলবো এখানে ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম বা ফর্সা হওয়ার সেরা ৫টি ডাক্তারি ক্রিম নিয়ে আলোচনা করা হয়েছে। ডাক্তার বা স্কিন স্পেশালিস্টগন যে ক্রিমগুলি সাজেশন করে তা আমরা তোলে ধরলাম।

তবে মনে রাখবেন বাজার থেকে ক্রয়ের পূর্বে অবশ্যই লোগো বা হলোগ্রাম দেখে ক্রয় করবেন। উল্লেখিত সেরা ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম হতে আপনার ত্বক অনুযায়ী যেকোনো একটি ব্যবহার করলে আপনি সেরা ফর্সা, সুন্দরী এবং আকর্ষনীয় হয়ে উঠবেন।

পোষ্ট ক্যাটাগরি: