Technical Care BD https://www.technicalcarebd.com/2022/07/best-shop-for-baby.html

বাচ্চাদের জন্য কোন সাবান ভালো

বাচ্চাদের জন্য কোন সাবান ভালো — বাচ্চা বা শিশুদের ত্বক অনেক বেশী পরিমাণে কোমল এবং মসৃণ থাকার কারণে সব ধরনের সাবান ব্যবহার করা অত্যান্ত ক্ষতিকর। প্রাপ্তবয়স্ক মানুষের ব্যবহার করা সাবন গুলোতে অতিরিক্ত পরিমাণে ক্ষারের ব্যবহার হয়। আপনি যদি আপনার বাচ্চাকে এই ধরনের সাবান ব্যবহার করান তাহলে স্কিনে নানান ধরনের সমস্যার দেখা দিতে পারে। বাজারে বাচ্চাদের সাবান প্রচুর পাওয়া গেলেও তার মধ্যে গুনগত মান রক্ষা করতে পারে খুব কম সাবানই।

বাচ্চাদের জন্য কোন সাবান ভালো

আমাদের আজকের পোষ্টে আমরা জানবো বাচ্চাদের জন্য কোন সাবান ভালো। আপনি যদি আপনার বাচ্চার জন্য সাবান পছন্দ করতে হিমশিম খান তাহলে আপনাকে সাহায্য করবে এই আর্টিকেলটি। এখানে আমরা বাচ্চাদের ১০ টি সাবানের তালিকা দিয়ে দিলাম। বাচ্চার সুস্থতার জন্য বাচ্চাদের জন্য কোন সাবান ভালো লেখাটি মনোযোগ কারে শেষ পর্যন্ত পড়ুনঃ

সূচীপত্রঃ বাচ্চাদের জন্য কোন সাবান ভালো

বাচ্চাদের জন্য কোন সাবান ভালো

কিছু কিছু বাচ্চা রয়েছে যাদের এলার্জি জনিত নানা ধরণের সমস্যা রয়েছে। তাদের জন্য বিশেষ সাবান গুলো ব্যবহার করা স্কিন বা ত্বক এর জন্য গুরুত্বপূর্ণ। সব সাবানে সব বাচ্চাকে স্যুট করে না। তাই আপনার বাচ্চার স্কিন বা ত্বক এর উপর নির্ভর করে আপনাকে সাবান বাছাই করে নিতে হবে। এখানে দেয়া ১০ টি সাবানের তালিকা থেকে আপনার বাছাই করে নিতে অনেক সুবিধা হবে।

আরো পড়ুনঃ ডায়াবেটিস কি খেলে ভালো হয়

জনশন বেবি সোপ

বেশিরভাগই পরিবার তার বাচ্চাদের জন্য জনশন বেবি সোপকেই অধিক গুরুত্ব দিয়ে থাকে। সাবানটির অনেক বৈশিষ্টে আছে। এটি আপনার বাচ্চার ত্বককে আরো বেশী মোলায়েম করে তুলবে। ন্যাচারাল ভাবে আপনার বাচ্চার ত্বককে সমস্যা থেকে বাচায়। জনসন বেবি লোশন এ আছে "ভিটামিম-ই"। তাই আপনার বাচ্চার স্কিনকে আরো বেশি ভালো রাখতে ব্যবহার করতে পারেন জনশন বেবি সোপ। 

হিমালয়া জেন্টাল বেবি স্যোপ

বাচ্চাদের জন্য ভালো একটি সাবানের তালিকায় এটি অন্যতম। বাচ্চার ত্বকের রুক্ষতা কাটিয়ে আরো বেশী মোলায়েম করে তুলে এই সাবানটি। এই সাবানটিতে "অলিভ" এবং "আমন্ড" রয়েছে। হিমালয়া দাবি করে যে, তাদের এই সাবানটি ত্বক বিশেষজ্ঞ দ্বারা পরিক্ষিত রয়েছে। বাচ্চার ত্বককে আরো কোমল করে তুলতে ব্যবহার করতে পারেন এই সাবান টি।

Azafran Baby Nourashing Soap

আপনার বাচ্চার ত্বককে আরো বেশী পরিস্কার করে তুলতে সক্ষম Azafran Baby Nourashing সোপ। কারন এই সাবানে রয়েছে ন্যাচারাল নাড়িকেল তেল। যা আপনার বাচ্চার ত্বককে ধুলোবালি থেকে সর্বাত্তক সহায়তা করে পরিস্কার রাখতে সক্ষম। স্কিনকে মোলায়েম রাখতে আছে অলিভ অয়েল, সয় ওয়েক্স, সয়া বাটার। যা এই সাবানে বিদ্যমান রয়েছে।

Baby Dove Rich Moisture Soap

এই সাবানটি বাচ্চাদের জন্য বেশ ভালো। বিশেষ করে আপনি যদি বাচ্চার ত্বক নিয়ে চিহ্নিত থাকেন রুক্ষতার কারনে তাহলে এটি ব্যবহার করতে পারেন। এটি ত্বককে মোলায়েম কর‍তে সহায়তা করে। প্যারাবেন ও সালফেট মুক্ত হওয়ায় বাচ্চাদের জন্য কোনো অসুবিধার কারন নেই। 

Tedibar

নতুন জন্ম নেয়া শিশুর ক্ষেত্রে এই সাবানটি ব্যবহার করা যাবে। কোনো ক্ষতিকারক ক্যামিকেল যুক্ত করা হয়নি এই সাবান টিতে। ত্বকের সজিবতা ফিরে পেতে এই সাবানটি বেশ কার্যকরী ভুমিকা পালন করে থাকে।

আরো পড়ুনঃ চুল ঘন করার উপায়

MeeMee Nourishing Baby Soap

বাচ্চার ত্বকের পাশাপাশি শরীরের সকল অংশের যত্ন নেয়া খুব গুরুত্বপূর্ণ। বাচ্চার চুল, আংগুল এর ভালো ভাবে সাহায্য করে এই সাবানটি। শরীরের সকল স্কিন এর রুক্ষতা দূর কর‍তে বেশ সহায়তা করে। বাচ্চার স্কিন আরো বেশি মোলায়েম ময় করে তুলতে সক্ষম।

Doy Natural Milk Cream & Shea Butter Soap Combo

এটি ভারতীয় একটি ব্রান্ডের বাচ্চাদের সাবান। "বাটার" ও "দুধ" এর মিশ্রনে তৈরি করা হয়েছে সাবানটি। যে কোনো বয়সের বাচ্চাদের ক্ষেত্রে এটি ব্যবহার করা যায়। বাচ্চার যদি এলার্জি জনিত সমস্যা থেকে সে ক্ষেত্রেক কোনো সমস্যা হবে না। 

Dermadew Baby Soap

শিশুদের ত্বক অনেক সেন্সটিভ। কিন্তু রুক্ষতার কারনে অনেক সময়েই নানা সমস্যা হয়। স্কিনে মোলায়েম ফিরিয়ে আনতে পারে Dermadew Baby সাবানটি। এছাড়াও স্কিনকে আরো বেশী পরিস্কার করে তুলতেও সক্ষম। চোখের মধ্যে সাবান চলে গেলেও চোখ জ্বলা কম হতে পারে এমনটি তথ্য পাওয়া যায়।

Chicco Baby Moments Soap

গ্লিসারিন এর মিশ্রনে তৈরি এই সাবানটি বাচ্চার ত্বককে আরো বেশি মোলায়েম করে তুলতে সক্ষম। যে সব বাচ্চাদের এলার্জি সমস্যা আছে তারাও চাইলে ব্যবহার করতে পারবেন। কোনো প্রকার ক্ষতিকারক সমস্যা হবে না। 

Lotus Herbals Baby

বাচ্চাদের সাবানে আমাদের সর্বশেষ তালিকায় এই সাবানটি রয়েছে। বাচ্চার কোমল ত্বক নিয়ে যদি আপনি চিন্তায় ভুগে থাকেন। এই চিন্তার অবসান ঘটাতে ব্যবহার করতে পারেন Lotus Herbals Baby সাবানটি। এই সাবানটি ত্বককে স্থায়ী ভাবে মোলায়েম করে তুলতে সক্ষম। 

শেষ কথা

বাচ্চাদের জন্য কোন সাবান ভালো পোষ্টে আমরা ১০ টি ভালো সাবানের তালিকা করেছি। আপনার বাচ্চার জন্য ত্বক অনুযায়ী যে সাবান টিকে সবচেয়ে ভালো হবে বা সবচেয়ে ভালো মনে করবেন সেটি ব্যবহার করুন। বাচ্চার ত্বক নষ্ট হয় এমন সাবান ব্যবহার থেকে বিরত থাকুন। সকল তথ্য আমাদের সাবান কোম্পানি গুলো থেকে সংগ্রহকৃত।

0 Comments

* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.??