বাংলা আর্টিকেল লিখে টাকা আয় - বাংলা আর্টিকেল রাইটিং জব

আপনি বাংলা আর্টিকেল লিখে আয় করতে চান? তাহলে আমাদের আজকের এই বাংলা কন্টেন্ট রাইটিং জব কিংবা আর্টিকেল রাইটিং জব বিষয়ক এই লেখাটি শেষ অবধি পড়ুন। বর্তমানে বাংলা আর্টিকেল রাইটারদের চাহিদা ব্যাপক আকারে বৃদ্ধি পেলেও কিন্ত সেই তুলনায় আমাদের দেশে বিশ্বস্ত বাংলা কন্টেন্ট রাইটিং জব ওয়েবসাইটের সংখ্যা হাতেগোনা কয়েকটি।

বাংলা আর্টিকেল রাইটিং জব

তাই আপনাদের কথা চিন্তা করে বাংলাদেশের সেরা ব্লগ সাইট টেকনিক্যাল কেয়ার বিডি দিচ্ছে আপনাকে বাংলা আর্টিকেল লিখে আয় করার সুযোগ। বাংলা আর্টিকেল লিখে আয় এবং বাংলা আর্টিকেল রাইটিং জব সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের আজকের এই লেখাটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ুন।

(toc) #title=(সুচিপত্র)

কেন টেকনিক্যাল কেয়ার বিডিতে কন্টেন্ট লিখবেন?

যখন আপনি বলবেন “কেন আমি টেকনিক্যাল কেয়ার বিডিতে কন্টেন্ট লিখবো” তখন তার উত্তরে আপনাকে অবশ্যই বলতেই হবে কেন এবং কি কারণে আপনি আমাদের ওয়েবসাইটে কন্টেন্ট লিখবেন। আমাদের ওয়েবসাইটে বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করার কারণগুলো জেনে নিনঃ

প্রথমত, কোনো একটি ওয়েবসাইটে আর্টিকেল পাবলিশ করার জন্য অনেকগুলো স্টেপ পার করার প্রয়োজন হয়, যেগুলো করা একজনের পক্ষে অনেক কষ্ট এবং বেশ সময়সাপেক্ষ ব্যাপার। আর এই সমস্যা থেকে পরিত্রাণের জন্য আমরা আর্টিকেল রাইটারদের থেকে শুধুমাত্র কন্টেন্ট নিয়ে থাকি।

আর বাদ বাকি কাজগুলো আমাদের টিম মেম্বাররা নিজেরা করে থাকে। এই কারণেই বলা যায়, অল্প পরিশ্রমে বাংলা আর্টিকেল লিখে অধিক বেশি টাকা আয় করতে আপনার টেকনিক্যাল কেয়ার বিডি জনপ্রিয় ওয়েবসাইটটিতে আর্টিকেল লেখা উচিত।

বাংলাদেশের সেরা ব্লগ সাইট টেকনিক্যাল কেয়ার বিডিতে প্রত্যেক মাসে কয়েক হাজার ভিজিটর (ইনশাআল্লাহ তা খুব দ্রুত লাখ পেরিয়ে যাবে) ভিজিট করে থাকে এবং এখান থেকে তাদের প্রয়োজনীয় বিষয়বস্তু সম্পর্কে ধারণা নিতে থাকে।

ওয়েবসাইটে অধিক ভিজিটর মানে হচ্ছে আপনার কন্টেন্টটি অধিক মানুষ পড়তে পারবে। এতে করে আপনার কন্টেন্ট থেকে অধিক মানুষ উপকৃত হবে এবং আপনার নিজের একটা ব্রান্ডিং তৈরি হওয়ার ব্যাপক সম্ভাবনা রয়েছে।

আরো পড়ুনঃ বাংলা আর্টিকেল লেখার নিয়ম

কোন ধরনের কন্টেন্ট লিখতে পারবেন

আমাদের ওয়েবসাইটে অনেকগুলো ক্যাটাগরির উপরে আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে। যেমনঃ 

  • অনলাইন ইনকাম
  • প্রযুক্তি
  • কম্পিউটার
  • স্মার্টফোন
  • হেলথ
  • পড়াশোনা
  • ইলেকট্রনিক্স
  • ইলেকট্রিক্যাল
  • পরীক্ষার প্রস্তুতি
  • বিজ্ঞান
  • ইসলাম
  • ইতিহাস
  • ব্যাংকিং
  • ব্লগিং
  • সাইবার টিপস
  • অ্যান্টিভাইরাস
  • গুগল অ্যাডসেন্স
  • ইন্টারনেট
  • আউটসোর্সিং
  • ফেসবুক
  • ইউটিউব
  • হার্ডওয়্যার।
  • ল্যাপটপ
  • অ্যাপ রিভিউ
  • ফ্রিল্যান্সিং টিপস
  • প্রতিবেদন
  • টেক ফিকশান
  • গুগল ড্রাইভ
  • টিপস এন্ড ট্রিকস
  • টেক নিউজ
  • কম্পিউটিং
  • ওপেন সোর্স
  • অ্যান্ড্রয়েড
  • ফটোগ্রাফি
  • জীবন সমস্যার সমাধান
  • ক্যারিয়ার গঠন টিপস এবং দক্ষতা উন্নয়ন সহ আরো বিভিন্ন তথ্য উপাত্ত বিষয়গুলো নিয়ে আপনি এখানে লেখালেখি করতে পারবেন।

টেকনিক্যাল কেয়ার বিডিতে বাংলা আর্টিকেল লেখার যোগ্যতা

আমাদের ওয়েবসাইটে কন্টেন্ট বা বাংলা ব্লগ পোস্ট লেখার জন্য বিশেষ কোনো শিক্ষাগত যোগ্যতা থাকা আবশ্যক নয়। তবে আপনার শিক্ষাগত যোগ্যতা নূন্যতম এসএসসি পাশ হলে ভালো হয়।

আপনি যে বিষয় গুলো সম্পর্কে নিয়ে লিখবেন সেই বিষয় গুলোর উপরে ভালো ধারণা থাকলে আর সুন্দর সহজ সাবলীল এবং নির্ভুল বাংলা বানান দিয়ে লেখালেখি করার যোগ্যতা থাকলেই আপনি আমাদের টেকনিক্যাল কেয়ার বিডি ওয়েবসাইটে আর্টিকেল রাইটিং করতে পারবেন।

এছাড়াও ইন্টারনেট কানেক্ট আপনার ব্যক্তিগত ল্যাপটপ/ডেক্সটপ/স্মার্টফোন থাকতে হবে। কম্পিউটারে অথবা স্মার্টফোনে আপনার বাংলা লেখালেখিতে ধারণা থাকা আবশ্যক।

আরো পড়ুনঃ বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট

হাই কোয়ালিটি আর্টিকেল লেখার নিয়ম

প্রিয় পাঠক একটি কোয়ালিটিফুল আর্টিকেল কিংবা মানসম্মত ব্লগ পোস্ট লেখার জন্য কতকগুলো বিষয়ের প্রতি খেয়াল রাখা অতীব জরুরী। কেননা আর্টিকেল যদি মানসম্মত না হয় তবে পাঠকরা পড়ে উপকৃত হবেন না যার ফলে ওয়েবসাইটে খারাপ ইফেক্ট পড়বে। তাই আপনাদের সুবিধার্থে আমরা নিম্নে পয়েন্ট আকারে সেগুলো বিস্তারিত তুলে ধরার চেষ্টা করেছি।

বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট টেকনিক্যাল কেয়ার বিডিতে আর্টিকেল কিংবা বাংলা ব্লগ কন্টেন্ট লেখার সময় নিম্নোক্ত বিষয়গুলো মাথায় রেখে লেখার চেষ্টা করবেন। বাংলা আর্টিকেল লেখার নিয়ম গুলো দেখে আশা করি আপনি মানসম্মত কন্টেন্ট লিখতে পারবেন।

  1. Title - টাইটেলঃ মানসম্মত আর্টিকেল লেখার জন্য আপনাকে সর্বপ্রথম সঠিক এবং আকর্ষণীয় টাইটেল নির্ধারণ করতে হবে। কারণ আপনার টাইটেলটি নির্ধারণ করবে যে পাঠকরা আপনার বাকি লেখাগুলো পড়বে কিনা। প্রিয় পাঠক যেহেতু আপনি আমাদের সাইটে রাইটার হিসেবে কাজ করবেন সেহেতু আমরা আপনাকে আর্টিকেল টাইটেল কিংবা টপিক দিয়ে দিবো।
  2. Research - রিসার্চ করুনঃ কোনো কন্টেন্ট লেখার পূর্বে অবশ্যই সে বিষয়ে ভালো রিসার্চ করুন। বেশি বেশি রিসার্চ করলে আপনার লেখার ধারণাটুকু অনেকখানি বেড়ে যাবে।
  3. Intro - ভুমিকাঃ কোয়ালিটিফুল আর্টিকেল লেখা শুরু করতে হবে সুন্দর এবং সংক্ষিপ্ত একটা ভুমিকার মাধ্যমে। যেটুকু পড়ে পাঠকরা শেষ পর্যন্ত পড়ার মানসিকতা রাখে। একটি সুন্দর আর্টিকেলের জন্য ভুমিকা অনেক গুরুত্বপূর্ণ বিষয়।
  4. Subheading - সাবহেডিংঃ মেইন কি-ওয়ার্ড এর সাথে মিল রেখে সম্পূর্ণ লেখাটিতে বেশ কয়েকটি সাবহেডিং H3, H4 ট্যাগ ব্যবহার করতে হবে।
  5. Focus Keyword - ফোকাস কি-ওয়ার্ডঃ ফোকাস কিওয়ার্ডকে সামনে রেখে সম্পূর্ণ লেখায় এই একটি বিষয়েরই আলোচনা বিদ্যমান থাকবে।
  6. Readers Friendly - পাঠক বোধগম্যঃ মানসম্মত আর্টিকেলের মূল বিষয় হচ্ছে লেখা সহজ সুন্দর সাবলীল হবে। চলিত ভাষায় শুদ্ধ বানান দিয়ে লিখতে হবে। ২-৪ লাইনের ছোটো ছোটো প্যারাগ্রাফ কিংবা অনুচ্ছেদ আকারে লিখতে হবে। যার ফলে পাঠকরা সহজেই লেখা বুঝতে পারবে।
  7. Informative - তথ্যবহুলঃ আর্টিকেল লেখার আরো একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে লেখাটি হতে হবে তথ্যবহুল। যা পাঠকদের বুঝতে এবং পড়তে সাহায্য করবে। এছাড়াও তথ্যবহুল পোস্ট র‍্যাংক করার সম্ভাবনা থাকে অনেকগুণে।
  8. Bad Practice - অযথা শব্দ ব্যবহার না করাঃ কন্টেন্ট বড় করার উদ্দেশ্যে লেখার মাঝে অপ্রয়োজনীয় বিষয়বস্তু কিংবা ফেইক কোনো কিছু নিয়ে আলোচনা করা উচিত নয়। এতে করে পাঠকরা বিভ্রান্তির মাঝে থাকে, গুরুত্বপূর্ণ কোনো তথ্য পায়না।
  9. Add Image - ইমেজ ব্যবহারঃ আর্টিকেলের বিষয়বস্তুর সঙ্গে মিল রেখে ছবি কিংবা ইনফোগ্রাফ ব্যবহার কন্টেন্টের মানকে আরো একধাপ এগিয়ে নিয়ে যায়।
  10. Conclusion - উপসংহারঃ প্রিয় পাঠক মানসম্মত কনটেন্ট লেখার জন্য উপরােক্ত বিষয়গুলো মাথায় রেখে লিখতে হবে। এবং আর্টিকেলটি সুন্দর বিষয়বস্তু দিয়ে লেখা শেষ করতে হবে। অর্থাৎ মূল লেখার শেষের অংশে প্রয়োজনীয় তথ্য দিয়ে শেষ করতে হবে।

মোটকথা, পাঠকদের কথা মাথায় নিয়ে আপনাকে কন্টেন্ট লিখতে হবে। কেননা আপনার সময়ের যেরকম মূল্য রয়েছে, ঠিক অন্যান্য ব্যক্তিরও সময়ের মূল্য রয়েছে। তাই, আপনার উদ্দেশ্য থাকবে পাঠকরা যেন আপনার আর্টিকেল থেকে ভালো কিছু অর্জন করতে পারে এখান থেকে ভালো কিছু জেনে তাদের প্রয়োজনে কাজে লাগাতে পারে।

আর হ্যাঁ আমরা নিজেরাই যেহেতু আপনার লেখাটি আমাদের এই Technical Care BD ওয়েবসাইটে প্রকাশ করবো, তাই আপনাকে আমাদের সাইটের Access আপাতত দেয়া হবেনা। তাই আপনাকে উপরের ৭ নাম্বার অপশন অর্থাৎ কন্টেন্টে ইমেজ যুক্ত করার পয়েন্টটি নিয়ে কাজ করার প্রয়োজন হবে না। আশা করি বাংলা আর্টিকেল লেখার নিয়ম সহজেই বুঝতে পারছেন।

আরো পড়ুনঃ মাসে ৫০ হাজার টাকা আয় করার উপায়

বাংলা আর্টিকেল লিখে কত টাকা আয় করতে পারবেন?

বাংলাদেশের সেরা ব্লগ সাইট টেকনিক্যাল কেয়ার বিডিতে বাংলা আর্টিকেল লিখে আয় কত টাকা করতে পারবেন তা সম্পূর্ণ আপনার নিজের উপরে নির্ভর করবে। কেননা এখানে আপনি যতবেশি আর্টিকেল লিখতে পারবেন ততবেশি টাকা উপার্জন করতে পারবেন।

এছাড়াও আপনার দায়িত্ববোধ, আপনার লেখার গুণগতমান এবং পাঠকপ্রিয়তা সকল বিষয় বিবেচনা করে আপনার বাংলা আর্টিকেল লিখে আয় এর পরিমাণ নির্ধারণ করা হবে। অর্থাৎ এই বিষয় গুলোর উপরে বিবেচনা করে আপনার সম্মানি নির্ধারণ করা হবে। আপনাদের বোঝার সুবিধার্থে আমরা নিচে একটি সম্ভাব্য সম্মানী তালিকা উল্লেখ করেছি।

বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করার জন্য টেকনিক্যাল কেয়ার বিডি ১২০০ শব্দ সংখ্যার জন্য ৮০-১০০ টাকা প্রদান করে। এটা আপনার কন্টেন্টের বিষয়বস্ত এবং লেখার ধরণের উপর কমবেশি হতে পারে। আর হ্যাঁ একটি কন্টেন্ট লেখার পড়ে আপনাকে অবশ্যই অবশ্যই রিভিশন দিতে হবে।

বাংলা আর্টিকেল লিখে আয় করার জন্য প্রতি ১৫০০ শব্দ সংখ্যার জন্য আপনি পাবেন ১০০-১২০ টাকা। অবশ্যই লেখা শেষ করার পড়ে আপনাকে রিভিশন দিতে হবে।

বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করার জন্য টেকনিক্যাল কেয়ার বিডি প্রতি ২০০০ শব্দ সংখ্যার জন্য আপনাকে ১১০ টাকা থেকে সর্বোচ্চ ১৪০ টাকা প্রদান করবে।

বিশেষ সুবিধাঃ বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করার পাশাপাশি আপনি ব্যাকলিংক সার্ভিস প্রদান করে আলাদা ভাবে টাকা আয় করতে পারবেন।

জেনে রাখা ভালোঃ প্রিয় পাঠক আমরা লো-কোয়ালিটি কন্টেন্ট দিয়ে বাংলাদেশের সেরা ব্লগ সাইট টেকনিক্যাল কেয়ার বিডি ভারি করতে চাইনা। আমি কিংবা আমাদের টিম মেম্বার সকলেই চাই টেকনিক্যাল কেয়ার বিডি বাংলা ভাষাভাষী মানুষের কাছে একটা নির্ভরযোগ্য সেরা প্লাটফর্ম হিসেবে তুলে ধরার। অর্থাৎ, পাঠকদের মন জয় করতে এবং আপনার নিজেকে ব্যান্ডিং করতে মানসম্মত আর্টিকেল লিখুন টেকনিক্যাল কেয়ার বিডি ওয়েবসাইটে।

উল্লেখ্যঃ আমরা প্রতিটা গ্রহণযোগ্য কন্টেন্টের সম্মানী আপনাকে প্রতিমাসের ২৪-২৬ তারিখের মাঝে পরিশোধ করে দিবো ইংশাআল্লাহ। আপনার লেখার শব্দ এবং রেট ধীরে ধীরে বাড়বে ইনশাআল্লাহ। আর হ্যাঁ যারা যারা আমাদের সঙ্গে ভালো সার্ভিস প্রদান করে পাশে থাকবেন আমরা তাদেরকে বিশেষ নজরে বিবেচনা করবো।

মনে রাখা ভালো হবেঃ বিশেষ দরকারে আমরা কোনো প্রকার পূর্ব নোটিশ ব্যতীত কন্টেন্ট লেখার মূল্য বাড়াতে এবং কমানোর ক্ষমতা রাখি। আর হ্যাঁ, আপনার চলমান বাংলা আর্টিকেল লেখার দাম শুরুতে যা ধরা হয়েছিলো ইনশাআল্লাহ সেটাই পাবেন, তার কমে পাবেন না।

আরো পড়ুনঃ প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করার সেরা ২০টি উপায়

বাংলা আর্টিকেল রাইটিং জব

বাংলাদেশের সবচেয়ে সেরা এবং বিশস্ত বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট টেকনিক্যাল কেয়ার বিডি যেটি বাংলাদেশের বিভাগীয় শহর রাজশাহীতে অবস্থিত। টেকনিক্যাল কেয়ার বিডি পার্ট টাইম জবের জন্য কিছু সংখ্যাক লোক নিয়োগ দিবে।

যদি আপনি একজন স্টুডেন্ট হোন এবং আপনি কম্পিউটার/ল্যাপটপ ব্যবহারে দক্ষ হোন তবে আপনি পড়াশুনা করার পাশাপাশি বাংলা আর্টিকেল রাইটার হিসেবে টেকনিক্যাল কেয়ার বিডিতে পার্ট টাইম জব শুরু করতে পারেন।

বাংলা আর্টিকেল রাইটার হিসেবে আপনি বাংলাদেশের সেরা ব্লগ সাইট টেকনিক্যাল কেয়ার বিডিতে জয়েন করলেই ৳৫০০০ হাজার টাকা থেকে ৳১০০০০ হাজার টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন সহজেই। টেকনিক্যাল কেয়ার বিডিতে কন্টেন্ট রাইটাররা মূলত ২টি টিমে কাজ করে থাকে। টিম ২টি হলোঃ

  1. জেনারেল কন্টেন্ট রাইটার টিম
  2. প্রফেশনাল কন্টেন্ট রাইটার টিম

জেনারেল কন্টেন্ট রাইটার টিম

জেনারেল কন্টেন্ট রাইটার টিমে মূলত তারাই কাজ করে থাকে যারা প্রথম কন্টেন্ট রাইটার হিসেবে কাজ শুরু করে। জেনারেল কন্টেন্ট রাইটার টিমে প্রথম মাসে প্রভিশনকালীন ৩৫০০ টাকা প্রদান করা হয় এবং ২য় মাস থেকে কাজের দক্ষতা অর্জন করার পর থেকে ৳৫০০০ হাজার টাকা থেকে ৳৭০০০ হাজার টাকা প্রদান করা হয়।

প্রফেশনাল কন্টেন্ট রাইটার টিম

জেনারেল কন্টেন্ট রাইটার টিমে আপনি যদি ভালোভাবে কাজ করতে পারেন এবং প্রতিটি পোস্ট ১০০০ থেকে ১২০০ শব্দের বেশি লিখেন তবে আপনাকে জেনারেল কন্টেন্ট রাইটার টিম থেকে এলিট রাইটার টিমে প্রমোশন দেয়া হবে। আর হ্যাঁ প্রফেশনাল কন্টেন্ট রাইটার টিমে সর্বনিম্ন বেতন ৳৮০০০ হাজার টাকা থেকে সর্বোচ্চ বেতন ৳১২০০০ হাজার টাকা পর্যন্ত দেওয়া হয়।

আপনি টেকনিক্যাল কেয়ার বিডিতে বাংলা আর্টিকেল রাইটার হিসেবে নিয়োগ পাওয়ার পর প্রতি ৩০ দিন পর পর আপনাকে সম্মানি দেওয়া হবে। আপনি আপনার মাসিক সম্মানি বিভিন্ন মোবাইল ব্যাংকিং সেবা (নগদ, রকেট, বিকাশ) অথবা বিভিন্ন ব্যাংক একাউন্টের মাধ্যমে নিতে পারবেন।

প্রতিমাসে বাংলা আর্টিকেল লিখে কত টাকা আয় করতে পারবেন?

প্রিয় পাঠক যদি আপনি টেকনিক্যাল কেয়ার বিডিতে নিয়োগ প্রাপ্ত হোন তাহলে আপনি নিয়োগপ্রাপ্ত হওয়ার পর প্রথম মাসে অর্থাৎ প্রথম ৩০দিন পর আপনি ৳৩৫০০ টাকা পাবেন। আর যদি আপনি দ্বিতীয় মাস থেকে দক্ষ হয়ে যান তবে আপনাকে ৳৫০০০ হাজার টাকা থেকে অনধিক ৳৭০০০ হাজার টাকা প্রদান করা হবে।

আর যদি আপনি খুবই ভালো কাজ করেন এবং প্রতিটি পোস্টের শব্দ সংখ্যা ১০০০ বেশি লিখেন তবে আপনাকে প্রফেশনাল কন্টেন্ট রাইটার টিমে প্রমোশন দেয়া হবে। প্রফেশনাল কন্টেন্ট রাইটার টিমে আপনার মাসিক বেতন হবে ৳৮০০০ হাজার টাকা থেকে ৳১২০০০ হাজার টাকা পর্যন্ত। প্রতিমাসে এই বেতন কিংবা সম্মানি আপনি পেতে চাইলে কাজ করুন বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট টেকনিক্যাল কেয়ার বিডিতে।

আরো পড়ুনঃ প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করার সেরা ২০টি উপায়

যে কাজগুলো করলে লেখা এপ্রুভ হবে না

  • আর্টিকেল সম্পূর্ণ আপনার নিজের তৈরি হতে হবে। অন্যের আর্টিকেল কপি করলে তা কখনোই গ্রহণযোগ্য হবেনা।
  • ধর্মীয় বিদ্বেষ এবং রাজনৈতিক কোনো বিষয় সম্পর্কে লেখা যাবেনা।
  • শব্দ সংখ্যা বৃদ্ধি করার জন্যে গাঁজাখুরি বর্ণনা দিলে তা পাবলিশযোগ্য বলে বিবেচিত হবেনা
  • এছাড়াও যদি লেখায় অতিরিক্ত বানান ভুল হয় তাহলে লেখা গ্রহণযোগ্যতা হারাবে।

অতএব, এই বিষয়গুলোকে মাথায় রেখে আপনি আর্টিকেল লিখুন। অন্যথায় আপনার সময় এবং শ্রম বৃথা যাবে।

টেকনিক্যাল কেয়ার বিডিতে বাংলা আর্টিকেল লিখে আয় করার জন্য আপনার যা যা প্রয়োজন হবেঃ

  • ল্যাপটপ/ডেক্সটপ অথবা স্মার্টফোন এগুলোর যেকোনো একটি হলেই কাজ করতে পারবেন।
  • ইন্টারনেট সংযোগ।
  • বাংলা টাইপিং দক্ষতা।
  • একটি ওয়ার্ড এডিটর Microsoft Word অথবা Google Docs।
  • শেষে আপনার কাজ করার মন মানসিকতা।

যেভাবে আপনার আর্টিকেল বা কন্টেন্ট সাবমিট করবেন

আপনি কয়েকভাবে আপনার নিজের লেখা কন্টেন্টটি আমাদের কাছে সাবমিট করতে পারবেন। আর হ্যাঁ বাংলা আর্টিকেল লিখে টাকা আয় এই লেখাটি পড়ার পরে আপনি যদি কন্টেন্ট রাইটিংয়ে আগ্রহী হন এবং আমাদের সাথে আর্টিকেল রাইটার হিসেবা কাজ করতে চান।

তবে প্রথমে আপনাকে এই Google Form টি পূরণ করতে হবে এবং পূরণ করার পরে আমাদের কাছে পাঠিয়ে দিন। তারপর আমাদের ফেসবুক পেজ টেকনিক্যাল কেয়ার বিডি এখানে মেসেজ দিয়ে জেনে নিবেন আপনার আবেদনটি গ্রহণ করা হয়েছে কি-না।

যদি আমাদের টিম আপনার আবেদনটি গ্রহণ করে তাহলে আপনাকে আর্টিকেল লেখার জন্যে কোনো বিষয়ের প্রতি টপিক নির্ধারণ করে দেওয়া হবে। লেখার কোয়ালিটি, বানান, লেখার ফরমেট ইত্যাদি সবকিছু ঠিকঠাক থাকলে Google Docs ফাইলটি থেকে mdhasiburrahman06@gmail.com এই ইমেইলে Editor access দিয়ে শেয়ার করবেন।

এছাড়াও আপনার সুবিধার জন্য আপনি লেখাটি সরাসরি আমাদের পেজে সাবমিট করতে পারবেন এবং সাবমিট করার পর আমাদেরকে জানিয়ে দিবেন। লেখা জমা দেয়ার ১-২ দিনের মধ্যে আপনাকে জানানো হবে যে, আপনার লেখা গ্রহণযোগ্য হয়েছে কিনা এবং আপনার লেখা কোথাও সংশোধন করার প্রয়োজন হবে কিনা।

আরো পড়ুনঃ নাকের পলিপাস এর ড্রপ নাম | নাকের পলিপাস এর ড্রপ

বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করতে যে বিষয়ে লক্ষ্য রাখতে হবে

কন্টেন্ট রাইটিং এর কাজ হাতে পাওয়ার পর আমাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করতে হবে। আর আরেকটি বিষয় সবচেয়ে গুরুত্বপূর্ণ আপনাকে অবশ্যই ডেডলাইন মেনে কাজ করতে হবে। আর্টিকেল লেখার ইন্সট্রাকশন আমরা আপনাকে সব বলে দিবো এবং আপনাকে সেই অনুযায়ী লিখতে হবে।

এছাড়াও যদি আপনি কন্টেন্ট রাইটিংয়ে অনেক বেশী পারদর্শী হন অর্থাৎ আপনার বাংলা আর্টিকেল লেখার পূর্ব অভিজ্ঞতা থেকে থাকে তবে নিজের মতো করে আপনি লিখতে পারবেন। শুদ্ধ এবং সঠিক বানান, সহজ সরল বাক্য গঠন, এসইও ফ্রেন্ডলি আর্টিকেল এবং অপ্রয়োজনীয় বিষয়ের বর্ণনা না দেওয়া ইত্যাদি বিষয় সমুহের প্রতি লক্ষ্য রাখবেন।

আপনার উপরোক্ত লেখাগুলো পড়ে কোথাও কিছু বুঝতে অসুবিধা হলে কিংবা আপনার বাংলা আর্টিকেল লিখে টাকা আয় সম্পর্কে নতুন কিছু জানার থাকলে তা অবশ্যই নিচের কমেন্ট সেকশনে লিখে আমাদেরকে জানিয়ে দিন। ধন্যবাদ।

পোষ্ট ক্যাটাগরি: