শীতে মেয়েদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো

শীতে মেয়েদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো: হাটি হাটি পায়ে শীতের আগমন ঘটেছে। সেই সাথে আগমন ঘটেছে ত্বক ও চুলের নানাবিধ সমস্যার। এই মুহূর্তে সকলেরই আগ্রহের একটি বিষয় হচ্ছে শীতের ময়শ্চারাইজার।

শীতে মেয়েদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো

সত্যি বলতে রূপচর্চা নিয়ে মেয়েরা সাধারণত একটু বেশি ব্যতিব্যস্ত থাকে। ত্বককে সুন্দর রাখতে কতই না চেষ্টা তাদের। আর তাইতো সুন্দর ত্বকের জন্য মাঝেমধ্যেই অনেকেই প্রশ্ন করেন শীতে মেয়েদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো?

তাই আজকের টপিকে আমরা শীতে মেয়েদের ক্রিম হিসেবে কোন ক্রিম বা মশ্চারাইজার ব্যবহার করবেন এ সম্পর্কে খুঁটিনাটি আলোচনা করব। সেই সাথে অয়েলি ত্বকের জন্য শীতকালে কোন ময়েশ্চারাইজার সবচেয়ে ভালো এবং শুষ্ক ত্বকের জন্য শীতকালে কোন মশ্চারাইজার বেশি কার্যকরী সেটাই জানাবো আপনাদেরকে। তাহলে আসুন শীতে মুখের ক্রিম সম্পর্কে জেনে নেই।

(toc) #title=(সুচিপত্র) 

শীতে মেয়েদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো | শীতে মেয়েদের ক্রিম

যারা নিয়মিত ত্বকের যত্নের জন্য সিরাম ব্যবহার করেন তাদেরকে বলব, এটাই আপনার জন্য যথেষ্ট। মূলত আপনি নিয়মিত যে ক্রিমটি ব্যবহার করেন সাথে সিরাম ব্যবহার করলেই শীতকালে আপনার ত্বকের স্বাভাবিক আর্দ্রতা বজায় থাকবে এবং আপনার ত্বককে অনেক বেশি ব্রাইট ও সুন্দর দেখাবে।

আমরা কমবেশি এটা জানি সূর্য থেকে কখনো কখনো আমরা ভিটামিন ডি পেয়ে থাকি যেটা ত্বকের জন্য ভালো। ঠিক একইভাবে সূর্যের প্রখর তাপ থেকে আশা ক্ষতিকর তেজস্ক্রিয় রশ্নি আমাদের ত্বকের ক্ষতি করে। ঠিক এ কারণেই সানস্ক্রিন ক্রিম ব্যবহারের বিকল্প নেই।

শীতকালেও আপনি ওই একই ক্রিম ব্যবহার করতে পারেন যেটা আপনাকে ক্ষতিকর রশ্মি থেকে প্রোটেক্ট যোগাবে। সাথে ব্যবহার করবেন সিরাম। আর হ্যাঁ, যে সকল ক্রিমে শিয়া বাটার (শিয়া গাছের বীজ থেকে যে মাখন বের করা হয় তাকে শিয়া বাটার বলে) থাকে ওই সকল ক্রিমগুলো সাধারণত শীতকালের জন্য সবচেয়ে পারফেক্ট। তাই চেষ্টা করুন এমন ক্রিম ব্যবহার করবার যেটাতে উপকরণ হিসেবে শিয়া বাটার রাখা হয়েছে।

আর মন চাইলে আপনি আপনার ত্বকের ধরনের উপনির্ভর করে আমাদের সংস্কৃত ক্রিমগুলো শীতকালে ব্যবহার করতে পারেন। কেননা এই ক্রিমগুলো শীতে মেয়েদের ক্রিম হিসেবে সবচেয়ে পরিচিত। ক্রিম গুলোর নাম হলোঃ

শীতে মেয়েদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো

  • লিকোরিস কোল্ড ক্রিম - Licorice Cold Cream
  • ওলেই ম্যাক্স নাইট হাইড্রেটিং মশ্চারাইজার এন্ড ক্রিম - Olay Max Night Hydrating Moisturizer & Cream
  • কোকো বাটার কোল্ড ক্রিম - Cocoa Butter Cold Cream
  • অনেস্ট বিউটি দা ডেইলি ক্লিইম লাইট ওয়েট ময়শ্চারাইজার - Honest Beauty The Daily Clime Light Weight Moisturizer
  • গার্নিয়ার স্কিন একটিভ ওয়াটার রোজ ময়েশ্চারাইজার - Garnier Skin Active Water Rose Moisturizer
  • ফেন্টি স্কিন ইনস্ট্যান্ট রিসেট জেল ক্রিম - Fenty Skin Instant Reset Gel Cream
  • পন্ডস ড্রাই স্কিন ক্রিম - Pond's Dry Skin Cream
  • নুরিক্স রয়াল ক্রিম - Nurix Royal Cream
  • ল্যাকমি ফ্রুট ময়শ্চার হানি এন্ড অ্যাভোকাডো উইন্টার পারফেক্ট ডে ক্রিম - Lakme Fruit Moisture Honey & Avocado Winter Perfect Day Cream.

শীতে ব্যবহারের ক্রিমগুলো কেন ভালো?

শীতকালে ব্যবহৃত ক্রিম গুলো সাধারণত বেশ কয়েকটি কারণের জন্য সেরা ক্রিম হিসেবে পরিচিতি পায়। আমরা ইতোমধ্যে যে কয়েকটি ক্রিমের নাম উল্লেখ করেছি এগুলো মূলত ত্বকের জন্য উপকারী এমন উপাদানের সমন্বয়ে তৈরি।

যেমন ধরুন লিকোরিস কোল্ড ক্রিম। এই ক্রিমে এমন কিছু উপাদান রয়েছে যেটা আপনার ত্বক প্রাকৃতিকভাবে মশ্চারাইজ করবে। বাহিরে গেলে আপনার স্কিনে এসপিএফ ২০ সান কভার করবে এমনকি এতে থাকা ভিটামিন এ আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়িয়ে দিবে তিন গুণ।

একইভাবে পন্ডস মশ্চারাইজিং কোল্ড ক্রিম ব্যবহার করলে আপনার ত্বকে একটি পিঙ্কিস গ্লো কাজ করবে এবং ত্বকের রুক্ষতা অনেকাংশে কমে আসবে।

অন্যদিকে কোকো বাটার কোল্ড ক্রিম ব্যবহার করলে আপনার ত্বক সিল্কি এবং উজ্জ্বল হবে এবং ত্বকে বাটারের মতো কোমলতা ধরা দেবে এমনকি এটি শীতকালীন সঠিক ফেস ক্রিম এর সাহায্যে ত্বককে মশ্চারাইজিং করতে সর্বোচ্চ সহযোগিতা করবে।

অন্যদিকে অলি ম্যাক্স নাইট ক্রিম, ব্যবহারে আপনার ত্বকের ভিটামিন এর চাহিদা পূরণ হবে পাশাপাশি ত্বক অনেক বেশি গ্লো করবে এবং ত্বকের আর্দ্রতা বজায় থাকবে।

অন্যদিকে গার্নিয়ার ক্রিম ব্যবহারে ত্বক অনেক বেশি সতেজ ভাব ফিরে পাবে, সেই সাথে বাজেট ফ্রেন্ডলি ক্রিম হিসেবে এটি সঠিক মাত্রায় ব্যবহারের সুযোগ লাভ করতে পারবেন।

এক কথায় শীতে ব্যবহারের জন্য এই ক্রিমগুলো ত্বকের জন্য খুবই উপকারী বিধায় এতটা জনপ্রিয়। এখন আসুন ছেলেদের মুখের কিছু ক্রিমের নাম সম্পর্কে জেনে নেওয়া যাক, যেগুলো শীতকালে ব্যবহার করতে পারবেন আপনি।

আরো পড়ুনঃ শীতকালে ত্বকের যত্ন কিভাবে নেব | শীতে ত্বকের যত্ন

শীতের জন্য কোন ক্রিম ভালো ছেলেদের | শীতকালে ছেলেদের কোন ময়েশ্চারাইজার ভালো

শীতে পুরুষের ত্বকের জন্য ক্রিম হিসেবে সবচেয়ে জনপ্রিয় ময়েশ্চারাইজার গুলো হচ্ছেঃ

  • BIOAQUA অয়েল কন্ট্রোল ফেস ক্রিম ফর ম্যান - BIOAQUA Oil Control Face Cream for Men
  • নেভিয়া মেন ডার্ক স্পট ডিটেকশন ক্রিম - Nivea Men Dark Spot Detection Cream
  • গার্নিয়ার ব্রাইট কমপ্লিট ভিটামিন সি ইয়োগার্ট নাইট ক্রিম - Garnier Bright Complete Vitamin C Yogurt Night Cream
  • সিম্পল স্কিন লাইট ময়শ্চারাইজার ক্রিম পারফেক্ট ফর অল - Simple Skin Light Moisturizer Cream Perfect for All
  • হিমালয়া স্কিন কেয়ার ময়েশ্চারাইজিং ডে ক্রিম - Himalaya Skin Care Moisturizing Day Cream
  • গ্লো এন্ড হ্যান্ডসাম ইনস্ট্যান্ট ব্রাইটনেস ক্রিম - Glow & Handsome Instant Brightness Cream
  • গোল্ড বন্ড কেয়ার ফেস লোশন - Gold Bond Care Face Lotion
  • ডাব ম্যান কেয়ার - Dubbed Man Care সহ প্রভৃতি।(alert-success)

মূলত আমাদের উল্লেখিত এ প্রত্যেকটি ক্রিম ছেলেদের শীতকালে মশ্চারাইজিং এ বেশ ভালো কাজে দেয়। স্কিন অনেক বেশি সফট এবং ফ্রেশ হয় সেই সাথে সব ধরনের ত্বকের জন্যই এই প্রত্যেকটি ক্রিম উপযুক্ত। এমনকি যারা মেকআপ করেন ওই সকল ছেলেরা মেকাপের বেস হিসেবেও এই ক্রিমগুলো ব্যবহার করতে পারবেন।

আরো পড়ুনঃ জন্মদিনের কেক বানানোর রেসিপি

তৈলাক্ত ত্বকের জন্য শীতকালে ব্যবহারের ক্রিম মেয়েদের

তৈলাক্ত ত্বকের জন্য শীতকালে ব্যবহারের ক্ষেত্রে সবচেয়ে উপযুক্ত এবং বহুল ব্যবহৃত ক্রিম হচ্ছে ল্যাকমি। ল্যাকমি ফ্রুট ময়েশ্চার হানি এন্ড অ্যাভোকাডো উইন্টার পারফেক্ট ডে ক্রিম সম্পূর্ণ হারবাল প্রোডাক্ট।

যাতে এস পি এফ নাইন সংযুক্ত করা হয়েছে। মূলত মধু এবং অ্যাভোকাডো থাকার ফলে শীতকালে তৈলাক্ত ত্বকে আর্দ্রতা এবং চকচকে ভাব ফিরিয়ে আনতে এই ক্রিম বেশ কাজে দেয়। 

মিশ্র ত্বকের জন্য শীতকালে ব্যবহারের ক্রিম

সাধারণত তৈলাক্ত ও শুষ্ক ত্বকের জন্য আলাদা আলাদা ক্রিম ব্যবহার করার প্রয়োজন পড়ে। আর তাই যাদের মিশ্র ত্বক তাদের যেকোন ক্রিম ব্যবহার করলেই সুফল পাওয়া যায়। এর জন্য মিশ্র ত্বকের বডি অথবা স্কিনের জন্য সাধারণত তেমন কোন লোশন অথবা ক্রিম নেই।

কিন্তু ইতিমধ্যে শীতে মেয়েদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো এ প্রশ্নের উত্তরে আমরা যে কয়েকটি ক্রিমের নাম উল্লেখ করেছি, তার মধ্যে থেকে আপনি যে কোন একটি ব্যবহার করতে পারেন। 

সাধারণ ত্বকের জন্য শীতকালে ব্যবহারের ক্রিম

যারা সাধারণ ত্বকের অধিকারী তারাও মূলত যে কোন ক্রিম মশ্চারাইজার লোশন নির্ভয়ে ব্যবহার করতে পারেন। কেননা যারা স্বাভাবিক ত্বকের অধিকারী তাদের স্কিন খুব বেশি সেনসিটিভ হয় না ফলে যে কোন ক্রিম শুট করে। এ কারণেই আপনি শীতকালে ব্যবহৃত হয়ে থাকে এমন ক্রিমগুলো ইউজ করতে পারেন না।

তবে আমরা সাজেস্ট করবো যে সকল ক্রিমে শিয়া বাটার রয়েছে ওই সকল ক্রিমগুলো শীতের কয়েক মাস দিনে ব্যবহারের জন্য। কারণ এতে করে স্কিন অনেক বেশি ব্রাইট গ্লোয়িং আকর্ষণীয় ও সুন্দর হয়ে ওঠে।

আরো পড়ুনঃ শীতে মুখের যত্নে ১০টি উপায় ঘরোয়া উপায় | শীতে মুখের ত্বকের যত্ন

ত্বকের জন্য সবচেয়ে ভালো ক্রিম কোনটি?

ক্রিম সাধারণত ত্বকের ধরনের উপর নির্ভর করে নির্ধারণ করা হয়। আপনি যদি আপনার ত্বকের জন্য সবচেয়ে সেরা মশ্চারাইজার টি নির্বাচন করতে চান সেক্ষেত্রে প্রথমত আপনার ত্বকের ধরন জানতে হবে।

তবে আমরা এ পর্যায়ে শুধুমাত্র বহুল ব্যবহৃত ও জনপ্রিয় কিছু ক্রিমের নাম সাজেস্ট করছি। যেগুলো আপনি শীতকালে বাজারের যে কোন দোকান থেকে সংগ্রহ করতে পারবেন। যথা –

  • বায়োটিক ফেস এন্ড বডি ক্রিম- Biotic Face and Body Cream
  • নারীশিং কোল্ড ক্রীম অ্যাভন কেয়ার- Avon Care Feminine Cold Cream
  • লাইকো ও রেস কোল্ড ক্রিম- Lyco and Race Cold Cream
  • Fabindia Silk Nourishing Face Cream.

তো সুপ্রিয় পাঠক বন্ধুরা, শীতে মেয়েদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো, শীতকালে শুষ্ক ত্বকের জন্য কোন ক্রিম ভালো আশা করছি এ প্রশ্নের উত্তরটি আপনাদের কাছে সুস্পষ্ট। এখন আসুন আলোচনার শেষ পর্যায়ে জেনে নেই শীতে মুখ কালো হয়ে যাওয়ার কারন কি!

শীতকালে মুখ কালো হয়ে যায় কেন?

শীতে মুখ কালো হয়ে যাওয়ার অন্যতম একটি কারণ হচ্ছে অতিরিক্ত ঠান্ডা লাগা। এছাড়াও মেলানিন নামক একটি রাসায়নিক রঞ্জক পদ্ধতির কারণে কিছু কিছু মানুষের গায়ের রং এ পরিবর্তন দেখা দেয়।

আর যাদের গায়ে এই রাসায়নিক রঞ্জক পদার্থ অতিরিক্ত মাত্রায় থেকে থাকে তারা হয়ে যায় কিছুটা কালো। অতএব শীতকালে মুখ কালো হয়ে যাওয়ার কারণ হচ্ছে মেলানিন রাসায়নিক রঞ্জক পদার্থের আগমন।

তো আজ এ পর্যন্তই, সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং এই ধরনের গুরুত্বপূর্ণ আরও আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করে রাখবেন। সবাইকে আল্লাহ হাফেজ।

পোষ্ট ক্যাটাগরি:

এখানে আপনার মতামত দিন

0মন্তব্যসমূহ

আপনার মন্তব্য লিখুন (0)