Technical Care BD https://www.technicalcarebd.com/2022/01/how-to-earn-money-by-writing-articles-in-Bangladesh.html

বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট

বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট - বাংলা আর্টিকেল লিখে টাকা আয় — আজকাল অনলাইনে আয় করার জন্য লেখালেখি করা খুবই জনপ্রিয় মাধ্যম। অনেকেই এখন বাংলা আর্টিকেল লেখাকে পেশা হিসেবে বেছে নিয়েছে। বাংলা আর্টিকেল লিখে আয় করার জন্য আপনাকে দক্ষ লেখক হতে হবে অথবা পূর্ব অভিজ্ঞতা ছাড়াও মানসম্মত কিছু লেখার ধারণা ও লেখার নিয়ম জেনে নিলে আপনি যেকোনো ওয়েবসাইটের জন্য সহজেই বাংলা আর্টিকেল লিখতে পারবেন।

বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট

বর্তমান সময়ে অনেকগুলো ভালো ভালো বাংলা ওয়েবসাইট রয়েছে যারা আর্টিকেল লেখার জন্য ভালো পারিশ্রমিক দিয়ে থাকেন। বাংলা আর্টিকেল লেখা এখন প্রচলিত ধারার কাজের একটি অংশ হয়ে উঠেছে। বর্তমান সময়ে বিভিন্ন ধরনের অনেক স্বনামধন্য বাংলা ওয়েবসাইট রয়েছে, যারা আপনার লেখার গুণগত মানের উপর ভিত্তি করে আপনাকে ভালো পারিশ্রমিক দিতে আগ্রহী। এরকম কিছু সাইটের সাথে আজকে আপনাদের পরিচয় করিয়ে দেওয়ার জন্যই এই আর্টিকেলটি করা হয়েছে। চলুন তাহলে দেখে বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট গুলো সম্পর্কে জেনে নেইঃ

১। অর্ডিনারি আইটি - বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট

ওয়েবসাইটে বাংলা আর্টিকেল লিখে আয় করার সুযোগ দিচ্ছে অর্ডিনারি আইটি। সঠিক নিয়মে আর্টিকেল লিখার মাধ্যমে তারা মাসিক ৮ হাজার টাকা থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত পারিশ্রমিক দিতে আগ্রহী। অডিনারি আইটি মূলত একটি আইটি ফার্ম যেখানে আপনারা বিভিন্ন প্রযুক্তি বিষয়ক সার্ভিস ও কোর্স করার সুযোগ পাবেন। এই ওয়েবসাইটে কাজ করতে হলে প্রথমে তাদের একটি অনলাইন কোর্স করতে হবে। 

যেখানে তারা আপনাকে এই সাইট থেকে আয় করার সঠিক নিয়ম শেখাবে, তারা ইন্টারনেট ও তাদের সাইটের বিভিন্ন ভিডিও আপলোডিং করার মাধ্যমে আপনাকে সাত দিনের একটি কোর্স করাবে। যার ট্রেনিং ফি ১০৫০/= টাকা। এই কোর্স শেষ করার পর তারা আপনাকে রাইটার হিসেবে সুযোগ দিবে, প্রতি সাতদিনে ১৪ টি বাংলা পোস্ট আপনাকে সাবমিট করতে হবে এবং এই পোস্টসমূহের বিষয়বস্তু সম্পর্কে আপনাকে তারা অবহিত করবে। 

যেকোনো স্থানে নিজের সুবিধা অনুসারে আপনি পোস্ট লিখে তাদের ওয়েবসাইটে জমা দিতে পারবেন। প্রথম মাসে ৩,০০০/= টাকা এবং পরবর্তী মাস থেকে দক্ষতার ভিত্তিতে ৮,০০০/= টাকা দেয়ার প্রতিশ্রুতি তারা করেছে। এছাড়া প্রমোশন সাপেক্ষে পারিশ্রমিক সর্বোচ্চ ১৫,০০০/= টাকা দেওয়ার কথা বলা হয়েছে। এই কাজের জন্য আপনাকে ন্যূনতম এসএসসি পাস হতে হবে এবং ইন্টারনেট সংযুক্ত ডেক্সটপ, ল্যাপটপ বা স্মার্টফোন আপনার থাকতে হবে। বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট অর্ডিনারি আইটিতে কাজ করতে ভিজিট করুন এখানে। 

আরো পড়ুনঃ ইউটিউব থেকে আয় করার ৫টি উপায়

২। Info Expert IT - বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট

আর্টিকেল লিখে আয় পেমেন্ট বিকাশে নিতে চাইলে তারজন্য সেরা ওয়েবসাইট হচ্ছে Info Expert IT. আপনারা এই ওয়েবসাইটের সাথে কাজ করতে পারেন। আপনারা যারা প্রতিভাবান লেখক তারা বিভিন্ন সামাজিক মাধ্যমে নিজেদের লেখা প্রকাশ করেন কিন্তু তার জন্য কোন পারিশ্রমিক পান না, তারা এই জনপ্রিয় ওয়েবসাইটে লেখার মাধ্যমে আপনারা উপযুক্ত পারিশ্রমিক পেতে পারেন। 

আপনি যদি আর্টিকেল লেখার নিয়ম না জেনে থাকেন তবে তাদের সাইট থেকে তা শিখে নিতে পারবেন। এর সাথে সাথে ব্লগ পোস্ট করার নিয়ম ও ব্লগ পোস্টে SEO ফ্রেন্ডলি পোস্ট করার নিয়ম ও পেয়ে যাবেন তাদের ওয়েবসাইটটিতে। এই ওয়েবসাইটে আর্টিকেল লেখার পূর্বে আপনাকে প্রথমে তাদের অনলাইন আবেদন ফরম পূরণ করতে হবে। 

এই সাইটটিতে আর্টিকেল লেখার জন্য আপনাকে SEO ফ্রেন্ডলি আর্টিকেল লিখতে হবে এবং সর্বনিম্ন ৬০০ শব্দের আর্টিকেল লিখতে হবে। শতভাগ নতুন আর্টিকেল তারা দাবি করছে। প্রতি মাসে আপনাকে ৪০ থেকে ৫০ টি আর্টিকেল লিখে জমা দিতে হবে অর্থাৎ সপ্তাহে ১২ থেকে ১৪ টি লেখা জমা দিতে হবে। প্রথমে ট্রায়াল' বেসিসে তারা দুইটি আর্টিকেল সাবমিট করতে বলবে। তারা আপনাকে প্রতিনিয়ত নতুন কনটেন্ট দিবে লেখার জন্য। সর্বনিম্ন ৪০ থেকে ৫০ টি আর্টিকেল জমা না দেয়ার আগে তারা কোনো রকম পারিশ্রমিক দিতে বাধ্য নয়।

৬০০ থেকে ১০০০ ওয়ার্ড লিখলে পাবেন ৬০ থেকে ৮০ টাকা, ১২০০ থেকে ২০০০ ওয়ার্ড লিখলে পাবেন ৮০ থেকে ১০০ টাকা এবং ১৫০০ থেকে ২৫০০ ওয়ার্ড লিখলে পাবেন ১১০ থেকে ১৩০ টাকা পর্যন্ত। তাদের সর্বনিম্ন উইথড্র লিমিট ৫০০ টাকা এবং সর্বোচ্চ উইথড্র লিমিট হচ্ছে ৮০০০ টাকা। আপনার লেখায় যেকোনো সমস্যায় তারা সর্বাত্নক সাহায্য করবে। Info Expert IT ওয়েবসাইটটি লেখকদের লেখা পোস্ট বিভিন্ন অনলাইন প্লাটফর্মে বিক্রি করে তা থেকে লেখকদের পারিশ্রমিক প্রদান করে থাকে। বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট Info Expert IT কাজ করার জন্য ভিজিট করুন এখানে

আরো পড়ুনঃ সার্ভে কি | সার্ভে করে ইনকাম | অনলাইন সার্ভে করে আয়

৩। টেক টিউনস - বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট

একটি খুব বড় পরিসরের একটি বাংলা ওয়েবসাইট। টেকটিউনস দাবি রাখে আছে যে তারা এশিয়ার সবচেয়ে জনপ্রিয় বাংলা বিজ্ঞান ও প্রযুক্তির সোশ্যাল নেটওয়ার্ক প্ল্যাটফর্ম। তারা কোয়ালিটি কনটেন্ট রাইটার নিয়ে কাজ করতে আগ্রহী। এখানে যেকেউ যেকোনো জায়গা থেকে রিমোট কনটেন্ট রাইটার হিসেবে নিয়োগ পেতে পারেন। 

তাছাড়া এর পাশাপাশি তারা স্ট্যাটাস টিউন, ফটো টিউন, অডিও টিউন, ভিডিও টিউন, লিঙ্ক টিউন এ কাজ করার সুযোগ দিচ্ছে। এই সাইটটিতে রাইটার হিসাবে আপনি ১০০ থেকে ২৫০০ টাকা পর্যন্ত পারিশ্রমিক পেতে পারেন। তবে আপনি ট্রাস্টেড টিউনার হওয়ার পর এই সাইট থেকে আয় করতে পারবেন। 

প্রথমে আপনাকে ১০ টি আর্টিকেল বা কনটেন্ট পাবলিশ করতে হবে এবং এর জন্য প্রাথমিকভাবে কোন পারিশ্রমিক আপনি পাবেন না কিন্তু এটা তাদের অ্যাকাউন্ট জেমসের ভিতরে জমা থাকবে। এই ১০ টা কনটেন্ট দেয়ার পর আপনাকে তাদের ট্রাস্টেড ব্যাজের জন্য আবেদন জানাতে হবে। আবেদনটি মঞ্জুর হলে আপনি পরবর্তী কনটেন্ট গুলোর জন্য টাকা পাবেন এবং আপনার জমাকৃত জেমস আপনি চাইলে পরবর্তীতে নগদ টাকায় বদলে নিতে পারবেন।

আরো পড়ুনঃ গুগল থেকে টাকা ইনকাম | গুগল থেকে টাকা আয়

৩। জে আইটি - বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট

জে আই টি ডটকম বিডি চালু করেছে লেখা শেয়ার করে পয়েন্ট এর মাধ্যমে টাকা ইনকাম করার সুযোগ। এটি একটি বাংলা আর্টিকেল লিখে আয় করার অন্যতম ওয়েবসাইট। এটি বিভিন্ন ধরনের বিষয় সংক্রান্ত ওয়েবসাইট বা ব্লগ।এখানে আপনারা লিখতে পারবেন টেকনোলজি, কবিতা, ওয়ার্ডপ্রেস, ইন্টারনেট, গেম, বিজ্ঞান, প্রযুক্তি, শিক্ষনীয় গল্প, ইসলামিক গল্প, জীবনী ইত্যাদি আরো অনেক বিষয়ের উপর। 

এটি একটি নন ইনস্টিটিউট ওয়েবসাইট। এখানে কনটেন্ট লেখার জন্য আপনাকে প্রথম তাদের ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হবে। এখানে সর্বনিম্ন ৩৫০ শব্দের কনটেন্ট লিখতে হবে। তারা নতুন দক্ষ ও অদক্ষ লেখকদের লেখা শেয়ার করে পয়েন্টের মাধ্যমে টাকা ইনকামের সুযোগ করে দেন। সর্বনিম্ন ২০ টাকা হলে তারা মোবাইল লোড বা বিকাশ পেমেন্ট করে থাকে। 

তারা আপনাকে সকল ধরনের গাইড লাইন দিয়ে কাজে সাহায্য করবে। তাদের শর্ত অনুযায়ী একাউন্টে ৫০০০ টাকা জমা হওয়ার পরেও যদি কোন কপি বা নকল লেখা জমা দেয়া হয় তাহলে আপনার একাউন্টটি বাতিল বলে গণ্য হবে জমাকৃত ওই টাকা আর পরিশোধ করা হবেনা।

আরো পড়ুনঃ বাংলাদেশি app দিয়ে টাকা ইনকাম | টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে

৪। প্রতিবর্তন ডটকম - আর্টিকেল লিখে টাকা আয় করুন

বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট হচ্ছে প্রতিবর্তন ডটকম। এখানে লেখা আর্টিকেলগুলো লেখকের নাম, ছবি ও বায়োগ্রাফি সহ প্রকাশিত করা হয়। এখানে তারা কন্ট্রাক্ট আর্টিকেল লেখার সুযোগ দিয়ে থাকেন, তাই সেভাবে পারিশ্রমিক আশা করা যায়। 

প্রতিবর্তন ডটকম ওয়েবসাইটটিতে লেখার জন্য তারা প্রত্যেকটি পোস্টের জন্য সাথে সাথে বিকাশ করে থাকেন। ৭০০ শব্দের জন্য ৩০ টাকা, ১০০০ শব্দের জন্য ৫০ টাকা, ১৫০০ শব্দের জন্য ৭৫ টাকা এবং ২০০০ শব্দের জন্য ১০০ টাকা ধার্য করা হয়েছে। পোস্টে শব্দের সংখ্যা ৭০০ এর নিচে হলে পোষ্টটি গ্রহণ যোগ্য হবেনা। 

আর্টিকেল লেখার মান ভালো হলে পেমেন্ট আরো বাড়তি দিবে, সাথে কিছু বোনাস ও দিবে। তাদের সাইটে লেখার কোনো নির্দিষ্টতা নেই, নিজের ইচ্ছানুসারে লিখতে পারবেন তবে তারা লেখার মানের সাথে কোন ধরনের কম্প্রোমাইজ স্বীকার করতে রাজি নন। আপনি যদি তাদের স্পেশাল লিস্টেড লেখকদের তালিকার অন্তর্ভুক্ত হতে পারেন, তাহলে দুই থেকে তিন গুণ বেশি আয় করার সুযোগ পাবেন।

আরো পড়ুনঃ পড়াশোনার পাশাপাশি কিভাবে আয় করা যায় জেনে নিন

৫। গ্রাথোর - বাংলা আর্টিকেল লিখে টাকা আয়

গ্রাথোর হচ্ছে বাংলাদেশের উন্মুক্ত ব্লগ। ২০১৮ সালে এটি তার যাত্রা শুরু করে। পোস্টের মানের উপর ভিত্তি করে ফ্রি মেম্বারদের ১০ থেকে ৫০ টাকা এবং প্রিমিয়াম মেম্বারদের ১৫ থেকে ১০০ টাকা পর্যন্ত পারিশ্রমিক দেয়া হয়। কমপক্ষে ৩৫০ শব্দের পোস্ট আপনাকে লিখতে হবে এবং সেটা অবশ্যই বাংলাতে হতে হবে। 

পোস্টে ১০০০ ভিউ হলে তারা বোনাস দিবে এবং প্রতি মাসে সেরা লেখকও এ ধরনের বোনাসের আওতাধীন হবে। ৫০০ টিরও বেশি পোস্ট দাতাকে গোল্ডেন বোনাস দেয়া হবে। টাস্ক কমপ্লিট ও প্রতিদিন ১০ টি কমেন্ট করলেও আপনি বাড়তি আয়ও বোনাস পাবেন। 

আপাতত তারা শুধু বিকাশের মাধ্যমে পেমেন্ট দিচ্ছে। তাদের পারিশ্রমিক উইথড্র করার বিধান হচ্ছে ফ্রি মেম্বার ১০০০ টাকা, প্রিমিয়াম মেম্বার ৮০০ টাকা এবং প্রিমিয়াম মেম্বারশিপ প্রো ৬০০ টাকা পর্যন্ত। গ্রাথোর ওয়েবসাইটের জন্য আর্টিকেল লিখতে চাইলে আপনাকে প্রথমে তাদের ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হবে।

ভালো বিষয় বস্তুর উপর লেখার মাধ্যমে বাংলা আর্টিকেল লেখার মত সুন্দর সাইট গুলোকে কাজে লাগাতে হবে, এতে যেমন নিজের প্রয়োজন মিটবে, তেমনিভাবে অনেকের উপকার হবে। বাংলা আর্টিকেল সাইটের লেখা গুলো যেহেতু নিজস্ব মাতৃভাষা বাংলায় লেখা হয়, তাই লেখার ধরন হয় সুন্দর, সাবলীল ও বোধগোম্য এবং ভাষা হয় প্রাঞ্জল ও শ্রুতি মধুর।

আরো পড়ুনঃ সবচেয়ে সহজ জনপ্রিয় ১০ টি ফ্রিল্যান্সিং কাজ

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া