আমি এখন কোথায় আছি - গুগল আমি এখন কোথায় আছি

আমি এখন কোথায় আছি - গুগল আমি এখন কোথায় আছি — এই প্রশ্নের উত্তর জানার জন্যে আমরা অনেক সময়ে গুগলে আমাদের বর্তমান লোকেশন খুঁজে বের করার জন্য চেষ্টা করি। 

বিশেষ করে যখন আমরা নতুন কোনো লোকেশনে যাই তখন আমাদের নতুন জায়গাটির নামটি খুঁজে বের করার জন্য আমি এখন কোথায় আছি অথবা গুগল আমি এখন কোথায় আছি এবং ami ekhon kothay achi – এই লেখাটি টাইপ করে গুগলে সার্চ করে থাকি।

কিন্ত সমস্যা হচ্ছে অনেক সময় আমরা আমাদের বর্তমান লোকেশন গুগলে ঠিক খুঁজে পাইনা আর যার কারণে আমাদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। মূলত এই কারণে আপনাদের এই সমস্যার কথা মাথায় রেখে আজকের এই পোস্টে আমরা 

“আমি এখন কোথায় আছি” এবং “গুগল আমি এখন কোথায় আছি” এই প্রশ্নটির সঠিক সমাধান দিবো। যেখান থেকে আপনি খুবই সহজে আপনার বর্তমান অর্থাৎ Current Location খুঁজে বের করতে পারবেন। তো প্রিয় পাঠক চলুন আর দেরী না করে “আমি এখন কোথায় আছি” সেই সম্পর্কে জেনে নেয়া যাক।

আমি এখন কোথায় আছি কিভাবে জানবেন?

আপনার এই প্রশ্নটির উত্তর জানার জন্যে আপনাকে গুগল ম্যাপের সহায়তা নিতে হবে। যেখান থেকে আপনি আপনার বর্তমান লোকেশন সম্বন্ধে সঠিক ইনফরমেশন দেখতে পারবেন। বর্তমান লোকেশন জানার পাশাপাশি আপনার লোকেশনের নাম ও সম্পূর্ণ অ্যাড্রেস দেখতে পারবেন। যার মাধ্যমে আপনি বর্তমান লোকেশন সম্বন্ধে আপনার সম্পূর্ণ ধারণা চলে আসবে। প্রিয় পাঠক এবার চলুন জেনে নেই কিভাবে গুগল ম্যাপ ব্যবহার করে আপনার বর্তমান ঠিকানা দেখে নিবেন।

আরো পড়ুনঃ জন্ম নিবন্ধন সংশোধন - জন্ম নিবন্ধন সংশোধন অনলাইন

গুগল আমি এখন কোথায় আছি জেনে নিন

আমি এখন কোথায় আছি

আপনি এখন কোথায় আছেন অর্থাৎ আপনার বর্তমান ঠিকানা দেখার জন্যে আপনাকে প্রথমেই মোবাইল ফোনের location অপশনটিকে চালু করে নিতে হবে। Location অপশনটি আপনি মোবাইল ফোনের Notification Bar এ দেখতে পারবেন। তারপর সরাসরি গুগল ম্যাপ অ্যাপটি ওপেন করে নিন। গুগল ম্যাপ ওপেন করার সাথে সাথে আপনার সামনে Google Map এর Dashboard চলে আসবে।

আমি এখন কোথায় আছি

সেখান থেকে আপনাকে এই অপশনটিতে ক্লিক করতে হবে।

আমি এখন কোথায় আছি

এই অপশনটিতে ক্লিক করার সঙ্গে সঙ্গে আপনার সামনে একটি Blue Icon চলে আসবে। যেটি হচ্ছে মূলত আপনার বর্তমান লোকেশন। এর সঙ্গে সঙ্গে এরকম একটি Half Page (Your Location) চলে আসবে।

আমি এখন কোথায় আছি

এই পেজটিকে স্ক্রল করে উপরের দিকে তুললেই আপনি আপনার বর্তমান লোকেশনের এড্রেসটি দেখতে পারবেন এবং আপনি বর্তমান সময়ে কোন জায়গাতে অবস্থান করছেন সে সম্পর্কে ধারণা সহজেই পেয়ে যাবেন। এই পদ্ধতি অবলম্বন করে আপনি যেকোনো নতুন জায়গাতে গিয়ে আপনার বর্তমান লোকেশন (আমি এখন কোথায় আছি) সেটা জানতে পারবেন।

আমি এখন কোথায় আছি জানার জন্য কি প্রয়োজন

আমি আশা করি আপনি উপরোক্ত আলোচনা করা তথ্য থেকে আপনি আপনার বর্তমান ঠিকানা সম্পর্কে জানতে পাইছেন। আপনি যেকোনো আন্ড্রয়েড স্মার্টফোন ব্যবহার করে আপনার বর্তমান লোকেশন জানতে পারবেন। আমি এখন কোথায় আছি জানার জন্যে মূলত ২টি জিনিসের দরকার হবে। একটি হচ্ছে ইন্টারনেট কানেকশন এবং অপরটি হচ্ছে গুগল ম্যাপ অ্যাপ্লিকেশন। ইন্টারনেট কানেকশন চালু করে গুগল ম্যাপ অ্যাপটি ওপেন করলেই আপনার বর্তমান এড্রেস দেখতে পারবেন।

শেষ কথা

আশা করি আজকের এই পোস্টটি পড়ার পরে আপনার মন থেকে আমি এখন কোথায় আছি, গুগল আমি এখন কোথায় আছি, ami akhon kothay achi এই সকল প্রশ্নগুলো চলে গেছে। আপনার যদি এই এই আর্টিকেলটি সম্পর্কে এখনও কোনো প্রশ্ন থাকে তবে আপনি কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন। আমাদের টিম আপনাকে অবশ্যই যথেষ্ট সাহায্য করার চেষ্টা করবে। ধন্যবাদ ভালো থাকবেন সবসময়।

পোষ্ট ক্যাটাগরি: