Technical Care BD https://www.technicalcarebd.com/2021/11/free%20fire-download.html

ফ্রী ফায়ার গেম ডাউনলোড | ফ্রী ফায়ার গেম ডাউনলোড অনলাইন

ফ্রী ফায়ার গেম ডাউনলোড | ফ্রী ফায়ার গেম ডাউনলোড অনলাইন — বর্তমান সময়ে ফ্রী ফায়ার হচ্ছে একটি জনপ্রিয় অনলাইন গেম। এই গেমের ডাউনলোড লিংক আমরা সকলেই চাই, যাতে করে সহজেই মোবাইলে ফ্রী ফায়ার গেম ডাউনলোড করতে পারি। এখন আপনি যদি প্রশ্ন করেন যে, ফ্রী ফায়ার গেমটি অনলাইনে কয়ভাবে বা কত রকম সোর্স থেকে ডাউনলোড করা যায়? তবে আমি আপনাকে বলবো ফ্রী ফায়ার গেম ডাউনলোড করার জন্য শত শত সোর্স রয়েছে। যে সোর্স গুলো থেকে আপনারা খুবই সহজেই অনলাইন থেকে ফ্রী ফায়ার গেম ডাউনলোড করতে পারবেন।

ফ্রী ফায়ার গেম ডাউনলোড অনলাইন

প্রিয় পাঠক আজকের এই আর্টিকেল আমরা ফ্রী ফায়ার গেম ডাউনলোড করার জন্য ২টি সোর্স এবং ফ্রী ফায়ার গেম সম্পর্কে অন্যান্য বিষয়বস্তু সম্বন্ধে বিস্তারিত আলোচনা করবো। যেটা আপনাকে ফ্রী ফায়ার গেম ডাউনলোড করতে এবং ফ্রী ফায়ার গেম খেলা সম্পর্কে বিশেষ ভাবে সাহায্য করবে। এছাড়াও ফ্রী ফায়ার গেম ডাউনলোড করবেন কিভাবে এবং ফ্রী ফায়ার গেম ডাউনলোড লিংক সম্পর্কে উপযুক্ত তথ্য দেওয়ার চেষ্টা করবো এখানে। 

ফ্রী ফায়ার গেম ডাউনলোড করার পাশাপাশি এই জনপ্রিয় গেমটি অনলাইন থেকে ডাউনলোড করতে মোবাইলে কি কি ধরনের স্পেসিফিকেশন থাকা প্রয়োজন? সকল কিছুই নিয়েই আমরা বিস্তারিত কথা বলবো। এছাড়াও মাঝে মধ্যে ফ্রী ফায়ার গেমটি কেন মোবাইল ফোনে ইন্সটল হয়না সে সম্পর্কে যথাযথ কারণ বিশ্লেষণ করবো। কাজেই আজকের এই ফ্রী ফায়ার গেম ডাউনলোড সম্পর্কে আর্টিকেলটি পড়লে এমন অনেক কিছুই জানতে পারবেন, যা ফ্রী ফায়ার গেম ডাউনলোড এবং ইন্সটল বিষয়ে নানান সমস্যার সমাধান করে থাকবে।

ফ্রী ফায়ার গেম ডাউনলোড | অনলাইন থেকে ফ্রী ফায়ার গেম ডাউনলোড

বর্তমান সময়ে ফ্রী ফায়ার হচ্ছে একটি জনপ্রিয় অনলাইন গেম। এই গেমটি হচ্ছে একটি অ্যাকশন-অ্যাডভেঞ্চার জাতীয় ব্যাটেল রয়্যাল গেম। গেমটি খেলার জন্য অনলাইনে একাধিক প্লেয়ার একটি মারা-মারি, যু-দ্ধ, ফাইটে লিপ্ত হয়ে থাকে। আর এই গেমে সর্বশেষ যে প্লেয়ার ফাইটিংয়ের মধ্যে দিয়ে শেষ পর্যন্ত সার্ভভাইব করে অর্থাৎ বেঁচে থাকে সেই হয় উইনার। সেই ম্যাচটি থেকে লাভ করে Booyah। 

ফ্রি ফায়ার গেমের জনপ্রিয়তা বাংলাদেশ সহ ভারতে দিন দিন বৃদ্ধি হতেই চলছে। যার ফলে এই গেমের প্লেয়াররা অথবা যারা গেম খেলতে আগ্রহী তারা ফ্রী ফায়ার গেমটি ডাউনলোড করতে চায়। আর ফ্রী ফায়ার গেমটি কিভাবে ডাউনলোড করবেন? সে সম্পর্কে অনেকেই হয়তোবা ভালোভাবে জানেন না। যার ফলে গুগলে সার্চ করে "ফ্রী ফায়ার গেম ডাউনলোড করবো কিভাবে" লিখে। তাই আজকে আমি আপনাদের সকল ধরনের দ্বিধা দূর করে, ফ্রী ফায়ার গেম ডাউনলোড করার সম্পূর্ণ প্রসেস A to Z দেখাবো। চলুন তাহলে জেনে নেওয়া যাকঃ 

ফ্রী ফায়ার গেম ডাউনলোড | ফ্রী ফায়ার গেম ডাউনলোড অনলাইন

আজকের এই আর্টিকেলে আমি ফ্রী ফায়ার গেম ডাউনলোড করার মোট ২টি প্রসেস সম্পর্কে দেখাবো। প্রথমটি হলো গুগল প্লেস্টোর থেকে এবং দ্বিতীয়টি হচ্ছে এন্ড্রয়েড অ্যাপ্লিকেশন, ওয়েব স্টোর থেকে কিংবা ওয়েব ব্রাউজারের সাহায্যে। আশা করি আমরা সবাই গুগল প্লেস্টোর সম্পর্কে জানি। সকল ধরনের আন্ড্রয়েড অ্যাপ গুগল প্লেস্টোরে পাওয়া যায়। আর হ্যাঁ গুগল প্লেস্টোরে থাকা প্রত্যেকটা অ্যাপ্লিকেশনগুলো ১০০% নিরাপদ এর পাশাপাশি অ্যাপগুলো ব্যবহারের জন্যে উপযুক্ত। 

তাছাড়া গুগল প্লেস্টোর থেকে কোনো অ্যাপ মোবাইলে ডাউনলোড করার ক্ষেত্রে মাঝে মধ্যে বিশেষ সমস্যার সৃষ্টি হয়ে থাকে। তবে হ্যাঁ খুবই কম সংখ্যক বার এই ধরনের সমস্যা হয়ে থাকে। অনেক ক্ষেত্রে দেখা যায় যে, গুগল প্লেস্টোর থেকে অ্যাপ ডাউনলোড করার পরে সেটি ইনস্টল হয়না। গুগল প্লেষ্টোরে কোনো একটি অ্যাপ ডাউনলোড করা যাচ্ছেনা। 

এমন সময়ে আমরা বিকল্প পদ্ধতি হিসেবে কোনো অ্যাপ ওয়েব ব্রাউজারে গিয়ে ডাউনলোড করার জন্য চেষ্টা করে থাকি। কারণ কোনো একটি ওয়েব স্টোরে কিন্ত সকল প্রকার আন্ড্রয়েড অ্যাপ পাওয়া যায়। সেগুলোকে আমরা সরাসরি ওয়েব ব্রাউজারের সাহায্য ডাউনলোড করতে পারি। ঠিক সেইম ভাবে আমি ওয়েব ব্রাউজারের মাধ্যমে একটি অ্যাপ কিভাবে ডাউনলোড করতে হয় তা সম্পূর্ণ দেখাবো। এতে করে আপনারা ওয়েব ব্রাউজারের সাহায্য ফ্রী ফায়ার গেম এর apk ও obb ফাইল ডাউনলোড করে নিতে পারবেন। যখন আপনার ইচ্ছে হবে, তখনই কিন্ত ফ্রী ফায়ার গেম ইন্সটল করতে পারবেন আপনার স্মার্টফোনে।

আবার ফ্রী গেম আনইন্সটল করার পরেও কিন্ত ফাইলটি আপনার মোবাইল ফোনে স্টোর হয়ে থাকবে। যার কারণে ফাইলটি আর হারিয়ে যাবেনা যতক্ষণ না পর্যন্ত আপনি ডিলিট করে দিচ্ছেন। আবার নতুন করে ফাইলটি ইন্সটল করে ফ্রী ফায়ার গেমটি খেলা যাবে। একটু পর পর আপনাকে ফ্রী ফায়ার গেম ডাউনলোড করতে হবেনা। তো এই পদ্ধতি হচ্ছে ওয়েব ব্রাউজারের সাহায্য ফ্রী ফায়ার গেম ডাউনলোড করার সুবিধে।

গুগল প্লে স্টোর থেকে ফ্রি ফায়ার গেম ডাউনলোড

গুগল প্লেস্টোর থেকে ফ্রী ফায়ার গেম ডাউনলোড করার পদ্ধতিটি অনেক সহজ। যারা আমরা এন্ড্রয়েড ইউজার তাদের প্রত্যেকের মোবাইলে গুগল প্লেস্টোর ইন্সটল করা থাকে। আর যদি গুগল প্লেস্টোর না থাকে তাহলে অবশ্যই আপনার ফোনে গুগল প্লেস্টোর অ্যাপটিকে ইন্সটল করে নিন। ফ্রী ফায়ার গেম ডাউনলোড করুন গুগল প্লে স্টোর থেকে এখানে ক্লিক করে করে

সর্বপ্রথম মোবাইল থেকে গুগল প্লেস্টোর অ্যাপটি ওপেন করুন।

ফ্রী ফায়ার গেম ডাউনলোড

গুগল প্লে স্টোর ওপেন করার পরে একেবারে উপরের দিকে সার্চ বক্স দেখতে পারবেন। 

ফ্রী ফায়ার গেম ডাউনলোড অনলাইন

এই সার্চ বক্সে আপনাকে free fire লিখে সার্চ করতে হবে। আপনার বুঝার সুবিধার্থে আমরা যেভাবে চিত্রে দেখিয়ে দিচ্ছি ঠিক আপনি সেইম ভাবেই কাজ করতে থাকুন। এখানে আমরা চিত্রতে টিক চিহ্ন ব্যবহার করে বুঝিয়েছি যে কিভাবে কোথায় কাজ করতে হবে?

ফ্রী ফায়ার গেম ডাউনলোড অনলাইন

free fire টাইপ করে সার্চ করার পরে আপনি নিচের দেয়া চিত্রের মতো করে অ্যাপটি দেখতে পারবেন। তারপর সেখান থেকে Install বাটনে ক্লিক করুন। 

ফ্রী ফায়ার গেম ডাউনলোড

Install অপশনে ক্লিক করার পরে আপনি দেখতে পারবেন অ্যাপটিতে আপনার ফোনে ডাউনলোড শুরু হয়ে গেছে। 

ফ্রী ফায়ার গেম ডাউনলোড

এরকমটা হলে বুঝতে পারবেন ফ্রী ফায়ার গেমটি ফোনে ইন্সটল করা সম্ভবপর কি-না গুগল প্লে স্টোর সেটা প্রসেসিং করবে। তারপরে সেখানে মেগাবাইট দেখানো শুরু করলে বুঝতে পারবেন ফ্রী ফায়ার গেম ডাউনলোড শুরু হয়ে গেছে। তারপর অ্যাপটি দ্রুততার সাথে ইন্সটল হয়ে যাবে। অ্যাপ দ্রুত ইন্সটল নির্ভর করবে আপনার ফোনের ইন্টারনেট স্পীডের উপর। গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করার সুবিধা রয়েছে। যেমনঃ অ্যাপ দ্রুততার সাথে ডাউনলোড হয়ে থাকে। অ্যাপের ডাউনলোডিং স্পীড থাকবে সাধারণ কানেকশনে প্রতি সেকেন্ডে ১ এমবি থেকে ৩ এমবি পর্যন্ত। গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করার নিরাপদ। গুগল প্লে স্টোর থেকে অ্যাপ সরাসরি ফোনে ইন্সটল হয়ে থাকে।

আরও পড়ুনঃ ফ্রি ফায়ার গেম খেলার নিয়ম

Apk Pure ওয়েব অ্যাপ স্টোর থেকে ফ্রী ফায়ার গেম ডাউনলোড করার নিয়ম

Apk Pure ওয়েবসাইট থেকে সরাসরি ক্রোম ব্রাউজার কিংবা যেকোনো একটি ব্রাউজার ব্যাবহার করে ফ্রি ফায়ার গেমের xapk ভার্সন ডাউনলোড করতে পারবেন। প্রিয় পাঠক এখন আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে এই Xapk কি? xapk হচ্ছে এমন একটি File Type যেখানে Apk ভার্সন এবন তার Obb ফাইল এক সাথে যুক্ত করা থাকে। Apk Pure ওয়েবসাইট থেকে আপনি চাইলে সহজেই ফ্রী ফায়ার গেমের xapk ডাউনলোড করতে পারবেন। 

xapk ইন্সটল করার জন্যে আপনাকে xapk installer নামের মাত্র ৩ মেগাবাইটের একটি অ্যাপ ব্যবহার করার প্রয়োজন যে অ্যাপের লিংক আমি এই আর্টিকেলে প্রোভাইড করবো। প্রথমত, আপনাদের সুবিধার্থে আমরা Apk Pure ওয়েবসাইট থেকে ফ্রী ফায়ার গেম ডাউনলোড করার লিংক দিয়ে দিচ্ছি। Apk Pure ওয়েবসাইট থেকে ফ্রী ফায়ার গেম ডাউনলোড করুন এখানে ক্লিক করে। ফ্রী ফায়ার গেম ডাউনলোড করার লিংকে ক্লিক করার পরে নিচের চিত্রের মতো করে একটি ইন্টারফেস দেখতে পারবেন। এরপর নিচে দেওয়া চিত্রের মতো Download Xapk বাটনে ক্লিক করবেন। 

ফ্রী ফায়ার গেম ডাউনলোড অনলাইন

তারপর নিচের চিত্রের মতো একটি ইন্টারফেস চলে আসবে। আপনাকে ৫ সেকেন্ড দেরি করতে করতে হবে।

ফ্রী ফায়ার গেম ডাউনলোড

এরপরে অটোম্যাটিক ভাবে ফ্রী ফায়ার গেম ডাউনলোড শুরু হয়ে যাবে। আর হ্যাঁ যদি এই the file is harm for download রকম লেখা চলে আসে, তবে ok বাটনে ক্লিক করে দিবেন। Apk Pure ওয়েবসাইটের এই ফাইলটি ১০০% নিরাপদ। আপনার মোবাইল ফোনে তেমন কোনো কিছুই হবেনা। ডাউনলোড হওয়া পর্যন্ত ওয়েট করুন। ফ্রি ফায়ার গেম ডাউনলোড সম্পূর্ণ হয়ে গেলে পরবর্তী ধাপে যেতে হবে। তারপর আপনাকে xapk installer অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে। এটি খুবই অল্প মেগাবাইটের একটি অ্যাপ। xapk installer ডাউনলোড করুন এখানে ক্লিক করে

ফ্রি ফায়ার গেমটি ডাউনলোড করে সাধারণ নিয়মে আপনার মোবাইলে ইন্সটল করে নিন। অ্যাপটি ইন্সটল করার সময় আপনাকে সেটিংসে গিয়ে একটি কাজ করার প্রয়োজন হতে পারে। যেমনঃ Security অপশনে গিয়ে Install From Unknown Sources এখানে গিয়ে ok করে দেওয়ার প্রয়োজন হবে। এতে করে ফ্রী ফায়ার গেমটি ইন্সটল হবে। xapk installer মোবাইলে ইন্সটল হয়ে গেলে অ্যাপটিতে প্রবেশ করুন। এরপর নিচের চিত্রের মতো করে একটি ইন্টারফেস দেখতে পারবেন। সেখানে free fire গেমের ফাইলটি সিলেক্ট করে দিলে ইন্সটল হওয়া শুরু হয়ে যাবে। আপনাকে আর কোনো কিছুই করার প্রয়োজন হবেনা।

আরও পড়ুনঃ এন্ড্রয়েড ফোন ভালো রাখার উপায় | স্মার্ফোন ভালো রাখার উপায়

প্রিয় পাঠকদের নিয়মিত কিছু প্রশ্নের উত্তরঃ

ফ্রি ফায়ার গেম কোন দেশের তৈরি — ফ্রি ফায়ার গেম কে আবিষ্কার করেন

উত্তরঃ ফ্রি ফায়ার গেমটি ভিয়েতনামের “১১১ ডট স্টুডিও” দ্বারা নির্মিত এবং গারেনার দ্বারা প্রকাশিত একটি জনপ্রিয় গেম। যা বর্তমান সময়ে “সেরা জনপ্রিয় গেম” নামে পদকপ্রাপ্ত। ফ্রি ফায়ার প্রথম মার্কেটে আসে ২০১৭ সালে এবং ঐ সালের নভেম্বর মাসের ২০ তারিখের দিকে শুভমুক্তি পায় গারেনার মাধ্যমে। যা ছিলো মূলত এন্ড্রয়েড ফোনে খেলার জন্য বেটা ভার্শন। ঠিক তারপরে ৪ই ডিসেম্বর আইফোনের জন্যেও বাজারে চলে আসে।

ফ্রী ফায়ার গেম ইন্সটল করার আগে শর্তাবলী

ফ্রী ফায়ার গেম ইন্সটল করার জন্য কিছু নিয়ম কানুন রয়েছে। যেমনঃ এন্ড্রয়েড স্মার্টফোনে ফ্রী ফায়ার গেম ইন্সটল করা এবং গেম ওপেন করার সর্বনিম্ন কনফিগারেশন লাগবেঃ অপারেটিং সিস্টেম Android 4.4 এবং প্রসেসর লাগবে সর্বনিম্ন Dual core 1.2GHz আর র‍্যাম লাগবে ১ জিবি অথবা এর থেকে বেশি থাকা দরকার। স্টোরেজ কম করে হলেও ১.৫ জিবির বেশি স্টোরেজ খালি রাখা লাগবে। যদি স্টোরেজ এর চেয়ে বেশি ফাঁকা না থাকে তাহলে ফ্রী ফায়ার গেমটি আপনার ফোনে ইন্সটল হবেনা।

ফ্রি ফায়ার গেমটি আইফোন ডিভাইসে খেলার জন্য মিনিমাম কনফিগারেশন লাগবে অপেরাটিং সিস্টেম iOS 9, সর্বনিম্ন Iphone 5s থেকে উপরের দিকে এবং র‍্যাম ১ জিবি, স্টোরেজ লাগবে ১.৫ জিবির বেশি। এই সকল রিকোয়ারমেন্ট গুলো থাকলে ফ্রী ফায়ার গেমটি আইফোন ডিভাইসে ঠিকই ইন্সটল করতে পারবেন। আর যদি না কম থাকে তাহলে কিন্তু গেমপ্লে করা কঠিন হয়ে যাবে কিংবা বার বার গেমটি ক্র‍্যাশ করবে। ফ্রী ফায়ার গেম খেলতে ভালো পারফর্মেন্সের জন্য যে কনফিগারের আন্ড্রয়েড স্মার্টফোনের প্রয়োজনঃ অপেরাটিং সিস্টেম Android 7, প্রসেসর লাগবে Octa core 1.8GHz, MediaTak এর G, P সিরিজে সহজেই Octa Core এর প্রসেসর পাবেন। র‍্যাম ৩ জিবি হলে ভালো। কারন এখন ২ জিবির র‍্যামের ল্যাগ করে থাকে এবং খালি স্টোরেজ প্রয়োজন ৩ জিবি।

১ জিবি র‍্যামের ফোনে ফ্রী ফায়ার গেম খেলা যাবে কি

সত্যি কথা বলতে, আপনার স্মার্টফোনটি যদি একটি এন্ড্রয়েড ডিভাইস হয় এবং সেই ফোনের র‍্যাম যদি ১ জিবি হয়ে থাকে তাহলে সেই ফোনে ফ্রী ফায়ার গেম খেলাটা প্রায় অসম্ভবপর হবে। কেননা ১ জিবি র‍্যামের কনফিগারেশনে ভালো এন্ড্রয়েড ডিভাইস পাওয়া সম্ভব হয়না। এমন নয় যে, আপনার হাতে থাকা স্মার্টফোনটি হচ্ছে ১ জিবি। কিন্তু সেখানে প্রসেসর পেলেন অক্টাকোর 1.8 গিগাহার্জ ভালো মানের প্রসেসর এমন তো হবেনা। বরং ১ জিবি র‍্যামের ফোনের কনফিগারেশনে অন্যান্য ফিচার গুলো খুবি নিম্নমানের হয়ে থাকবে এটা স্বাভাবিক। যার কারণে ফ্রি ফায়ার গেমটি ১ জিবির ফোনে খেলা বর্তমান অবস্থায় প্রায় অসম্ভব। যদি আপনি ফ্রী ফায়ার গেম খেলতে ইচ্ছুক হোন তাহলে চেষ্টা করবেন ৩ জিবির র‍্যামের একটি কনফিগারেশনের স্মার্টফোনে ফ্রি ফায়ার গেমটি খেলার।

আরও পড়ুনঃ সেরা ৫ ফ্রি টরেন্ট অ্যাপ ২০২১

ফ্রী ফায়ার গেম ইন্সটল হচ্ছে না সমাধান কি

মাঝে মাঝে এমন সমস্যা হতে দেখা যায় যে, গুগল প্লেস্টোর থেকে ফ্রি ফায়ার গেম ডাউনলোড সম্পূর্ণ করা হয়। কিন্তু ফ্রী ফায়ার গেম ইন্সটল করার সময়ে দেখা যায় যে অ্যাপটি ঠিকঠাক ভাবে ইন্সটল হচ্ছেনা। এই সমস্যার অনেকগুলো সমাধান রয়েছে। প্রথমত, আপনাকে গুগল প্লেস্টোরের অ্যাপের Data Clear করে আবার নতুন করে গুগল প্লেস্টোরে ভিজিট করতে হবে। পরবর্তীতে আপনার ফোনটিকে একবার রিস্টার্ট করবেন। আর যদি মোবাইল ফোনে বেশি অ্যাপ ইন্সটল করা হয়ে থাকে, তবে ১ থেকে ২টি অ্যাপ আনইন্সটল করে দিন।

অথবা বেশি অ্যাপ ইন্সটল করা থাকলে, কিছু অ্যাপ যেগুলো আপনার কাজে আছে না সেগুলোকে আন ইন্সটল করে দিলেই আপনি ফ্রী ফায়ার গেম ইন্সটল করতে পারবেন। আর বেশিরভাগ ৪ জিবি র‍্যামের ফোনে ফ্রি ফায়ার গেমটি ইন্সটল হয়ে যাবে সহজেই। যদি স্টোরেজ বেশি থাকে তাহলে তো ইনস্টল হবে সহজে এটাই স্বাভাবিক। মনে করুন, ফ্রী ফায়ার গেমটি ইন্সটল করার জন্য আপনার ফোনে কম করে হলেও ১.৫ জিবির স্টোরেজ খালি রাখতে হবে।

ফ্রী ফায়ার গেম কি বাটন ফোনে খেলা যায়

উত্তর হবে না, আপনি বাটন ফোনে ফ্রী ফায়ার গেম খেলতে পারবেন না। আপনি চাইলেই ফ্রী ফায়ার গেম কোনো একটি জাভা ফোন কিংবা বাটন ফোনে খেলতে পারবেন না। কেননা ঐ সকল জাভা ফোন এবং বাটন ফোন এন্ড্রয়েড ফোন নয়। যদি বাটন ফোন এন্ড্রয়েড হয়ে থাকে এবং র‍্যাম ৩ জিবির উপরে হয় তাহলে সেই ফোনে ফ্রী ফায়ার গেম খেলতে পারবেন। আর হ্যাঁ ফ্রী ফায়ার গেম হচ্ছে একটি আন্ড্রয়েড গেম। সেহেতু কেবলমাত্র একটি আন্ড্রয়েড অ্যাপ একটি আন্ড্রয়েড ডিভাইসে সহজেই ব্যবহার করতে পারবেন। অথবা আইওএস কিংবা আইফোন ডিভাইস গুলোতে এই ফ্রী ফায়ার গেম ব্যবহার করতে পারবেন।

ফ্রি ফায়ার গেম খেলার নিয়ম কি

প্রথমে আপনার মোবাইল ফোনে উপরোক্ত দেখানো পদ্ধতি অবলম্বন করে অ্যাপটি ডাউনলোড এবং ইন্সটল করে নিন। তারপর ফ্রী ফায়ার গেমটি ওপেন করে আপনার পছন্দমতো ভাষা নির্বাচন করে নিয়ে এবং প্রয়োজনীয় সেটিংস ঠিকঠাক করে নিন। গেমটিতে শুধুমাত্র তিনটি মানচিত্র আছে (কালাহারি, বারমুডা ও পুরগেটোরি) আপনার পছন্দমতো মানচিত্র বেছে নিয়ে যোগদান করুন খেলাতে। প্রথমে একটি বিমানের মাধ্যমে আপনার গন্তব্যে উড়ে যাবেন এবং মানচিত্রের সঠিক যায়গায় চলে আসলে একটি প্যারাসুটের মাধ্যমে মাটিতে অবতরণ করতে পারবেন। যেহেতু আপনার চারিদিকে শত্রুপক্ষের বিচরণ, সেক্ষেত্রে কৌশলগত স্থান অবলম্বণ করা হচ্ছে জরুরী বিষয়। কারণ শেষ পর্যন্ত টিকে থাকাই হচ্ছে এই ফ্রী ফায়ার গেমটির মূল বিষয়।

ঠিক মাটিতে অবতরণ করার পরেই আপনাকে প্রয়োজনীয় সরঞ্জামের সন্ধানে নেমে পড়তে হবে। বিভিন্ন ধরণের ছোটো থেকে বড় অ-স্ত্র, চিকিৎসা সরঞ্জাম, খুঁজে পাবেন সম্পূর্ণ অঞ্চল জুড়েই। তারপরে প্রয়োজনীয় সরঞ্জামের সন্ধান পেয়ে গেলে, ধীরে ধীরে কৌশল অবলম্বণ করে আপনাকে যু-দ্ধ শুরু করে দিতে হবে। যুদ্ধে ৫০ জনের মাঝে টিকে থেকে প্রথম স্থান যদি অর্জন করতে পারেন তাহলে আপনি বিভিন্ন ধরণের পুরষ্কার পাবেন যেমনঃ বন্দুকের স্কিনস, পোষাক সহ আরো অনেক কিছুই পেতে পারেন। ফ্রী গেমটি আপনার দেশ অনুযায়ী ভিন্ন ভিন্ন সার্ভারের মাধ্যমে পরিচালনা করা হয়ে থাকে। যার কারণে বর্তমান লোকেশন অনুযায়ী বন্ধুবান্ধবের সঙ্গে খেলার ক্ষেত্রে যথাযথ করে তোলে। এছাড়াও ফ্রী ফায়ার গেম খেলার নিয়ম আরো বিস্তারিত আলোচনা করবো আমাদের পরের আর্টিকেলে।

ফ্রী ফায়ার গেম কিভাবে খেলবো

ফ্রী ফায়ার গেম হচ্ছে একটি অ্যাকশন-অ্যাডভেঞ্চার জাতীয় ব্যাটেল রয়্যাল গেম। মানে হচ্ছে অসংখ্য অনলাইন ব্যবহারকারী থাকবে। তাদের মাঝে একটি ফাইটিং হবে। আর এই ফাইটিং মূলত বিভিন্ন ব-ন্দু-ক, হাতিয়ার ওয়েপন ব্যাবহার করে করতে হয়। এই গেমে আপনার একটি ক্যারেক্টার থাকবে। সেখানে ক্যারেক্টার ব্যবহার করে আপনি এখানে ক্লাসিক অথবা র‍্যাংক ম্যাচ দিতে পারবেন। তাছাড়াও ক্লাস স্কোয়াড ম্যাচও রয়েছে। ক্লাসিক এবং র‍্যাংক ম্যাচে যেটা হয়ে থাকে সেটা হচ্ছে প্রতিটি ম্যাচে ৪৫ জন থেকে শুরু করে ৫৩ জন পর্যন্ত প্লেয়ার থাকে। তাদের মধ্যে খুবই ভালো মতো ফাইটিং হয়ে থাকে। 

তাছাড়া ফ্রী ফায়ার গেমটি খেলতে খেলতে আপনি বিশেষ কিছু স্কিল অর্জন করবেন। যেগুলো ব্যাবহার করে খুবই সহজেই যেকোনো খেলোয়ারকে নক আউট করে দেওয়া সম্ভব হবে। এই ভাবে একটি ম্যাচে ৪৫ থেকে ৫৩ জনের মধ্যে যে শেষ পর্যন্ত টিকে থাকবে সেই ম্যাচে বিজয়ী হবে। পাশাপাশি গেম হিস্ট্রিতে কিন্ত সেটা উল্লেখ করা থাকবে। ক্ল্যাস স্কোয়াড ম্যাচে খুব ছোট একটি ম্যাপে গেম ওপেন হয়। ২ স্কোয়াডের মাঝে মূলত ক্ল্যাস স্কোয়াড খেলা হয়ে থাকে। 

আমাদের শেষ কথা

ফ্রী ফায়ার গেম ডাউনলোড কিংবা ফ্রী ফায়ার গেম ডাউনলোড অনলাইন থেকে করার দুটি পদ্ধতি সম্পর্কে আলোচনা করলাম। যেকোনো একটি পদ্ধতিতে আপনার এন্ড্রয়েড ফোনে ফ্রী ফায়ার গেমটি ডাউনলোড করে ইন্সটল করে খেলতে পারেন। মনে রাখা ভালো, বর্তমান বাংলাদেশে এই গেমটি আপাত বন্ধ রাখা হয়েছে। তার জন্য কিন্ত ফ্রী ফায়ার গেম খেলার জন্য ভিপিএন ব্যাবহার করে খেলার প্রয়োজন হবে। কাজেই আপনি SuperVPN, Turbo lite ইত্যাদি যেকোনো একটি ভিপিএন অ্যাপ ব্যবহার করে ফ্রী ফায়ার গেম খেলতে পারেন।

আরও পড়ুনঃ ২০২১ সালের ৫টি সেরা ভিপিএন VPN | সেরা ৫ ভিপিএন অ্যাপ

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া