Technical Care BD https://www.technicalcarebd.com/2021/04/best-vpn--2021.html

২০২১ সালের ৫টি সেরা ভিপিএন VPN | সেরা ৫ ভিপিএন অ্যাপ

ভিপিএন — VPN এর পূর্ণরুপ হচ্ছে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক। ভিপিএন VPN ব্যবহার করে কি কি কাজ করা যায় তা আমরা সকলেই কম বেশি জানি। ভিপিএন VPN এমন একটি ব্যক্তিগত ইন্টারনেট পদ্ধতি যা আপনার আইপি অ্যাড্রেস গোপন করে এবং আপনার তথ্যের সুরক্ষা প্রদান করে।

২০২১ সালের ৫টি সেরা ভিপিএন VPN

আপনাকে আপনার অনলাইন জগতে নিরাপদ ও গোপনীয় রাখার জন্য ভিপিএন VPN এর চেয়ে আর সহজ বিকল্প পন্থা আর পাবেন না। বর্তমানে গুগল প্লে স্টোরে অনেক ধরনের ভিপিএন VPN সেবা চালু আছে কিছু ভিপিএন পেইড যা আপনাকে টাকা দিয়ে ব্যবহার করতে হবে। আবার কিছু আছে ফ্রী ভিপিএন আছে (ফ্রী ও প্রিমিয়াম)। 

ফ্রী ভিপিএন VPN সার্ভিস গুলো আপনাকে অনলাইন জগতে নিরাপত্তা প্রদান করবে তার লিমিট পর্যন্ত। সেই জন্য প্রিমিয়াম ভিপিএন VPN সার্ভিস ব্যবহার করা আপনার জন্য উত্তম হবে। কিন্তু আপনি যদি ফ্রীতেই কিছু কিছু পেইড ভিপিএন VPN সার্ভিসের ফিচার ব্যবহার করতে চান তাহলে প্রিমিয়াম ভিপিএন VPN আপনার জন্য বেস্ট চয়েস হবে। আমাদের আজকের আর্টিকেলে আলোচনা করবো ২০২১ সালের সেরা ৫টি ভিপিএন (VPN) সম্পর্কে। তাহলে চলুন বিস্তারিত জেনে নেই।

সেরা ৫ টি ভিপিএন VPN-
Express VPN এক্সপ্রেস ভিপিএন

বর্তমানে ভিপিএন VPN ব্যবহারের প্রয়োজন অপরিসীম। তাই বর্তমানে সবচেয়ে সেরা ভিপিএন এর কথা বলতে গেলে প্রথমেই যে ভিপিএন VPN এর নাম চলে আসে সেটা হচ্ছে Express VPN এক্সপ্রেস ভিপিএন। এই ভিপিএন VPN টির আনলিমিটেড হাই স্পীড হওয়ার ফলে ইউজারকে স্পীড নিয়ে কোন চিন্তা করতে হয়না। অন্যান্য সকল ভিপিএন VPN ব্যবহার করার ফলে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ব্যাবহারের সময় ইন্টারনেটের স্পীড কমে যায়, কিন্তু এই এক্সপ্রেস ভিপিএন Express VPN ব্যাবহারের সময় ইন্টারনেটের স্পীড কম হবে না।

এক্সপ্রেস ভিপিএন Express Vpn এর ৩০,০০০ হাজার আইপি অ্যাড্রেস সহ সারা বিশ্বের ৯৪টি দেশে ১৬০টি স্থানে ৩ হাজারেরও বেশি সার্ভার আছে। এক্সপ্রেস ভিপিএন Express vpn AES ২৫৬বিট এনক্রিপশনের মাধ্যমে ইন্টারনেট ইউজারদের নিরাপত্তা প্রদান করে। যার ফলে আপনাকে আর আপনার নিরাপত্তা নিয়ে ভাবতে প্রয়োজন হবে না।

এই Express Vpn এক্সপ্রেস ভিপিএন আপনি স্বল্প সময়ে জন্য ফ্রীতে ব্যবহার করতে পারবেন। কিছু দিন ফ্রী ব্যবহার করা গেলেও এই এক্সপ্রেস ভিপিএন Express Vpn প্রিমিয়াম ভিপিএন সার্ভিস। তাই আপনি এটি ব্যবহার করতে চাইলে তার জন্য আপনাকে প্রতিমাসে $৬.৬৭ ডলার পেমেন্ট করতে হবে। এছাড়াও আপনি এই Express Vpn ৩০ দিনের জন্য ফ্রী ট্রায়াল এর সুযোগ সাথে পাবনে ৩০ দিনের মানিব্যাক গ্যারান্টি।

আরও পড়ুনঃ বিকাশ অফার 2021 | bKash offer 2021

Nord VPN নর্ড ভিপিএন

বর্তমান সময়ের আরেকটি ২০২১ সালের সেরা VPN ভিপিএন জনপ্রিয় সেরা ভিপিএন হচ্ছে নর্ড ভিপিএন Nord VPN। এই ভিপিএন টিও প্রিমিয়াম ভার্সনের তবে আপনি এটি মাত্র ৭ দিনের জন্য আপনাকে ফ্রী ব্যবহার করার সুযোগ প্রদান করে থাকবে। সেই সাথেও আপনি এক্সপ্রেস ভিপিএন Express VPN এর মতো থাকছে ৩০ দিনের জন্য মানিব্যাক গ্যারান্টি। এই Nord VPN ভিপিএন আপনি ব্যবহার করতে চাইলে আপনাকে প্রতি মাসে $3.71 ডলার পেমেন্ট করতে হবে। 

Nord Vpn ভিপিএন অবশ্যই নির্দ্বিধায় জনপ্রিয়তার দিক দিয়ে শীর্ষে অবস্থানে আছে। গুগল প্লে স্টোরে এই vpn টি ১০ মিলিয়ন এর বেশি ডাউনলোড করা হয়েছে সেই সাথে ৪.২ রেটিং অর্জন করেছে সঙ্গে ৩১৬ হাজারের বেশি রিভিউ রয়েছে। নর্ড ভিপিএন Nord VPN এর ৫৫৩০ টির বেশি আইপি অ্যাড্রেস সহ সারা বিশ্বের ৫৯টি দেশে ৫৪৬০ টির বেশি সার্ভার আছে। নর্ড ভিপিএন Nord VPN এ AES ২৫৬ বিট এনক্রিপশনের মাধ্যমে ইন্টারনেট ইউজারদের সুরক্ষা বা নিরাপদ অল-টাইম নিশ্চিন্ত করে থাকে।

Nord VPN ব্যবহার করার জন্য আপনাকে আপনার সুরক্ষা এবং নেটওয়ার্ক স্পীড নিয়ে ভাবার প্রয়োজন হবে না। এই ভিপিএন vpn টি তার স্পীডের দিক থেকে অন্য সকল ভিপিএন VPN থেকে ভালো। এই ভিপিএন Vpn এক সঙ্গে দুইটি সার্ভারের সঙ্গে যুক্ত হয়ে আপনাকে অনলাইনে লুকিয়ে রাখতে সাহায্য করবে। এটি করার ফলে আপনি ইন্টারনেট জগতে কি কি কাজ করছেন কোন দেশ থেকে, কোথায় থেকে ইন্টারনেট ব্রাউজ করছেন, তা অনন্য কেউ জানতে পারবে না। তাই বলা যায় নিসন্দেহে এই Vpn ভিপিএন টি উচ্চ মানের সেরা ভিপিএন। আপনি নর্ড ভিপিএন Nord vpn ফায়ারফক্স সহ ক্রম ব্রাউজারে এক্সটেনসন হিসেবে ডেস্কটপ সফটওয়্যার হিসেবে ব্যবহার করার সুযোগ পাবেন।

আরও পড়ুনঃ নগদ মোবাইল ব্যাংকিং এর সুবিধা

Surfshark VPN সার্ফশার্ক ভিপিএন

আমাদের তালিকার ২০২১ সালের সেরা ভিপিএন এর তালিকায় তিন নাম্বারে পজিশনে আছে সেই ভিপিএন এর নাম হচ্ছে সার্ফশার্ক ভিপিএন Surfshark VPN। এই সার্ফশার্ক ভিপিএন টি আপনি প্রিমিয়াম ভার্সনে ব্যবহার করতে পারবেন তবে শুধুমাত্র প্রতিমাসে $2.21 ডলার পেমেন্ট করে আপনি ব্যবহার করতে পারবেন। Surfshark VPN এর ৬০ টির থেকেও বেশি দেশে ৩২০০ এর থেকেও অধিক সার্ভার আছে আর এই সার্ভারের স্পীড অনেক ভালাে। HD Live Streaming এর জন্য খুব ভালো স্পীড আছে এছাড়াও কোন রকম সমস্যা ছাড়াই BBC iPlayer, Netflix এর মত ওয়েবসাইট গুলো আনব্লক করে চালাতে পারবেন।

গুগল প্লে স্টোরে সার্ফশার্ক ভিপিএন Surfshark vpn এর ১ মিলিয়ন এর বেশি ডাউনলোড করা হয়েছে এবং ৪.০ রেটিং এর সঙ্গে ২০ হাজারের বেশি রিভিউ আছে। Surfshark VPN Android App টি ইউজার ফ্রেন্ডলি হওয়ার ফলে খুব সহজে ব্যবহারকারীরা ব্যবহার করতে পারে। সার্ফশার্ক ভিপিএন Surfshark VPN এ AES ২৫৬ বিট এনক্রিপশনের মাধ্যমে ইন্টারনেট ইউজারদের নিরাপত্তা অলটাইম নিশ্চিত করে, যার ফলে ভালো স্পীড এবং ভালো নিরাপত্তা দুটোই পেয়ে যাবে একজন গ্রাহক। এছাড়াও সার্ফশার্ক ভিপিএন এর অনেক ভালো আনব্লক করার ক্ষমতাও রয়েছে।

সার্ফশার্ক ভিপিএন Surfshark VPN টি লগ ইন সিস্টেম অনুসরন করায় এটি ব্যবহারকারীদের অনলাইন এক্টিভিটিকে ট্র্যাক করেনা। যদি আপনি এই ভিপিএন টি ফ্রীতে ব্যবহার করতে চান তাহলে আপনাকে শুধুমাত্র ৭ দিনের জন্য ব্যবহার করার সুযোগ দিবে। সার্ফশার্ক ভিপিএন Surfshark vpn আপনাকে সর্বোচ্চ নিরাপত্তা প্রদান করবে। কম বাজেটে এতো ভালো সার্ভিস আমার জানা মতে কোন ভিপিএন দেবে নাই। 

আরও পড়ুনঃ ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করার উপায়

CyberGhost VPN সাইবার ঘোস্ট ভিপিএন

সাইবার গোস্ট ভিপিএন CyberGhost VPN বর্তমান সময়ে একটি স্বল্প দামে ভালো ভিপিএন সার্ভিস। এই ভিপিএন টির প্রাইস কম হলেও এটির অনেক সুন্দর সুন্দর ফিচার রয়েছে যেগুলো খুবই গুরুত্বপূর্ণ। CyberGhost VPN এর প্রাইভেসি টুল অনেক অনেক ভালো সার্ভিস প্রদান করে। এখন তাদের ওয়ার্কিং সার্ভার রয়েছে ৭১ হাজার এবং ৯০ টিরও বেশি দেশে তাদের সার্ভিস চালু আছে। 

এদের সিমুলটানিয়াস সার্ভার সংখ্যা আছে ৫টি ও ১১২টি সার্ভার লোকেশন রয়েছে। তবে তাদের পেমেন্ট সিস্টেম একটু জটিল ধরনের। আপনি এটি কত বছর মেয়াদে সার্ভিস গ্রহণ করবেন তার উপর এটি প্রাইস নির্ধারণ করা হবে। মানে আপনি যদি তিন বছরের প্লান ব্যবহার করতে চান তাহলে আপনাকে প্রতিমাসে $2.75 ডলার করে খরচ করতে হবে। আবার যদি আপনি দুই বছরের প্লান ব্যবহার করতে চান তাহলে আপনাকে প্রতিমাসে $3.69 ডলার করে খরচ করতে হবে। 

সাইবার গোস্ট ভিপিএন CyberGhost VPN টি যেহেতু অল্প মূল্য একটা ভিপিএন তাই এর কিছু দুর্বলতা রয়েছে। যেমন; আপনি যে ভিপিএন টি ব্যবহার করছেন এটা ISP ধরতে পারবে এবং পাশাপাশি AddBlock করার নামে এই সাইবার গোস্ট ভিপিএন CyberGhost VPN ট্রাফিক ম্যানুপুলেশন করে আপনাকে ধাঁধা দেখাবে। Static IP ইউজাররা এই ভিপিএন VPN ব্যবহার করার ফলে ভালো ফল পেলেও জাদের স্ট্যাটিক আইপি নেই তারা কানেকশনের জন্য সাইবার গোস্ট ভিপিএন ব্যবহার না করাই ভালো। তাই বিশেষ করে CyberGhost VPN সাইবার গোস্ট ভিপিএন ব্যবহার করা আমাদের জন্য অনেক বড় ক্ষতি হবে। 

আরও পড়ুনঃ ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ | কথা বলুন মাত্র ৩০ পয়সা মিনিটে

IPVanish VPN আইপি ভ্যানিস ভিপিএন

আইপি ভ্যানিশ ভিপিএন IP Vanish VPN তৈরি করা হয়েছে ভিডিও প্লাটফ্রম নেটফ্লিক্সকে উদ্দেশ্য করে। এই ভিপিএন টি হচ্ছে একটি মাল্টিপ্লাটফর্ম VPN Service। যার সর্বমোট সার্ভার রয়েছে ১৩০০ ও ৬০টির বেশি সার্ভার লোকেশন থেকে তারা ভিপিএন সার্ভিস প্রদান করে থাকে। আইপি ভ্যানিস IP Vanish VPN এর বর্তমানে আইপি সংখ্যা রয়েছে ৪০,০০০ হাজার বা এর চেয়েও বেশি। IP Vanish VPN কোডি নামের একটি ওপেন সোর্স মিডিয়া স্ট্রিমিং অ্যাপ সাপোর্ট করে থাকে যা মুহূর্তেই সারাবিশ্বের সকল মিডিয়া গুলোতে লাইভ স্ট্রিমিং করতে পারে। ফিচার এর দিক দিয়ে IP Vanish VPN আইপি ভ্যানিশ ভিপিএন অনেক সিকিউরিটি সম্পূর্ণ স্ট্যান্ডার্ড। এর কারণ ইমিডিয়েট কানেকশন কিল ফিচার রয়েছে। যা থাকার ফলে আপনাকে অনলাইনে সুরক্ষিত রাখবে।

আইপি ভ্যানিশ ভিপিএন IP Vanish VPN তাদের সাবস্ক্রিপশন ইয়ারলি করার দিকে অনেক বেশি ফোকাশ করছে। যদি আপনি আইপি ভ্যানিস ভিপিএন IP Vanish VPN সার্ভিস ব্যবহার করতে চান তাহলে আপনাকে প্রতিমাসে $10 ডলার এবং প্রতি বছরে $62 ডলার পেমেন্ট করতে হবে। আইপি ভ্যানিস ভিপিএন IP Vanish VPN ফ্রি ব্যবহার করার জন্য ৩০ দিনের পরিবর্তে আপনাকে ৭ দিনের জন্য ট্রায়াল ব্যবহার করার সুযোগ প্রদান করবে। আইপি ভ্যানিস ভিপিএন IP Vanish VPN এর আগে ৫টি সিমুলটানিয়াস সার্ভার ছিলো যা বর্তমানে ১০টি এবং আর তাদের এই ভিপিএন সার্ভিস ফ্রী ব্যবহার করার চেয়ে পেইড সার্ভিস ব্যবহার করা অনেক উত্তম।

আরও পড়ুনঃ Vpn ভিপিএন ব্যবহার করা কতটা ক্ষতিকর

আজকের আর্টিকেলে আমরা ২০২১ সালের সেরা ভিপিএন বা ২০২১ সালের বেস্ট ভিপিএন সম্পর্কে বিস্তারিত জেনে নিলাম। এই সেরা ৫টি ভিপিএন VPN গুলোর মধ্যে আমি সাজেস্ট করবো নর্ড ভিপিএন Nord VPN ব্যবহার করার জন্য। সেরা ভিপিএন এর তালিকায় এছাড়াও যতগুলো VPN ভিপিএন রয়েছে সেগুলো অনেক ভালো পারফরমান্স প্রদান করে।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া