Technical Care BD https://www.technicalcarebd.com/2021/09/best-phone-under-30000-in-bangladesh-2021.html

৩০ হাজার টাকার মধ্যে মোবাইল ২০২১

৩০ হাজার টাকা বাজেটের মধ্যে সেরা স্মার্টফোন — আজকে আমি আপনাদের সাথে ৩০ হাজার টাকা বাজেটের মধ্যে সেরা ১০টি ক্যামেরা ফোন সম্পর্কে অলোচনা করবো। এই সব স্মার্টফোনগুলোকে শুধু ক্যামেরার দিক দিয়ে বিবেচনা করা হয়নি। ব্যাটারি ব্যাকআপ ও পারফরম্যান্সের দিকেও খেয়াল রাখা হয়েছে। 

আমরা এখন বাজারে অনেক হাই মেগাপিক্সেল ক্যামেরার ফোন দেখে থাকি। আপনাদের বলে রাখি মেগাপিক্সেল শুধু ছবির সাইজ বড় করতে পারছে। কোয়ালিটি ভালো করা যাচ্ছে না। ভালো ক্যামেরা ফোন সিলেক্ট করার ক্ষেত্রে যে বিষয়গুলো গুরুত্বপূর্ণ তা হলো সেন্সর, অ্যাপার্চার, প্রসেসর, লেন্স, স্টাবলাইজেসন সিস্টেম ইত্যাদি। তো চলুন এক নজরে দেখে নেই ৩০ হাজার টাকার মধ্যে মোবাইল ২০২১ গুলিকে। 

৩০ হাজার টাকার মধ্যে মোবাইল ২০২১

Realme 8 5G

কম দামের মধ্যে অনেক ভালো একটি ক্যামেরা ফোন হলো Realmi 8 5G। আর এটা হলো একটা 5G ফোন। এই সেরা স্মার্টফোনের পিছনে আপনি পাবেন ট্রিপল ক্যামেরা সেটআপ। রিয়ার ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল (48 megapixel), ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা (2 megapixel macro camera) ও ২ মেগাপিক্সেল ব্লাক এন্ড হোয়াইট (2 megapixel black & white) অ্যাপার্চার f/1.8। ফন্ট ক্যামেরাতে পেয়ে যাবেন ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা, অ্যাপার্চার 2.1। ৬.৫০" ডিসপ্লে ও ১০৮০×২৪০০ রেজুলেশন, দীর্ঘ সময় ধরে ফোন চালানোর জন্য থাকছে ৫০০০ mAh পাওয়ারফুল ব্যাটারি। Redmi 8 5G এই স্মার্টফোনটির র‍্যাম ৮ জিবি এবং রম ১২৮ জিবি ভেরেয়েন্টের বর্তমান অফিসিয়াল বাজার মূল্য রাখা হয়েছে মাত্র ২৪৯৯০ হাজার টাকা।

আর পড়ুনঃ ৪০ হাজার টাকার মধ্যে মোবাইল ২০২১

Realme 8

Realmi 8 এই স্মার্টফোনের রিয়ারে ক্যামেরা সেটআপে রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। রিয়ার ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল (64 megapixel), ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা (2 megapixel macro camera) ও ২ মেগাপিক্সেল ব্লাক এন্ড হোয়াইট (2 megapixel black & white) অ্যাপার্চার f/1.8। ফন্ট ক্যামেরা সেটাপে আপনি পেয়ে যাবেন ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। এতে আরও রয়েছে ৬.৪" সুপার অ্যামুলেটেড ডিসপ্লে আর ব্যাটারি থাকছে ৫০০০ mAh। এই ৩০ হাজার টাকার মধ্যে মোবাইল ফোনটির অন্যতম বৈশিষ্ট হচ্ছে Realme 8 ফোন শুধুমাত্র ৬৫ মিনিটে ফুল চার্জ হয়। Realme 8 এই স্মার্টফোনটির র‍্যাম ৪ জিবি এবং রম ৬৪ জিবি ভেরেয়েন্টের বর্তমান অফিসিয়াল বাজার মূল্য রাখা হয়েছে মাত্র ১৭১০০ হাজার টাকা।

Realme 8 pro

এই ফোনটির রিয়ারে ক্যামেরা সেটআপে থাকছে কোয়াড ক্যামেরা সেটআপ। রিয়ার ক্যামেরা 4K & 30fps। মেইন ক্যামেরা ১০৮ মেগাপিক্সেল (108 megapixel) অ্যাপার্চার f/1.8,২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা (2 megapixel macro camera) ও ২ মেগাপিক্সেল ব্লাক এন্ড হোয়াইট (2 megapixel black & white)। ফন্ট ক্যামেরাতে থাকছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনটিতে দীর্ঘ সময় ধরে গেমিং করার জন্য থাকছে ৪৫০০ mAh শক্তিশালী ব্যাটারি।

আরও পড়ুনঃ ২০ হাজার টাকার মধ্যে সেরা গেমিং ফোন

Poco x3

ক্যামেরার দিক দিয়ে ৭ নম্বরে আছে Poco x3। মেইন ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল (64 megapixel) অ্যাপার্চার f/1.9,13 megapixel ultrawide ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা (2 megapixel macro camera) ও ২ মেগাপিক্সেল ব্লাক এন্ড হোয়াইট (2 megapixel black & white)। ফন্ট ক্যামেরাতে পেয়ে যাবেন ২০ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনটিতে আরো থাকছে ৬০০০ mAh ব্যাটারি। আপনারা অনেক বড় ব্যাটারি ব্যাকআপ পেয়ে যাচ্ছেন।

Redmi note 9 pro

৫ নম্বরে আছে Redmi note 9 pro। মেইন ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল (48 megapixel) অ্যাপার্চার f/1.9, 8 megapixel ultrawide, ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা(2 megapixel macro camera) ও ২ মেগাপিক্সেল ব্লাক এন্ড হোয়াইট(2 megapixel black & white)। ফন্টে পেয়ে যাবেন ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনটিতে থাকছে ৫০২০ mAh ব্যাটারি। Redmi note 9 pro এই স্মার্টফোনটির র‍্যাম ৬ জিবি এবং রম ৬৪ জিবি ভেরেয়েন্টের বর্তমান আন-অফিসিয়াল বাজার মূল্য রাখা হয়েছে মাত্র ২৩৫০০ হাজার টাকা। 

Redmi note 9 pro max

৬ নম্বরে আছে Redmi note 9 pro যার মেইন ক্যামেরা 64 মেগাপিক্সেল (64 megapixel) অ্যাপার্চার f/1.9, 8 megapixel ultrawide, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা (2 megapixel macro camera) ও ২ মেগাপিক্সেল ব্লাক এন্ড হোয়াইট (2 megapixel black & white)। ফোনটির ফন্ট ক্যামেরা সেটআপে পেয়ে যাবেন ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনটিতে থাকছে ৫০২০ mAh এর পাওয়ারফুল ব্যাটারি। 

Redmi note 10

Redmi Note 10 এর মেইন ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল (48 megapixel) অ্যাপার্চার f/1. ৮, 8 megapixel ultrawide ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা (2 megapixel macro camera) ও ২ মেগাপিক্সেল ব্লাক এন্ড হোয়াইট (2 megapixel black & white)। ফোনটির ফন্ট ক্যামেরা সেটআপে পেয়ে যাবেন ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। অনেক সময় ধরে ব্যাকআপ দেয়ার জন্য ফোনটিতে থাকছে ৫০০০ mAh এর শক্তিশালী ব্যাটারি।

আরও পড়ুনঃ ১৫-২৫ হাজার টাকার মধ্যে গেমিং মোবাইল ফোন

Oppo reno 5

এটি একটি 5G ফোন। (4K camera & 30fps) মেইন ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল (64 megapixel) অ্যাপার্চার f/1. ৭, 8 megapixel ultrawide ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা (2 megapixel macro camera) ও ২ মেগাপিক্সেল ব্লাক এন্ড হোয়াইট (2 megapixel black & white)। ফন্ট ক্যামেরাতে আপনি পেয়ে যাবেন ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনটিতে থাকছে ৪৩০০ mAh ব্যাটারি।

Redmi note 10 pro

এটিও একটি 5G ফোন যার ক্যামেরা 4K। মেইন ক্যামেরা ১০৮ মেগাপিক্সেল (108 megapixel) অ্যাপার্চার f/1. ৭,8 megapixel ultrawide ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা (2 megapixel macro camera) ও ২ মেগাপিক্সেল ব্লাক এন্ড হোয়াইট (2 megapixel black & white)। ফন্ট ক্যামেরাতে আপনি পেয়ে যাবেন ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনটিতে থাকছে ৪৩০০ mAh এর পাওয়ার ফুল ব্যাটারি। Redmi note 10 pro এই স্মার্টফোনটির র‍্যাম ৬ জিবি এবং রম ৬৪ জিবি ভেরেয়েন্টের বর্তমান অফিসিয়াল বাজার মূল্য রাখা হয়েছে মাত্র ২৬৯৯৯ হাজার টাকা। 

Redmi note 10 pro max

৩০ হাজার টাকা বাজেটের মধ্যে ক্যামেরার দিক দিয়ে 1 নম্বরে আছে Redmi note 10 pro max। এটির ক্যামেরা হলো 4K রেজুলেশন।মেইন ক্যামেরা ১০৮ মেগাপিক্সেল (108 megapixel) অ্যাপার্চার f/1.8, 8 megapixel ultrawide ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা (2 megapixel macro camera) ও ২ মেগাপিক্সেল ব্লাক এন্ড হোয়াইট (2 megapixel black & white)। ফন্ট ক্যামেরাতে আপনি পেয়ে যাবেন ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনটিতে থাকছে ৫০২০ mAh ব্যাটারি। Redmi note 10 pro max এই স্মার্টফোনটির র‍্যাম ৬ জিবি এবং রম ১২৮ জিবি ভেরেয়েন্টের বর্তমান অফিসিয়াল বাজার মূল্য রাখা হয়েছে মাত্র ২৮৯৯৯ হাজার টাকা। 

এই সবগুলো ফোনই বাংলাদেশে ৩০ হাজার টাকার নিচে পেয়ে যাবেন। এছাড়াও ৩০ হাজার টাকার নিচে আরও কিছু ভালো ক্যামেরা ফোন আছে। কিন্তু পারফর্মেন্স ও ক্যামেরা বিচার করলে এগুলোই বেস্ট।

আরও পড়ুনঃ ই-সিম কি ( E-SIM Card ) জেনে নিন

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া