Technical Care BD https://www.technicalcarebd.com/2021/09/best-smartphone-under-40000-in-bangladesh-2021.html

৪০ হাজার টাকার মধ্যে মোবাইল ২০২১

৪০ হাজার টাকার মধ্যে ভালো ফোন — আমাদের সবার হাতের মুঠোয় এখন স্মার্টফোন। স্মার্টফোন ছাড়া যেন বর্তমানে যেন চলায় যায়না। সকল কিছু সার্চ করে মুহূর্তেই খুঁজে বের করা যায়, সকল দেশের দূর প্রান্ত থেকে খবর, কোনো নিউজ সকল কিছু পাওয়া যায়। তাই আমাদের সকলের জন্য যেন স্মার্টফোনের জুড়ি নেই। কিন্তু যদি আপনার বাজেট ভালো থাকে কিংবা ভালো দাম দিয়ে স্মার্টফোন কিনতে চান তাহলে আপনি বর্তমানে অনেক ভালো স্মার্টফোন কিনতে পারবেন। আর বর্তমানে মার্কেটগুলাতে নতুন নতুন দারুন সকল ফিচারের স্মার্টফোন এসেছে। যা অন্য দেশের ব্র্যান্ড, কোয়ালিটি এবং ব্যাটারী দেখে কিনতে পারবেন। তো চলুন দেখে নেই ৪০ হাজার টাকার মধ্যে মোবাইল ২০২১ কিংবা নতুন টেকনোলজির কি স্মার্টফোন বর্তমানে বাজারে আসছে-

৪০ হাজার টাকার মধ্যে মোবাইল ২০২১

Xiaomi Mi 11X 5G

সাওমির এই মডেলের Xiaomi Mi 11X 5G স্মার্টফোনটি লঞ্চ করেছে ২০২১ সালের এপ্রিল মাসে। এই স্মার্টফোনটির নেটওয়ার্কের মধ্যে টেকনোলজি 2G, 3G, 4G, 5G, স্পিড HSPA 42.2/5.76 Mbps, LTE-A, 5G। ব্যাটারিতে থাকছে Li-Po 4520 mAh এবং ফোনটি ফাস্ট চার্জিং সাপোর্টেড। দারুন ফিচারের এই স্মার্টফোনের বডি হচ্ছে ১৬৩.৭*৭৬. ৪*৭.৮mm। ফোনটির অপারেটিং সিস্টেমে থাকছে Android 11। দুর্দান্ত পারফর্মেন্সের জন্য প্রসেসর হিসেবে থাকছে- Octa Core এবং ইন্টারনাল এবং এক্সটারনাল মেমোরিতে থাকছে RAM-৬/৮ GB, ROM-১২৮ GB। 

Xiaomi Mi 11X 5G স্মার্টফোনটির ক্যামেরা সেটআপে থাকছে ৪৮+৮+৫ মেগাপিক্সেল, যার ভিডিও রেকর্ডিং হবে আল্ট্রা 4k তে, সেলফি ক্যামেরাতে থাকছে ২০ মেগাপিক্সেল। সেন্সর থাকবে ফিঙ্গারপ্রিন্টের। ফোনটির ব্র্যান্ড হচ্ছে চায়না। Xiaomi Mi 11X 5G স্মার্টফোনটির বর্তমান বাজার মূল্য রাখা হয়েছে ৪২,৯৯৯ টাকা মাত্র অফিসিয়াল। যদি আপনার বাজেট মোটামুটি ভালোমানের হয়ে থাকে তাহলে আপনি ৪০ হাজার টাকার মধ্যে মোবাইল টি কিনতে পারেন।

Samsung Galaxy M62 smartphon

Samsung Galaxy M62 এই স্মার্টফোনটি লঞ্চ হয়েছে ২০২১ সালের ফেব্রুয়ারী মাসে। ফোনটির মধ্যে রয়েছে 2G, 3G, 4G টেকনোলজি। দীর্ঘ সময় ধরে গেমিং এবং ভালো পারফর্মেন্সের জন্য এবং বেশি সময় ধরে ব্যাটারি ব্যাকআপ পাওয়ার জন্য ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৭০০০ অ্যাম্পিয়ার পাওয়ারফুল ব্যাটারি। এই ফোনটির ডিসপ্লে সাইজ হচ্ছে ৬.৭ ইঞ্চি। ভালো পারফর্মেন্সের জন্য ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে Octa-Core এবং RAM/ROM এ থাকছে 8 জিবি এবং 128 জিবি। 

ফোনটির ক্যামেরা সেটআপে থাকছে, যার মেইন ক্যামেরা- ৬৪+১২+৫+৫ মেগাপিক্সেল। ভালো সেলফি তোলার জন্য ফোনটির সেলফির ক্যামেরায় থাকছে-৩২ মেগাপিক্সেল। ফোনটির ক্যামেরা ব্যাবহার করে আপনি Ultra HD 4K ভিডিও করতে পারবেন। এখানে আরো থাকছে ফিঙ্গারপ্রিন্ট, ফেস আনলক অপশন সুবিধা। এই স্মার্টফোনটি হচ্ছে আমাদের দেশীয় ব্র্যান্ডের। Samsung Galaxy M62 এই স্মার্টফোনটির বর্তমান বাজার মূল্য ৩৪,৯৯৯ হাজার টাকা মাত্র।

Xiaomi MI Note 10 Lite

Xiaomi MI Note 10 Lite স্মার্টফোনটি লঞ্চ করেছে ২০২০ সালের মে মাসে। এই স্মার্টফোনটির নেটওয়ার্কে থাকছে 2G, 3G, 4G প্রযুক্তি। ফোনটিতে লং টাইম ধরে পারফর্মেন্স ধরে রাখার জন্য এখানে ব্যবহার করা হয়েছে পাওয়ার ৫২৬০ অ্যাম্পিয়ারের ব্যাটারি। ফোনটির বডি স্ক্রিন হচ্ছে ৬.৪৭ ইঞ্চি এবং এটার RAM-৬ এবং ৮ জিবি ভেরিয়েন্টে পাওয়া যাবে। ফোন মেমোরিতে থাকছে 64 জিবি এবং 128 জিবি। ভালো ছবি তোলার জন্য এই ৪০ হাজার মধ্যে মোবাইল ফোনটির মেইন ক্যামেরাতে থাকছে 64+8+2+5 মেগাপিক্সেল এবং সেলফি ক্যামেরাতে থাকছে- 16 মেগাপিক্সেল। ফোনটির ব্র্যান্ড হচ্ছে চায়না। Xiaomi MI Note 10 Lite এই মোবাইল ফোনটির বর্তমান অফিসিয়াল বাজার মূল্য ৩৯,৯৯৯ হাজার টাকা মাত্র।

OnePlus Nord N10 5G

OnePlus Nord N10 5G এই স্মার্টফোনটি লঞ্চ হইসে ২০২০ সালের অক্টোবর মাসে। ফোনটির নেটওয়ার্কে থাকছে 2G, 3G, 4G, 5G টেকনোলজির। ফোনটিতে রয়েছে ৪৩০০ অ্যাম্পিয়ারের ব্যাটারি। ফোনটির সাইজ হচ্ছে ৬.৪৯ ইঞ্চি। যার প্রটেকশনে থাকবে-Corning Gorilla glass 3। এই স্মার্টফোনের অপারেটিং সিস্টেম এন্ড্রয়েড ১০। RAM/ROM-6/128 জিবি এবং মেইন ক্যামেরা -৬৪+৮+২+২ ও সেলফি ক্যামেরা-১৬ মেগাপিক্সেল। ফোনটির বর্তমান বাজার মূল্য ৩৪,৯৯০ হাজার টাকা মাত্র। উপরোক্ত স্মার্টফোনগুলো আপনি পেয়ে যাবেন শুধুমাত্র ৪০ হাজার টাকার মধ্যে।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া