Technical Care BD https://www.technicalcarebd.com/2021/07/facebook-a-like-baranor-upay.html

ফেসবুকে বেশি লাইক পাওয়ার উপায়

ফেসবুকে বেশি লাইক পাওয়ার উপায় — সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে যে কারোর জনপ্রিয়তা পরিমাপের একক হচ্ছে লাইক। যে যতবেশি জনপ্রিয় তার লাইকের পরিমাণও ততবেশি। তাই অনেকেই আছেন যারা ফেসবুকে নিজের পোস্টে বা ছবিতে লাইক সংখ্যা বৃদ্ধি করতে চান। তাই আমরা আজকের এই আর্টিকেলে ফেসবুকে বেশি লাইক পাওয়ার উপায় সম্পর্কে আলোচনা করবো।

তবে অবশ্যই মনে রাখবেন, ফেসবুকে লাইক পাওয়ার জন্য কোনো উল্টাপাল্টা কাজ করা যাবেনা। এতে করে আপনি অনেক বড় ধরনের বিপদে পড়তে পারেন। তাই আগে থেকে এই ব্যাপারে সব সময়ই আগে থেকে সতর্ক থাকতে হবে। ফেসবুক পোস্টে বেশি বেশি লাইক পাওয়ার আঁশা করা কিন্ত খারাপ কিছু নয়। তবে ফেসবুকে বেশি লাইক পাওয়ার উপায় বিষয়টি যেন এটা আপনার নেশাতে পরিণত না হয়ে যায়।

ফেসবুকে বেশি লাইক পাওয়ার উপায়

আপনাকে ফেসবুক পোস্টে বেশি লাইক পাওয়ার জন্য কিছু জিনিস সম্পর্কে জানতে হবে। যে সকল বিষয় আপনার জানতে হবে সেগুলো হচ্ছে- ফেসবুকে কোন ধরণের পোস্টের মাঝে বেশি বেশি লাইক পড়ে, কোন সময়ে পোস্ট করলে ফেসবুকে বেশি লাইক পাওয়া যায়, কতখানি লিখতে হবে ইত্যাদি। তোহ চলুন এক নজরে ফেসবুকে বেশি লাইক পাওয়ার উপায় সম্পর্কে জেনে নেই।

রাজনৈতিক এবং সাম্প্রতিক বিষয়ে লিখুন

যদি আপনি রাজনীতি অথবা সাম্প্রতিক বিষয় সম্পর্কে ফেসবুকে আলোচনা অথবা সমালোচনা করেন তবে ফেসবুকে লাইক বেশি পাওয়ার সুযোগ বৃদ্ধি পায়। এই ক্ষেত্রে আপনাকে কিছু বিষয় সম্পর্কে অবশ্যই সতর্ক থাকতে হবে। ফেসবুকে উস্কানিমূলক, দেশদ্রোহী, কটুক্তি কোনো কিছু লেখা যাবে না। ফেসবুকে এমন কোনো কিছু লেখা যাবে না যেগুলো আপনাকে বিপদে ফেলতে পারে।

ফেসবুকে বেশি পরিমাণে লাইক পাওয়ার জন্য ছবি পোস্ট করুন

পোস্টের সঙ্গে সম্পর্কিত ফেসবুকে ছবি পোস্ট করুন। একটি গবেষণায় জানা গেছে, ফেসবুকে ছবি পোস্ট করলে সেখান থেকে ৫৪% বেশি লাইক পাওয়া সম্ভব। তাই আপনার পোস্টের সাথে ছবিযুক্ত করার চেষ্টা করুন। এছাড়া ফেসবুক তারা আরও জানিয়েছে যে তারা নিউজ ফিডে ছবি এবং ভিডিওকে অনেক বেশি প্রাধান্য দেয়। তবে মনে রাখবেন ফেসবুকের অ্যালগরিদম সবসময় পরিবর্তনশীল।

আরও পড়ুনঃ ফেসবুক পেজ থেকে আয় করার উপায়

ফেসবুকে বেশি বেশি লাইক পাওয়ার জন্য নিয়মিত পোস্ট শেয়ার করুন

ফেসবুক, ইউটিউবে জনপ্রিয় হতে গেলে আপনাকে অবশ্যই নিয়মিত পোস্ট পাবলিশ করতে হবে। ফেসবুকে বেশি লাইক পাওয়ার জন্য নিয়মিত পোস্ট দেওয়ার চেষ্টা করুন। এতে করে ফেসবুকে অথবা ইউটিউবে বেশি বেশি লাইক পাওয়ার সম্ভাবনা বৃদ্ধি পাবে। এটি হচ্ছে ফেসবুকে বেশি পরিমাণে লাইক পাওয়ার ভালো একটি পদ্ধতি। সপ্তাহে ৩ থেকে ৪ টা পোস্ট দেয়ার চেষ্টা করুন। এতে করে ইউজার এংগেজমেন্ট বৃদ্ধি পাবে। আপনার পোস্টটি অনেক বেশি জনপ্রিয় হওয়ার সুযোগ সৃষ্টি হবে।

ফেসবুকে ইতিবাচক এবং নেতিবাচক পোস্টে লাইক সংখ্যা বেশি হয়

ফেসবুকে ভালো পোস্টের মাঝে যেমন লাইক বেশি পড়ে ঠিক তেমনিভাবে খারাপ অর্থাৎ নেতিবাচক পোস্টের মাঝে লাইক বেশি পড়ে। তবে আপনাকে অবশ্যই নেতিবাচক পোস্টকে এড়িয়ে চলতে হবে। এতে করে আপনাকে আইনি ঝামেলা অথবা ব্যক্তিগত ঝামেলায় জড়িয়ে পড়ার সম্ভাবনা থাকবে।

ফেসবুকে বেশি লাইক পাওয়ার জন্য পোস্টের কমেন্টের রিপ্লে করুন

ফেসবুকে পোস্টগুলোতে বেশি পরিমাণে লাইক পাওয়ার জন্য মূল কৌশল হচ্ছে পোস্টে কমেন্টের রিপ্লে দেয়া। আমি নিজেই ব্যক্তিগতভাবে উপলব্ধি করেছি নিয়মিত বিরতিতে পোস্টে কমেন্টের রিপ্লাই করলে লাইক ২০ থেকে ৫০ পারসেন্ট পর্যন্ত লাইক বৃদ্ধি পাবে।

আমি ৩ থেকে ৪ ঘন্টা পরপর পোস্টে কমেন্টের রিপ্লাই করুন। একসঙ্গে সবগুলো কমেন্টের রিপ্লে করবেন না। মনে করুন, আপনার পোস্টের মাঝে ১০টি কমেন্ট আছে। আমি সকাল ৮টায় ২ টা কমেন্টের রিপ্লাই দিন। আবার দুপুর বেলা ২ টা কমেন্টের রিপ্লে করুন। আবার সন্ধ্যায় কয়েকটা কমেন্টের রিপ্লে করুন।

এই ভাবে কমেন্টের রিপ্লে করলে ফেসবুক পোস্ট লাইকের সঙ্গে সঙ্গে কমেন্টের সংখ্যা বৃদ্ধি পাবে। এখানে মূলত ফেসবুকের একটা অ্যালগরিদম কাজ করে থাকে। যখন আপনি কোনো কমেন্টের রিপ্লাই করবেন তখন সেই পোস্টটি আপনার ফেসবুক বন্ধুদের নতুন করে সাজেস্ট করে। তাই নতুন করে আবার অনেকেই পোস্টে লাইক দেয়।

আরও পড়ুনঃ ফেসবুক থেকে আয় করার উপায়

ট্রেন্ডিং টপিকের উপর পোস্ট লিখুন

যে বিষয় ট্রেন্ডিং সেই বিষয়ে ফেসবুকে লিখুন। কেননা, ঐ সময় মানুষ মূলত সেই বিষয় সম্পর্কে অনেক বেশি জানতে চায়। তাই বিষয়টি ট্রেন্ডিং থাকতে থাকতে সেই বিষয়ে ফেসবুকে লেখার চেষ্টা করুন। তবে ফেসবুকে বেশি লাইক পাওয়া খুবই সহজ হয়ে যাবে।

ফেসবুকে বেশি পরিমাণে লাইক পাওয়ার জন্য সঠিক সময়ে পোস্ট করুন

ফেসবুক পোস্টে বেশি বেশি লাইক পাওয়ার অনেকগুলো উপায়ের মধ্যে এটি হচ্ছে একটি। সাধারণত বিকালের দিকে অথবা সন্ধ্যার সময়ে ফেসবুকে পোস্ট করলে সেই পোস্টে লাইক পাওয়ার সুযোগ বেশি থাকে। এটি আপনাকে ফেসবুকে জনপ্রিয় হতে সহায়তা করবে। একটি গবেষণায় জানা গেছে, মানুষ ছুটির দিনের আগের রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুলোতে বেশি অ্যাক্টিভ থাকে। 

তাই যদি আপনি বৃহস্পতিবার সন্ধ্যায় ফেসবুকে পোস্ট করতে পারেন তবে তাহলে সেখানে লাইক বেশি পাওয়ার সম্ভাবনা থাকে। আবার ছুটির দিন সন্ধ্যায় মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হাজির হয়ে থাকে সারাদিন কি করেছে সেটা জানানোর জন্য। তাই আপনি সেই সময়ে ফেসবুকে পোস্ট করলে ফেসবুকে জনপ্রিয় হওয়াটা খুবই সহজ হয়।

উপরোক্ত টিপসগুলো অনুসরণ করলে আপনি খুব সহজে ফেসবুকে বেশি লাইক পেয়ে যাবেন। অর্থাৎ ফেসবুক পোস্টে লাইক কম সমস্যার সমাধান পেয়ে যাবেন। আর আপনি খুবই সহজেই ফেসবুকে জনপ্রিয় হয়ে উঠবেন।

আরও পড়ুনঃ ফেসবুক আইডি ভেরিফাই করার নিয়ম

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া