Technical Care BD https://www.technicalcarebd.com/2021/02/Find-Wi-Fi-Password.html

WiFi পাসওয়ার্ড বের করার উপায় জেনে নিন

Wifi পাসওয়ার্ড কিভাবে বের করবো? Wifi Password জানার উপায়, কিভাবে Wifi Password দেখবো? মোবাইলে ওয়াইফাই পাসওয়ার্ড দেখার উপায়, মোবাইলে ওয়াইফাই পাসওয়ার্ড দেখার উপায়, Wifi Password hack করবো, মোবাইল কানেক্ট করা ওয়াইফাই পাসওয়ার্ড কিভাবে দেখবো ইত্যাদি নানা রকম লিখে গুগল সার্চ করা হয়। 
WiFi পাসওয়ার্ড বের করার উপায় জেনে নিন

পেজ সূচিপত্রঃ

কিভাবে মোবাইলের ওয়াইফাই Wifi পাসওয়ার্ড দেখবো বা কিভাবে আপনার মোবাইল এর ওয়াইফাই wifi পাসওয়ার্ড বের করব এবং অন্যজন এর মোবাইলে সেভ করা ওয়াইফাই WiFi Password দেখবেন এছাড়া অন্যের কম্পিউটার কিংবা ল্যাপটপ থেকে ওয়াইফাই WIFi পাসওয়ার্ড দেখে নিজের মোবাইলে ফ্রিতে ওয়াইফাই চালাবেন। 

WiFi ওয়াইফাই পাসওয়ার্ড কিভাবে দেখবো, অন্যের ওয়াইফাই কিভাবে চুরি করবো এসব নানা রকম বিষয় লিখে গুগলে সার্চ করে থাকেন। আপনি যদি এই কাজটি মনে মনে করার চিন্তা করে থাকেন তাহলে আমাদের আজকের আর্টিকেলটি আপনার জন্য। চলুন তাহলে জেনে নেই ওয়াইফাই পাসওয়ার্ড জেনে নেয়ার উপায় সমূহ। 

কিভাবে মোবাইল Wifi Password দেখা যায়
আপনি চাইলে খুব সহজে ওয়াইফাই পাসওয়ার্ড বের করতে পারবেন নটরুটেড মোবাইল ফোনের মাধ্যমে। এর জন্য আপনার মোবাইল ফোন অবশ্যই ওয়াইফাই টি কানেক্ট থাকতে হবে। ওয়াইফাই পাসওয়ার্ড Wifi Password জেনে নেয়ার জন্য সর্বপ্রথম আপনার মোবাইল ফোনের ওয়াইফাই অপশনে যেতে হবে। এরপর আপনার মোবাইল ফোন যে ওয়াইফাই টি কানেক্ট করা আছে সেটির উপর কিছু সময় চাপ দিয়ে ধরে রাখুন। 
আর হ্যাঁ আপনার মোবাইল ফোনটি যদি অ্যান্ড্রয়েড ভার্সন ১০ বা তার থেকে বেশি হয়ে থাকে তাহলে আপনার স্ক্রিনে ওয়াইফাই কিছুক্ষণ ধরে রাখার পর একটি কিউআর কোড QR Code ইন্টারফেস চলে আসবে। এরপর সেই কিউআর কোড QR Code এর স্ক্রিন সর্ট নিয়ে রাখুন এবং যতটুকু কিউআর কোড QR Code আছে সেটুকু কেটে নিন অথবা ক্রপ করে নিয়ে রাখুন। এর পরবর্তীতে আপনাকে এই ওয়েবসাইটে যেতে হবে। 

এই ওয়েবসাইটে প্রবেশ করার পর সেখানে একটি ইন্টারফেস আসবে সেখানে চুজ ফাইল Choose File নামে একটি অপশন আসবে। আর সেখানে আপনার রাখা ফাইল বা কিউআর কোড QR Code এর ক্রিন সর্ট সেখানে দিতে হবে। এরপর আগের ইন্টারফেসে আপনার ফাইলটি দেয়ার পর ডানে একটি সাবমিট অপশন থাকবে সেখানে আপনার এই ফাইলটি সাবমিট বাটনে ক্লিক করতে হবে। সাবমিট বাটনে ক্লিক করার পর আপনার সামনে নতুন একটি ইন্টারফেস চলে আসবে। 

আর আপনি এখান থেকে খুব সহজে আপনার কাঙ্ক্ষিত ওয়াইফাই পাসওয়ার্ডটি দেখে নিতে পারবেন। তাহলে আপনি জেনে গেলেন Wifi পাসওয়ার্ড বের করার উপায় মোবাইল ফোন দিয়ে। 
কম্পিউটার বা পিসি বা ল্যাপটপ থেকে ওয়াইফাই পাসওয়ার্ড দেখার উপায়/ কিভাবে ওয়াইফাই পাসওয়ার্ড দেখবো
আমরা এখন আপনাকে দেখাবো যে কিভাবে খুব সহজে ওয়াইফাই পাসওয়ার্ড পিসি বা ল্যাপটপ থেকে দেখে নিবেন। এই পদ্ধতি তাদের জন্য যারা ওয়াইফাই পাসওয়ার্ডটি পিসি, ল্যাপটপ কিংবা উইন্ডোজ অপারেটিং সিস্টেমে কানেক্ট করা ওয়াইফাই পাসওয়ার্ড দেখে নিতে চান। এর জন্য আপনাকে সর্ব প্রথমে ডেক্সটপ এর কী-বোর্ড থেকে (Windows Key + R) কমান্ড চাপতে হবে। 

এটি লেখার পর আপনাকে ncpa.cpl লিখে Ok তে ক্লিক করতে হবে। এর পরবর্তীতে আপনার সামনে একটি নতুন ইন্টারফেস চলে আসবে সেখানে আপনার পিসি তে কানেক্ট থাকা সকল ওয়াইফাই নেটওয়ার্ক সো করবে বা আপনাকে দেখিয়ে দিবে। 
এর পরবর্তী কাজ হচ্ছে আপনি যে সেভ করা ওয়াইফাই পাসওয়ার্ডটি দেখতে চান সেটির উপর ডাবল ক্লিক করতে হবে। এর পরবর্তীতে আবার আপনার সামনে ডেক্সটপে আবার নতুন একটি ইন্টারফেস চলে আসবে। ইন্টারফেস এর সেখানে লেখা আছে "Wireless Properties" লেখা আছে সেখানে ক্লিক করতে হবে। 

এর পরবর্তী আবার আর একটি আপনার ডেক্সটপে আবার নতুন একটি ইন্টারফেস চলে আসবে সেখানে আপনি ক্লিক করার পর লেখা থাকবে "Security" এখানে ক্লিক করলেই আপনি যে একটি নতুন পেজ পেয়ে যাবেন সেখানে আপনার ডিভাইস এর নেটওয়ার্ক সকল সেভ করা ওয়াইফাই পাসওয়ার্ড পেয়ে যাবেন। 

রুটেড মোবাইল ওয়াইফাই পাসওয়ার্ড বের করার উপায়/ কিভাবে ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করবো 
আপনি মোবাইল ফোনটি যদি পুরাতন বা অ্যান্ড্রয়েড ভার্সন ৯ এর কম হয়ে থাকে। আর আপনি যদি এই মোবাইল ফোন দিয়ে আপনার ওয়াইফাই সেভ করা পাসওয়ার্ড দেখতে চান। তাহলে অবশ্যই এই মোবাইল ফোনটি রুটেড করতে হবে। আর যারা একটু টেক রিলেটেড ভালো বিষয়ে একটু বেশি জানেন বা একটু বেশি স্মার্ট তাহলে অবশ্যই জেনে রাখবেন যে একটি অ্যাপ এর মাধ্যমে ওয়াইফাই পাসওয়ার্ড বের করা যায়। 

রুটেড মোবাইল ফোনে কানেক্ট থাকা ওয়াইফাই পাসওয়ার্ড দেখার জন্য নানা রকম বেশ ভালো ভালো উপায় থাকলেও আমি আপনাকে আজ যে অ্যাপসটি দেখাবো তার থেকে সহজ উপায় ওয়াইফাই পাসওয়ার্ড দেখার জন্য অন্য কোন অ্যাপস দিয়ে করতে WIFI Password দেখতে পারবেন না। হ্যাঁ তা আপনাকে মানতেই হবে। আর হ্যাঁ আমরা এই কাজটি একটি অ্যাপস এর মাধ্যমে করে দেখাবো। 

গুগল প্লে স্টোরে Google Play Store ওয়াইফাই পাসওয়ার্ড (WiFi Password) দেখার জন্য অনেক রকম এর অ্যাপস থাকলেউ সেগুলি কাজের না। তবে আমি আপনাকে যে অ্যাপসটি এখন দেখাবো এই অ্যাপটি বাদে। 
এই অ্যাপটি আপনাকে ডাউনলোড করে নিয়ে ওপেন করতে হবে। Wi-Fi Password Viewer অ্যাপসটি ওপেন করার পর আপনার মোবাইল ফোনটি রুট করার জন্য পারমিশন চাইবে এবং আপনাকে ফোনটি রুট করার জন্য পারমিশন দিতে হবে। আর আপনি পারমিশন গ্রান্ট করে নিতে হবে। 

এই কাজটি করার ফলে আপনার ফোন থাকা সকল নেটওয়ার্ক দেখাবে এর সকল সেভ করা পাসওয়ার্ড আপনাকে দেখিয়ে দিবে। আপনি যদি চান এসব শেয়ার করার পাসওয়ার্ড আপনি অন্যদের সাথে শেয়ার করবেন তাহলে এই পাসওয়ার্ড টি কপি করে শেয়ার করতে পারবেন। আপনি যে পাসওয়ার্ড টি কপি করতে চান তাহলে সেটির উপর কিছুক্ষণ চাপ দিয়ে ধরে রাখতে হবে। 

রাউটার ইন্টারফেস থেকে ওয়াইফাই পাসওয়ার্ড দেখে নিন/ অন্যের ওয়াইফাই পাসওয়ার্ড দেখে নেয়ার উপায়
এখন আমি আমি যে পদ্ধতি দেখাবো তা শুধু মোবাইলফোন এর জন্য প্রযোজ্য। রাউটার ইন্টারফেস থেকে ওয়াইফাই পাসওয়ার্ড দেখার জন্য আপনাকে আপনার ফোনের ওয়াইফাই WiFi অপশনে যেতে হবে। আপনার মোবাইল ফোন এর সাথে যে ওয়াইফাইটি কানেক্ট করা আছে সেটির উপর চাপ দিয়ে ধরে রাখুন। আর সেখানে যদি মডিফাই নামে কোন অপশন থাকে তাহলে সেখানে ক্লিক করতে হবে আপনাকে। 
এর পরবর্তীতে Show Advanced নামে একটি অপশন আছে সেখানে ক্লিক করে আপনাকে প্রবেশ করতে হবে। এর পরবর্তীতে যেখানে DHCP লেখা আছে সেখানে ক্লিক করে Static করে নিতে হবে। এর পরবর্তীতে আপনার সামনে Gateway নামে একটি ইন্টারফেস আসবে সেখানে আপনি দেখতে পারবেন আইপি অ্যাড্রেস IP Address দেখতে পারবেন। আর সেখানে IP Address এর নাম্বার দেখতে পারবেন এবং এই নাম্বারটি কপি করে কোথাও রেখে দিন বা লিখে রাখুন। এর পরে আপনি এই নাম্বারটি কোন ব্রাউজারে গিয়ে সার্চ করুন। 

এর পরবর্তীতে আপনার সামনে আরও একটি নতুন ইন্টারফেস আসবে যে সেখানে ইউজার নেম এবং পাসওয়ার্ড দিতে হবে। আর আপনি এই ইউজার নেম এর যায়গায় লিখতে হবে ইংরেজিতে "admin" এবং পাসওয়ার্ড দিতে হবে "admin"। আর এটি দেয়ার পর দেখবেন আপনার সামনে রাউটার ইন্টারফেস চলে আসবে এবং আপনি খুব সহজে ওয়াইফাই পাসওয়ার্ডটি দেখে নিতে পারবেন। তবে রাউটার এর মালিক যদি ইউজার নেম বা ইউজার পাসওয়ার্ড পরিবর্তন করে রাখে তাহলে আপনি ওয়াইফাই ইন্টারফেসে ঢুকতে পারবেন না। 

Wifi পাসওয়ার্ড জেনে না থাকলে যেভাবে বাহির করবেন
ওয়াইফাই পাসওয়ার্ড জানতে হলে আপনাকে কিছু চালাকি করতে হবে আর এই মেথড ব্যবহার করতে হবে। হ্যাকিং বিষয়টি সবার জন্য ক্ষতিকর তাই অনগ্রহ করে আপনি এই মেথডটি ব্যবহার করবেন না। এটি দেখানোর কারন হচ্ছে আপনি এটি শুধু জেনে রাখুন। আপনার বুদ্ধি ব্যবহার করে এই মেথড প্রয়োগ করুন। ধরুন আপনি যখন আপনার ডিভাইস এর সঙ্গে পাসওয়ার্ড সেটআপ করে নিবেন। তখন তিনি আপনাকে না দেখিয়ে আপনার ডিভাইস এর সাথে ওয়াইফাই কানেক্ট করে দিয়ে থাকে। 
তাই আপনি ওয়াইফাই পাসওয়ার্ড ব্যবহার করার জন্য এই মেথড বা ট্রিক কাজে লাগাতে পারেন। ট্রিক টি হচ্ছে স্ক্রিন রেকর্ডার ব্যবহার করা। আপনি যখন ওয়াইফাই পাসওয়ার্ড সেটআপ করে নিবেন তখন আপনি সঙ্গে সঙ্গে আপনার স্ক্রিন রেকর্ডার চালু করে রেখে দিন। আর পরবর্তীতে দেখতে পারবেন যিনি ওয়াইফাই পাসওয়ার্ড দিয়েছে তার টাইপিং। আর এই কাজটি করার জন্য আপনি যেকোন স্কিন রেকর্ডার ব্যবহার করার ফলে আপনার চালাকি ধরা খেতে পারেন। সেক্ষেত্রে আমরা আপনাকে সাজেস্ট করবো এই "হিডেন স্ক্রিন রেকর্ডার" ব্যবহার করার জন্য। 

আপনি যখন কাউকে তার ওয়াইফাই পাসওয়ার্ড সেটআপ করে নিবেন তখন তার আগে এই হিডেন স্ক্রিন রেকর্ডার চালু করে রেখে দিবেন। এই কাজটি করার পর যখন সে আপনাকে মোবাইল ফোনটি দিয়ে দিবে তখন সাবধানতার সাথে রেকর্ডটি বন্ধ করে দিয়ে দিবেন। পরে সেই ভিডিও দেখে সুন্দর ভাবে ওয়াইফাই পাসওয়ার্ড দেখে নিবেন। 

আমাদের আজকের আর্টিকেলটি এই পর্যন্ত ছিলো। আমাদের কন্টেন্ট টি আপনার কেমন লেগেছে তা অবশ্যই নিচে আপনার মতামত এর মাধ্যমে জানিয়ে দিবেন। আর হ্যাঁ আমাদের এই আর্টিকেল পড়ার পর আপনাকে আর কোন দিন; kivabe wifi password dekha jay, কিভাবে ওয়াইফাই পাসওয়ার্ড দেখবো, wifi password dekhar upay, মোবাইলে ওয়াইফাই পাসওয়ার্ড কিভাবে দেখবো, কিভাবে WiFi password দেখবো ইত্যাদি এ ধরনের কি-ওয়ার্ড গুগল এ সার্চ করতে হবে না।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া