Technical Care BD https://www.technicalcarebd.com/2021/02/Make-money-online-with-mobile-phone.html

মোবাইল দিয়ে অনলাইনে আয় করার সহজ উপায়

অনলাইন থেকে টাকা আয় করার ইচ্ছা সবার ইচ্ছা রয়েছে। মোবাইল দিয়ে কিভাবে অনলাইন থেকে খুব সহজে টাকা আয় করবেন কিভাবে আয় করবেন। এই বিষয় নিয়ে যদি আপনি চিন্তাভাবনা করে থাকেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আমি আজকের আর্টিকেলে তুলে ধরবো আপনি কিভাবে মোবাইল ফোন দিয়ে টাকা ইনকাম করার কয়েকটি সেরা ওয়েবসাইট নিয়ে আলোচনা করবো। 
মোবাইল দিয়ে অনলাইনে আয় করার সহজ উপায়
সাধারণত দেখা যায় যে অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য ডেক্সটপ বা কম্পিউটার এর প্রয়োজন হয়ে থাকে। কিন্তু বর্তমান সময়ে এমন কিছু সেরা ওয়েবসাইট রয়েছে যার মাধ্যমে আপনি মোবাইল ফোন দিয়ে টাকা আয় করতে পারবেন। চলুন তাহলে দেখে নেয়া যাক মোবাইলফোন দিয়ে টাকা আয় করার ওয়েবসাইট ;
মোবাইলফোন দিয়ে অনলাইন থেকে টাকা আয় 
১. MicroWorkers

মোবাইল থেকে খুব সহজে টাকা আয় করার সেরা ওয়েবসাইট হচ্ছে মাইক্রোঅর্কার Microworkers। আমার মতে অনলাইন থেকে আয় করার এটি একটি আদর্শ ওয়েবসাইট। Microworkers ওয়েবসাইটে বর্তমানে প্রায় ১০ লক্ষ্যের বেশি মানুষ এই ওয়েবসাইটে কাজ করে থাকে। এই ওয়েবসাইটে আপনি দুইভাবে কাজ করতে পারবেন। যেমনঃ ১. এমপ্লয়ার্স ২. ওয়ার্কার্স। 

এই ওয়েবসাইটে এমপ্লয়ার্সরা নানা রকম বিভিন্ন কাজের জন্য অফার প্রদান করে থাকে। আর এই কাজ গুলো ওয়ার্কার্সরা কাজ করে থাকে। তাই এক্ষেত্রে আপনি যেহেতু টাকা আয় করবেন সেক্ষেত্রে আপনাকে এই ওয়েবসাইটে ওয়ার্কার্স হিসেবে কাজ করতে হবে। তাই আপনি এ ক্ষেত্রে একজন এই Microworkers ওয়েবসাইট এর ওয়ার্কার্স। 
Microworkers ওয়েবসাইটে কাজের ধরণ রয়েছে দু রকম এর। তা হচ্ছে গ্রুপ ভিত্তিক জব সম্পাদন এবং সাধারন টাস্ক। এই ওয়েবসাইটে এমপ্লয়ার্সরা নানা ধরনের ছোট ছোট কাজ দিয়ে থাকেন। কাজ গুলো হচ্ছে ঃ

১. ইউটিউব চ্যানেল খোলা 
২. জিমেইল অ্যাকাউন্ট খোলা 
৩. গুগল অ্যাকাউন্ট সাইন আপ 
৪. বিভিন্ন অ্যাপস এর রেটিং প্রদান 
৫. ডাটা এন্ট্রি 
৬. ফেসবুক ভিডিও দেখা 
৭. ইন্সটাগ্রাম ফলো করা 

ইত্যাদি আরও নানা রকম ছোট ছোট কাজ করে এই Microworkers ওয়েবসাইট থেকে প্রতিদিন খুব ভালোমানের টাকা আয় করা যায় মোবাইল দিয়ে। এই ওয়েবসাইট থেকে টাকা উঠানোর জন্য আপনাকে সর্বনিম্ন ৯ ডলার হতে হবে। আর এই ওয়েবসাইট এর পেমেন্ট আপনি PayPal, Skrill, Bank Transfer এর মাধ্যমে পেমেন্ট গ্রহন করতে পারবেন। 
২. PicoWorkers
আপনি যদি মোবাইল দিয়ে অনলাইন থেকে ওয়েবসাইট এর মাধ্যমে টাকা আয় করতে চান তাহলে আপনার জন্য এই Picoworkers পিকোওয়ার্কার্স ওয়েবসাইটটি। এটি আমার মতে আপনার হতে পারে সেরা একটি ওয়েবসাইট। এই ওয়েবসাইট থেকে খুব ছোট ছোট কাজ করে অনেক বেশি পরিমান টাকা আয় করা যায়। এই ওয়েবসাইট এর কাজ গুলি যেমন ঃ

১. বিভিন্ন ওয়েবসাইটে ভিজিট করা 
২. বিভিন্ন ওয়েবসাইটে অ্যাকাউন্ট তৈরি করা 
৩. জিমেইল অ্যাকাউন্ট তৈরি করা 
৪. ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করা
৫. ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট তৈরি করা 
৬. ইউটিউব অ্যাকাউন্ট তৈরি করা এবং ইউটিউব চ্যানেলে বিভিন্ন ভিডিও লাইক কমেন্ট করা 
৭. ফেসবুকে ভিডিও দেখা লাইক করা এবং ভিডিও শেয়ার করা 

এসব কাজ করার পাশাপাশি আপনি আরও অনেক ছোট ছোট কাজ করে প্রতিদিন অনেক ভালো মানের টাকা আয় করতে পারবেন Picoworkers ওয়েবসাইট থেকে। তবে এই ওয়েবসাইট এর একটি বিষয় আমার কাছে ভালো লাগেনি তা হচ্ছে আপনি এই Picoworkers ওয়েবসাইটে কাজ করার ৭ দিন পর আপনার অ্যাকাউন্টে টাকা জমা হবে। 

আশাকরি এই ওয়েবসাইটে আপনি কাজ খুব সহজে ভালো ভাবে করতে পারবেন। এই Picoworkers ওয়েবসাইট এর কাজ এত সহজ যে আপনি কাজ করে প্রতি মাসে মিনিমাম ১০০০০ হাজার টাকা আয় করতে পারবেন এবং তা সম্ভব। Picoworkers ওয়েবসাইট থেকে টাকা উঠানোর জন্য আপনার অ্যাকাউন্টে সর্বনিম্ন ৫ ডলার থাকতে হবে। আর এই ডলার আপনি বিভিন্ন মাধ্যমে তুলতে পারবেন যেমন PayPal, Skrill, Amazon Gift Card এর মাধ্যমে টাকা উঠাতে পারবেন। 

৩. SwagBucks
মোবাইল দিয়ে অনলাইন থেকে ওয়েবসাইট এর মাধ্যমে আয় করার সুন্দর একটি প্লাটফ্রম এটি। এই ওয়েবসাইটে আপনি অনেক মজার মজার টাস্ক পুরন করে খুব সল্প সময়ে টাকা আয় করতে পারবেন। এই ওয়েবসাইটে গেম খেলা, ভিডিও দেখা থেকে অনেক সুন্দর মজার মজার কাজ রয়েছে যা সম্পূর্ণ করার ফলে এই Swagbucks ওয়েবসাইট আপনাকে টাকা প্রদান করবে। ধরুন আপনি অনলাইনে এই কাজ গুলি যেমন ভিডিও দেখা গেম খেলা তা সচারাচর করে থাকেন। 
আর এই একই কাজ আপনি এই Swagbucks সাইটে করে থাকলে সেখান থেকে টাকা আয় করতে পারবেন। আপনি যদি Swagbucks প্রতিদিন কাজ করে থাকেন তাহলে প্রতিদিন মিনিমাম ১০ থেকে ৫০ অথবা ১০০ ডলার আয় করতে পারবেন। যা বাংলাদেশি টাকা হিসাব করতে গেলে হবে ২০০০ থেকে ৮০০০ টাকার মতো। তাই আপনি যদি মোবাইল দিয়ে অনলাইন থেকে টাকা ইনকাম করার চিন্তাভাবনা করে থাকেন তাহলে এটি আপনার জন্য হতে পারে সেরা ওয়েবসাইট। 

এসব কাজ ছাড়া এই Swagbucks এর আরও নানা রকম আশ্চর্যজনক ফিচার রয়েছে। তা হচ্ছে SB Points দিয়ে আপনি অনলাইন থেকে সপিং করতে পারবেন। এছাড়া এই SB Points দিয়ে আপনাকে অনলাইন থেকে কেনাকাটার জন্য আপনাকে গিফট কার্ড প্রদান করবে। যা দিয়ে আপনি অ্যামাজন এবং আরও নানা রকম অনলাইন মার্কেটপ্লেস থেকে নিজের জন্য কেনাকাটা করতে পারবেন। 

Swagbucks যে ধরনের কাজ গুলি আপনাকে করতে হবে;
১. সার্চ করা 
২. গেম খেলা 
৩. ভিডিও দেখা
৪. বিভিন্ন অ্যাকাউন্ট সাইন আপ করা 
৫. সার্ভে 
৬. কেনাকাটা করা 
এই Swagbucks টাকা উত্তোলন করার জন্য আপনার অ্যাকাউন্টে সর্বনিম্ন ১ ডলার থাকতে হবে যা প্রায় ৩০ থেকে ১০০ SB এর সমান। টাকা আপনি উত্তোলন করতে পারবেন PayPal, Skrill, Amazon Gift Cards ইত্যাদি মাধ্যমে। এই ওয়েবসাইট এর সবচেয়ে বেশি টাকা আয় করা যায় সার্ভে করে। সার্ভে এর কাজ হচ্ছে আপনাকে তা প্রতিদিন প্রশ্ন করবে যেমন, আপনার বর্তমান ঠিকানা, আপনার বয়স কত, আপনি কি করেন ইত্যাদি এবং আপনি কি অনলাইন থেকে পণ্য ক্রয় করছেন কিনা লাস্ট কবে অনলাইন থেকে পণ্য ক্রয় করেছেন ইত্যাদি নানা রকম প্রশ্ন। 

এই পদ্ধতি ছাড়া আপনি আর এক পদ্ধতি ব্যবহার করে খুব সহজে অনেক বেশি টাকা আয় করতে পারবেন মোবাইল এর মাধ্যমে। তা হচ্ছে Swagbucks ওয়েবসাইট আপনাকে কিছু নিদিষ্ট কিছু সার্চ কি- ওয়ার্ড দিবে এবং তা আপনি সার্চ করে ভিজিট করলে তারা আপনার অ্যাকাউন্টে টাকা দিয়ে দিবে। এরকম নানা ধরনের কাজ করা ছাড়াও গেম খেলা , কেনাকাটা করে এই Swagbucks ওয়েবসাইট থেকে খুব ভালো মানের টাকা উপার্জন করতে পারবেন। 
৪. Real Research
বর্তমান সময়ে এটি বেশ জনপ্রিয় একটি ওয়েবসাইট। এটি আপনি মোবাইল অ্যাপস এর মাধ্যমে ব্যবহার করে দিনে ৫০০-১০০ থেকে টাকা আয় করতে পারবেন। এই ওয়েবসাইট এর প্রধানত কাজ হচ্ছে সার্ভে। এসব সার্ভে কমপ্লিট করার পর তারা আপনাকে ৭-১০ TNC দিয়ে থাকবে। এসব TNC পরবর্তীতে সেল করে খুব ভালোমানের আয় করতে পারবেন বা করা সম্ভব। 

বর্তমান সময়ে 1 TNC এর মূল্য রাখা হয় ২ টাকা করে। এছাড়া আপনি এই অ্যাপসটি রেফার এর মাধ্যমে পেতে পারেন ৫০ TNC করে। সুতরাং এটি হতে পারে আপনার জন্য মোবাইলফোন দিয়ে অনলাইন থেকে টাকা আয় করার পছন্দের ওয়েবসাইট। 
৫. CashCrate
এই ওয়েবসাইট এর মাধ্যমে ভিডিও দেখা, কেনাকাটা করা, গেম খেলা অনলাইনে বিভিন্ন রকম প্রতিযোগিতায় অংশগ্রহন করার কারনে এই Cashcrate ওয়েবসাইটটি আপনাকে টাকা পেমেন্ট করে থাকে। 
৬. Top Cash Back
মোবাইল দিয়ে অনলাইন থেকে আয় করার জন্য হতে পারে এটি আপনার জন্য Topcashback সেরা ওয়েবসাইট। এই ওয়েবসাইট এর মাধ্যমে আপনি কেনাকাটা করে ১০০% কমিশন পেতে পারেন। এর মানে আপনি যদি এই ওয়েবসাইট থেকে ১০০ টাকার কেনাকাটা করেন তাহলে আপনাকে এই ওয়েবসাইট থেকে ১০০ টাকা কমিশন দিয়ে দিবে। 
কিন্তু এখন আপনার মনের মধ্যে প্রশ্ন আসতে পারে যে ১০০ টাকার কেনাকাটায় যদি ১০০ টাকা কমিশন দিয়ে দেয় তাহলে এই ওয়েবসাইট এর লাভ কি? কি অবাক হচ্ছেন। তাদের ব্যবসা হচ্ছে তাদের এই Top Cash Back ওয়েবসাইট এর হোম পেজে বিভিন্ন রকম অ্যাডস বা বিভিন্ন ধরনের কোম্পানীর বিজ্ঞাপন দেখানো হয় যা বিভিন্ন ভিজিটর প্রদর্শন করে। আর এখান থেকে এই ওয়েবসাইট এর অনেক বেশি টাকা আয় করেন। 
৭. Tuluna
Tuluna ওয়েবসাইট ব্যবহারকারীর সংখ্যা বর্ত্তমানে প্রায় ২২ মিলিয়ন এর বেশি। Tuluna তে আপনি সার্ভে এর কাজ করে প্রতিদিন অনেক টাকা আয় করতে পারবেন। এই Tuluna ওয়েবসাইট প্রায় ১৮ বছর ধরে মানুষকে বিসস্ততার সাথে টাকা প্রদান করে যাচ্ছে। এই ওয়েবসাইটে সার্ভেতে আপনাকে বিভিন্ন রকমের প্রশ্ন করবে এবং সেগুলির উত্তর আপনাকে দিতে হবে আর সেখান থেকে আপনি ইউরো প্রদান করবে। আপনাকে ১৫ ইউরো এর জন্য আপনাকে ৮০০০ হাজার পয়েন্ট করতে হবে। 

এই ওয়েবসাইট থেকে আপনি পেমেন্ট গ্রহন করতে পারবেন, PayPal, Skrill, Amazon Gift Card এর মাধ্যমে। এই ওয়েবসাইট এর টাকা উত্তলন এর জন্য আপনাকে সর্বনিম্ন ১২০০-৫০০০০ পয়েন্ট Earn করতে হবে। 
শেষকথাঃ আমাদের আজকের আর্টিকেলে এই ছিলো মোবাইল ফোন দিয়ে আয় করার উপায়। মোবাইল ফোন দিয়ে আয় করার জন্য আপনাকে খুব বেশি পরিমান কষ্ট ও কাজ করতে হবে। আর হ্যাঁ মনে রাখবেন কোন কাজ কিন্তু সহজ না। টাকা আয় করার জন্য আপনাকে পরিশ্রম করতে হবে। 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া