Technical Care BD https://www.technicalcarebd.com/2021/02/Birthday-gift-to-a-loved-one.html

গার্লফ্রেন্ডের জন্মদিনের জন্য ভালো উপহার

গিফট বা উপহার নিতে কে না ভালোবাসে। তবে কাউকে গিফট বা উপহার দেয়ার সবচেয়ে ভালো এবং বিশেষ সময় হচ্ছে জন্মদিন। গার্লফ্রেন্ডের জন্য সবকিছুই বেশি স্পেশাল। জন্মদিন হচ্ছে সেই দিন যেটি প্রতিটি মানুষের নিজের জন্য বিশেষ দিন মনে হয়। এই দিনেই যাবতীয় কাজ যেমন গিফট, কেক কাটা ইত্যাদি নানা রকম উৎসব শুধু একজনের জন্যই। আর তবে সেটি যদি হয় আপনার গার্লফেন্ড এর তাহলে সেই দিনটি আপনার জন্য আরও বিশেষ কিছু মুহূর্তে পরিণত করে। 
গার্লফ্রেন্ডের জন্মদিনের জন্য ভালো উপহার

জন্মদিন বিভিন্ন উপলক্ষ্যে বা বিবাহ বার্ষিকী ছাড়াও নানা রকম সময় উপহার পেতে সবাই কম বেশি ভালোবাসে। আবার এই উপহার ঘটিত কারনে নানা রকম সমস্যার মুখোমুখি হতে হয়। সবার চিন্তা থাকে মনে প্রশ্ন থাকে যে গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ড কে জন্মদিনে কি উপহার দেয়া যায়। মেয়েরা কি ধরনের উপহার পছন্দ করে। আমরা আজ আজকের আর্টিকেলে তুলে ধরবো যে আপনার গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ডকে জন্মদিনে কি উপহার দিবেনঃ 

জন্মদিনে মেয়েদের কাছের মানুষ বিশেষ করে ভালোবাসার মানুষ কিভাবে মনে রাখবেন গার্লফ্রেন্ড এর জন্মদিন কিভাবে আরও বেশি আনন্দময় এবং স্মরণীয় করে রাখা যায় সেই চেষ্টা করে থাকে।বয়ফ্রেন্ডকে জন্মদিনের উপহার। চলুন তাহলে ধাপে দেখে নেই জন্মদিনে কি গিফট দিলে গার্লফ্রেন্ড খুশি হবে। গার্লফ্রেন্ড এর জন্মদিন। 

১. চকলেট
যেকোন বয়সের মানুষের চকলেট খুব প্রিয় একটি জিনিস। বলা হয় চকলেট প্রেমিদের কোন বয়স থাকে না। চকলেট বিশেষ করে মেয়েদের খুব পছন্দের একটি গিফট। চকলেট ছাড়া ভালোবাসার মানুষের জন্মদিনে মিষ্টিমুখ অপূর্ণতায় রয়ে যায়। এবার আপনার মনে অবশ্যই প্রশ্ন জাগতে পারে যে মেয়েরা কোন ধরনের চকলেট বেশি পছন্দ করে থাকে। চকলেট যদি হয় Ferroaro Rocher, Dairy Milk Silk, Cadbury Eclairs Box ইত্যাদি তাহলে গার্লফ্রেন্ড জন্মদিনে খুশি না হয়ে থাকতেই পারবে না।

২. কাস্টম গিফট

জন্মদিনে কাস্টম গিফট প্রেমিকারা সবাই খুব বেশি পরিমান পছন্দ করেন। আপনি হয়তো ফেসবুক, ইউটিউব বা বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে এই কাস্টম গিফট তৈরি করার বিজ্ঞাপন দেখে থাকবেন। কাস্টম গিফট এর মধ্যে রয়েছে ছবি, ছবিফ্রেম, খোঁদায় করা নাম, ব্যাগ, লকেট ইত্যাদি আরও অনেক কিছু। 

আপনি অবশ্যই জানেন যে আপনার ভালোবাসার মানুষের কোন প্রিয় জিনিসটি পছন্দ। আপনার গার্লফ্রেন্ড এর পছন্দ বা রুচি অনুযায়ী সেই আপনাদের বা আপনার ভালোবাসার মানুষের ছবি খোঁদায় করে বা লিখে তাকে উপহার বা গিফট করুন। 

৩. মুভি টিকেট উপহার 
বিনোদন কে না পছন্দ করে বলুন। আর তা যদি হয় প্রিয় মানুষ এর সাথে এক সঙ্গে বসে মুভি দেখা তাহলে তো সেই অনুভূতি বুঝানোর মতো না। ধরুন আপনার পছন্দের মানুষ আপনাকে নিয়ে অনেক দিন ধরে আপনাকে নিয়ে মিউজিয়াম বা কোথাও মুভি দেখার ইচ্ছা পোষণ করছে। কিন্তু আপনার ব্যস্ততার কারনে প্রিয় মানুষকে নিয়ে কখনও তা করা হয়নি। 

আর এসব আপনি যদি আপনার প্রেমিকার জন্মদিনে বা সেই বিশেষ দিনে ভালোবাসার মানুষকে নিয়ে ঘুরতে যান। তাহলে অবশ্যই আপনার ভালোবাসার মানুষ এই উপহার পেয়ে অনেক খুশি হয়ে থাকবেন। আপনার গার্লফ্রেন্ড এর জন্মদিনে তাকে নিয়ে মুভি দেখতে যান বা মিউজিয়ামে ঘুরতে নিয়ে যান যা আপনার ভালোবাসার মানুষ পছন্দ করে। 

এই কাজটি করার ফলাফলে আপনাদের দুজনের মধ্যে অনেক সময় এক সঙ্গে অতিবাহিত হবে এবং আপনাদের ভালোবাসার বন্ধন বা আপনাদের দুজনের সম্পর্ক আরও উন্নত হবে। আর এই কাজটি করার ফলে আপনার প্রেমিকা আর আপনার প্রতি দুর্বল ও ঘনিষ্ঠ হয়ে উঠবে।

৪. জন্মদিনে ফুল উপহার 
পৃথিবীতে এমন কোন মানুষ নাই যে তিনি ফুল পছন্দ করেন না। জন্মদিনে গিফট বা উপহার ফুল সবার উপরে থাকে। জন্মদিনে ফুল উপহার দেয়া একজন মানুষের আন্তরিকতা ও ভালোবাসা প্রকাশ। ইসলামে ফুল উপহার দেয়াকে সুন্নত বলা হয়েছে। ফুল এর নানা রকম সুবাস এবং নানা রকম রঙ যেকোন মুহূর্তে আপনার ভালোবাসার মানুষ বা গার্লফ্রেন্ড এর মন নিমিষেই ভালো করে দিতে পারে।

তবে এটি জেনে রাখা ভালো যে আপনার গার্লফ্রেন্ড বা ভালোবাসার মানুষ এর সবচেয়ে কোন ফুলটা বেশি পছন্দ এবং সেটি তার বিশেষ দিনে জন্মদিনে উপহার দেয়ার চেষ্টা করুন। আপনি যাকে গিফট করুন না কেন তা একটি ফুল কিংবা অনেক বেশি বা একগুচ্ছ সব সময় ফুল এর আবেদন ও চাহিদা অনেক বেশি।
 
৫. ঘড়ি
জন্মদিনে গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ড কে ঘড়ি দেয়া একটি দারুন উপহার। বর্তমান জুগে বাস্ততার সময়ে সময় দেখা ও সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হয় আমাদের। আর এই জন্যই জন্মদিনে ঘড়ি উপহার দেয়া একটি আপনার জন্য দারুন বিষয় হতে পারে। আর ঘড়ি দেয়ার মানে হচ্ছে যে আপনার ভালোবাসার মানুষকে বা প্রিয়জনকে সব সময় ঘন্টার পর ঘন্টা বা মিনিট এর পর মিনিট প্রিয়জনের শুভাকাঙ্ক্ষী হয়ে সব সময় পাশে আছেন আর সব সময় আজীবন সারাক্ষন পাশে থাকতে চান। এজন্যই জন্মদিনে ঘড়ি উপহার দেয়া হতে পারে আপনার জন্য অন্যান্য ভালোলাগার উৎস। 

৬. জন্মদিনে বই উপহার 
বই মানুষের বুদ্ধি বিকাশে অনন্য ভুমিকা পালন করে। বই পড়ার উপকারিতা নিয়ে অনেক কবি নানা রকম ভাবে লেখালিখি করেছেন। বই জন্মদিন সহ যেকোন বিশেষ দিনে যেকোন উৎসব এর জন্য সবচেয়ে সুন্দর উপহার বলে আমি মনে করি। বই মানে হচ্ছে জ্ঞান, কল্পনা, অভিজ্ঞতা অ ভালোবাসার সংমিশ্রণ। জন্মদিনে বিশেষ উপহার হচ্ছে যে আপনার গার্লফ্রেন্ড বা প্রেমিকা বা ভালোবাসার মানুষের প্রিয় বইটি জন্মদিনে উপহার দেয়া। 

বই এর মলাটের ভিতর জন্মদিনের শুভেচ্ছা বার্তা লিখে গার্লফ্রেন্ড বা প্রেমিকা বা প্রিয় মানুষকে দেয়া আমাদের পুরনো বাঙ্গালীর সংস্কৃতি। আমি মনে করি আপনার প্রেমিকা কে যখন বই উপহার দিবেন তখন এটি জখন পড়বে তখন আপনাদের এই সৃতি মনে পড়বে। তাই বই হতে পারে আপনার প্রিয় মানুষকে দেয়া জন্মদিনে সেরা উপহার।
 
৭. ব্যাগ অথবা পার্স জন্মদিনে উপহার 
বর্তমান সময়ে মেয়েদের অন্যতম ফ্যাশান হচ্ছে পার্স অথবা ব্যাগ। অফিস-আদালত, শিক্ষাপ্রতিষ্ঠান, বা কোথাও ঘুরতে গেলে পার্স অথবা ব্যাগ মেয়েদের নিত্ত্য সঙ্গী বলা হয়। আপনি যখন আপনার প্রিয় মানুষ বা ভালোবাসার মানুষকে পার্স অথবা ব্যাগ উপহার দিবেন তখন এর মধ্যে করে এসব ছোটখাটো প্রয়োজনীয় জিনিস বহন করার সময় আপনার দেয়া সেই উপহার এর কথা মনে পড়বে। তাই এটি হতে পারে আপনার গার্লফ্রেন্ড এর জন্মদিনে সেরা উপহার। 

পার্স বিভিন্ন মানের বিভিন্ন কোয়ালিটির এবং পার্স তৈরির জন্য বিভিন্ন ম্যাটেরিয়াল ব্যবহার করা হয়।অনেক এই লেদার আবার অনেক এই ফ্যাশান বা স্টাইল এর পছন্দ করেন। আবার অনেক এই আছেন যারা দেশি কাপড়ের তৈরি পার্স বেশি পছন্দ করে। আপনার ভালোবাসার মানুষকে এসব পার্স কাস্টোমাইজ করে আপনার এবং আপনার প্রিয় মানুষটির ছবি বসিয়ে বিশেষ দিনে জন্মদিনে গিফট দিতে পারেন। আর এই গিফটটি আপনার প্রিয় মানুষটির কাজে লাগবে এবং সৌখিনতা পুরন হবে। 

৮. জন্মদিনে পারফিউম উপহার 
সুগন্ধি পছন্দ করেন না এমন লোক খুজে পাওয়া যাবে না। ছেলে হোক বা মেয়ে পারফিউম সবাই পছন্দ করেন এবং ব্যবহার করেন। অনেক এই আছেন যে যাদের পারফিউম ব্যবহারে রয়েছে অ্যালার্জি। আর এই সমসসা সমাধানের জন্য রয়েছে মৃদু সুবাসের সুগন্ধি। ঘর থেকে কোথাও যাওয়ার সময় সবাই কম বেশি পারফিউম ব্যবহার করেন। 

পারফিউম ব্যবহার মেয়েদের ক্ষেত্রে একটু বেশি পরিমান লক্ষ্যে করা যায়। বিভিন্ন ব্রান্ড এর পারফিউম দাম দর অনুযায়ী সুবাস বিভিন্ন ধরনের হয়ে থাকে। আপনার ভালোবাসার মানুষের পছন্দ অনুযায়ী তার জন্মদিনে সেই পারফিউমটি উপহার দেয়ার চেষ্টা করুন। এতে করে আপনার ভালোবাসার মানুষ অনেক খুশি ও আনন্দিত হবে। 

৯. জন্মদিনে গিফট হাম্পার উপহার 
বেশির মেয়েরা এই গিফট হাম্পার এর উপর অনেক বেশি দুর্বল হয়ে থাকে। আর এই গিফট হাম্পার আপনি খুব অল্প সময়ে অনলাইনে পেয়ে যেতে পারেন। বাংলাদেশে কিছু কিছু অনলাইন ভিত্তিক ওয়েবসাইট আপনার পছন্দের গিফট হাম্পার খুব অল্প সময়ের মধ্যে তৈরি করে দিতে পারেন বা গিফট হাম্পার তৈরির সুবিধা প্রদান করে। 

বেশির ভাগ মেয়েরা প্রসাধনী অনেক বেশি পরিমান পছন্দ করে থাকেন। আপনার ভালোবাসার মানুষের পছন্দের ঘড়ি, লোশন, পারফিউম সহ নানা ধরনের প্রসাধনী এসব একত্রিত করে গিফট হাম্পার হিসেবে আপনার প্রিয় মানুষকে জন্মদিনে উপহার দিতে পারেন। 

১০. জুয়েলারি 

জুয়েলারি বা গহনা পছন্দ করেন না এমন মেয়ে আজকাল খুজে পাওয়া মুশকিল। একজোড়া কানের দুল এবং ঝাকালো নেকলেস এবং অনন্য নানা রকম গহনা যেন মেয়েদের চেহারা উজ্জ্বল বা চেহারা পাল্টে দেয়। বর্তমানে অনলাইন সহ বিভিন্ন মাধ্যমে উডেন, মুক্তা, মেটাল, পুতি ইত্যাদি অনলাইনে অহরহ পরিমান পাওয়া যায়।

শেষকথাঃ সকল মেয়েরা সেই ছেলেকে পছন্দ করেন বা মনে রাখেন যে ছেলেটা তার বিশেষ দিন জন্মদিনে তাকে স্মরণীয় করে রাখার চেষ্টা করে। বন্ধুবান্ধব, পরিবার, প্রিয় মানুষ বা ভালোবাসার মানুষ, স্বামী যে কেউ হোক না কেন সে সবার কাছ থেকে এমন কিছুই আশা করে থাকে। আর এসব গুলি যদি কোন কারনে না হয়ে থাকে তাহলে একটি মেয়ে ধীরে ধীরে অবসাদগ্রস্ত ও হতাশ হয়ে পড়ে। 

অন্যদের সাথে শেয়ার করুন

1 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া