গুগল একাউন্ট ম্যানেজার ইনস্টল করার নিয়ম

হাসিবুর
By -
0

গুগল একাউন্ট ম্যানেজার সমন্ধে আমরা কমবেশি সবাই ধারণা রাখি। এন্ড্রয়েড ফোন ব্যবহার করতে হলে অবশ্যই একটি গুগল একাউন্ট ম্যানেজারের অ্যাপের প্রয়োজন হবে। মূলত এই গুগল একাউন্ট ম্যানেজারের মাধ্যেমে এন্ড্রয়েড ফোন পরিচালিত হয়।

যদিও অনেক এন্ড্রয়েড ফোনে গুগল একাউন্ট ম্যানেজার জিমেইল লগিন করার সাথে সাথে অটোমেটিক যুক্ত হয় যায়। তবে অনেকের ফোনে হয় না। তাই গুগল একাউন্ট ম্যানেজারে একাউন্ট ডাউনলোড করে ইনস্টল করে নিতে হয়।

গুগল একাউন্ট ম্যানেজার

সম্মানিত পাঠকবৃন্দ, আজকে আমি আপনাদের সাথে গুগল একাউন্ট ম্যানেজার কিভাবে ইনস্টল করবেন এই সমন্ধে বিস্তারিত আলোচনা করব। তাই এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ার অনুরোধ রইল।

(toc) #title=(সূচিপত্র)

গুগল একাউন্ট ম্যানেজার কি

গুগল একাউন্ট ম্যানেজার হলো গুগলের এক ধরনের সার্ভিস। যার মাধ্যেমে একটি এন্ড্রয়েড ফোন ব্যবহার করার উপযুক্ত করা হয়। মূলত এই অ্যাপটি ডাউনলোড করে গুগল মেইল লগইন দিলে মোবাইলের সাথে এটি স্বয়ংক্রিয়ভাবে যুক্ত হয়ে যায়।

তবে বর্তমানে অনেক মোবাইল আছে যে মোবাইল গুলোতে অ্যাপটি ডাউনলোড করে ইনস্টল দিয়ে মোবাইলের সাথে যুক্ত করে নিতে হয়। আজকের এই পোস্টটিতে গুগল একাউন্ট ম্যানেজার ইনস্টল করার নিয়ম নিয়ে আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করব।

গুগল একাউন্ট ম্যানেজার কিভাবে ইনস্টল করবেন - How to install google account manager

বর্তমানে এন্ড্রয়েড ফোন ব্যবহার করতে হলে অবশ্যই গুগল ম্যানেজারের প্রয়োজন। কেননা এই সার্ভিস ছাড়া আপনি আপনার মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না। তাই আপনার ফোনে যদি এই সার্ভিস যুক্ত করা না থাকে তবে আজকের এই পোস্টটি পড়ে আপনার ফোনে গুগল একাউন্ট ম্যানেজার ইনস্টল করে নিন।

তো প্রিয় বন্ধুরা, আপনার ফোনে গুগল একাউন্ট ম্যানেজার যুক্ত করতে হলে আপনার একটি জিমেইলের প্রয়োজন হবে। আপনার নিশ্চয়ই একটি জিমেইল একাউন্ট রয়েছে। আর যদি আপনার জিমেইল একাউন্ট না থাকে তাহলে জিমেইল খোলার নিয়ম এই পোস্টটি পড়ে একটি জিমেইল খুলে নিন।

আপনি সাধারণত দুইভাবে গুগল একাউন্ট ম্যানেজার ডাউনলোড করতে পারবেন।

(১) গুগল থেকে। 

(২) গুগল প্লেস্টোর থেকে।

গুগল থেকে গুগল ম্যানেজার ডাউনলোড করার নিয়ম

যদি আপনি গুগল থেকে গুগল ম্যানেজার ডাউনলোড করতে চান তবে আপনার মোবাইলে যেকোন একটি ব্রাউজার ওপেন করুন। আপনি চাইলে আপনার মোবাইলে গুগল ক্রোম ব্রাউজার ব্যবহার করতে পারেন। এরপর সার্চ বারে Google Account magager app download লিখে সার্চ করুন।

এরপর আপনার সামনে অনেকগুলো ওয়েবসাইট আসবে আপনি এখান থেকে যেকোন সাইটে প্রবেশ করুন। এরপর নিচের দিকে একটু স্ক্রল ডাউন করে আসলে Download বাটন দেখতে পাবেন। আপনারা এখানে ক্লিক করে ডাউনলোড করে নিন। অথবা সরাসরি এখানে ক্লিক করে আপনারা গুগল একাউন্ট ম্যানেজার ডাউনলোড করে নিতে পারবেন।

যেভাবে গুগল ম্যানেজারে ইনস্টল করবেন

যদি আপনার গুগল একাউন্ট ম্যানেজারে অ্যাপটি আপনার মোবাইলে ডাউনলোড করা হয়ে যায়, তবে এখন মোবাইলে ইনস্টল করতে হবে। অ্যাপটি আপনার ফোনে ইনস্টল করার জন্য প্রথমে আপনার মোবাইলের ইন্টারন্যাল স্টোরেজে প্রবেশে করবেন এরপর ডাউনলোড নামক ফোল্ডারে আপনারা এই অ্যাপটি খুঁজে পাবেন।

গুগল একাউন্ট ম্যানেজার

আপনি এবার এই অ্যাপটির উপর চাপ দিন এবার নেক্সট নেক্সট অপশনে ট্যাপ করে আপনি ইনস্টল করে নিন। আর যদি আপনার ইনস্টল করতে কোন ধরনের সমস্যা হয় তবে নিচে স্ক্রিনশটগুলো অনুসরণ করুন।

গুগল একাউন্ট ম্যানেজার

এই গুগল একাউন্ট ম্যানেজারে অ্যাপটি গুগল থেকে ডাউনলোড করার জন্য। সিকিউরিটি সমস্যা দেখা দিতে পারে। তাই আপনার উপরের দেওয়া স্ক্রিনশট ফলো করে খুব সহজেই আপনার ফোনে গুগল একাউন্ট ম্যানেজার ইনস্টল করে নিতে পারবেন।

আরো দেখুন ১০ টি সফটওয়্যার এর নাম

গুগল প্লেস্টোর থেকে গুগল একাউন্ট ম্যানেজার যেভাবে ইনস্টল করবেন

গুগল একাউন্ট ম্যানেজার অ্যাপটি সেটাআপ করার সবচেয়ে কার্যকরী পদ্ধতি হলো গুগল প্লেস্টোর থেকে ডাউনলোড করা। সাধারণত আপনার মোবাইলে এই অটোমেটিক ইনস্টল করা থেকে ইমেইল এবং ইন্টারনেট কানেকশন যুক্ত করার সাথে সাথে এই অ্যাপটি আপডেট হয়ে যায়।

এবং এন্ড্রয়েড ফোনের সব সার্ভিস কোন সমস্যা ছাড়াই ব্যবহার করা যায়। আর যদি এই অ্যাপটি আপনার ফোনে না থাকে তবে আপনাকে গুগল প্লেস্টোর থেকে এটি ডাউনলোড করে নিতে হবে।

গুগল একাউন্ট ম্যানেজার অ্যাপটি ডাউনলোড করার জন্য প্রথমে আপনাকে আপনার মোবাইলে গুগল প্লেস্টোর অ্যাপটি ওপেন করতে হবে এরপর উপরের সার্চ বারে Carrier Services লিখে সার্চ করতে হবে।

Google Accounr Manager এর নাম পরিবর্তন করে Carrier Services রাখা হয়েছে। আপনার এবার এই অ্যাপটি আপনার ফোনে ডাউনলোড করে নিবেন। ডাউনলোড করার জন্য অবশ্যই আপনার মোবাইলের ইন্টারনেট কানেকশন সচল রাখবেন। যদি আপনার মোবাইলে ডাউনলোড হয়ে যায় তবে আপনার ফোনে এবার ইনস্টল হয়ে যাবে। এখন আপনি অ্যাপটি ওপেন করবেন।

অ্যাপটি ওপেন করার সাথে সাথে আপনার সামনে বেশ কিছু পারমিশন চাইবে, আপনি সমস্ত পারমিশনগুলা Allow করে দিবেন। এরপর আপনার একটি সচল ইমেইল এড্রেস দিয়ে এখানে লগিন করে নিবেন। ব্যাস!

আপনার কাজ শেষ এখন আপনি কোন ধরনের সমস্যা ছাড়াই গুগলের সমস্ত সার্ভিস ব্যবহার করতে পারবেন, অ্যাপস ও গেমস আপনার ফোনে ব্যবহার করতে পারবেন,ইউটিউবের ভিডিও চালাতে পারবেন, এছাড়াও জি-মেইল করতে পারবেন। অর্থাৎ গুগলের সমস্ত সার্ভিস আপনি ব্যবহার করতে পারবেন।

আরো দেখুন মোবাইলে ভাইরাস কাটার সফটওয়্যার

বহুল জিজ্ঞসিত প্রশ্ন ও উত্তর সমূহ

গুগল একাউন্ট ম্যানেজার কিভাবে ইনস্টল করবেন এই বিষয়ে আপনার মনে বেশ কিছু প্রশ্ন উঁকি দিতে পারে। তবে চলুন এক নজরে জেনে নেই সেই সমস্ত সকল প্রশ্নের উত্তর।

প্রশ্নঃ জিমেইল একাউন্ট তৈরি করতে কি মোবাইল নাম্বার লাগবে?

উত্তরঃ একটি নতুন জিমেইল বা গুগল মেইল একাউন্ট তৈরি করতে অবশ্যই একটি সচল মোবাইল নাম্বারের প্রয়োজন হবে।

প্রশ্নঃ জিমেইল কে প্রথম আবিষ্কার করেন?

উত্তরঃ জিমেইল হচ্ছে গুগলের একটি সার্ভিস। এটি প্রথম চালু করেন পল বুচেইট।

লেখকের শেষকথা

এন্ড্রয়েডের সকল সার্ভিস ব্যবহা্রের জন্য অবশ্যই গুগল একাউন্ট ম্যানেজার একাউন্টের প্রয়োজন হবে। যদিও বর্তমানে এন্ড্রয়েড ফোনগুলোতে এই সার্ভিসটি অটোমেটিক চালু করা থাকে, তবে অনেক ফোনে এই সার্ভিস-টি চালু নেই তাই এটি মোবাইল ডাউনলোড করে ইনস্টল করে নিতে হয়।

সম্মানিত পাঠকবৃন্দ, আজকে আমি আপনাদের সাথে গুগল একাউন্ট ম্যানেজার ইনস্টল করার নিয়ম এই সমন্ধে বিস্তারিত আলোচনা করেছি যদি এই পোস্টটি আপনার কাছে তথ্যবহুল মনে হয় তবে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। ধন্যবাদ।

ব্লগ ক্যাটাগরি:

এখানে আপনার মতামত জানান

0মন্তব্যসমূহ

আপনার মন্তব্য লিখুন (0)

#buttons=(ঠিক আছে, ধন্যবাদ) #days=(20)

টেকনিক্যাল কেয়ার বিডি তে আপনাকে স্বাগতম. ❤️
Ok, Go it!