অর্গানিক হেয়ার অয়েল এর দাম কত ২০২৪

অর্গানিক হেয়ার অয়েল এর দাম কত

অর্গানিক হেয়ার অয়েল এর দাম কত: চুল আমাদের চেহারা এবং স্বাস্থ্যের একটি চিহ্ন হিসাবে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আজকাল, ছেলে এবং মেয়ে উভয়ই তাদের চুল নিয়ে খুব সচেতন থাকতে পছন্দ করে এবং চুলের যত্নের বিষয়েও খুব সচেতন।

(toc) #title=(সূচিপত্র)

আর এ কারণেই চুলের যত্নে অর্গানিক হেয়ার অয়েলের জনপ্রিয়তা বেড়েছে ব্যাপকভাবে। আজকাল মানুষ ত্বকের যত্নের পাশাপাশি চুলেরও খুব যত্ন নেয়। আর এ কারণে চুল যখন কোনোভাবে ক্ষতিগ্রস্ত হয়, তখন মানুষ চরম দুর্দশা ও হতাশায় পড়ে যায় এবং প্রতিকার পেতে ভালো মানের চুলের তেল খোঁজে।

আপনারা অনেকেই আছেন যারা অনলাইনে অর্গানিক হেয়ার অয়েল এর দাম কত জানতে সার্চ করেন। আমাদের আজকের আর্টিকেলটি মূলত আপনাদের জন্য।

আজকের এই আর্টিকেলটি পড়ে অর্গানিক হেয়ার অয়েল এর দাম কত এ সম্পর্কে পরিষ্কার ধারণা পাবেন। তবে এর জন্য আপনাকে আমাদের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে।

অর্গানিক হেয়ার অয়েল এর দাম কত

এখন আমি আপনাদের সুবিধার্থে অর্গানিক হেয়ার অয়েলের বর্তমান বাজার মূল্য সম্পর্কে জানাবো। বর্তমান বাজারে

  1. এসেন্স অর্গানিক হেয়ার অয়েলের দাম ৪৫০ টাকা
  2. ডাঃ ডেভিড অর্গানিক হেয়ার অয়েলের দাম ১২৫০ টাকা

এছাড়াও, আপনারা যারা বাড়িতে অর্গানিক হেয়ার অয়েল কিনতে চান তারা বিভিন্ন অনলাইন শপ থেকে অর্গানিক হেয়ার অয়েল অর্ডার করতে পারেন। অনলাইনে অর্গানিক হেয়ার অয়েল বিক্রি করার সময় অনেক সময় ছাড় দেওয়া হয়। এ কারণে অনলাইনে অর্গানিক হেয়ার অয়েল অর্ডার দিলে দাম কিছুটা কম পাওয়া যাবে।

যাইহোক, অনলাইনে অর্গানিক হেয়ার অয়েল অর্ডার করার একটি অসুবিধা হল আসল পণ্যটি সরাসরি যাচাই করে কেনা যাবে না। তাই একটু ঝুঁকি আছে। আপনার সুবিধার জন্য কিছু উল্লেখযোগ্য অর্গানিক হেয়ার অয়েলের দাম নিচে উল্লেখ করা হল।

অর্গানিক হেয়ার অয়েল নাম পরিমাণ বর্তমান বাজার মূল্য
dabur amla hair oil 100 ml85 টাকা
Dabur Vatika Enriched Coconut Hair Oil 100 ml 140 টাকা
hawaa hair fall avenger oil 120 ml 200 টাকা
kesh king plus herbal hair oil 100 ml 215 টাকা
kesh king plus herbal hair oil 200 ml 390 টাকা

অর্গানিক হেয়ার অয়েল এর উপকারিতা

মাথার ত্বক সুস্থ রাখতে নিয়মিত চুলের যত্ন নেওয়া প্রয়োজন। চুলের স্বাস্থ্য ভালো রাখার জন্য চুল পরিষ্কার রাখাই যথেষ্ট নয়। অবশ্যই চুল পরিষ্কার করার পর নিয়মিত চুলে তেল মালিশ করতে হবে।

কিন্তু চুলে ঘরে তৈরি অর্গানিক হেয়ার অয়েল ব্যবহার করলে বেশি উপকার পাওয়া যায়। অর্গানিক হেয়ার অয়েলের উপকারিতা সম্পর্কে আমরা অনেকেই ইতিমধ্যেই অবগত। এই তেল ব্যবহারের উপকারিতা অনেকেই জানেন না। চলুন অর্গানিক হেয়ার অয়েলের উপকারিতা সম্পর্কে জেনে নেওয়া যাক:

  • মাথার ত্বককে হাইড্রেটেড রাখে, জট, খুশকি এবং চুল পড়া নিয়ন্ত্রণ করে।
  • খুশকি এবং মাথার ত্বকের সংক্রমণ থেকে চিরতরে মুক্তি দেয়।
  • চুল ঘন করে এবং লম্বা করে, এবং নতুন চুল বৃদ্ধি করে।
  • প্রয়োজনীয় পুষ্টি সরবরাহ করে চুলের গোড়া মজবুত ও চুল পড়া বন্ধ করে।
  • রক্ত সঞ্চালন বাড়িয়ে চুলের বৃদ্ধিকে উদ্দীপিত করে।
  • চুল ভাঙ্গা প্রতিরোধ করে, চুলের ক্ষতি পুনরুদ্ধার করে।
  • এটি মাথার ত্বকের গভীরে পৌঁছায় এবং চুলে প্রয়োজনীয় ভিটামিন সরবরাহ করে।

অর্গানিক হেয়ার অয়েল বানাতে কি কি লাগে - অর্গানিক হেয়ার অয়েল তৈরি করার নিয়ম

অল্প কিছু উপাদান দিয়ে খুব সহজেই ঘরে বসেই তৈরি করতে পারেন অর্গানিক হেয়ার অয়েল। আমাদের চারপাশে পাওয়া বেশ কিছু উপাদানের সাহায্যে এই তেল তৈরি করা যায়।

আপনি যদি ঘরে অর্গানিক হেয়ার অয়েল তৈরি করতে চান তাহলে নিচের পদ্ধতি অনুসরণ করতে পারেন। নীচে আমি সহজলভ্য কিছু উপাদান ব্যবহার করে অর্গানিক হেয়ার অয়েল তৈরির একটি নমুনা শেয়ার করেছি।

একটি প্যানে, ¼ কাপ অর্গানিক নারকেল তেল এবং ¼ কাপ বাদাম তেল যোগ করুন এবং এটিতে শুকনো হিবিস্কাস পাপড়ি যোগ করুন এবং মিশ্রণটি গরম করতে শুরু করুন।

৫ মিনিট অল্প আছে মিশ্রণটি জাল করে নিন এবং পাঁচ মিনিট পর মিশ্রণটি ঠান্ডা হতে দিন। ঠান্ডা হয়ে গেলে তেলটুকু ছেকে নিন। তৈরি হয়ে গেল অর্গানিক হেয়ার অয়েল। এই অর্গানিক হেয়ার অয়েলটি আপনি যেকোনো তেলের বোতলে অথবা কাচের বোতলে সংরক্ষণ করতে পারেন।

আরো পড়ুনঃ ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ফর্সা হওয়ার উপায়

অর্গানিক হেয়ার অয়েল ব্যবহার এর সুবিধা

অর্গানিক হেয়ার অয়েল আমাদের চুলের জন্য খুবই উপকারী। অর্গানিক হেয়ার অয়েল আমাদের চুলের গোড়াকে গভীরভাবে পুষ্ট করতে কার্যকর ভূমিকা পালন করে। এছাড়াও অর্গানিক হেয়ার অয়েল ব্যবহার করে, আমাদের মাথার ত্বকে ক্ষতিগ্রস্ত চুল পুনরুজ্জীবিত হয়।

অর্গানিক হেয়ার অয়েল আমাদের মাথার ত্বককে সুস্থ রাখতে এবং ভাল রক্ত ​​সঞ্চালন নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। চুলের সঠিক বৃদ্ধি এবং ধুলাবালি থেকে সুরক্ষার জন্য অর্গানিক হেয়ার অয়েল এর বিকল্প নেই। এছাড়াও আপনারা যারা খুশকির সমস্যায় ভুগছেন তারা অর্গানিক হেয়ার অয়েল ব্যবহার করে খুশকি মুক্ত চুল পেতে পারেন।

অর্গানিক হেয়ার অয়েলের সবচেয়ে উপকারী দিক হল এটি চুল পড়ার সমস্যা সমাধানে ব্যাপকভাবে সাহায্য করে। আপনাদের যাদের বিভিন্ন মানসিক দুশ্চিন্তার কারণে প্রতিনিয়ত চুল ঝরে যাচ্ছে তাদের জন্য অর্গানিক হেয়ার অয়েল ব্যবহার করা খুবই গুরুত্বপূর্ণ। অর্গানিক হেয়ার অয়েল সামগ্রিক চুলের বৃদ্ধি, চুল ভেঙ্গে যাওয়া এবং চুল পড়ার সমস্যা প্রতিরোধে খুবই কার্যকরী।

আপনারা যারা চুলের যত্নে খুব সচেতন তারা চুলের যত্নের নিজেদের ডেইলি লাইফে অর্গানিক হেয়ার অয়েল অন্তর্ভুক্ত করতে পারেন। অর্গানিক হেয়ার অয়েলে রয়েছে প্রয়োজনীয় পুষ্টি উপাদান ভিটামিন এবং ফ্যাটি অ্যাসিড যা আপনার চুলকে মজবুত ও স্বাস্থ্যকর রাখতে খুবই কার্যকরী ভূমিকা পালন করবে।

আরো পড়ুনঃ টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির ঔষধের নাম

বহুল জিজ্ঞাসিত প্রশ্নের উত্তর

অর্গানিক হেয়ার অয়েল কি চুলের জন্য ভালো ?

অর্গানিক হেয়ার অয়েলে এবং প্রাকৃতিক তেলে বেশ কিছু পুষ্টি উপাদান রয়েছে যা স্বাস্থ্যকর এবং মাথার ত্বকের জন্য অপরিহার্য। অর্গানিক হেয়ার অয়েল বিভিন্ন ধরণের ভিটামিন, ফ্যাটি অ্যাসিড, খনিজ এবং অ্যান্টিঅক্সিডেন্ট সরবরাহ করে যা মাথার ত্বক এবং চুলের জন্য খুবই গুরুত্বপূর্ণ এবং পুষ্টিকর।

অর্গানিক হেয়ার অয়েল কি কাজ করে ?

অর্গানিক হেয়ার অয়েল চুল পড়া কমায়, চুল ঘন করে, মাথার ত্বকে রক্ত সঞ্চালন বৃদ্ধি করে, চুল মজবুত করে এবং চুল সিল্কি এবং শাইনি করে।

চুলে তেল লাগানোর আগে কি গরম করা উচিত ?

হ্যাঁ লাগানোর আগে তেল হালকা গরম করে নিন। গরম করা তেল চুলের কিউটিকল সেল করতে সাহায্য করে এবং মাথার মশ্চারাইজ রাখে। তবে খেয়াল রাখতে হবে অতিরিক্ত গরম করা যাবে না।

আরো পড়ুনঃ ই ক্যাপ 400 এর উপকারিতা

উপসংহার

আমাদের বৃদ্ধির জন্য যেমন খাদ্য প্রয়োজন। ঠিক তেমনভাবে চুলের বৃদ্ধির জন্যও তেল খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু বর্তমান বাজারে ভেজাল মিশ্রিত তেল চুলের জন্য খুবই ক্ষতিকারক। তাই এই ভেজাল মিশ্রিত তেল ব্যবহার না করে। আমাদের সকলেরই উচিত চুলের যত্নে অর্গানিক হেয়ার অয়েল ব্যবহার করা।

আমরা আমাদের আজকের আর্টিকেলে অর্গানিক হেয়ার অয়েল সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি এবং সেই সাথে অর্গানিক হেয়ার অয়েল এর দাম কত এটিও স্পষ্ট ভাবে বর্ণনা করেছি। আশা করি আজকের আর্টিকেলটি পরে আপনারা উপকৃত হবেন।

পোষ্ট ক্যাটাগরি: